কম্পিউটার

আইফোনে কীভাবে স্বয়ংক্রিয় সংশোধন বন্ধ করবেন

স্বয়ংক্রিয় সংশোধন একটি সূক্ষ্ম বৈশিষ্ট্য হতে পারে যখন এটি আইফোনে ভালভাবে কাজ করে, তবে কখনও কখনও এর শব্দভাণ্ডারটি কিছুটা বিরল বলে মনে হয় এবং সাম্প্রতিক লিংগোর সাথে আপ-টু-ডেট নয়। একটি খারাপ সংশোধন আপনার প্রবাহকে নষ্ট করতে পারে, কিন্তু সৌভাগ্যক্রমে, আপনি আপনার iPhone এ স্বয়ংক্রিয় সংশোধন বন্ধ করতে পারেন৷

সৌভাগ্যবশত, Apple আপনাকে স্বয়ংক্রিয় সংশোধন বন্ধ করতে এবং আপনার কথার নিয়ন্ত্রণ ফিরিয়ে নিতে দেয়। কিন্তু এটি করার অর্থ হল আপনার দুর্বল টাইপিংয়ের সমস্ত দায়ভার আপনার এবং আপনার সসেজের মতো আঙ্গুলের উপর পড়ে৷

আপনি কি টাইপ করতে বলে আপনার ফোনে ক্লান্ত? আসুন আলোচনা করি কিভাবে আপনি আপনার iPhone এ স্বয়ংক্রিয় সংশোধন অক্ষম করতে পারেন।

আপনার iPhone এ স্বয়ংক্রিয় সংশোধন বন্ধ করুন

পুরানো দিনের উপায় বানান নিতে প্রস্তুত? আপনার iPhone বা অন্য iOS ডিভাইসে কীভাবে স্বয়ংক্রিয় সংশোধন অক্ষম করবেন তা এখানে রয়েছে:

  1. ইমোজি আইকনটি দীর্ঘক্ষণ-টিপুন৷ সফ্টওয়্যার কীবোর্ডে

  2. কীবোর্ড সেটিংস আলতো চাপুন

  3. স্বতঃ-সংশোধন বন্ধ করুন

আপনি যদি মনোরম রুটের মাধ্যমে একই সেটিংস অ্যাক্সেস করতে পছন্দ করেন তবে আপনি সেটিংস> সাধারণ> কীবোর্ড-এ নেভিগেট করতে পারেন .

এখান থেকে, আপনি অন্য কোন কীবোর্ড পছন্দগুলিও সামঞ্জস্য করতে পারেন যা আপনাকে দুঃখ দিচ্ছে। সম্ভবত আপনি আপনার ডিভাইসটি আপনার বানানে মন্তব্য করতে পছন্দ করেন না।

আরো পড়ুন:আপনার আইফোনের স্বয়ংক্রিয় সংশোধন ব্যর্থতার জন্য দায়ী লোকটির সাথে দেখা করুন

এই ক্ষেত্রে, আপনি বানান পরীক্ষক বন্ধ করতে পারেন। অথবা হতে পারে স্বয়ংক্রিয় মূলধন অপেশাদারদের জন্য। যদি তাই হয়, আপনি এটিও বন্ধ করতে পারেন। আপনার আইফোনে আপনার সাম্প্রতিক হট টেককে উন্মত্তভাবে থাম্ব করার সময়, সঠিক ব্যাকরণ এবং ভাল বানান গুরুত্বপূর্ণ নয়৷

স্বয়ংক্রিয় সংশোধন কি আপনার টাইপিংকে সাহায্য করে বা বাধা দেয়?

কখনও কখনও, স্বয়ংক্রিয় সংশোধন মনে হতে পারে যে আপনি যা বলার চেষ্টা করছেন তা ঠিক তা পাচ্ছে না এবং বৈশিষ্ট্যটি নিষ্ক্রিয় করা সেরা সমাধান বলে মনে হয়। অন্য সময়, স্বয়ংক্রিয় সংশোধন আপনার ত্রাণকর্তা হতে পারে, আপনাকে এবং অন্যদেরকে—আপনি আপনার স্ক্রিনে ছিটিয়ে দেওয়া স্যুপ শব্দ থেকে উদ্ধার করতে পারেন।

যাইহোক, আপনি যদি বিশৃঙ্খলা এবং বিভ্রান্তি পছন্দ করেন, তাহলে সম্ভবত আপনার শ্রুতিলিপিতে স্যুইচ করা উচিত যাতে আপনি যা বলার চেষ্টা করছেন তার সাথে কোনো শব্দ মেলে না।

এই বিষয়ে কোন চিন্তা আছে? নীচের মন্তব্যে আমাদের জানান বা আলোচনাটি আমাদের Twitter বা Facebook এ নিয়ে যান৷৷

সম্পাদকদের সুপারিশ:

  • কিভাবে আপনার iPhone আপডেট করবেন
  • একটি সহজ শর্টকাট দিয়ে কীভাবে একটি ভেজা আইফোন থেকে জল বের করা যায় তা এখানে রয়েছে
  • কিভাবে আপনার iPhone স্ক্রীনকে গ্রেস্কেল করা যায়
  • আপনার iPhone দিয়ে কাউকে অর্থপ্রদান করতে Apple Pay কীভাবে ব্যবহার করবেন তা এখানে দেওয়া হল

  1. আইফোনে এয়ারপ্লে কীভাবে বন্ধ করবেন

  2. আইফোন 11 এ 5G কীভাবে চালু করবেন

  3. Android-এ স্বয়ংক্রিয় সংশোধন কীভাবে বন্ধ করবেন

  4. কিভাবে আমার আইফোন খুঁজুন বন্ধ করবেন