কম্পিউটার

4 উপায়ে হোয়াটসঅ্যাপে তাদের না জেনে কীভাবে স্ট্যাটাস দেখুন

হোয়াটসঅ্যাপ, গ্রহের সবচেয়ে জনপ্রিয় ক্রস-প্ল্যাটফর্ম ইন্টারনেট মেসেজিং অ্যাপ্লিকেশন, আপনার প্রথম পছন্দের টেক্সটিং অ্যাপ্লিকেশন হতে যা লাগে সবই আছে৷ এটি ব্যবহার করা সহজ, এন্ড-টু-এন্ড এনক্রিপশন প্রদান করে এবং আপনাকে সারাদিন আপনার পরিচিতির স্ট্যাটাস দেখতে দেয়।

হোয়াটসঅ্যাপ স্ট্যাটাসগুলি কেউ কী করছে তা পরীক্ষা করার একটি দুর্দান্ত উপায়, তবে এটি অনেকের পছন্দ মতো ব্যক্তিগত নয়। আপনি টেকনিক্যালি কারোর স্ট্যাটাস না জেনে দেখতে পারবেন না, যদি না আপনি সতর্ক ব্যবস্থা না নেন। নীচে, আমরা পোস্টারকে না জানিয়ে একটি WhatsApp স্ট্যাটাস দেখার শীর্ষ চারটি উপায় পরীক্ষা করব৷

একজন ব্যবহারকারী কিভাবে জানেন যে আপনি তাদের WhatsApp স্ট্যাটাস দেখেছেন?

আপনার হোয়াটসঅ্যাপ স্ট্যাটাস কে দেখেছে তা পরীক্ষা করা বেশ সোজা। আপনি আপনার হোয়াটসঅ্যাপ স্ট্যাটাস আপলোড করার পরে, 'স্থিতি' ট্যাবে যান এবং আপনার আপলোড করা স্ট্যাটাসে আলতো চাপুন। নীচে, আপনি এই আইকনটি পাবেন৷

এটিতে আলতো চাপলে সেই লোকেরা প্রকাশ করবে যারা আপনার স্ট্যাটাস দেখেছে এবং তাদের দেখার ক্রম অনুসারে৷

উল্লেখ্য, হোয়াটসঅ্যাপ একাধিক ভিউয়ের ট্র্যাক রাখে না।

হোয়াটসঅ্যাপে ব্যবহারকারীকে না জানিয়ে কীভাবে স্ট্যাটাস দেখতে হয়

1. পড়ার রসিদ বন্ধ করুন

এটি কাউকে না জানিয়ে তার অবস্থা চেক করার অফিসিয়াল উপায়। আপনি যখন তাদের স্থিতি পরীক্ষা করেন তখন লোকেদের জানা থেকে বিরত রাখতে আপনাকে পঠিত রসিদগুলি বন্ধ করতে হবে। পড়ার রসিদ বন্ধ করতে, প্রথমে 'সেটিংস'-এ যান। তারপর 'অ্যাকাউন্ট'-এ ট্যাপ করুন।

এরপর, 'গোপনীয়তা' খুলুন৷

অবশেষে, 'পড়ার রসিদ' টগল বন্ধ করুন।

এটি উল্লেখ্য যে পঠিত রসিদগুলি বন্ধ করার অর্থ এই যে কেউ যখন আপনার হোয়াটসঅ্যাপ স্ট্যাটাস চেক করবে তখন আপনি তা করতে পারবেন না। এটি একটি দ্বি-ধারী তলোয়ার সেভাবে।

আপনি যদি স্ট্যাটাসগুলি না জেনেই পড়তে মরিয়া হয়ে থাকেন কিন্তু তারপরও আপনার স্ট্যাটাসগুলি কে দেখে তা দেখতে সক্ষম হতে চান, আপনি একটি স্থিতি পরীক্ষা করার ঠিক আগে পড়ার রসিদটি টগল করতে পারেন এবং স্ট্যাটাসের মেয়াদ শেষ হওয়ার পরে এটিকে আবার চালু করতে পারেন। এইভাবে, তারা কখনই আপনাকে লুকিয়ে তাদের স্থিতি পরীক্ষা করার বিষয়ে জানতে পারবে না। মনে রাখবেন যে আপনি যদি পঠিত রসিদগুলি বন্ধ করেন, কারো স্ট্যাটাস পড়েন এবং মেয়াদ শেষ হওয়ার আগে রসিদগুলি আবার চালু করেন, WhatsApp তাদের বলবে যে আপনি তাদের স্থিতি পরীক্ষা করেছেন৷

2. ছদ্মবেশী মোডে পড়ুন 

আপনি হয়তো জানেন, WhatsApp অ্যাপ্লিকেশনের ভিতরে আপনার অফলাইন কার্যকলাপেরও নজর রাখে, মানে আপনি ব্রাউজারে বা আপনার মোবাইলের স্থানীয় স্টোরেজে অফলাইনে থাকাকালীন আপনার যা কিছু করেন তার একটি লগ রাখে এবং এটিকে আপনার অনলাইন কার্যকলাপের সাথে সিঙ্ক করে। সুতরাং, আপনি যদি অফলাইনে থাকা অবস্থায় একটি স্ট্যাটাস পড়েন কিন্তু ইন্টারনেটের সাথে সংযোগ করেন, লোকেরা জানতে পারবে যে আপনি তাদের স্ট্যাটাস পড়েছেন।

