কম্পিউটার

এই অ্যাপগুলির মাধ্যমে মা দিবস উদযাপন করুন

COVID-19 প্রতিরোধের কারণে, সবাই লকডাউনের অধীনে রয়েছে। আমাদের অনেককেই এই বছর বাড়ির ভিতরে মা দিবস উদযাপন করতে হবে, তাই আমরা আপনাকে সাহায্য করার কথা ভেবেছিলাম। এই পোস্টে, আমরা আপনার মায়ের জন্য এই দিনটিকে স্মরণীয় করে রাখতে ব্যবহার করার জন্য কয়েকটি সহজ এবং সৃজনশীল অ্যাপ উল্লেখ করেছি। প্রযুক্তি আমাদের অনেক সাহায্য করেছে, এবং এটি ব্যবহার করার জন্য কেউ হয়তো এই ধারণাগুলি জানেন না। অতএব, আপনার স্মার্ট ডিভাইসে নিছক অ্যাপ ব্যবহার করে প্রয়োগ করা যেতে পারে এমন নীচের-উল্লেখিত ধারণাগুলি সাহায্য করবে৷

10 ই মে 2020-এ মা দিবস যতই কাছে আসছে, আমরা বর্তমানে এই দিনটিকে কীভাবে বিশেষ করা যায় তা নিয়ে ভাবছি। প্রতি বছর মে মাসের দ্বিতীয় রবিবার মা দিবস পালিত হয়। এটি আমাদের সমাজে মায়েদের ভূমিকা এবং মাতৃত্বের গুরুত্বকে সম্মান করা। এটি বিশ্বজুড়ে প্রতি বছর একটি দুর্দান্ত উদযাপনের আহ্বান জানায়। এই বছর যেমন সময় আমাদের পরীক্ষা করছে; আমাদের বাইরে যেতে নিষেধ করা হয়েছে, আমরা এটি ঘরে উদযাপন করতে প্রযুক্তির সাহায্য নিই।

এই অ্যাপগুলির মাধ্যমে ঘরে বসে মা দিবস উদযাপন করার উপায়
এই অ্যাপগুলির মাধ্যমে মা দিবস উদযাপন করুন

1. তার একটি ব্রেকফাস্ট করুন এই অ্যাপগুলির মাধ্যমে মা দিবস উদযাপন করুন

তাকে অবাক করার জন্য সকালের নাস্তা বা রাতের খাবার তৈরি করা একটি সুন্দর অঙ্গভঙ্গি। এটি এমন কিছু হতে পারে যা আপনি আপনার রন্ধনসম্পর্কীয় দক্ষতার পরিসর থেকে চেষ্টা করতে পারেন। আপনার স্মার্টফোনের জন্য বেশ কিছু রান্নার অ্যাপ রয়েছে। তার মধ্যে একটি হল অলরেসিপি যা বাড়িতে দ্রুত এবং সহজে খাবার তৈরির জন্য বিশ্বাস করা যেতে পারে। আপনার বয়স অনুযায়ী তালিকা থেকে এক বা কয়েকটি আইটেম নির্বাচন করুন। বাচ্চারা বাড়িতে বড়দের সাহায্যে এটি করতে পারে এবং সালাদ সাজাতে পারে বা মায়েদের জন্য ফলের প্লেট সাজাতে পারে। কেউ সবসময় তাদের মায়ের সাথে ক্রিয়াকলাপ উপভোগ করতে পারে এবং এটিকে একসাথে একটি বিশেষ রান্নার সেশনে পরিণত করতে পারে।

2. ভিডিও কলিং অ্যাপ

এই অ্যাপগুলির মাধ্যমে মা দিবস উদযাপন করুন

এটি পরিবারের অন্যান্য সদস্যদের সাথে তাকে অনলাইনে একটি সারপ্রাইজ পার্টি দেওয়া হোক বা একটি গ্রুপ কলে তাকে সেরা বন্ধুদের সাথে সংযুক্ত করা হোক। ভিডিও কলিং অ্যাপগুলি ব্যবহার করা মজাদার, এবং আপনি আপনার মাকে শিখিয়ে দিতে পারেন কিভাবে একটি ব্যবহার করতে হয়। আপনি যদি এখান থেকে দূরে থাকেন তবে আপনি তাকে একটি কার্যত সংগঠিত পার্টি দিয়ে চমকে দিতে পারেন। অনেক ভিডিও কলিং অ্যাপ যেমন FaceTime, Google Duo এবং Hangouts একাধিক অংশগ্রহণকারীদের একটি কলে যোগদান করতে দেয়। কেউ গ্রুপ কলে গেম খেলতে পারে বা দূর থেকে তাদের ভালবাসা প্রকাশ করতে পারে।

