কম্পিউটার

ইনস্টাগ্রামে অফলাইনে কীভাবে উপস্থিত হবেন

সোশ্যাল মিডিয়ায় কারো কারো জন্য, আপনি জানতে পারবেন কিভাবে রাডারের নিচে উড়তে হয়। এর জন্য, আপনাকে জানতে হবে কীভাবে আপনার কার্যকলাপের স্থিতি পরিবর্তন করবেন এবং ইনস্টাগ্রামে অফলাইনে উপস্থিত হবেন।

প্ল্যাটফর্মটিতে একটি অ্যাক্টিভিটি স্ট্যাটাস বৈশিষ্ট্য রয়েছে যা ট্র্যাক করে কতক্ষণ আপনি অনলাইন ছিলেন এবং আপনার বন্ধুদের জানাতে দেয় আপনি কখন প্ল্যাটফর্মে সক্রিয় আছেন।

আপনি যেমন কল্পনা করতে পারেন, এতে কিছুটা আক্রমণাত্মক হওয়ার সম্ভাবনা রয়েছে। সৌভাগ্যবশত, ইনস্টাগ্রাম শুধুমাত্র সেই ব্যবহারকারীদেরই এই তথ্য দেখায় যাকে আপনি অনুসরণ করেন বা ব্যক্তিগতভাবে মেসেজ করেন।

কিন্তু সেই অ্যাক্টিভিটি স্ট্যাটাস লুকিয়ে রাখতে পেরে এখনও ভালো লাগছে, তাই আপনি সব সময়ে কী করছেন তা জেনে আপনার সমস্ত সংযুক্ত ব্যবহারকারীদের নিয়ে চিন্তা করতে হবে না৷

ইনস্টাগ্রামে অফলাইনে উপস্থিত হওয়া কী করে?

যেমনটি আমরা সংক্ষেপে উল্লেখ করেছি, ইনস্টাগ্রামে অফলাইনে উপস্থিত হওয়া বিভিন্ন কাজ করে। এবং এটি সবই অ্যাক্টিভিটি স্ট্যাটাসকে ঘিরে।

প্রথমত, ইনস্টাগ্রামে অফলাইনে উপস্থিত হওয়ার জন্য আপনার ক্রিয়াকলাপ স্থিতি বন্ধ করা অন্য ব্যবহারকারীদের থেকে আপনার স্থিতি লুকাবে। এর মানে আপনি যখন সক্রিয়ভাবে প্ল্যাটফর্মে ছবি এবং ভিডিও ব্রাউজ করেন তখন কেউ দেখতে পাবে না।

উপরন্তু, আপনার ক্রিয়াকলাপ স্থিতি টগল করা বন্ধ করা কাউন্টারটিকেও আড়াল করবে যা লোকেদের বলে যে আপনি শেষ অফলাইনে কতক্ষণ ছিলেন।

সুতরাং, আপনি মূলত আপনার প্রোফাইলের জন্য ইনস্টাগ্রামের কার্যকলাপ স্থিতির প্রতিটি দিক লুকিয়ে রাখতে পারেন। যাইহোক, এটি করার অর্থ এই যে আপনি অন্য কারো কার্যকলাপের অবস্থা দেখতে পারবেন না।

তাই আপনি যদি জানতে চান অন্যরা কখন অনলাইনে থাকে, তাহলে আপনাকে তাদের জানাতে হবে যে আপনি অনলাইনে আছেন।

কেন আপনি ইনস্টাগ্রামে অফলাইনে উপস্থিত হতে চান?

আপনি ইনস্টাগ্রামে অফলাইনে উপস্থিত হতে চাইতে পারেন এমন বেশ কয়েকটি কারণ রয়েছে। হতে পারে আপনি এমন বিরক্তিকর আন্টি পেয়েছেন যে যখনই তারা জানতে পারে যে আপনি অনলাইনে আছেন তখনই আপনাকে একা ছাড়বেন না।

অথবা হয়ত এমন কেউ আছেন যার সাথে আপনি অতীতে সংযুক্ত ছিলেন যে আপনার কার্যকলাপের স্থিতির সুবিধা নেয়৷ যদিও, এগিয়ে যাওয়া এবং সেই ব্যক্তিকে সম্পূর্ণরূপে ব্লক করা একটি ভাল ধারণা হতে পারে৷

ইনস্টাগ্রামে অফলাইনে উপস্থিত হওয়ার জন্য আপনার কারণ যাই হোক না কেন, বৈশিষ্ট্যটি একটি অবিশ্বাস্যভাবে দরকারী টুল হতে পারে৷

এবং আপনি যখন আবার অনলাইনে থাকবেন তখন আপনি আপনার বন্ধুদের দেখাতে চাইলে আপনি সর্বদা ফিরে যেতে পারেন এবং বৈশিষ্ট্যটি আবার টগল করতে পারেন৷

ইন্সটাগ্রাম মোবাইলে অ্যাক্টিভিটি স্ট্যাটাস কিভাবে টগল করবেন তা এখানে আছে

যেহেতু ইনস্টাগ্রাম প্রাথমিকভাবে মোবাইল ডিভাইসে ব্যবহার করা হয়, তাই এটি সম্ভবত বেশিরভাগ মানুষের জন্য সবচেয়ে দরকারী বিভাগ হবে৷

প্রথমে, আমরা দেখব কিভাবে iOS বা Android এর জন্য Instagram মোবাইল অ্যাপে আপনার অ্যাক্টিভিটি স্ট্যাটাস টগল করা যায়।

আপনার কাছে কি ধরনের ফোন আছে তার উপর নির্ভর করে মেনুগুলি একটু ভিন্ন দেখাতে পারে। কিন্তু প্রসেস উভয় উপায়ে একই।

