কম্পিউটার

Windows 11 এ অ্যান্ড্রয়েড অ্যাপস:তারা কতটা সহায়ক হবে?

পিসিতে স্মার্টফোন গেম খেলতে পারাটা কি মজার হবে না? বড় স্ক্রিনে একটি ভিডিও কল করা অবশ্যই এমন কিছু যা সবাই পছন্দ করে। শুধু তাই নয়, আরও বেশ কিছু অ্যাপ যা আমরা প্রতিনিয়ত আমাদের স্মার্টফোনে ব্যবহার করি তা ডেস্কটপে ব্যবহার করলে সহায়ক হবে। যেহেতু আমরা আমাদের স্মার্টফোনে কাজ, অধ্যয়ন, স্বাস্থ্য এবং আমাদের জীবনের প্রায় পুরোটাই পরিচালনা করি, আমরা পিসির সাথে একীকরণ পছন্দ করব। মাইক্রোসফ্ট এবং অ্যাপল দীর্ঘদিন ধরে তাদের ব্যবহারকারীদের চাহিদা মেটাতে এটি নিয়ে কাজ করছে।

এখন সর্বশেষ প্রকাশের সাথে, উইন্ডোজ ইতিমধ্যেই স্পষ্ট করে দিয়েছে যে এটি অ্যান্ড্রয়েড অ্যাপগুলিকে ডেস্কটপে আনবে। সম্প্রতি, Windows 11 এর লঞ্চের জন্য নতুন বৈশিষ্ট্যগুলির জন্য সমস্ত ঘোষণার সাথে অনেক মনোযোগ পাচ্ছে। যেহেতু এটি এই বছরের শেষের দিকে প্রকাশের পথ তৈরি করে, আমরা টিজারের উপর নির্ভর করছি এবং এই বৈশিষ্ট্যগুলি পরীক্ষা করার জন্য অপেক্ষা করতে পারি না। তবে Windows 11-এর অন্তর্নির্মিত অ্যান্ড্রয়েড অ্যাপ স্টোরটিকে একটি বড় পরিবর্তন বলে মনে করা হচ্ছে।

একইভাবে, অ্যাপলও ঘোষণা করেছে যে ম্যাক আসন্ন সফ্টওয়্যার রিলিজে iOS অ্যাপগুলি চালাতে সক্ষম হবে।

আসুন দেখে নেওয়া যাক এই সমস্ত ঘোষণাগুলি কী এবং এটি টেবিলে আসলে কতটা পরিবর্তন আনতে পারে।

Windows 11 এর সাথে নতুন কি?

যদিও মাইক্রোসফ্ট স্টোরে উইন্ডোজ পিসির জন্য প্রচুর অ্যাপ রয়েছে, তবুও এটি অ্যান্ড্রয়েড প্ল্যাটফর্মে উপলব্ধ নেই। এটি পরিবর্তন করতে, উইন্ডোজ 11 নতুন বৈশিষ্ট্যগুলির মধ্যে অ্যান্ড্রয়েড অ্যাপগুলির একীকরণ অন্তর্ভুক্ত রয়েছে। অ্যামাজন অ্যাপ স্টোরের সাহায্যে, আপনার উইন্ডোজ 11 চালিত কম্পিউটারে অ্যান্ড্রয়েড অ্যাপগুলি অ্যাক্সেস করা যেতে পারে। আপনার উইন্ডোজ পিসিতে অ্যান্ড্রয়েড অ্যাপ্লিকেশন চালানোর জন্য ইন্টেল ব্রিজ প্রযুক্তি ব্যবহার করা হচ্ছে। এটি একটি যুগান্তকারী যা এখন আপনাকে এই অ্যান্ড্রয়েড অ্যাপগুলিকে স্টার্ট মেনুর পাশাপাশি টাস্কবারে সংহত করার অনুমতি দেবে৷

Windows 11 এ অ্যান্ড্রয়েড অ্যাপস:তারা কতটা সহায়ক হবে?

মজার বিষয় হল অ্যামাজন অ্যাপ স্টোরে 500,000 এরও বেশি অ্যাপ্লিকেশন রয়েছে যা উইন্ডোজ ব্যবহারকারীদের জন্য উপলব্ধ করা হবে। আপনাকে যা করতে হবে তা হল আপনার অ্যামাজন অ্যাকাউন্টে সাইন ইন করুন এবং আপনার পিসিতে অ্যাপ্লিকেশনগুলি ডাউনলোড করুন৷ ডিজনি প্লাস, নেটফ্লিক্স, পিন্টারেস্ট, টিকটক এবং উবার হল অ্যামাজন অ্যাপস্টোরে উপলব্ধ অ্যান্ড্রয়েড অ্যাপ্লিকেশনগুলির তালিকার কয়েকটি বড় নাম৷

কিন্তু আমরা উইন্ডোজ ব্যবহারকারীরা দীর্ঘদিন ধরে ডেস্কটপে অ্যান্ড্রয়েড অ্যাপ্লিকেশন চালাচ্ছি। এটি কীভাবে সম্ভব হয়েছে তা দেখতে পরবর্তী অংশটি দেখে নেওয়া যাক।

এখন উইন্ডোজে অ্যান্ড্রয়েড অ্যাপস কীভাবে চালাবেন?

