কম্পিউটার

মাইক্রোসফটের হলোলেন্স 2 এর চারপাশে ঝড়:দৃশ্যের ক্ষেত্র উন্মুক্ত

বিতর্ক কি এবং কেন?

MWC 2019-এ গতকাল Microsoft লঞ্চ করেছে HoloLens 2 HoloLens 1 এর সাথে তুলনা করলে দেখার ক্ষেত্রটি কতটা উন্নত, অর্থাৎ 52 ডিগ্রী। কিন্তু এর মানে কি তা উল্লেখ করা হয়নি এর উত্তরে অ্যালেক্স কিপম্যান (এআই এবং মিশ্র বাস্তবতার জন্য প্রযুক্তিগত ফেলো) টুইটারে বিস্তারিত ব্যাখ্যা করেছেন। হেডসেটটি অগমেন্টেড রিয়েলিটির 52 ডিগ্রী তির্যক ভিউ প্রদান করে।

কিভাবে অ্যালেক্স কিপম্যান বিস্তারিত ব্যাখ্যা করতে পেরেছিলেন?

Microsoft সাইট হেডসেটের আকৃতির অনুপাত 3:2 হিসাবে উল্লেখ করেছে, এটি 43° এর অনুভূমিক FoV এবং 29° উল্লম্ব দেবে মৌলিক পিথাগোরিয়ান উপপাদ্য ব্যবহার করে।

মাইক্রোসফটের হলোলেন্স 2 এর চারপাশে ঝড়:দৃশ্যের ক্ষেত্র উন্মুক্ত

এর মানে কি Microsoft উন্নত ফিল্ড ভিউ সম্পর্কে মিথ্যা বলেছে?

অ্যালেক্স কিপম্যান দ্বারা ব্যবহৃত পিথাগোরিয়ান উপপাদ্য অনুসারে এটি মনে হতে পারে যে মাইক্রোসফ্ট মিথ্যা বলেছে। কিন্তু যদি আমরা একটি বিস্তৃত দিকের দিকে তাকাই তাহলে মনে হবে মাইক্রোসফ্ট মোট FoV এলাকা উল্লেখ করছিল প্রতি-অক্ষ পরিমাপ নয়। কারণ A 43°×29° FoV হল প্রায় 2.4x ক্ষেত্রফল 30°×17.5°।

এর মানে কি HoloLens 2 ভালো নয়?

মোটেও না, HoloLens 2 হল অগমেন্টেড রিয়েলিটিতে শিল্পের রাজ্য। এছাড়াও, এটি চিত্তাকর্ষক লাফ দিয়েছে এবং হলোগ্রাফিক বস্তুকে অনেক বেশি মন্ত্রমুগ্ধ করে তুলবে। কিন্তু VR-এর মতো, AR-কেও দীর্ঘ পথ পাড়ি দিতে হবে এবং মানুষের দৃষ্টি সম্পূর্ণ হতে সময় লাগবে।

মাইক্রোসফটের হলোলেন্স 2 এর চারপাশে ঝড়:দৃশ্যের ক্ষেত্র উন্মুক্ত

গ্রাহক বান্ধব হওয়ার জন্য এটির জন্য বেশ কিছু অগ্রগতির প্রয়োজন, কিন্তু মাইক্রোসফট MWC-তে যা দেখিয়েছে তা দেখার পর আমরা বলতে পারি AR এর ভবিষ্যত উত্তেজনাপূর্ণ হবে।

আমরা চাই আপনি আমাদের একটি মন্তব্য করুন এবং HoloLens 2 সম্পর্কে আপনি কী ভাবছেন তা আমাদের জানান৷


  1. মাইক্রোসফ্ট এজ-এ সমস্ত অবরুদ্ধ ট্র্যাকার কীভাবে দেখতে বা মুছবেন

  2. মাইক্রোসফ্ট টিম ভিউ থেকে পটভূমি কীভাবে মুছবেন?

  3. মাইক্রোসফ্ট ওয়ার্ডে একটি চিত্রের চারপাশে পাঠ্য কীভাবে মোড়ানো যায়?

  4. কিভাবে মাইক্রোসফট এজ ইনসাইডারে রিডিং ভিউ সক্ষম করবেন