কম্পিউটার

বোস সাউন্ডবার 700 বোস অ্যাপের সাথে সংযুক্ত হবে না? এটি কীভাবে ঠিক করবেন তা এখানে

2018 সালে রিলিজ করা হয়েছে, Bose Soundbar 700 হল আপনার সমস্ত অডিও প্রয়োজনের জন্য এক-স্টপ সমাধান। সাউন্ডবারটি মিশ্র ব্যবহারের জন্য উপযুক্ত যা আপনাকে একটি সু-ভারসাম্যপূর্ণ সাউন্ড প্রোফাইল এবং প্রচুর স্মার্ট যেমন ভয়েস অ্যাসিস্ট্যান্ট সমর্থন, Spotify-এ মিউজিক স্ট্রিমিং এবং মাল্টি-রুম ক্ষমতা প্রদান করে।

যাইহোক, এই বৈশিষ্ট্যগুলির বেশিরভাগই বোস মিউজিক অ্যাপ দ্বারা নিয়ন্ত্রিত হয় এবং অনেক ব্যবহারকারীরা অ্যাপটির সাথে সংযোগ সমস্যার সম্মুখীন হওয়ার কথা জানিয়েছেন।

তাই যদি আপনার নতুন বোস সাউন্ডবার 700 বোস অ্যাপের সাথে সংযোগ না করে, বা এটি সম্পূর্ণভাবে কাজ করা বন্ধ করে দেয়, তাহলে এই পোস্টটি কয়েকটি সহজ সমাধান অফার করবে যা আপনাকে সাহায্য করবে। চলুন শুরু করা যাক।

বোস সাউন্ডবার 700 বোস অ্যাপ থেকে সংযোগ বিচ্ছিন্ন করে চলেছে

এই নির্দেশিকাটি বোস অ্যাপ থেকে সংযোগ বিচ্ছিন্ন থেকে আপনার বোস সাউন্ডবার 700 ঠিক করার কয়েকটি ভিন্ন উপায় ব্যাখ্যা করবে। এই পদক্ষেপগুলির মধ্যে একটি বা সম্ভবত দুটি অবশ্যই আপনাকে সমস্যাটি সমাধান করতে সহায়তা করবে৷

দূরত্ব পরীক্ষা করুন

আপনাকে প্রথমে যে জিনিসটি পরীক্ষা করতে হবে তা হল আপনার বোস সাউন্ডবার 700 এবং যে স্মার্টফোনে বোস মিউজিক অ্যাপ ইনস্টল করা আছে তার মধ্যে দূরত্ব। কোম্পানির সুপারিশ অনুযায়ী, দূরত্ব 30 ফুট বা 10 মিটারের বেশি হওয়া উচিত নয়৷

আরো পড়ুন:বোস সাউন্ডবার কিভাবে রিসেট করবেন

নিশ্চিত করুন যে আপনি আপনার স্মার্টফোনে ব্লুটুথ চালু করেছেন, কারণ বোস অ্যাপ সাউন্ডবার শনাক্ত করতে BLE (ব্লুটুথ লো এনার্জি) ব্যবহার করে।

আইওএস 13 এবং তার উপরে চলমান আইফোন ব্যবহারকারীদের জন্য, আপনি বোস মিউজিক অ্যাপটি ইনস্টল করার সাথে সাথে এটি খুললেই বোস মিউজিক অ্যাপকে ব্লুটুথ ব্যবহার করার অনুমতি দেওয়ার জন্য একটি বিজ্ঞপ্তি পপ আপ হবে। আপনি যদি এটি অস্বীকার করে থাকেন, তাহলে অ্যাপটি সাউন্ডবার সনাক্ত করতে পারবে না।

বোস মিউজিক অ্যাপটি দেখুন

কখনও কখনও, সমস্যাটি বোস মিউজিক অ্যাপের সাথে হতে পারে এবং সাউন্ডবার নয়। যদি সাউন্ডবার 700 অ্যাপটিতে দেখা না যায়, তাহলে আপনাকে সম্পূর্ণরূপে অ্যাপটি পুনরায় চালু করতে হতে পারে।

