কম্পিউটার

কিভাবে আপনার বন্ধুদের এই Uber Eats ফিচার দিয়ে খাবার পাঠাবেন

COVID-19 দৈনন্দিন জীবনের অনেক দিককে ব্যাহত করেছে যা মানুষ এখন মানিয়ে নেওয়ার চেষ্টা করছে। সেই ক্ষেত্রগুলির মধ্যে একটি হল খাদ্য সরবরাহ। আপনি একবার আপনার বন্ধুদের সাথে আপনার প্রিয় রেস্তোরাঁয় যেতে বা কোনো উদ্বেগ ছাড়াই অর্ডার ডেলিভারি করতে সক্ষম হয়েছিলেন। এখন, টেকআউট একটু ভিন্ন দেখায়। Uber Eats-এর নতুন আপডেটের মাধ্যমে, আপনি বন্ধুদের সাথে কার্যত এবং দূর থেকে সংযোগ স্থাপনের এক ধাপ এগিয়ে যেতে পারেন।

কোম্পানির তরফ থেকে আপডেট এমন সময়ে আসে যখন সামাজিক দূরত্ব এবং কোয়ারেন্টাইনগুলি আরও কঠিন হয়ে উঠছে। যদিও তারা প্রয়োজনীয়, তারা অনেক মানুষের জন্য কঠিন। Uber Eats-এর জন্য নতুন বৈশিষ্ট্যটি আপনার যখন প্রয়োজন – এবং যখন Uber এর প্রয়োজন হবে তখন এসেছে।

Uber Eats বৈশিষ্ট্য

আপডেট সহজ. আপনি এখন আপনার বন্ধুদের খাবার পাঠাতে পারেন এবং অর্ডার ট্র্যাক করার জন্য তাদের একটি লিঙ্ক প্রদান করতে পারেন। নতুন বৈশিষ্ট্যটি আপনাকে Uber Eats যেকোন জায়গা থেকে এটি করতে দেয়। এই পরিসরে অন্যান্য রাজ্য বা এমনকি অন্যান্য দেশও অন্তর্ভুক্ত রয়েছে যেহেতু কোম্পানিটি সম্প্রতি সম্প্রসারিত হয়েছে।

আপনাকে প্রথমে কোন রেস্তোরাঁগুলি উপলব্ধ এবং খোলা আছে তা পরীক্ষা করতে হবে, তবে আপনার বন্ধুদের কিছু খাবার পাঠানো আগের চেয়ে সহজ। উপরন্তু, Uber Eats Starbucks-এর সাথে অংশীদারিত্ব করেছে, যাতে আপনি কফি চেইন থেকেও যেকোনো আইটেম নির্বাচন করতে পারেন।

এটি করার জন্য, আপনাকে অ্যাপটি খুলতে হবে বা আপনার কাছে এটি না থাকলে এটি ডাউনলোড করতে হবে। আপনি সাধারণত নিজের জন্য একটি রেস্টুরেন্ট এবং অবস্থান নির্বাচন করতে পারেন। তারপরে, আপনি অর্ডার করতে চান এমন আইটেমগুলি যোগ করুন এবং চেকআউট চালিয়ে যান। প্রধান পার্থক্য হল যে আপনাকে আপনার নিজের পরিবর্তে আপনার বন্ধু বা পরিবারের সদস্যের ঠিকানা ইনপুট করতে হবে। সেখান থেকে, আপনি অর্ডারটি সম্পূর্ণ করতে পারেন।

পরবর্তী পার্থক্য অর্ডার ট্র্যাকিং হয়. স্ক্রিনের শীর্ষে, আপনি একটি তীর সহ স্ট্যান্ডার্ড "শেয়ার" বা "পাঠান" আইকনটি দেখতে পাবেন। আপনি কেবল সেই আইকনে ক্লিক করতে পারেন এবং আপনি কীভাবে ট্র্যাকিং লিঙ্ক পাঠাতে চান এবং কাকে পাঠাতে চান তা চয়ন করতে পারেন। প্রাপক তখন রিয়েল-টাইমে তাদের ডেলিভারি ট্র্যাক করতে পারেন। উপরন্তু, অর্ডার ট্র্যাক করতে তাদের Uber Eats অ্যাপের প্রয়োজন হবে না। তারা তাদের পাঠ্য থেকে এটি অ্যাক্সেস করতে পারে৷

এই সহজ প্রক্রিয়াটি লোকেদের তাদের প্রিয়জনের সাথে আরও বেশি সংযোগ করতে সাহায্য করছে কারণ তারা আলাদা থাকে। যেহেতু বাড়িতে থাকার অর্ডার এবং সামাজিক দূরত্বের সাথে খাবারের ডেলিভারি বেড়েছে, তাই Uber Eats একটি বন্ধু-কেন্দ্রিক মোড় নিয়ে এসেছে যাতে বন্ধুদের কাছে, দূর থেকে রাখা যায়।