Windows 10 এ Android এমুলেটর ব্যবহার করে Android অ্যাপ্লিকেশন চালানোর ক্ষমতা রয়েছে। এগুলি এমন সফ্টওয়্যার যা অপারেটিং সিস্টেমের জন্য একটি পরিবেশের মধ্যে একটি পরিবেশ তৈরি করে। সুতরাং, এটি ব্যবহার করে, আপনি সহজেই আপনার উইন্ডোজ পিসিতে যেকোনো অ্যান্ড্রয়েড অ্যাপ্লিকেশন চালাতে পারেন। অ্যান্ড্রয়েড এমুলেটরগুলি সাধারণত অ্যান্ড্রয়েড বিকাশকারীরা পরীক্ষার সময় অ্যাপ্লিকেশনগুলি চালানোর জন্য ব্যবহার করে। অনেক গেমার এবং প্রযুক্তি উত্সাহীরা এই সফ্টওয়্যারগুলি ব্যবহার করে উইন্ডোজ পিসিতে তাদের অ্যান্ড্রয়েড অ্যাপ্লিকেশন চালাতে পছন্দ করেন।

Windows 11 এ অ্যান্ড্রয়েড অ্যাপস:তারা কতটা সহায়ক হবে?

যাইহোক, এটি কম্পিউটারে আমাদের প্রিয় অ্যান্ড্রয়েড অ্যাপ্লিকেশন চালানোর একমাত্র উত্স নয়। মাইক্রোসফ্ট স্টোরে বেশ কয়েকটি অ্যাপ্লিকেশন উপলব্ধ রয়েছে যা পিসিতে অ্যান্ড্রয়েড অ্যাপ্লিকেশন চালায়। কেউ এই অ্যাপ্লিকেশনগুলিকে বিনোদন অ্যাপ্লিকেশনগুলি চালানোর জন্য ব্যবহার করতে পারেন যেমন 7 টিকটকের মতো অ্যাপগুলিতে টিকটক চালানো। এটিও উল্লেখ করা উচিত যে বেশিরভাগ সোশ্যাল মিডিয়া অ্যাপ্লিকেশন যেমন ইনস্টাগ্রাম ডেস্কটপ সংস্করণের জন্য উপলব্ধ করা হয়েছে। আপনি হয় তাদের কাউন্টারপার্ট ডেস্কটপ অ্যাপ বা ওয়েব ব্রাউজার সংস্করণ খুঁজে পেতে পারেন। এছাড়াও, আপনি আপনার পিসিতে গেম খেলতে একটি ভাল এমুলেটর ব্যবহার করতে পারেন। তাছাড়া, আপনার উইন্ডোজ পিসিতে অ্যান্ড্রয়েড অ্যাপ চালানোর জন্য ক্রোম এক্সটেনশন রয়েছে। তাহলে নতুন ইনবিল্ট অ্যান্ড্রয়েড অ্যাপ সমর্থন কতটা আলাদা হতে চলেছে?

এই বৈশিষ্ট্যটির ত্রুটিগুলি কী কী?

এই বৈশিষ্ট্যটি পিসিতে অ্যান্ড্রয়েড অ্যাপ্লিকেশনগুলি ব্যবহার করা সহজ করে তুলবে তবে এর ত্রুটি রয়েছে। যেহেতু গুগল প্লে স্টোরে বেশিরভাগ অ্যান্ড্রয়েড অ্যাপ্লিকেশন রয়েছে এবং এর মানে হল সীমিত অ্যান্ড্রয়েড অ্যাপ্লিকেশনগুলি Windows 11-এর জন্য উপলব্ধ। Amazon AppStore-এর সাথে, একটি Amazon অ্যাকাউন্ট ব্যবহার করে অ্যাপ-মধ্যস্থ কেনাকাটা করতে হবে। এছাড়াও যদি নতুন বৈশিষ্ট্য ব্যবহার করে পিসিতে স্ন্যাপচ্যাট অ্যাক্সেস করা যায় তবে ক্যামেরাটি তার ফিল্টারগুলি ব্যবহার করার জন্য কতটা ভাল।

