কম্পিউটার

আপনি যদি উদ্বিগ্ন হন যে 5G আপনার আইফোন 12 এর ব্যাটারি লাইফ খেয়ে ফেলবে, আপনি এটি বন্ধ করতে পারেন - এখানে কীভাবে

অ্যাপলের চারটি আইফোন 12 মডেল রয়েছে, যার অর্থ হল প্রচুর 5G-সক্ষম আইফোন শীঘ্রই সক্রিয় করা হবে। আপনি যদি এমন একটি এলাকায় থাকেন যেখানে আপনি 5G-এর অতি দ্রুতগতির mmWave সংস্করণ ব্যবহার করতে পারেন, বা আপনার যদি একটি সীমাহীন ডেটা প্ল্যান থাকে, তবে কী হবে যদি সেগুলির কোনোটিই আপনার ক্ষেত্রে প্রযোজ্য না হয়?

হতে পারে আপনি শুধু লেটেস্ট আইফোন চান, কিন্তু 5G এর জন্য চিন্তা করবেন না বা 5G চালু থাকলে আপনার ব্যাটারি শেষ হয়ে যাবে বলে চিন্তা করবেন না।

অবশ্যই, iPhone 12 রেঞ্জে স্মার্ট ডেটা রয়েছে যা শুধুমাত্র 5G সংযোগ ব্যবহার করে যখন আপনি এমন কিছু করেন যার জন্য অতিরিক্ত ব্যান্ডউইথের প্রয়োজন হয়, যেমন স্ট্রিমিং ভিডিও দেখা বা গেম খেলা, কিন্তু আপনি এটি একেবারেই ঘটুক নাও হতে পারে।

আরও পড়ুন:কীভাবে আইফোনের ব্যাটারি বাঁচাতে 5G বন্ধ করবেন

এটি ঠিক আছে, 5G এই মুহূর্তে উপযোগী হওয়ার চেয়ে ভবিষ্যত-প্রুফিং বেশি, এবং Apple আপনার জন্য অভ্যস্ত 4G LTE নেটওয়ার্কগুলিতে পরিবর্তন করা সহজ করেছে৷ এখানে কিভাবে।

আপনার নতুন iPhone 12-এ কীভাবে 5G বন্ধ করবেন তা এখানে দেওয়া হল

আপনি যদি আপনার iPhone 12-এ 5G বন্ধ করতে চান, ভাগ্যক্রমে, এটি করা বেশ সহজ৷

  1. সেটিংস খুলুন অ্যাপ
  2. ট্যাপ করুনসেলুলার-এ
  3. ট্যাপ করুনসেলুলার ডেটা বিকল্পে
  4. ট্যাপ করুনভয়েস ও ডেটা-এ
  5. ট্যাপ করুন LTE-এ

এটি আপনার ফোনে 5G বন্ধ করে দেবে, এটিকে 4G LTE-তে দৃঢ়ভাবে রাখবে। আপনি যেকোনও সময়ে 5G আবার চালু করতে পারেন, এই ধাপগুলি উল্টে দিয়ে। আপনি যদি আপনার ফোনটি 5G-এ রাখতে চান এবং Apple-এর স্মার্ট ডেটা মোড নিয়ন্ত্রণ জিনিসগুলি না থাকে, তাহলে আপনি 5G চালু নির্বাচন করে এটিকে সর্বদা 5G-তে থাকতে বাধ্য করতে পারেন। একই ভয়েস এবং ডেটা-তেও মেনু।

আরো পড়ুন:আপনার iPhone এর ব্যাটারি লাইফ উন্নত করার জন্য 10 টি টিপস

আপনি যাওয়ার আগে, আপনি 5G মোডে আপনার iPhone 12 ত্যাগ করছেন কিনা তা আপনি চেক করতে চান অন্য একটি সেটিং আছে। সেটিংস> সেলুলার> সেলুলার ডেটা বিকল্প> ডেটা মোড-এ যান এবং আপনি 5G ডেটার উপর কতটা নির্ভর করতে চান তা চয়ন করুন। আপনি যদি একটি সীমাহীন ডেটা প্ল্যান পেয়ে থাকেন, তাহলে আপনি সম্ভবত 5G-এ আরও ডেটার অনুমতি দিন নির্বাচন করতে চাইবেন , যা ফেসটাইম এবং স্ট্রিমিং ভিডিওর গুণমান বাড়াবে এবং 5G এর উপর সিস্টেম আপডেট ডাউনলোড করবে।

আপনি যদি এখনও আপনার iPhone 12 আসার জন্য অপেক্ষা করছেন, অন্তত এখন আপনি জানেন কিভাবে আপনার 5G ডেটা ব্যবহার নিয়ন্ত্রণে রাখতে হয়, আপনার ব্যাটারি আপনাকে ধন্যবাদ জানাবে (একবার এটি পৌঁছালে)।

আপনি কি মনে করেন? আপনি কি iPhone 12-এ 5G-এর জন্য অপেক্ষা করছেন? আমাদের নীচে মন্তব্যে জানান বা আলোচনাটি আমাদের টুইটার বা Facebook এ নিয়ে যান .

সম্পাদকদের সুপারিশ:

  • আপনার ফোন রক্ষা করার জন্য সেরা iPhone 12 কেস
  • iOS 14 আপনার পাসওয়ার্ড লঙ্ঘন হয়েছে কিনা তা পরীক্ষা করতে পারে – এটি কীভাবে ব্যবহার করবেন তা এখানে রয়েছে
  • iOS 14-এ কীভাবে একটি কাস্টম স্মার্ট স্ট্যাক উইজেট তৈরি করবেন
  • কোন আইফোন 12 ক্যামেরাটি ভাল? এই YouTuber একটি সাধারণ ভিডিওতে তাদের উভয়কে ভেঙে দেয়৷

  1. কীভাবে আপনার আইফোনে স্ক্রিন টাইম বন্ধ করবেন

  2. কিভাবে আপনার iPhone 11 বা iPhone X বন্ধ করবেন

  3. আপনার আইফোনের সাথে কীভাবে ডিল করবেন, যখন এটি বন্ধ হয় না

  4. ব্যক্তিগত ডেটা নিয়ে চিন্তিত? আপনি কীভাবে এটিকে রক্ষা করতে পারেন তা এখানে