কম্পিউটার

নতুন Windows 10 প্রিভিউ প্রকাশিত হয়েছে:সমস্ত নতুন বৈশিষ্ট্যের এক ঝলক দেখুন!

অবশেষে, মাইক্রোসফ্ট সমস্ত নতুন উইন্ডোজ 10 প্রিভিউ প্রকাশ করেছে যার জন্য আমরা সবাই দীর্ঘদিন ধরে অপেক্ষা করছিলাম। টেক্সট জুমিং থেকে, দূরবর্তী ডেস্কটপে আরও ভাল সাইন ইন বৈশিষ্ট্য সবই আছে! মাইক্রোসফ্ট আমাদের অভিজ্ঞতা বাড়াতে নতুন বৈশিষ্ট্য এবং উন্নতির সাথে প্রতিবার নতুন উইন্ডোজ আপডেট প্রকাশ করে চলেছে। এখন পর্যন্ত পাঁচটি বড় আপডেট আনা হয়েছে: নভেম্বর আপডেট, বার্ষিকী আপডেট, ক্রিয়েটর আপডেট, ফল ক্রিয়েটর আপডেট এবং এপ্রিল 2018 আপডেট।

এবং উইন্ডোজ 10 এর এই সর্বশেষ আপডেটটি এই বছরের শেষের দিকে প্রকাশ করার পরিকল্পনা করা হয়েছে। কিন্তু আপনি যদি ততক্ষণ পর্যন্ত আপনার ঘোড়াগুলিকে ধরে রাখতে না পারেন, তাহলে এখানে সমস্ত নতুন Windows 10 বৈশিষ্ট্যগুলির একটি তালিকা রয়েছে যা আমরা খুব শীঘ্রই ব্যবহার করব!

1. প্রান্তে অটোপ্লে অনুমতিগুলি পরিচালনা করুন

নতুন Windows 10 প্রিভিউ প্রকাশিত হয়েছে:সমস্ত নতুন বৈশিষ্ট্যের এক ঝলক দেখুন!

নতুন Windows 10 এর সাথে, এজ প্রতি সাইট মিডিয়া অটোপ্লে কন্ট্রোল পাবে যার মানে হল আপনি সহজেই প্রতি সাইটের ভিত্তিতে অনুমতিগুলি পরিচালনা করতে পারবেন। আপনাকে যা করতে হবে তা হল ঠিকানা বারে তথ্য আইকনে আলতো চাপুন এবং "অনুমতিগুলি পরিচালনা করুন" নির্বাচন করুন৷ অপেক্ষা করুন, এটা ঠিক নয়! Windows 10 এজ ব্রাউজারে একটি নতুন অভিধান ফাংশন এম্বেড করেছে যা আপনাকে একটি নির্দিষ্ট শব্দের অর্থ খুঁজতে বা এমনকি সঠিক উচ্চারণ শোনার জন্য শব্দটি উচ্চস্বরে পড়তে দেয়। যেকোন ওয়েবসাইটে শুধু একটি শব্দ নির্বাচন করুন এবং আপনি একটি টুলবারে একগুচ্ছ বিকল্প দেখতে পাবেন যার মধ্যে রয়েছে:পাঠ্য বিকল্প, জোরে পড়ুন এবং শেখার সরঞ্জাম।

২. নোটপ্যাডে টেক্সট জুমিং

নতুন Windows 10 প্রিভিউ প্রকাশিত হয়েছে:সমস্ত নতুন বৈশিষ্ট্যের এক ঝলক দেখুন!

Windows 10 এর নতুন আপডেট নোটপ্যাডকে আরও ভালো করার প্রতিশ্রুতি দিয়েছে। উন্নতির একটি গুচ্ছ রোল আউট প্রত্যাশিত কিন্তু একটি বৈশিষ্ট্য যা আমাদের দৃষ্টি আকর্ষণ করতে পরিচালিত হয়েছে তা হল পাঠ্য জুমিং৷ হ্যা, তা ঠিক! আপনি এখন আপনার পড়ার ক্ষমতা অনুযায়ী পাঠ্যের আকার পরিবর্তন করতে কীবোর্ডে Control + Plus বা Control + Minus কী টিপে নোটপ্যাডে একটি পাঠ্য জুম করতে পারেন। এছাড়াও নোটপ্যাড আরও কিছু পরিবর্তন আনার প্রতিশ্রুতি দিয়েছে। যেমন কন্ট্রোল + ব্যাকস্পেস কী টিপলে পূর্বের লিখিত শব্দ মুছে যাবে, যখন শব্দ মোড়ানো সক্ষম হবে আপনি এখন লাইন এবং কলাম সদস্যদের দেখতে, আরও ভাল প্রদর্শন এবং আরও অনেক কিছু দেখতে পারবেন।

3. দূরবর্তী ডেস্কটপ

নতুন Windows 10 প্রিভিউ প্রকাশিত হয়েছে:সমস্ত নতুন বৈশিষ্ট্যের এক ঝলক দেখুন!

