কম্পিউটার

ইন্সটাগ্রাম – এখন অ্যান্ড্রয়েডে অফলাইন মোড দিয়ে সজ্জিত

মঙ্গলবার সম্প্রতি অনুষ্ঠিত Facebook বিকাশকারী সম্মেলনে, Instagram ঘোষণা করেছে যে এটি তার অ্যান্ড্রয়েড অ্যাপে অফলাইন বৈশিষ্ট্য কিনেছে। অফলাইন সাপোর্ট ব্যবহারকারীরা ইনস্টাগ্রামের প্রিলোড করা ফিডের মাধ্যমে ব্রাউজ করতে সক্ষম হবেন এবং এমনকি ইন্টারনেট ছাড়াই লাইক বা পোস্ট সংরক্ষণ করতে পারবেন। কোম্পানি খুব শীঘ্রই iOS ব্যবহারকারীদের জন্য একই বৈশিষ্ট্য আনতে কাজ করছে।

এটি কীভাবে কাজ করে:

আসুন, Android এর জন্য Instagram-এ কীভাবে অফলাইন বৈশিষ্ট্য কাজ করে তা জেনে নেওয়া যাক। আপনার সমস্ত অ্যাকশন অ্যাপে সঞ্চিত থাকে এবং অ্যাপ্লিকেশনটি ইন্টারনেটে অ্যাক্সেস পাওয়ার সাথে সাথে আপনার সমস্ত অ্যাকশন (যেমন, মন্তব্য, অনুসরণ, অনুসরণ না করা ইত্যাদি) সম্পাদিত হয়। এই ফিচারটি ইনস্টাগ্রাম, ফেসবুকের মূল অ্যাপ থেকে অনুপ্রাণিত। যেখানে Facebook লাইট অ্যাপটি বিশেষভাবে চালু করা হয়েছে ব্যবহারকারীদের জন্য স্থিতিশীল ইন্টারনেট সংযোগ নেই।

এছাড়াও দেখুন: Instagram:একটি ব্যক্তিগত সংগ্রহে আপনার বুকমার্ক করা পোস্টগুলি সংগঠিত করুন

কোম্পানি নিশ্চিত করেছে যে এই বৈশিষ্ট্যটি বর্তমানে কম ব্যান্ডউইথ আছে এমন অঞ্চলে পরীক্ষা করা হচ্ছে৷ কনফারেন্সে বলা হয়েছিল, “ইনস্টাগ্রামের লক্ষ্য হল শেয়ার করা অভিজ্ঞতার মাধ্যমে মানুষকে সংযোগ করতে সাহায্য করা। সম্প্রদায়ের 80 শতাংশ মার্কিন যুক্তরাষ্ট্রের বাইরে, এবং আমাদের প্ল্যাটফর্মের বৃদ্ধির সাথে সাথে, মানুষকে সংযুক্ত রাখতে Instagramকে অবশ্যই ক্রমবর্ধমান বিভিন্ন ডিভাইস এবং নেটওয়ার্ক জুড়ে পারফর্ম করতে হবে। কম-ব্যান্ডউইথ অঞ্চলের লোকেদের জন্য, আমরা অফলাইন অভিজ্ঞতার পরীক্ষা শুরু করেছি যা ইনস্টাগ্রাম অভিজ্ঞতাকে সামঞ্জস্যপূর্ণ রাখে এবং লোকেদের সামগ্রী ব্যবহার করতে এবং তাদের সাথে যুক্ত হতে দেয়, এমনকি তাদের পরিষেবা না থাকলেও। এই আলোচনায় আমরা অফলাইন বৈশিষ্ট্যগুলিতে আমাদের কিছু প্রাথমিক অনুসন্ধানের সাথে পরিচয় করিয়ে দেব এবং আপনি নিজের অ্যাপগুলিতে প্রয়োগ করতে পারেন এমন শিক্ষাগুলি ভাগ করে নেব,”

এছাড়াও দেখুন:একজন পেশাদার হিসাবে Instagram ব্যবহার করার 7 টি দরকারী টিপস এবং কৌশল

Instagram তার অ্যাপ্লিকেশনটিকে আরও ভালো করার জন্য ক্রমাগত প্রচেষ্টা চালিয়ে যাচ্ছে সম্প্রতি অ্যাপ্লিকেশনটিতে কিছু বড় পরিবর্তন করা হয়েছে যেমন লাইভ স্টোরি। অ্যাপ্লিকেশনটি শুধুমাত্র সামাজিক নেটওয়ার্কিংয়ের জন্যই বিখ্যাত নয় এটি ফটো এডিটিং অ্যাপের জন্যও পরিচিত যা লাইভ ভিডিও ইত্যাদির জন্য ডাউনলোড বৈশিষ্ট্যের অনুমতি দেয়। তবে অফলাইন মোড যোগ করলে অ্যাপ্লিকেশনটিকে সামাজিক নেটওয়ার্কিং অ্যাপ্লিকেশনের বাজারে একটি সুবিধা দেবে।


  1. অ্যান্ড্রয়েডের জন্য 6টি সেরা মাল্টিপ্লেয়ার অফলাইন গেম

  2. HQ ট্রিভিয়া এখন Android এ উপলব্ধ

  3. Android এর জন্য সেরা অনলাইন/অফলাইন শুটিং গেম

  4. অ্যান্ড্রয়েডে ইমারসিভ মোড – এটা কি সম্ভব?