  1. Instagram খুলুন এবং আপনার প্রোফাইল ছবি আলতো চাপুন

  2. হ্যামবার্গার মেনু নির্বাচন করুন (তিন-লাইন মেনু) উপরে ডানদিকে

  3. সেটিংস নির্বাচন করুন

  4. গোপনীয়তা আলতো চাপুন

  5. নিচে স্ক্রোল করুন এবং অ্যাক্টিভিটি স্ট্যাটাস -এ ক্লিক করুন

  6. অবশেষে, টগল করুন ক্রিয়াকলাপ স্থিতি বন্ধ

এই সেটিংটি টগল করার পরে, আপনি ইনস্টাগ্রামে অফলাইনে উপস্থিত হতে শুরু করবেন। এবং যখনই আপনি আবার অনলাইনে উপস্থিত হতে চান, ঠিক একই পদক্ষেপগুলি পুনরাবৃত্তি করুন এবং টগল করুন ক্রিয়াকলাপ স্থিতি ফিরে।

ডেস্কটপের জন্য ইনস্টাগ্রামে অ্যাক্টিভিটি স্ট্যাটাস কীভাবে টগল করবেন তা এখানে দেওয়া হল

যদিও মেটা মূলত ইনস্টাগ্রামকে একটি মোবাইল অ্যাপ হিসেবে ডেভেলপ করার দিকে মনোনিবেশ করেছিল, কোম্পানিটি ডেস্কটপ ইনস্টাগ্রাম ওয়েবসাইটে ফিচার যোগ করেছে যাতে এটি মোবাইল অ্যাপের মতো কাজ করে।

এবং সৌভাগ্যবশত, আপনি অন্তত আপনার অ্যাক্টিভিটি স্ট্যাটাস টগল করতে ওয়েবসাইটটি ব্যবহার করতে পারেন।

  1. আপনার প্রোফাইল ছবিতে ক্লিক করুন উপরের ডান কোণায়
  1. সেটিংস নির্বাচন করুন
  1. ক্লিক করুন গোপনীয়তা এবং নিরাপত্তা
  1. অ্যাক্টিভিটি স্থিতি দেখান টগল করুন বক্স বন্ধ

যে আছে সব যে আছে. একবার আপনি কার্যকলাপ স্থিতি টগল করুন৷ সেই মেনু থেকে বক্স অফ করলে, আপনি আপনার অনলাইন স্থিতি বা ইতিহাস সবার কাছে প্রদর্শন করবেন না।

মনে রাখবেন, আপনি যদি আপনার বিকল্পটি টগল করে থাকেন তাহলে আপনি অন্য ব্যবহারকারীদের কার্যকলাপের স্থিতি দেখতে পারবেন না৷

এবং যদি আপনি কখনও আপনার মন পরিবর্তন করেন, আপনি ফিরে আসার জন্য একই পদক্ষেপগুলি অনুসরণ করতে পারেন এবং আপনার কার্যকলাপের স্থিতি আবার চালু করতে পারেন৷

আপনার সুবিধার জন্য Instagram এর কার্যকলাপ স্থিতি ব্যবহার করুন

অনেক মানুষ বন্ধু বা তাদের প্রিয় নির্মাতাদের সাথে যোগাযোগ রাখতে Instagram ব্রাউজ করতে পছন্দ করে। কিন্তু প্ল্যাটফর্ম ব্রাউজ করার সময় আপনাকে সবাইকে জানাতে হবে না যে আপনি অনলাইনে আছেন।

ইনস্টাগ্রামের অ্যাক্টিভিটি স্ট্যাটাস বৈশিষ্ট্য আপনাকে বেছে নিতে দেয় যখন আপনি চান যে লোকেরা দেখতে পাবে যে আপনি অনলাইনে আছেন।

অবশ্যই, এর মানে হল যে আপনি অন্য ব্যবহারকারীদের ক্রিয়াকলাপ স্থিতি দেখতে সক্ষম হবেন না এবং আপনারটি বন্ধ রয়েছে৷ তবে প্ল্যাটফর্মে একটু অতিরিক্ত গোপনীয়তার জন্য এটি একটি ছোট মূল্য।

আপনি নিয়মিত ইনস্টাগ্রামে আপনার কার্যকলাপের স্থিতি পরিবর্তন করতে পারেন। তাই এই প্রক্রিয়াটির সাথে পরিচিত হন এবং ইন বা অফলাইনে ইনস্টাগ্রাম ব্রাউজ করা শুরু করুন। পছন্দ সবসময় আপনার।

আপনি কি এই বৈশিষ্ট্যটি চালু রেখেছেন? আলোচনাটি আমাদের টুইটার বা ফেসবুকে নিয়ে যান।

সম্পাদকদের সুপারিশ:

  • ইনস্টাগ্রাম কখন বের হয়েছে?
  • ইন্সটাগ্রামে সবচেয়ে বেশি ফলো করা ব্যক্তি কে?
  • আপনি কি দেখতে পাচ্ছেন কে আপনার Instagram গল্পগুলি দেখে?
  • কিভাবে Facebook এবং Instagram আনলিঙ্ক করবেন

  1. কীভাবে একটি ইনস্টাগ্রাম মন্তব্য মুছবেন

  2. কিভাবে ইনস্টাগ্রামে আপনার কার্যকলাপের স্থিতি লুকাবেন

  3. কিভাবে আপনার Instagram অ্যাকাউন্ট মুছবেন

  4. কিভাবে ইনস্টাগ্রামে কার্যকলাপ বৈশিষ্ট্য অক্ষম করবেন?