কম্পিউটার

Netflix-এ অ্যাপলের প্রতিযোগী এপ্রিলে আত্মপ্রকাশ করবে

যদিও সাবস্ক্রিপশন-ভিত্তিক ভিডিও স্ট্রিমিং পরিষেবাগুলির ক্ষেত্রে Netflix বর্তমানে বর্তমান চ্যাম্পিয়ন, অ্যাপলও তাদের নিজস্ব চ্যালেঞ্জার প্রস্তুত করছে। CNBC-এর একটি প্রতিবেদন অনুসারে, Apple Inc. তাদের নিজস্ব ভিডিও স্ট্রিমিং পরিষেবাগুলির বিকাশের শেষ পর্যায়ে রয়েছে। পাঠকদের জন্য আরও আশ্চর্যের বিষয় হল HBO এবং Netflix-এর মতো জায়ান্টদের অনুপস্থিতি, যা ইঙ্গিত দেয় যে সেখানে প্রচুর মূল সামগ্রী থাকবে৷

HBO এর সমস্যা কি বলে মনে হচ্ছে?

বেশিরভাগ পাঠক ইতিমধ্যে অ্যাপল এবং নেটফ্লিক্সের দ্বন্দ্ব সম্পর্কে অবগত হতে পারেন যেটি অ্যাপল বর্তমানে যে রাজস্ব গ্রহণ করছে তাতে 30% হ্রাস পেয়েছে। এবং কিছু রিপোর্ট অনুসারে তারা এই কাটটিকে 50% বাড়িয়ে দিতে পারে এবং প্রকাশকদের সাথে গ্রাহকের ডেটা ভাগ করতে পারে না। Netflix বা HBO-এর পক্ষ থেকে কোনো আনুষ্ঠানিক মন্তব্য না থাকা সত্ত্বেও, Apple CEO মিঃ টিম কুক মন্তব্য করেছেন, “আমরা মূল বিষয়বস্তুর জগতে অংশগ্রহণ করব। আমরা অপরাহের সাথে বহু-বছরের অংশীদারিত্বে স্বাক্ষর করেছি, কিন্তু আজ আমি সেই কথোপকথনটিকে সেই বিন্দুর বাইরে প্রসারিত করতে প্রস্তুত নই। আমরা এমন কিছু মহান ব্যক্তিকে নিয়োগ করেছি যাদের প্রতি আমাদের অনেক বেশি আত্মবিশ্বাস রয়েছে এবং আমাদের পরে সে সম্পর্কে আরও কিছু বলার থাকবে।”

স্টিফেন স্পিলবার্গ, রিজ উইদারস্পুন এবং অপরাহের মতো কিছু বড় নাম ইতিমধ্যেই সহযোগিতায় রয়েছে বলে এটি অবশ্যই নিশ্চিত। কিন্তু একটি অজানা সূত্র অনুসারে, এইচবিও-র অনিচ্ছার কারণ হতে পারে অ্যাপল অ্যামাজনের মতো একটি অফার প্রস্তাব না করার কারণে। যদিও দুই কোম্পানির মধ্যে এখনও আলোচনা চলছে, কিন্তু আয়ের বিভাজন অ্যাপলের পক্ষে কাঁটা হয়ে উঠতে পারে।

আমরা আর কি স্ট্রিমিং চ্যানেল আশা করতে পারি?

যদিও অ্যাপল নেটফ্লিক্সের সাথে প্রতিদ্বন্দ্বিতা করার লক্ষ্য রাখে, তবে এইচবিও-এর অনুপস্থিতি সঠিকভাবে পূরণ করতে হবে যদি তারা আসলে এই পরিষেবাটি স্থায়ী হতে চায়। যেহেতু হুলু এবং অ্যামাজন প্রাইমের মতো অন্যান্য পরিষেবাগুলিও HBO-এর মতো অ্যাডন পরিষেবাগুলি অফার করে। এবং Netflix ইতিমধ্যেই iOS-এর জন্য সাবস্ক্রিপশন পরিষেবাগুলি বন্ধ করার পরে অ্যাপলকে থাম্বস ডাউন দেওয়ার সাথে, জিনিসগুলি অ্যাপলের উচ্চাকাঙ্ক্ষার জন্য কিছুটা খারাপ দেখাচ্ছে৷

তবুও, ভায়াকম, স্টারজ এবং শোটাইমের সাথে 'অ্যাড-অন' পরিষেবাগুলি বৈশিষ্ট্যযুক্ত হবে বলে নিশ্চিত করা হয়েছে। এর মানে ব্যবহারকারীরা অবশ্যই অতিরিক্ত চার্জের জন্য তাদের Apple বান্ডেলের সাথে এই অতিরিক্ত পরিষেবাগুলি ব্যবহার করতে সক্ষম হবেন!


  1. 8 সেরা অ্যাপল পেন্সিল অ্যাপ

  2. অ্যাপল টিভিতে Netflix কাজ করছে না তা কীভাবে ঠিক করবেন

  3. অ্যাপল ওয়াচ ভয়েস রেকর্ডার অ্যাপগুলি অবিলম্বে নোটগুলি নামিয়ে দেবে

  4. অ্যাপলের আইফোন বিবর্তনের 10 বছরের মধ্যে একটি যাত্রা:তারপর এবং এখন!