হ্যাঁ, অবশেষে আমরা তৃতীয় পক্ষের অ্যাপ্লিকেশনের সাহায্য না নিয়ে উইন্ডোজ 10-এ একটি দূরবর্তী ডেস্কটপ সেশন করেছি। Windows Hello for Business এর সাহায্যে আপনি এখন যেকোনো ডেস্কটপে সংযোগ করতে পারেন এবং একটি দূরবর্তী সেশন শুরু করতে পারেন। রিমোট ডেস্কটপ সেশন চালু করুন, আপনি যে কম্পিউটারের সাথে সংযোগ করতে চান তার নাম টাইপ করুন, সংযোগে আলতো চাপুন এবং তারপরে আপনি যেতে পারবেন!

4. ওয়েব সাইন ইন

নতুন Windows 10 প্রিভিউ প্রকাশিত হয়েছে:সমস্ত নতুন বৈশিষ্ট্যের এক ঝলক দেখুন!

নতুন Windows 10 আমাদের সিস্টেমে সাইন ইন করার একটি সম্পূর্ণ নতুন উপায় অফার করে। এখন পর্যন্ত Windows শুধুমাত্র সক্রিয় ডিরেক্টরি ফেডারেশন সার্ভিসেস (ADFS) সদস্যদের সাইন ইন সমর্থন করে। কিন্তু নতুন Windows 10 এর সাথে একটি নতুন ওয়েব সাইন ইন বিকল্প ব্যবহারকারীদের জন্য উপলব্ধ হবে যা ব্যবহারকারীদের শেয়ার করা Windows 10 পিসিতে আগের চেয়ে দ্রুত সাইন ইন করতে সক্ষম করবে!

5. উইন্ডোজ ডিফেন্ডার আরও ভাল হয়েছে

নতুন Windows 10 প্রিভিউ প্রকাশিত হয়েছে:সমস্ত নতুন বৈশিষ্ট্যের এক ঝলক দেখুন!

নতুন Windows 10 আপডেটের সাথে আপনি অনেক ভালো বৈশিষ্ট্য সহ উইন্ডোজ ডিফেন্ডার অ্যাপ্লিকেশনের একটি নতুন ইন্টারফেস দেখতে পাবেন। ব্যবহারকারীরা এখন রেজিস্ট্রি কী পরিবর্তন না করেই কনফিগারেশন সেটিংস কাস্টমাইজ করতে সক্ষম হবেন যা একটি দীর্ঘ এবং অগোছালো প্রক্রিয়া ছিল৷

6. হস্তাক্ষর প্যানেল

হস্তাক্ষর প্যানেলটি প্রাথমিকভাবে উইন্ডোজ 10 এপ্রিল আপডেটের সাথে চালু করা হয়েছিল, তবে এখন এটি আরও ভাল হওয়ার প্রতিশ্রুতি দিয়েছে। এটি আপনাকে একটি কলম বা অন্য লেখনী দিয়ে যেকোনো অ্যাপ্লিকেশনে একটি পাঠ্য প্রবেশ করতে দেয়। আপনাকে যা করতে হবে তা হল শুধুমাত্র একটি পাঠ্য এলাকায় আলতো চাপুন এবং এটি আপনাকে একটি আরামদায়ক এলাকা দিতে প্রসারিত করবে যেখানে লিখতে হবে।

7. আরো কিছু...

এই প্রধান আপডেটগুলি ছাড়াও, Windows 10-এর নতুন আপডেটে আরও কিছু উন্নতি অন্তর্ভুক্ত করা হবে:উন্নত ভাষা সেটিংস বৈশিষ্ট্য, Microsoft এজ ব্রাউজারে উন্নত ফেভারিট বার, ফাইল এক্সপ্লোরার উইন্ডোতে হালকা রঙের শেড, এজ ব্রাউজার ইন-প্রাইভেট উইন্ডোতে নতুন পরিবর্তন এবং আরও অনেক কিছু।

সুতরাং লোকেরা এখানে কয়েকটি নতুন উইন্ডোজ 10 বৈশিষ্ট্য ছিল যা আমরা সবাই অপেক্ষা করছি! নিচের কমেন্ট বক্সে আপনার মতামত নির্দ্বিধায় জানান।


  1. Windows 10 বৈশিষ্ট্য তালিকা - নতুন কি?

  2. Windows 10 v1809 অক্টোবর 2018 আপডেটে নতুন বৈশিষ্ট্য

  3. উইন্ডোজ 8.1 আপডেট 1 নতুন বৈশিষ্ট্য যোগ করুন

  4. নতুন Windows 11 22H2 বৈশিষ্ট্যগুলি আপনি অপেক্ষা করতে পারেন