কম্পিউটার

অ্যান্ড্রয়েডে ইমারসিভ মোড – এটা কি সম্ভব?

অ্যান্ড্রয়েড স্মার্টফোন দিন দিন বড় হচ্ছে। এমন কিছু সময় আছে যখন নেভিগেশন এবং স্ট্যাটাস বার এর মধ্যে চলে গেলে জীবনের অভিজ্ঞতার চেয়ে বড়টি নষ্ট হয়ে যায়। সুতরাং, তাদের পরিত্রাণ পেতে একটি উপায় আছে?

স্বাভাবিক পরিস্থিতিতে হয়তো না! কিন্তু কিছু অ্যাপ আপনাকে এটি করতে সাহায্য করতে পারে।

অ্যান্ড্রয়েডে ইমারসিভ মোড কীভাবে সক্ষম করবেন

এখানে Android এর জন্য সেরা নিমজ্জিত মোড অ্যাপগুলির মধ্যে কয়েকটি রয়েছে৷ নীচে উল্লিখিত অ্যাপগুলির প্রত্যেকটি আলাদাভাবে কাজ করে। আপনাকে নীচের অ্যাপগুলির জন্য অ্যাক্সেসযোগ্যতার অনুমতি দিতে হতে পারে বা এখানে এবং সেখানে কয়েকটি সেটিংস পরিবর্তন করতে হতে পারে৷

1. ফুলস্ক্রিন ইমারসিভ – কোন বিজ্ঞাপন নেই, কোন রুট নেই

অ্যান্ড্রয়েডে ইমারসিভ মোড – এটা কি সম্ভব?

ফুলস্ক্রিন ইমারসিভ অ্যাপ আপনাকে অ্যান্ড্রয়েডের শীর্ষে নিমজ্জিত মোড উপভোগ করতে দেয় এবং একেবারেই কোনো লুকানো খরচ নেই। অ্যাপটি আপনার ডিভাইসের প্রতিটি সম্ভাব্য পিক্সেল ব্যবহার করে এবং আপনাকে বিশ্বের বাইরের অভিজ্ঞতা দেয়, বিশেষ করে যখন আপনি ভিডিও দেখছেন, বই পড়ছেন বা গেম খেলছেন। এই অ্যাপের সাহায্যে, আপনি ইমারসিভ মোড সিস্টেম-ব্যাপী প্রয়োগ করতে বেছে নিতে পারেন বা পৃথক অ্যাপ বেছে নিতে পারেন যেগুলিতে আপনি ইমারসিভ মোড ব্যবহার করতে চান।

অ্যাপটির নামের মতই, এর জন্য আপনার ডিভাইস রুট করার প্রয়োজন নেই। ম্যানুয়াল মোডের জন্য, আপনাকে কোনো অনুমতি প্রদান করতে হবে না। যদিও অটো মোডের জন্য ব্যবহারকারীর অ্যাক্সেস সেটিংসের প্রয়োজন হবে এবং আপনাকে আল্ট্রা মোড ব্যবহারের জন্য "WRITE_SECURE_SETTINGS" প্রদান করতে ADB সেটিংস এবং PC সংযোগ ব্যবহার করতে হবে৷

বলা হচ্ছে, এই অ্যাপের সাহায্যে, আপনি এমন একটি উইজেটও পাবেন যা আপনাকে দ্রুত মোড পরিবর্তন করতে দেয় এবং আপনি সহজেই স্থিতি এবং নেভিগেশন বারগুলিকে লুকাতে বা আনহাইড করতে পারেন৷

দ্রষ্টব্য- এই অ্যাপ্লিকেশনটি বন্ধ করা হয়েছে

2. ইমারসিভ সেটিংস

অ্যান্ড্রয়েডে ইমারসিভ মোড – এটা কি সম্ভব?

নাম অনুসারে ইমারসিভ সেটিংস হল এমন একটি অ্যাপ যা আপনার সিস্টেম সেটিংস পুনরায় লেখা এবং আপনার ডিভাইসের স্ক্রিনে ইমারসিভ মোড চালু করে। অ্যান্ড্রয়েডের অন্যান্য অনেক ইমারসিভ মোড অ্যাপের বিপরীতে যা আপনার অ্যান্ড্রয়েড কীবোর্ড অক্ষম করে, "ইমারসিভ সেটিংস" নিশ্চিত করে যে আপনার কীবোর্ড স্বাভাবিকভাবে কাজ করে।

এই অ্যাপটিকে কাজ করতে, আপনাকে ADB-এর সাহায্যে "WRITE_SECURE_SETTINGS" অনুমতি দিতে হবে৷

3. ইমারসিভ মোড ম্যানেজার

অ্যান্ড্রয়েডে ইমারসিভ মোড – এটা কি সম্ভব?

