কম্পিউটার

অ্যাপল শেয়ারপ্লে ব্যবহার করে আপনার বন্ধুদের সাথে টুইচ কীভাবে দেখবেন

অ্যাপল অবশেষে তার iOS 15.1 আপডেট সহ শেয়ারপ্লে প্রকাশ করেছে। বৈশিষ্ট্যটি আপনাকে এবং আপনার বন্ধুদের ফেসটাইমে একসাথে নির্দিষ্ট সামগ্রী দেখতে দেয়। এখন, Apple এবং Twitch শেয়ারপ্লে প্ল্যাটফর্মের তালিকায় জনপ্রিয় স্ট্রিমিং প্ল্যাটফর্ম যোগ করার জন্য যৌথভাবে কাজ করেছে।

এই নতুন ইন্টিগ্রেশনের মাধ্যমে, আপনি FaceTime কলে আপনার 31 জন পর্যন্ত বন্ধুদের সাথে যোগ দিতে পারেন এবং সবাই একসাথে একই স্ট্রিম দেখতে পারেন। স্ট্রীমগুলি কলে থাকা প্রত্যেকের সাথে সিঙ্ক্রোনাইজ করা হবে, তাই আপনাকে কেউ মিস করার বিষয়ে চিন্তা করতে হবে না৷

আপনি যখন সকলে ব্যক্তিগতভাবে একসাথে থাকতে পারবেন না তখন আপনার বন্ধুদের সাথে আড্ডা দেওয়ার জন্য এটি একটি দুর্দান্ত উপায়। কিন্তু প্রথমে এই নতুন ফিচার দিয়ে শুরু করা একটু কঠিন হতে পারে। ভাগ্যক্রমে, আমরা আপনাকে কভার করেছি।

শেয়ারপ্লে দিয়ে কিভাবে টুইচ দেখতে হয়

প্রথমে, আপনাকে নিশ্চিত করতে হবে যে আপনার ডিভাইসটি সামঞ্জস্যপূর্ণ এবং iOS 15.1 আপডেট ইনস্টল করা আছে। দুর্ভাগ্যবশত, অপারেটিং সিস্টেমের কোনো পূর্ববর্তী সংস্করণে SharePlay উপলব্ধ নেই৷

আপনার ডিভাইসটি 15.1 ইনস্টল করতে সক্ষম কিনা তা পরীক্ষা করতে এবং দেখতে, আপনি এখানে iPhones এবং iPod Touches বা iPads-এর জন্য এখানে পরীক্ষা করতে পারেন। একবার আপনি নিশ্চিত করেছেন যে আপনার ডিভাইসে iOS 15.1 ইনস্টল করা আছে, শেয়ারপ্লেতে আপনার প্রিয় টুইচ স্ট্রিমগুলি পেতে এই পদক্ষেপগুলি অনুসরণ করুন:

  1. একটি ফেসটাইম শুরু করুন কল করুন

  2. টুইচ খুলুন এবং আপনি যে স্ট্রিমটি দেখতে চান তা নির্বাচন করুন

  3. আপনি যে সকলের জন্য স্ট্রীম চালাতে চান তা চয়ন করুন

  4. ফেসটাইম কলে প্রত্যেকের জন্য স্ট্রীম খুলবে এবং সিঙ্ক্রোনাইজ হবে

শেয়ারপ্লে ব্যবহার করে আপনার প্রথম টুইচ স্ট্রীম দেখার পরে, আপনার ডিভাইসটি আপনার নির্বাচন মনে রাখবে যাতে পরের বার আপনি যখন ফেসটাইম কলে থাকাকালীন একটি স্ট্রিম খুলবেন তখন এটি শেয়ারপ্লে মোডে স্বয়ংক্রিয়ভাবে খোলে।

আপনি যখন SharePlay ব্যবহার করে একটি স্ট্রিম দেখছেন, তখন কলে থাকা প্রত্যেকের মধ্যে প্লেব্যাক সিঙ্ক্রোনাইজ থাকবে। এর মধ্যে বিরতি, খেলা এবং এর মধ্যে সবকিছু অন্তর্ভুক্ত রয়েছে। একবার দেখা শেষ হলে, আপনি হয় স্ট্রীম বন্ধ করতে পারেন, কলটি ছেড়ে দিতে পারেন অথবা কলের মধ্যে SharePlay শেষ করতে পারেন।

আপনি যখন দেখা বন্ধ করবেন, তখন আপনাকে জিজ্ঞাসা করা হবে আপনি শেয়ারপ্লে অভিজ্ঞতা সবার জন্য শেষ করতে চান নাকি শুধু নিজের জন্য। সকলের জন্য SharePlay শেষ করা প্রত্যেকের ডিভাইসে স্ট্রিম বন্ধ করবে না। পরিবর্তে, এটি সিঙ্ক্রোনাইজেশন বন্ধ করবে, তাই প্রত্যেকের আবার পৃথক নিয়ন্ত্রণ থাকবে৷

এই বিষয়ে কোন চিন্তা আছে? নীচের মন্তব্যে আমাদের জানান বা আলোচনাটি আমাদের Twitter বা Facebook এ নিয়ে যান৷৷

সম্পাদকদের সুপারিশ:

  • কিভাবে আপনার টুইচ পাসওয়ার্ড পরিবর্তন করবেন এবং আপনার অ্যাকাউন্ট নিরাপদ রাখতে 2FA সক্ষম করবেন
  • Twitch তার সঙ্গীত স্ট্রিমিং নিয়ম আপডেট করেছে কিন্তু এটি সত্যিই কিছু পরিবর্তন করে না
  • সর্বশেষ Xbox আপডেট Twitch-এ স্ট্রিমিংকে অনেক সহজ করে তোলে
  • Twitch অবশেষে YouTube-এর সেরা স্ট্রিমিং বৈশিষ্ট্যগুলির একটি যোগ করছে

  1. আপনার পদক্ষেপগুলি গণনা করার জন্য কীভাবে আপনার অ্যাপল ঘড়ি সেট করবেন

  2. কিভাবে রিস্টার্ট করবেন বা আপনার অ্যাপল ওয়াচ রিসেট করবেন?

  3. আপনার অ্যাপল ওয়াচ ব্যবহার করে কীভাবে একটি ডিজিটাল টাচ মেসেজ পাঠাবেন

  4. আপনার বন্ধুদের সাথে অনলাইনে Netflix কিভাবে দেখবেন