আপনি আপনার পিসিতে আপনার ব্রাউজারে ছদ্মবেশী মোড চালু করে এবং একটি ছদ্মবেশী বা 'ব্যক্তিগত ট্যাব' খুলে এটি এড়াতে পারেন৷

web.whatsapp.com খুলুন, আপনার ডিভাইস লিঙ্ক করে লগ ইন করুন, স্ট্যাটাস পেজে যান, স্ট্যাটাস লোড হতে দিন। এখন, ইন্টারনেট থেকে সংযোগ বিচ্ছিন্ন করুন এবং আপনি যে স্ট্যাটাসটি দেখতে চান সেটি খুলুন। আপনি এটি সম্পন্ন করার পরে, ছদ্মবেশী ট্যাবটি বন্ধ করুন৷

ডিফল্টরূপে, ছদ্মবেশী ট্যাবটি বন্ধ করলে আপনার সমস্ত ব্রাউজিং ইতিহাস এবং সংরক্ষিত ডেটা মুছে যায়৷ সুতরাং, আপনি ব্রাউজ করার সময় যে লগ হোয়াটসঅ্যাপ তৈরি হয়েছিল তা মুছে ফেলা হবে এবং আপনি যে স্ট্যাটাসগুলি দেখেছিলেন তা কেউ ট্র্যাক করতে পারবে না৷

3. ইন্টারনেট সংযোগ বিচ্ছিন্ন করুন এবং পড়ুন

এটি সম্ভবত বইয়ের প্রাচীনতম কৌশল। আপনাকে হোয়াটসঅ্যাপে যেতে হবে, ‘স্ট্যাটাস’ ট্যাব খুলতে হবে। স্ট্যাটাসগুলি লোড হতে দিন এবং তারপরে আপনার ফোনকে WiFi বা মোবাইল ডেটা থেকে সংযোগ বিচ্ছিন্ন করুন৷ তারপরে, আপনি যে স্ট্যাটাসটি পড়তে চান তা পড়ুন তবে স্ট্যাটাসের মেয়াদ শেষ না হওয়া পর্যন্ত আপনার ইন্টারনেট চালু করবেন না তা নিশ্চিত করুন। অন্যথায়, হোয়াটসঅ্যাপ আপনার অফলাইন অ্যাক্টিভিটি অনলাইনের সাথে সিঙ্ক করবে এবং আপনাকে ভালোর জন্য বাদ দেবে।

4. ফাইল ম্যানেজার থেকে পড়ুন

এই কৌশলটি শুধুমাত্র অ্যান্ড্রয়েড ব্যবহারকারীদের জন্য কারণ iOS আপনাকে আপনার ফাইল ম্যানেজারে খুব বেশি খনন করতে দেয় না। আপনার যদি একটি Android ফোন থাকে, তাহলে দ্রুত অ্যাক্সেসের জন্য WhatsApp লোড করে এমন কিছু স্ট্যাটাস চেক করতে আপনি একটি বিশেষ ডিরেক্টরিতে নেভিগেট করতে পারেন। এই ডিরেক্টরিতে অপঠিত স্ট্যাটাস থাকবে এবং আপনি আপনার ফাইল ম্যানেজার থেকে সেগুলি দেখলে মালিককে অবহিত করবে না।

আপনাকে যা করতে হবে তা হল এই ফোল্ডার /WhatsApp/Media/.Statuses-এ নেভিগেট করতে হবে অথবা Android > media > com.whatsapp > WhatsApp > Media > .Stauses অ্যান্ড্রয়েডে যেকোন ফাইল ম্যানেজার ব্যবহার করে এবং আপনার ঘাম না ভেঙে সেগুলি পড়তে সক্ষম হওয়া উচিত। (আপনার ডিভাইসে এই ফোল্ডারগুলির মধ্যে কয়েকটি দেখতে সক্ষম হওয়ার জন্য আপনাকে লুকানো ফাইলগুলি সক্ষম করতে হবে। চিন্তা করবেন না, যদিও এর জন্য রুট অ্যাক্সেসের প্রয়োজন নেই।)

সম্পর্কিত

  • হোয়াটসঅ্যাপে অনলাইন কি?
  • হোয়াটসঅ্যাপে একবার ছবি দেখার স্মাইলি কী?
  • কিভাবে হোয়াটসঅ্যাপ মাল্টি-ডিভাইস বিটা পাবেন এবং ব্যবহার করবেন
  • হোয়াটসঅ্যাপ অবকাশ মোড কী এবং এটি কীভাবে পাবেন?
  • আপনি কি স্ক্রিনশট এবং স্ক্রিন রেকর্ডিংয়ের মাধ্যমে একবার ফটোগুলি হোয়াটসঅ্যাপ ভিউ সংরক্ষণ করতে পারেন? হোয়াটসঅ্যাপ আপনাকে জানাবে?
  • কীভাবে হোয়াটসঅ্যাপে 'একবার দেখুন' শুধুমাত্র ফটো এবং ভিডিও পাঠাবেন

  1. জেলব্রেক ছাড়াই আইপ্যাডে হোয়াটসঅ্যাপ কীভাবে ইনস্টল করবেন

  2. আইফোনে মুছে ফেলা হোয়াটসঅ্যাপ বার্তাগুলি কীভাবে দেখতে হয়

  3. গুণমানের সাথে আপস না করে কীভাবে হোয়াটসঅ্যাপে ছবি শেয়ার করবেন

  4. তাদের না জেনে লিঙ্কডইনে অন্যদের প্রোফাইল কীভাবে দেখবেন