বাজারে পরিবর্তন

কোভিড-১৯ মানুষের খাদ্য কেনার ক্ষেত্রে উল্লেখযোগ্য পরিবর্তন এনেছে। খাওয়ার জন্য বাইরে যাওয়ার পরিবর্তে, আপনার প্রধান বিকল্পগুলি হল মুদি কেনাকাটা এবং খাদ্য সরবরাহ। যেহেতু মহামারীটি কিছু সময়ের জন্য থাকার সম্ভাবনা রয়েছে, তাই বাজার পরিবর্তন হতে থাকবে।

উদাহরণস্বরূপ, একটি 2017 সমীক্ষা নির্দেশ করে যে 47% উত্তরদাতা গ্রীষ্মে স্বাস্থ্যকর খেতে পছন্দ করেন। যেহেতু করোনাভাইরাস গ্রীষ্মের মাস জুড়ে থাকে, স্বাস্থ্যকর খাবার তৈরির আকাঙ্ক্ষার কারণে আরও বেশি সংখ্যক লোক টেকআউটের পরিবর্তে মুদি কেনাকাটার দিকে ঝুঁকতে পারে। Uber Eats-এর মতো অ্যাপগুলিকে পরিবর্তনশীল বাজারের সাথে আবার খাপ খাইয়ে নিতে হবে — বন্ধুদের কাছে খাবার পাঠানোর ক্ষমতা ব্যবহার স্থির রাখার জন্য যথেষ্ট নাও হতে পারে।

শিল্পে অন্য পরিবর্তন হল ছাঁটাইয়ের সংখ্যা যা উবার এবং লিফটের মতো অ্যাপ থেকে এসেছে। মার্কিন যুক্তরাষ্ট্রে বেকারত্ব বাড়ছে। যেহেতু ছাঁটাই ঘটছে এবং রাইড শেয়ারিং অনুরোধ কমে গেছে, Uber এবং Lyft কর্মচারীরা মুদি সরবরাহের অফার করে এমন অ্যাপগুলিতে যেতে পারে। যদিও Uber Eats ইতিমধ্যেই ভাসমান থাকার জন্য মুদিখানার অঞ্চলে চলে যাচ্ছে, তবে এটিকে পোস্টমেটস এবং ইন্সটাকার্টের মতো অন্যান্য অ্যাপের সাথে প্রতিযোগিতা করতে হবে।

আপাতত, যদিও, আপনার বন্ধুদের সাথে একটি অর্ডার শেয়ার করার নতুন বৈশিষ্ট্যটি লোকেদের আকর্ষণ করছে৷ আগামী মাসগুলিতে Uber Eats কীভাবে মানিয়ে নেয় সেদিকে নজর রাখুন৷

একটি নতুন স্বাভাবিক

যেহেতু COVID-19 ব্যক্তিদের কাজ, সামাজিকীকরণ এবং জীবনযাপনের পদ্ধতি পরিবর্তন করে চলেছে, তারা সারা বছর ধরে মানিয়ে নিতে থাকবে। Uber Eats-এর নতুন বৈশিষ্ট্য একটি আপাতদৃষ্টিতে ছোট পদক্ষেপ, কিন্তু এটি লোকেদের নতুন উপায়ে সংযুক্ত করতে সাহায্য করে কারণ বেশিরভাগ লোকেরা একসাথে থাকতে পারে না।

আপনি আশা করতে পারেন যে আরও সংস্থাগুলি এমন বৈশিষ্ট্য যুক্ত করছে যা বন্ধু এবং পরিবারকে দূরত্ব সত্ত্বেও কাছাকাছি অনুভব করার সহজ উপায়ে সংযোগ করতে দেয়৷

একজন বন্ধুর জন্য এটি ব্যবহার করার পরিকল্পনা করছেন? এই বিষয়ে কোন চিন্তা আছে? নীচের মন্তব্যে আমাদের জানতে দিন বা আলোচনাটি আমাদের টুইটার বা ফেসবুকে নিয়ে যান।

সম্পাদকদের সুপারিশ:

  • উবার ইটস করোনাভাইরাসের কারণে স্থানীয় রেস্তোরাঁর জন্য ডেলিভারি ফি মওকুফ করবে
  • একটি ছোট শহরে কেন Uber খায় তা কাজ করে না
  • Uber একটি $25 বান্ডিল পরীক্ষা করছে যা Uber Eats, বাইক, স্কুটার এবং রাইডের উপর সুবিধা দেয়
  • Uber Eats শীঘ্রই $9.99 আনলিমিটেড ডেলিভারি সাবস্ক্রিপশন চালু করবে

  1. কিভাবে LibreOffice দিয়ে আপনার নথি এনক্রিপ্ট করবেন

  2. অ্যান্ড্রয়েডে বন্ধুদের সাথে আপনার অবস্থান কীভাবে শেয়ার করবেন

  3. কিভাবে আপনার Vue.js অ্যাপ্লিকেশন থেকে EmailJS এর ​​মাধ্যমে ইমেল পাঠাবেন

  4. আপনার বন্ধুদের সাথে অনলাইনে Netflix কিভাবে দেখবেন