এছাড়াও পড়ুন: আপনার উইন্ডোজ পিসির জন্য সেরা ভিডিও কলিং সফ্টওয়্যার।

3. গ্রিটিং কার্ড বা মন্টেজ

এই অ্যাপগুলির মাধ্যমে মা দিবস উদযাপন করুন

মা দিবসের জন্য শুভেচ্ছা কার্ড তৈরি করা আপনার জন্য খুব সহজ করে তোলে এমন বেশ কয়েকটি অ্যাপ রয়েছে। আপনার মায়ের জন্য শুভেচ্ছা কার্ড তৈরি করতে অনলাইনে সেরা অনলাইন ই-কার্ড নির্মাতা ওয়েবসাইটগুলির কয়েকটি দেখুন। এছাড়াও, ফটো এডিটিং অ্যাপ রয়েছে যা ছবিগুলির একটি সুন্দর বিন্যাস তৈরি করতে পারে। ভিডিও তৈরির অ্যাপগুলি আপনার মায়েদের সাথে ছবিগুলির একটি মন্টেজ তৈরি করতে ব্যবহার করা যেতে পারে। আপনি Google Play Store-এ আপনার Android ডিভাইসের জন্য এই অ্যাপগুলি খুঁজে পেতে পারেন বা ভিডিও এডিটিং অ্যাপের এই তালিকা থেকে বেছে নিতে পারেন। আইফোন, আইপ্যাড এবং ম্যাক ইন-বিল্ট অ্যাপের সাথে আসে যেমন iMovie যা আপনাকে ভিডিও সম্পাদনা করতে সহায়তা করবে। আপনি ছোট ক্লিপগুলি একসাথে কম্পাইল করতে পারেন এবং এতে সঙ্গীত যোগ করতে পারেন এবং আপনার মায়ের জন্য এটি চালাতে পারেন।

এছাড়াও পড়ুন: আপনার Android ডিভাইসের জন্য সেরা ভিডিও কাটার অ্যাপ।

4. একটি হস্তনির্মিত উপহার তৈরি করুন
এই অ্যাপগুলির মাধ্যমে মা দিবস উদযাপন করুন

আপনি যদি এই বছর তাকে দোকান থেকে একটি সুন্দর উপহার কিনতে না পারেন তবে কী হবে, নিজেই একটি তৈরি করুন। ইন্টারনেটে প্রচুর DIY ধারনা রয়েছে এবং অনেকগুলি Pinterest এবং YouTube এর মতো অ্যাপগুলিতে উপলব্ধ। আপনি যদি ধাপে ধাপে নির্দেশিকা খুঁজছেন, আপনি এই অ্যাপগুলি দেখতে পারেন - Snapguide, Craftsy, Creativebug, CraftHub, Etsy এবং WikiHow। তারা আপনাকে আরও ভালভাবে বুঝতে সাহায্য করার জন্য ছবি সহ স্পষ্ট নির্দেশনা দেবে। কেউ সবসময় কাগজের কারুকাজ বা পুনঃব্যবহারযোগ্য উত্স দিয়ে শুরু করতে পারে যা বাড়িতে সহজেই পাওয়া যায়। আপনি তার ঘর সাজাতে পারেন এবং DIY প্রপস দিয়ে তাকে সারপ্রাইজ স্বাগত জানাতে পারেন।

5. তাকে একটি সাবস্ক্রিপশন পরিষেবা উপহার দিন

এই মা দিবসে তাকে দেওয়ার সবচেয়ে ভাল জিনিস হল উপহার হিসাবে একটি সাবস্ক্রিপশন পরিষেবা। এটি নেটফ্লিক্সের মতো ভিডিও স্ট্রিমিং পরিষেবা বা ইউটিউব মিউজিকের মতো সঙ্গীত পরিষেবার মতো যেকোনো কিছু হতে পারে। এটি লকডাউনের সময় তাকে বিনোদন দেবে এবং তাকে ব্যস্ত থাকতে সাহায্য করবে। আপনি নাচ বা অন্য কোনো দক্ষতার মতো সে শিখতে চেয়েছিলেন এমন কিছুর জন্য তার অনলাইন কোর্সও পেতে পারেন। অনলাইনে সক্রিয় অনেক গ্রুপ রয়েছে যারা আপনি বাড়িতে থাকাকালীন পরিষেবা এবং শিক্ষা দিচ্ছেন। আপনার মায়ের পছন্দের থেকে তাদের একটি পান এবং তাকে এতে নথিভুক্ত করুন৷

