কম্পিউটার

আপেলের নতুন সফটওয়্যার আপনার গেমপ্লে রেকর্ড করবে

iOS 15, iPadOS 15 এবং macOS মন্টেরির সাথে, Apple গেমারদের লক্ষ্য করে এমন একটি উদ্ভাবন চালু করার পরিকল্পনা করেছে। আপনি যদি একটি প্লেস্টেশন 4 বা এক্সবক্স ওয়ান ব্যবহার করেন, আপনি ইতিমধ্যেই একটি অনুরূপ বৈশিষ্ট্যের সাথে পরিচিত:কনসোল ক্রমাগত আপনার গেম খেলার একটি ভিডিও রেকর্ড করে যা আপনি সংরক্ষণ করতে এবং বন্ধুদের সাথে ভাগ করতে বেছে নিতে পারেন৷ রেকর্ডিংয়ের জন্য স্টার্ট বোতাম টিপতেও প্রয়োজন হয় না।

মনে হচ্ছে অ্যাপল তার অপারেটিং সিস্টেমের আসন্ন সংস্করণগুলির সাথে অনুরূপ বৈশিষ্ট্য চালু করতে চায়। যাইহোক, অ্যাপলের সাথে রেকর্ডিং সময় 15 সেকেন্ডের মধ্যে সীমাবদ্ধ। তাই খেলোয়াড়দের অবশ্যই দ্রুত সিদ্ধান্ত নিতে হবে যে গেমটিতে নেওয়া পদক্ষেপটি রেকর্ড করার যোগ্য কিনা।

কীভাবে গেমপ্লে রেকর্ড করবেন

আপনি যদি একটি রেকর্ডিং রাখতে চান তবে শেয়ার/তৈরি বোতামটি একটি সমর্থিত কন্ট্রোলারে সংক্ষিপ্তভাবে চাপতে হবে, যেমন Xbox সিরিজ X/S বা প্লেস্টেশন 5-এর।

অ্যাপল এই ফাংশনটিকে "সর্বশেষ বসের লড়াই, একটি চমত্কার কম্বো বা একটি বিব্রতকর অ্যাকশন" চলমান ছবিতে ক্যাপচার করার একটি দুর্দান্ত উপায় হিসাবে বর্ণনা করে৷

বৈশিষ্ট্যটির জন্য নতুন অপারেটিং সিস্টেম iOS 15, iPadOS 15 এবং macOS Monterey-এর প্রয়োজন হবে - যার সবকটি শরত্কালে প্রকাশিত হবে বলে আশা করা হচ্ছে। আপনি অপেক্ষা করতে না পারলে একটি বিটা সংস্করণ ডাউনলোড করা সম্ভব। বিকাশকারী বিটা এখন উপলব্ধ এবং সর্বজনীন বিটা শীঘ্রই উপলব্ধ হবে৷ পড়ুন:অ্যাপলের বিটা প্রোগ্রামে কিভাবে যোগদান করবেন।

অ্যাপল গেমিং জন্য অফার আছে কি ভাবছেন? পড়ুন:সেরা অ্যাপল আর্কেড গেম এবং সেরা ম্যাক গেম৷

এই নিবন্ধটি মূলত ম্যাকওয়েল্টে উপস্থিত হয়েছিল। কারেন হাসলামের অনুবাদ।


  1. কিভাবে উইন্ডোজ নতুন প্যাকেজ ম্যানেজার দিয়ে আজই আপনার সফ্টওয়্যার উইনগেট করবেন

  2. 8টি আইপ্যাড প্রো অ্যাপস আপনার নতুন অ্যাপল পেন্সিলকে কাজে আনতে

  3. নতুন Apple মানচিত্রের বৈশিষ্ট্য যা আপনার মনোযোগের যোগ্য

  4. কিভাবে পিসিতে গেমপ্লে রেকর্ড করবেন