কম্পিউটার

আইফোনের ব্যাটারির আয়ু বাঁচাতে 5G কীভাবে বন্ধ করবেন

যদিও 5G 4G LTE এর চেয়ে দ্রুত গতির গর্ব করে, ত্যাগ ছাড়া কোন লাভ হয় না। আপনি যদি এমন কেউ হন যিনি প্রায়শই কম ব্যাটারি সতর্কতা দেখেন, তাহলে আপনার iPhone এ 5G বন্ধ করলে সাহায্য করতে পারে।

5G হল সেলুলার সংযোগ মানগুলির পাওয়ার হাউস, তবে এটি প্রচুর শক্তিও খরচ করে৷ যখন আপনার মোবাইল ডিভাইসে অতি-দ্রুত ইন্টারনেটের প্রয়োজন হয় না, তখন 4G-তে ফিরে যাওয়া আপনার ব্যাটারির আয়ু বাড়াতে সাহায্য করতে পারে।

কিছু কিছু ক্ষেত্রে, আপনি পারফরম্যান্সের হ্রাসও লক্ষ্য করবেন না, বিশেষ করে এমন এলাকায় যেখানে 5G নেটওয়ার্ক শক্তিশালী নয়।

আপনি যদি গতির চেয়ে দীর্ঘায়ু লাভের পক্ষে থাকেন, তাহলে iOS-এ একটি সাধারণ সেলুলার সেটিং পরিবর্তন করা আপনাকে শক্তি বাঁচাতে সাহায্য করতে পারে। ব্যাটারি লাইফ বাঁচাতে আপনার iPhone এ 5G কীভাবে বন্ধ করবেন তা নিয়ে আলোচনা করা যাক।

আইফোনে কীভাবে 5G বন্ধ করবেন

আপনি যদি আপনার ব্যাটারি দীর্ঘস্থায়ী করতে চান, তাহলে পাওয়ার বাঁচাতে আইফোনে কীভাবে 5G বন্ধ করবেন তা এখানে দেওয়া হল:

  1. সেটিংস> সেলুলার-এ যান৷

  2. তারপরে, সেলুলার ডেটা বিকল্পগুলি আলতো চাপুন৷

  3. ভয়েস এবং ডেটা আলতো চাপুন

  4. LTE নির্বাচন করুন৷

আপনি অবশ্যই যে কোনো সময় 5G আবার চালু করতে পারেন বা স্বয়ংক্রিয় সেটিং বেছে নিতে পারেন। আপনি যখন 5G অটো সক্ষম করবেন , সংযোগটি কাজ না করলে আপনার iPhone স্বয়ংক্রিয়ভাবে 4G LTE তে সুইচ করে।

আরো পড়ুন:কিভাবে দ্রুত iPhone এ জরুরি পরিষেবাতে কল করবেন

এই পছন্দটি সক্ষম করলে আপনি দ্রুত গতির সুবিধা নিতে পারবেন যখন সেগুলি উপলব্ধ থাকে এবং 5G কোন উল্লেখযোগ্য সুবিধা প্রদান করে না তখন ব্যাটারি লাইফ সংরক্ষণ করতে পারে৷

আপনার কি আইফোনে 5G ব্যবহার করা উচিত?

আপনি যদি একটি কঠিন নেটওয়ার্কের সাথে সংযুক্ত থাকেন এবং ভিডিও স্ট্রিমিং, বড় ফাইল স্থানান্তর বা অন্য একটি উচ্চ-ব্যান্ডউইথ কাজ সম্পাদনের জন্য দ্রুত সংযোগের প্রয়োজন হয়, তাহলে দ্রুত 5G স্ট্যান্ডার্ড সক্ষম করা ত্যাগের মূল্য হতে পারে।

যাইহোক, আপনি বর্তমানে যা করছেন তা যদি দ্রুত গতিতে বৃদ্ধি না করে, তাহলে 4G LTE-এ স্যুইচ করা শক্তি বাঁচাতে সাহায্য করতে পারে। এটি বলার সাথে সাথে, 5G দ্বারা ব্যবহৃত অতিরিক্ত শক্তি লক্ষণীয় হতে পারে, তবে এটি একটি হাস্যকর পরিমাণ নয়। আপনি যদি খুব কমই আপনার iPhone এ কম ব্যাটারি সতর্কতা পপ আপ দেখতে পান, তাহলে 5G সম্ভবত উদ্বেগের বিষয় নয়৷

এই বিষয়ে কোন চিন্তা আছে? নীচের মন্তব্যে আমাদের জানান বা আলোচনাটি আমাদের Twitter বা Facebook এ নিয়ে যান৷৷

সম্পাদকদের সুপারিশ:

  • iPhone 14:খবর, গুজব, ফাঁস, মূল্য নির্ধারণ এবং প্রকাশের তারিখ
  • এই কৌশলটি আপনাকে আইফোন, আইপ্যাড এবং ম্যাকের মধ্যে এয়ারড্রপের চেয়ে দ্রুত ফটো শেয়ার করতে দেয়
  • একটি সহজ শর্টকাট দিয়ে কীভাবে একটি ভেজা আইফোন থেকে জল বের করা যায় তা এখানে রয়েছে
  • আইফোনে কীভাবে স্বয়ংক্রিয় সংশোধন বন্ধ করবেন

  1. কিভাবে ম্যাকবুক প্রোতে ব্যাটারি বাঁচাতে হয়

  2. আইফোনে এয়ারপ্লে কীভাবে বন্ধ করবেন

  3. আইফোনে কীভাবে ব্যাটারি শেয়ার করবেন

  4. আইফোন থেকে অ্যান্ড্রয়েডে কীভাবে স্যুইচ করবেন