শুরুতেই আমরা উল্লেখ করতে চাই যে এটি একটি প্রদত্ত অ্যাপ। বলা হয়েছে যে, এটি সর্বোচ্চ রেটযুক্ত ইমারসিভ মোড অ্যান্ড্রয়েড অ্যাপগুলির মধ্যে একটি এবং অন্য কোনও কারণে নয় বরং এটির বিশ্বাসযোগ্যতা। শুরুতে, আপনি হয় একটি গ্লোবাল "ইমারসিভ মোড" সংজ্ঞায়িত করে সিস্টেম-ওয়াইড ইমারসিভ মোড সক্রিয় করতে পারেন অথবা প্রতি-অ্যাপ "ইমারসিভ মোড" বেছে নিতে পারেন।

অন্য অনেক ইমারসিভ মোড অ্যান্ড্রয়েড অ্যাপের মতো নয়, ইমারসিভ ম্যানেজারের রুট করার প্রয়োজন নেই, তবে আপনাকে WRITE_SECURE_SETTINGS অনুমতি দিতে হবে।

এটি চারটি মোড সহ আসে - (i) সম্পূর্ণ (স্ট্যাটাস এবং নেভিগেশন বার লুকানো), (ii) স্ট্যাটাস (স্ট্যাটাস বার লুকানো, (iii) নেভিগেশন (নেভিগেশন বার লুকানো) এবং (iv) কিছুই নয়

4. ফুলস্ক্রন ফ্রি

অ্যান্ড্রয়েডে ইমারসিভ মোড – এটা কি সম্ভব?

Fulscrn হল একটি সাধারণ অ্যাপ যা আপনার ডিভাইসের স্ক্রিনের প্রতিটি পিক্সেল ব্যবহার করে যখন আপনি ভিডিও দেখছেন, বই পড়ছেন বা এমনকি গেম খেলছেন তখন আরও ভালো অভিজ্ঞতা প্রদান করে৷

অনেকগুলি কাস্টমাইজেশন রয়েছে যা আপনি সেটিংসে করতে পারেন, তবে তাদের বেশিরভাগই প্রো সংস্করণের সাথে উপস্থিত হয়৷ উদাহরণস্বরূপ, পূর্ণস্ক্রীন মোড চালু থাকা অবস্থায় আপনি স্ট্যাটাস বারটি লুকিয়ে রাখা বা পূর্ণস্ক্রীন মোড চালু না হওয়া পর্যন্ত স্ক্রীনটিকে ঘুমাতে না দেওয়া চয়ন করতে পারেন৷

একমাত্র নেতিবাচক দিক হল যখন ফুলস্ক্রিন মোড কীবোর্ডে থাকে এবং পিছনে অক্ষম থাকে৷

5. ইমারসিভ — নিম্ন-স্তরের ইমারসিভ মোড

অ্যান্ড্রয়েডে ইমারসিভ মোড – এটা কি সম্ভব?

অ্যাপ দ্বারা ব্যবহৃত নিরাপদ সেটিংসের সাহায্যে, আপনি আপনার অ্যান্ড্রয়েড ডিভাইসে ইমারসিভ মোড সেট করতে পারেন। সেরা অংশটি অন্যান্য অনেক নিমজ্জিত মোড অ্যান্ড্রয়েড অ্যাপের বিপরীতে; এটি আপনার ডিভাইসের অ্যাক্সেসযোগ্যতা ব্যবহার করে না, যা অন্যথায় আপনার ফোনকে ধীর করে দিতে পারে।

এই অ্যাপ্লিকেশনটি কাজ করার জন্য, আপনাকে ADB ব্যবহার করে WRITE_SECURE_SETTINGS অনুমতি দিতে হবে। আপনি কীভাবে ADB-এর সমাধান করতে পারেন তা এখানে।

There are two types of immersion that the app provides you –  (i) the navigation bar immersion (navigation bar is hidden) and (ii) status bar immersion (the status bar is hidden). The only thing is that both modes don’t work at the same time simultaneously.

To exit immersive mode in Android using this app, there is a dedicated reset button.

In The End  –

We hope that through these apps, you will be able to dive into the wonderful world of Android immersive mode. And, do let us know which of the above apps was the easiest to use in the comments section below. So, that’s all for today, folks!  For more such exciting apps and engaging content, keep reading Systweak Blogs. Also, follow us on all social media platforms.


  1. অ্যান্ড্রয়েডে ফোকাস মোড কীভাবে ব্যবহার করবেন

  2. ইউএসবি ডিবাগিং মোড এবং কীভাবে এটি অ্যান্ড্রয়েডে সক্ষম করবেন?

  3. অ্যান্ড্রয়েডে পুনরুদ্ধার মোডের স্ক্রিনশট কীভাবে নেবেন

  4. কিভাবে কার্যকরভাবে অ্যান্ড্রয়েডে বিরক্ত করবেন না মোড ব্যবহার করবেন