আরো পড়ুন:কিভাবে দুটি বোস স্পিকার একসাথে সংযুক্ত করবেন

বোস মিউজিক অ্যাপের জন্যও কোনো আপডেট উপলব্ধ আছে কিনা তা পরীক্ষা করে দেখুন। যদি হ্যাঁ, তবে আপডেটগুলি সাধারণত বাগ ফিক্স এবং উন্নতি নিয়ে আসে বলে সেগুলি ইনস্টল করা নিশ্চিত করুন৷

ব্লুটুথ সংযোগ ছাড়াও, আপনাকে অ্যাপটিকে আপনার অবস্থান অ্যাক্সেস করার অনুমতি দিতে হবে৷

এটি ছাড়াও, আপনি বোস মিউজিক অ্যাপ থেকে বোস সাউন্ডবার 700 অপসারণ এবং পুনরায় যোগ করার চেষ্টা করতে পারেন। এটি সরানো হয়ে গেলে, অ্যাপ এবং সাউন্ডবার উভয়ই রিস্টার্ট করুন এবং তারপর আবার স্ক্র্যাচ থেকে সাউন্ডবার যোগ করার চেষ্টা করুন।

আরো পড়ুন:কিভাবে আপনার টিভিতে একটি বোস সাউন্ডবার সংযোগ করবেন

আপনার আইফোনে বোস মিউজিক অ্যাপটি অফলোড করুন বা আপনি যদি অ্যান্ড্রয়েড ডিভাইসে থাকেন তবে এর ক্যাশে সাফ করুন। যদি এটি সমস্যার সমাধান না করে, তাহলে আপনাকে বোস মিউজিক অ্যাপটি মুছে ফেলতে হবে এবং পুনরায় ইনস্টল করতে হবে।

এটি করার জন্য, প্রথমে অ্যাপটি মুছে দিন এবং তারপরে আপনার স্মার্টফোনটি পুনরায় চালু করুন। এখন অ্যাপ স্টোর/গুগল প্লে স্টোরে যান এবং বোস মিউজিক অ্যাপটি ডাউনলোড করুন। এখন অ্যাপটি খুলুন এবং আবার সাউন্ডবার সেট আপ করার চেষ্টা করুন।

রাউটার চেক করুন

যদি আপনার নেটওয়ার্কের অন্যান্য ডিভাইস রাউটারের ব্যান্ডউইথের বেশিরভাগ অংশ নেয়, তাহলে বোস মিউজিক অ্যাপ সাউন্ডবারের সাথে সংযোগ করতে সক্ষম নাও হতে পারে। তাই নেটওয়ার্ক থেকে অস্থায়ীভাবে এই জাতীয় ডিভাইসগুলিকে আনপ্লাগ করার বিষয়টি নিশ্চিত করুন এবং এটি সমস্যার সমাধান করে কিনা তা পরীক্ষা করুন৷

বোস আপনার ওয়াই-ফাই নেটওয়ার্কের জন্য এই সেটিংসগুলিকে নিষ্ক্রিয় করার পরামর্শ দেন:অ্যাক্সেস পয়েন্ট / এপি মোড, ওয়্যারলেস আইসোলেশন মোড, বা ওয়্যারলেস এপি মোড। এছাড়াও, নেটওয়ার্ক এনক্রিপশন টাইপ WPA2 এ পরিবর্তন করার চেষ্টা করুন।

যদি আপনার রাউটার একবারে একাধিক নেটওয়ার্ক সম্প্রচার করে, তাহলে এমন হতে পারে যে আপনার স্মার্টফোন এবং সাউন্ডবার একই Wi-Fi-এর সাথে সংযুক্ত নয়। আপনি যে নেটওয়ার্কের সাথে সংযোগ করতে চান তা ছাড়া সমস্ত নেটওয়ার্ক নিষ্ক্রিয় করার চেষ্টা করুন এবং দেখুন এটি সমস্যার সমাধান করে কিনা৷

