কম্পিউটার

ইলন মাস্ক কি মঙ্গলে যাবে?

এলন মাস্ক 2022 সালে স্পেসএক্স প্রতিষ্ঠা করেছিলেন, "এরোস্পেস শিল্পে বিপ্লব ঘটাতে এবং সাশ্রয়ী মূল্যের স্পেসফ্লাইটকে বাস্তবে পরিণত করতে।" যদিও এটি এখন একটি পছন্দের NASA অংশীদার, এটি সর্বদা মসৃণ যাত্রা ছিল না।

প্রকৃতপক্ষে, 2008 সালে তিনটি ব্যর্থ রকেট উৎক্ষেপণের পর মাস্কের আন্তঃগ্রহীয় উচ্চাকাঙ্ক্ষা প্রায় স্থবির হয়ে পড়ে। একটি সফল উৎক্ষেপণ সবকিছুকে ঘুরিয়ে দিয়েছে, NASA তাদের প্রথম বাণিজ্যিক পুনরায় সরবরাহ পরিষেবার চুক্তি দিয়েছে৷

বর্তমানে, স্পেসএক্স-এর সমস্ত মহাকাশযান পৃথিবীর কাছাকাছি কক্ষপথের জন্য প্রস্তুত, তবে তাদের কিছু বড় নৈপুণ্য কাজ করছে। এর মধ্যে একটি হল স্টারশিপ, যা আন্তঃগ্রহ ভ্রমণকে সক্ষম করতে পারে।

ইলন প্রায়শই বলেন যে মানবজাতিকে পৃথিবী থেকে নামতে হবে, তাই সে (বা তার কোম্পানিগুলির মধ্যে একটি) কি মঙ্গল গ্রহে যাবে?

তাহলে, এলন মাস্ক কি মঙ্গলে যাবে?

দেখুন, একটি পার্থক্য আছে। মাস্ক 2002 সালে স্পেসএক্স শুরু করার পর থেকে, তিনি মঙ্গল গ্রহে যেতে চেয়েছিলেন। তখন, এটি অলস আড্ডা হতে পারে, এমন একটি জায়গা যেখানে পৌঁছানো যায় কিন্তু বাস্তবে অর্জন করা যায় না।

তারপর থেকে, স্পেসএক্সের ক্ষমতা উল্লেখযোগ্যভাবে বৃদ্ধি পেয়েছে এবং রেড প্ল্যানেট ততটা দূরে নাও হতে পারে। মাস দুয়েক আগে, মাস্ক অনুমান করেছিলেন যে 2029 সালের প্রথম দিকে মঙ্গলে একটি ক্রু মিশন আসতে পারে।

এটাই এই দশক, এবং ষাট বছর পর মানবতা প্রথম চাঁদে পা রাখল।

আমরা অন্য প্রশ্নের সাথে একটি প্রশ্নের উত্তর দিতে পছন্দ করি না, তবে আমাদের "সংক্ষিপ্ত উত্তর" একটি গুরুত্বপূর্ণ সত্যকে তুলে ধরে। স্পেসএক্স থেকে মঙ্গলের প্রথম মিশনে (বা পরবর্তী কোনো মিশনে) কস্তুরী নাও থাকতে পারে।

তিনি প্রায়শই বলেছেন যে মঙ্গল গ্রহে যারা প্রথম যাবে তাদের "মৃত্যুর জন্য প্রস্তুত" হওয়া উচিত। কারণ সেই প্রথম দিকের ফ্লাইটগুলি আক্ষরিক অর্থেই অজানাতে চলে যাচ্ছে, যা বিপদে পূর্ণ৷

তিনি ভবিষ্যতে গ্রহে একটি স্বনির্ভর শহর তৈরি করতে চান, যেখানে স্পেসএক্স একটি মুখ্য ভূমিকা পালন করবে, এমনকি যদি এটি তার জীবনকালের পরেও ঘটে।

আমরা নিশ্চিত নই যে বিশ্বের সবচেয়ে ধনী ব্যক্তি এটি ছেড়ে যেতে চাইবেন, যদিও তিনি সহজেই মঙ্গল গ্রহের সবচেয়ে ধনী ব্যক্তি হতেন।

এই বিষয়ে কোন চিন্তা আছে? নীচের মন্তব্যে আমাদের জানান বা আলোচনাটি আমাদের Twitter বা Facebook এ নিয়ে যান৷৷

সম্পাদকদের সুপারিশ:

  • কিভাবে টুইটারে এলন মাস্ককে মিউট করবেন এবং আপনার টাইমলাইন পরিষ্কার করবেন
  • বিল গেটস বলেছেন ইলন মাস্ক টুইটারকে আরও খারাপ করে তুলতে পারেন
  • ইলন মাস্কের বয়স কত?
  • এলন মাস্ক কি টেসলাকে খুঁজে পেয়েছেন?

  1. 6 টি টিপস যা আপনার MacOS Mojave অভিজ্ঞতাকে উন্নত করবে

  2. ভিআর হরর গেম যা আপনার প্যান্টকে ভয় দেখাবে

  3. Windows 11 এ অ্যান্ড্রয়েড অ্যাপস:তারা কতটা সহায়ক হবে?

  4. এআর রিফ্যাশন ই-কমার্স কেমন হবে?