কম্পিউটার

Chrome-এ Android এর নতুন “Reader” মোড কিভাবে সক্ষম করবেন

কখনও এমন একটি ওয়েবসাইটে গিয়েছিলেন যা পড়া সত্যিই কঠিন ছিল? হয় একটি অনুপ্রবেশকারী বিজ্ঞাপন, একটি সত্যিই ছোট ফন্ট, অথবা আপনি পপ-আপগুলির সাথে বাধাগ্রস্ত হচ্ছেন৷ এই মোবাইল অভিজ্ঞতা. যাইহোক, আমরা এখনও ধাক্কাধাক্কি করি এবং আমাদের চোখকে এমন বিন্দুতে ফেলি যেখানে কেউ যদি আপনার দিকে তাকায়, তারা গুরুত্ব সহকারে প্রশ্ন করবে আপনি যদি পুরো ডেক নিয়ে খেলেন।

আমার বন্ধুদের squinting দিন শেষ. আপনি যদি অ্যান্ড্রয়েড চালান, ক্রোমে এখন একটু লুকানো "রিডার" মোড রয়েছে যা সমস্ত নির্বোধ বিন্যাসকে সরিয়ে দেয়। এইভাবে, আপনি মাংস এবং পাশের খাবারের কিছুই পড়েন না।

অবশ্যই, পকেট এবং পঠনযোগ্যতার মতো অ্যাপ ইতিমধ্যেই বাজারে রয়েছে, তবে তা সত্ত্বেও, এটি আপনার ব্রাউজারে তৈরি করা বেশ মিষ্টি।

এভাবে Chrome-এ Android এর নতুন "রিডার" মোড সক্ষম করতে হয়:

  1. এই কাজের জন্য আপনাকে Chrome এর সর্বশেষ সংস্করণে চলতে হবে। Chrome খুলুন এবং chrome://flags-এ টাইপ করুন।
  2. ক্রোমের মেনুতে ক্লিক করুন>পেজে খুঁজুন এবং "সক্ষম রিডার মোড টুলবার আইকন" অনুসন্ধান করুন। সেই সেটিংসের অধীনে লিঙ্কে ক্লিক করে এই বিকল্পটি সক্রিয় করুন৷
  3. Chrome পুনরায় চালু করুন

সামনের দিকে, যে কোনো সময় আপনি Chrome-এর "রিডার" বৈশিষ্ট্যের সাথে সামঞ্জস্যপূর্ণ কোনো পৃষ্ঠায় যান, আপনি ঠিকানা বারে একটি "A" আইকন দেখতে পাবেন। আপনি যদি "A" আইকনে ট্যাপ করেন, তাহলে আপনি পৃষ্ঠাটির পঠনযোগ্য সংস্করণ পাবেন৷

একটি জিনিস মনে রাখবেন যে এটি শুধুমাত্র একটি পরীক্ষামূলক বৈশিষ্ট্য, তাই কোন প্রতিশ্রুতি নেই। আমার পরীক্ষার সময় আমি একটি জিনিস খুঁজে পেয়েছি যে কিছু ছবি প্রদর্শিত হয়নি, যা বেশিরভাগ লোকের জন্য এটি তৈরি করতে বা ভেঙে দিতে পারে।


  1. কীভাবে ছদ্মবেশী মোডে Chrome এক্সটেনশানগুলি সক্ষম করবেন

  2. আপনার কম্পিউটারে Chrome কিওস্ক মোড কীভাবে সক্ষম করবেন?

  3. অ্যান্ড্রয়েড 11 বিটাতে নতুন মিডিয়া কন্ট্রোল কীভাবে সক্ষম করবেন

  4. ইউএসবি ডিবাগিং মোড এবং কীভাবে এটি অ্যান্ড্রয়েডে সক্ষম করবেন?