এছাড়াও, যদি আপনার রাউটার একটি Wi-Fi এক্সটেন্ডার ব্যবহার করে থাকে তবে এক্সটেন্ডার ব্যবহার না করে আপনার ফোনটিকে নেটওয়ার্কের সাথে সংযুক্ত করার চেষ্টা করুন। সাউন্ডবার 700 এবং রাউটারের মধ্যে কোন হস্তক্ষেপ নেই তা নিশ্চিত করুন।

এছাড়াও, আপনার রাউটারটিও রিবুট করা উচিত। এটি করতে, পাওয়ার আউটলেট থেকে রাউটারটি আনপ্লাগ করুন এবং এক বা দুই মিনিট অপেক্ষা করুন। এখন এটিকে আবার প্লাগ ইন করুন এবং রাউটারটি আবার অনলাইন হলে, বোস সাউন্ডবার 700 অ্যাপে আবার সংযোগ করার চেষ্টা করুন৷

Wi-Fi সংযোগ পরীক্ষা করুন

আপনি যদি এখনও সমস্যার সম্মুখীন হন, তাহলে Bose Soundbar 700 আপনার হোম ওয়াই-ফাই নেটওয়ার্কে সংযোগ করতে অক্ষম হতে পারে৷

আপনি যদি প্রথমবারের জন্য আপনার সাউন্ডবার সেট আপ করেন তবে এটি প্রথমে অ্যাপে উপস্থিত হওয়া দরকার যাতে আপনি আপনার Wi-Fi শংসাপত্রগুলি পূরণ করতে পারেন। কিন্তু আমাদের ক্ষেত্রে, ডিভাইসটি হয় দেখা যাচ্ছে না বা অ্যাপের মাধ্যমে সংযোগ করতে অস্বীকার করছে।

অ্যাপ ব্যবহার না করে কিভাবে Bose Soundbar 700 কে আপনার হোম নেটওয়ার্কের সাথে সংযুক্ত করবেন

অ্যাপটি ব্যবহার না করে আপনার হোম নেটওয়ার্কের সাথে সাউন্ডবার 700 সংযোগ করার একটি বিকল্প উপায় রয়েছে, তবে এটি বেশ ক্লান্তিকর। আপনাকে যা করতে হবে তা এখানে।

  1. সাউন্ডবারে, 700 রিমোটে, 'TV টিপুন৷ ' এবং 'ফিরে যান৷ ' 3-5 সেকেন্ডের জন্য বোতাম যতক্ষণ না আপনি সাউন্ডবারে একটি অ্যাম্বার আলো দেখতে পান।

  2. এখন আপনার ফোনে Wi-Fi সেটিংস খুলুন এবং ‘Bose Smart Soundbar 700 নামে একটি নেটওয়ার্ক খুঁজুন '।

  3. একবার সেই নেটওয়ার্কের সাথে সংযুক্ত হয়ে গেলে, আপনার ফোনে একটি ব্রাউজার খুলুন এবং '192.0.2.1-এ যান ' আপনার এখন একটি Wi-Fi সেটআপ পৃষ্ঠা দেখতে হবে৷

  4. এখানে আপনার নেটওয়ার্কের বিশদ বিবরণ লিখুন এবং সাউন্ডবারটি আপনার ফোন থেকে সংযোগ বিচ্ছিন্ন হয়ে হোম নেটওয়ার্ক সংযোগে চলে যাবে।

  5. এখন, আপনাকে ওয়াই-ফাই বন্ধ করতে হবে আপনার ফোনে এবং এটি আবার চালু করুন , এইবার একই হোম নেটওয়ার্কের সাথে সংযোগ করতে৷