এছাড়াও, অ্যান্ড্রয়েড এমুলেটর যেমন BlueStacks যার ইতিমধ্যেই 40 মিলিয়নেরও বেশি ব্যবহারকারী রয়েছে আপনাকে বিনামূল্যে পিসিতে অ্যান্ড্রয়েড অ্যাপ্লিকেশন ব্যবহার করতে দেয়। শুধু তাই নয়, বেশ কয়েকটি BlueStacks বিকল্প রয়েছে এবং আপনাকে একটি বিকল্পে আটকে থাকার বিষয়ে চিন্তা করতে হবে না। এছাড়াও এমুলেটরগুলির অনেক সীমাবদ্ধতা নেই যেমন কীবোর্ড এবং মাউস অঙ্গভঙ্গি ব্যবহার করে পিসিতে অ্যাপে কাজ করা।

এটা কি সত্যিই Windows 11-এ একটি সফল সংযোজন হতে চলেছে?

র্যাপিং আপ-

Windows 11 এখানে সবার জন্য গেম পরিবর্তন করতে এসেছে। এটি একজন হোম ব্যবহারকারী হোক বা পেশাদার, সর্বশেষ উইন্ডোজ আপডেটে প্রত্যেকের জন্য কিছু না কিছু রয়েছে। আপনার ডেস্কটপে অ্যান্ড্রয়েড অ্যাপ চালানোর সুবিধার সাথে, অনেক সুবিধা হবে। যদিও আমরা আশা করব যে এই অন্তর্নির্মিত বৈশিষ্ট্যটি পিসির জন্য ইতিমধ্যে উপস্থিত তৃতীয় পক্ষের অ্যান্ড্রয়েড এমুলেটরগুলির তুলনায় অ্যান্ড্রয়েড অ্যাপগুলিকে আরও বেশি সমর্থন করবে। আসুন অপেক্ষা করি এবং উইন্ডোজ 11 লঞ্চের জন্য দুটি তুলনা করি এবং আমাদের চূড়ান্ত রায় দিতে পারি।

আমরা আশা করি এই নিবন্ধটি আপনাকে উইন্ডোজ 11-এ অ্যান্ড্রয়েড অ্যাপ্লিকেশানগুলি চালানোর জন্য নতুন বৈশিষ্ট্য সম্পর্কে জানতে সাহায্য করবে৷ আমরা এই পোস্টটিকে আরও কার্যকর করতে আপনার মতামত জানতে চাই৷ আপনার পরামর্শ এবং মন্তব্য নীচের মন্তব্য বিভাগে স্বাগত জানাই. সামাজিক মিডিয়াতে নিবন্ধটি শেয়ার করে আপনার বন্ধুদের এবং অন্যদের সাথে তথ্য ভাগ করুন৷

আমরা আপনার কাছ থেকে শুনতে ভালোবাসি!

আমরা ফেসবুক এবং ইউটিউবে আছি। যেকোনো প্রশ্ন বা পরামর্শের জন্য, অনুগ্রহ করে নীচের মন্তব্য বিভাগে আমাদের জানান। আমরা একটি সমাধান সঙ্গে আপনার ফিরে পেতে ভালোবাসি. আমরা নিয়মিত প্রযুক্তি সম্পর্কিত সাধারণ সমস্যার সমাধান সহ টিপস এবং কৌশল পোস্ট করি।

সম্পর্কিত বিষয়-

উইন্ডোজ 10 2025 সালে অবসর নেবে:ভবিষ্যত কী রাখে?

2021 সালের উইন্ডোজ পিসির জন্য 11টি সেরা এবং বিনামূল্যের HD মিডিয়া প্লেয়ার

কেন আমার Android ফোনের ব্যাটারি দ্রুত নিষ্কাশন হয়

Windows 10, 8, 7 এর জন্য 11 সেরা পিসি ক্লিনার এবং অপ্টিমাইজেশন সফ্টওয়্যার

অ্যান্ড্রয়েডের জন্য 10টি সেরা মেডিসিন রিমাইন্ডার অ্যাপ


  1. Android অ্যাপগুলি কীভাবে Windows 11 এ কাজ করবে সে সম্পর্কে মাইক্রোসফ্ট আরও বিশদ শেয়ার করে

  2. কিভাবে উইন্ডোজ 10 অ্যাপস সাইডলোড করবেন

  3. Windows 11 এ Android Apps কিভাবে চালাবেন

  4. Windows 11 এ কিভাবে অ্যাপস আর্কাইভ করবেন?