6. একসাথে ক্রিয়াকলাপ

তাকে বাড়ির কাজে সাহায্য করে বা তার সাথে ব্যায়াম করে দিন শুরু করুন। আপনার ডিভাইসে আপনার ফটোগ্রাফের মধ্য দিয়ে যাওয়ার সময় তার সাথে বই পড়ার অধিবেশনে যোগ দিন বা মেমরি লেনের নীচে একটি রাস্তা। আপনার উইন্ডোজ পিসিতে সমস্ত ফটো ডি

করার জন্য কেউ ফটো অর্গানাইজার ব্যবহার করতে পারে

উপরন্তু, আপনি একসাথে অন্যান্য ক্রিয়াকলাপ করতে পারেন, যেমন একটি সিনেমা বা টিভি সিরিজ একসাথে দেখা। বিভিন্ন জায়গায় থাকাকালীন কেউ সবসময় রিয়েল-টাইমে একসাথে অনলাইনে ভিডিও দেখতে পারে। রেভ অ্যাপের মতো অ্যাপ রয়েছে, যা বিভিন্ন শহরে একই সময়ে তাদের ডিভাইসে সিনেমা দেখার জন্য দু'জন লোকের জন্য সিনেমা স্ট্রিম করা সম্ভব করে।

আরো পড়ুন: রিয়েল-টাইমে ভিডিও দেখার জন্য সেরা Watch2gether বিকল্পগুলি৷

সংক্ষেপে:

এই অ্যাপগুলির সাহায্যে মা দিবস উদযাপন করুন এবং আপনার মায়েদের একটি স্মরণীয় দিন দিন। আমরা আশা করি এটি একটি একঘেয়ে দিনকে আপনার তৈরি রঙিন জিনিস দিয়ে আপনার মায়ের জন্য একটি উজ্জ্বল দিনে রূপান্তর করতে সাহায্য করবে।

আমরা এই পোস্টটিকে আরও কার্যকর করতে আপনার মতামত জানতে চাই। আপনার পরামর্শ এবং মন্তব্য নীচের মন্তব্য বিভাগে স্বাগত জানাই. সামাজিক মিডিয়াতে নিবন্ধটি শেয়ার করে আপনার বন্ধুদের এবং অন্যদের সাথে তথ্য ভাগ করুন৷

আমরা আপনার কাছ থেকে শুনতে ভালোবাসি!

আমরা Facebook, Twitter, LinkedIn, এবং YouTube-এ আছি। যেকোনো প্রশ্ন বা পরামর্শের জন্য, অনুগ্রহ করে নীচের মন্তব্য বিভাগে আমাদের জানান। আমরা একটি সমাধান সঙ্গে আপনার ফিরে পেতে ভালোবাসি. আমরা নিয়মিত প্রযুক্তি সম্পর্কিত সাধারণ সমস্যার সমাধান সহ টিপস এবং কৌশলগুলি পোস্ট করি। প্রযুক্তি জগতে নিয়মিত আপডেট পেতে আমাদের নিউজলেটারে সদস্যতা নিন।

সম্পর্কিত বিষয়:

সেরা বিনামূল্যের অনলাইন সিনেমা স্ট্রিমিং ওয়েবসাইট।

এই পদক্ষেপগুলি দিয়ে কীভাবে বিনামূল্যে নেটফ্লিক্স পাবেন।

কিভাবে বিনামূল্যে ডিজনি+ পাবেন।


  1. এই টুলস এবং অ্যাপের মাধ্যমে আপনার ফটোগুলিকে ডিজিটাল আর্টে পরিণত করুন

  2. এই 5টি গান এবং লিরিক্স ফাইন্ডার অ্যাপের মাধ্যমে আপনার প্রিয় সঙ্গীতের উপর খাঁজকাটা করুন

  3. 8 স্ন্যাজি গ্যাজেট যা আপনার মা দিবস করে তুলতে পারে!

  4. এই সেরা 5টি হার্ট রেট মনিটরিং অ্যাপের মাধ্যমে আপনার হার্টকে সুস্থ রাখুন