  6. এখন Bose Music অ্যাপ খুলুন , এবং সাউন্ডবার উপস্থিত হওয়া উচিত।

বোস সাউন্ডবার 700 রিসেট করুন

যদি উপরের পদক্ষেপগুলি সাহায্য না করে, তাহলে পরবর্তী এবং চূড়ান্ত পদক্ষেপ হল আপনার বোস সাউন্ডবার 700 রিসেট করা। আপনি হয় পাওয়ার সাইকেল বা সফ্ট রিসেট ডিভাইসটিকে ডিফল্ট সেটিংসে ফ্যাক্টরি রিসেট করে সমস্ত ডেটা মুছে ফেলতে পারেন।

নরম রিসেট করতে, পাওয়ার সকেট থেকে ডিভাইসটি আনপ্লাগ করুন এবং এক মিনিট অপেক্ষা করুন। এখন এটিকে আবার প্লাগ ইন করুন এবং এটি চালু করুন৷

যদি এটি কাজ না করে, আপনি ডিভাইসটিকে ফ্যাক্টরি রিসেট করার চেষ্টা করতে পারেন যা সমস্ত ডেটা এবং সেটিংস মুছে ফেলবে। এটি করতে, 'পাওয়ার টিপুন এবং ধরে রাখুন ' এবং 'এড়িয়ে যান৷ 4-5 সেকেন্ডের জন্য বোতাম।

র্যাপিং আপ

আপনার বোস সাউন্ডবার 700-এ সমস্ত বিভিন্ন সেটিংস এবং বিকল্পের সাথে, এটি কেন অ্যাপের সাথে সংযুক্ত হবে না তা বের করা কখনও কখনও কঠিন হতে পারে। এটি আপনার নেটওয়ার্কের সমস্যা হোক বা আপনার ডিভাইস সেটিংসের সমস্যা হোক, এই টিপসগুলি আপনাকে এটি ঠিক করতে সাহায্য করবে৷

সব গুছিয়ে রাখলে, বোস সাউন্ডবার 700 ঠিক করার কিছু সমাধান যা বোস মিউজিক অ্যাপের সাথে সংযুক্ত নয়। বেশিরভাগ ক্ষেত্রে, উপরের পদ্ধতিগুলির মধ্যে একটি কাজ করা উচিত।

যদি কিছুই কাজ না করে, তাহলে সম্ভবত এটি একটি হার্ডওয়্যার সমস্যা এবং আরও সহায়তার জন্য আপনার বোস গ্রাহক সহায়তার সাথে যোগাযোগ করা উচিত।

এই বিষয়ে কোন চিন্তা আছে? নীচের মন্তব্যে আমাদের জানান বা আলোচনাটি আমাদের Twitter বা Facebook এ নিয়ে যান৷৷

সম্পাদকদের সুপারিশ:

  • বোস রিমোট কাজ করছে না? এখানে 5টি সহজ সমাধান রয়েছে যা আপনি চেষ্টা করতে পারেন
  • কিভাবে রিমোট ছাড়া ভিজিও টিভি রিসেট করবেন? ২টি পদ্ধতি
  • কিভাবে রিমোট ছাড়া হিসেন্স টিভি রিসেট করবেন?
  • একটি স্যামসাং টিভিতে একটি ভিজিও সাউন্ড বারকে কীভাবে সংযুক্ত করবেন৷ ?

শুধু একটি সতর্কতা, আপনি যদি আমাদের লিঙ্কগুলির মাধ্যমে কিছু কিনে থাকেন তবে আমরা বিক্রয়ের একটি ছোট অংশ পেতে পারি। আমরা এখানে লাইট জ্বালিয়ে রাখার একটি উপায়। আরো জন্য এখানে ক্লিক করুন.


  1. SD কার্ড ফরম্যাট হবে না?

  2. Spotify চলবে না:Windows 10 এ Spotify কিভাবে ঠিক করবেন

  3. Spotify চলবে না:Windows 10 এ Spotify কিভাবে ঠিক করবেন

  4. আইফোনের "অ্যাপ স্টোরের সাথে সংযোগ করতে পারে না" ত্রুটিটি কীভাবে ঠিক করবেন