কম্পিউটার

কিভাবে আপনার নিন্টেন্ডো সুইচে বন্ধুদের যোগ করবেন

নিন্টেন্ডো তার কনসোলে কিছুটা ঝামেলার জন্য অনলাইন ক্ষমতা তৈরি করার জন্য কুখ্যাত। এমনকি বন্ধু কোড সহ নিন্টেন্ডো সুইচে বন্ধুদের যোগ করা কিছুটা ঝামেলার হতে পারে। সৌভাগ্যবশত, নিন্টেন্ডো বছরের পর বছর ধরে এটিকে কিছুটা সহজ করে তুলেছে।

তবে আপনি যদি কনসোলে নতুন হন তবে এটি কিছুটা অপ্রতিরোধ্য হতে পারে। প্লেস্টেশন বা এক্সবক্সের বিপরীতে, নিন্টেন্ডোর অনলাইন সিস্টেমগুলি কারও কারও কাছে বেশ প্রাচীন বলে মনে হতে পারে।

নিন্টেন্ডো সুইচে বন্ধুদের যোগ করা অন্যান্য কনসোলের মতো সহজ নয়। এর সাথে জটিল বন্ধু কোডগুলি ভাগ করা জড়িত যা আপনাকে প্রথমে অনুরোধটি শুরু করতে প্রবেশ করতে হবে৷

তবে অনুসরণ করুন, এবং আমরা আপনার জন্য প্রক্রিয়াটিকে আরও সহজ করার চেষ্টা করব।

কিভাবে আপনার নিন্টেন্ডো সুইচ ফ্রেন্ড কোড খুঁজে পাবেন

নিন্টেন্ডো ব্যবহারকারীদের একটি অ্যাকাউন্ট তৈরি করার সময় অনন্য গেমারট্যাগ দেয় না। পরিবর্তে, প্ল্যাটফর্মটি প্রত্যেককে একটি অনন্য বন্ধু কোড বরাদ্দ করে যা তারা নতুন বন্ধু যোগ করার জন্য শেয়ার করে।

আরও পড়ুন:নিন্টেন্ডো সুইচে কীভাবে ডার্ক মোড চালু করবেন

আপনি যেমন কল্পনা করতে পারেন, এটি বিদ্যমান সবচেয়ে স্বজ্ঞাত নকশা নয়। আপনার বন্ধুদের সাথে ভাগ করে নেওয়ার জন্য আপনার নিজস্ব অনন্য কোড চেষ্টা করা এবং মনে রাখা কঠিন৷ এবং এটি সুইচের কন্ট্রোলার বা টাচস্ক্রিন ব্যবহার করে কোড টাইপ করার ঝামেলার কথা উল্লেখ করার মতো নয়৷

কিন্তু নিন্টেন্ডো এভাবেই সেট আপ করেছে। তাই প্রথমে, আমরা নিন্টেন্ডো সুইচ-এ আপনার বন্ধুর কোড কীভাবে খুঁজে পেতে এবং ভাগ করতে হয় তা দেখতে যাচ্ছি যাতে আপনি বন্ধুদের যোগ করা শুরু করতে পারেন।

আপনার কনসোল লোড করে এবং আপনার অ্যাকাউন্টে লগ ইন করে শুরু করুন। তারপরে, নীচে বর্ণিত ধাপগুলি অনুসরণ করুন:

  1. আপনার প্রোফাইল ছবি আলতো চাপুন উপরের বাম দিকে

  2. প্রোফাইলে নেভিগেট করুন ট্যাব

  3. আপনার বন্ধু কোড খুঁজুন ডানদিকে

এবং সেখানেই আপনি আপনার বন্ধুর কোড খুঁজে পেতে পারেন। এটি এমন কোড যা আপনি আপনার বন্ধুদের দেবেন যাতে তারা আপনাকে একটি বন্ধু অনুরোধ পাঠাতে পারে। তাই এখন, আমরা তা কিভাবে করতে হবে তা দেখব।

কিভাবে একটি বন্ধু কোড ব্যবহার করে একটি নিন্টেন্ডো সুইচ বন্ধুর অনুরোধ পাঠাবেন

তাই এখন আমরা আপনার নিন্টেন্ডো সুইচ বা নিন্টেন্ডো সুইচ লাইটে আসলে কীভাবে একজন বন্ধুকে যুক্ত করব তা নিয়ে আলোচনা করব। আপনার নিন্টেন্ডো সুইচে নিজেই, আপনার কাছে কয়েকটি ভিন্ন বিকল্প রয়েছে। আমরা বন্ধুর কোড দেখে শুরু করব।

  1. আপনার প্রোফাইল আলতো চাপুন ছবি উপরের ডানদিকে
  1. বন্ধু যুক্ত করুন -এ স্ক্রোল করুন ডানদিকে ট্যাব
  1. নির্বাচন করুন এর সাথে অনুসন্ধান করুন বন্ধু কোড
  1. বন্ধু কোড লিখুন এবং ঠিক আছে নির্বাচন করুন

একবার আপনি এটি করে ফেললে, আপনি যার বন্ধু কোডটি লিখবেন তিনি পরের বার লগ ইন করার সময় একটি বিজ্ঞপ্তি পাবেন। তারপর, তারা একই বন্ধু যুক্ত করুন-এ নেভিগেট করতে পারবেন। এটি গ্রহণ করার জন্য মেনু৷

বিকল্পভাবে, আপনি স্থানীয় ব্যবহারকারীদের জন্য অনুসন্ধান ব্যবহার করতে পারেন৷ বন্ধুদের যোগ করার বৈশিষ্ট্য। যদি আপনি এবং আপনার বন্ধু উভয়েরই আপনার নিন্টেন্ডো সুইচ একই অবস্থানে থাকে, আপনি দ্রুত বন্ধুদের যোগ করতে এই বিকল্পটি ব্যবহার করতে পারেন।

সুইচ কনসোলে আপনার কাছে থাকা চূড়ান্ত বিকল্পটি হল সেই বন্ধুদের যোগ করা যা আপনি সম্প্রতি অনলাইনে খেলেছেন।

আপনার সাথে খেলা ব্যবহারকারীদের জন্য অনুসন্ধান করুন চয়ন করুন৷ আপনি যে ব্যবহারকারীদের সাথে অনলাইন ম্যাচ খেলেছেন তাদের একটি তালিকা আনার বিকল্প। সেখান থেকে, আপনি তাদের একটি দ্রুত বন্ধুত্বের অনুরোধ পাঠাতে পারেন যাতে বন্ধু কোড নিয়ে বিরক্ত না হয়।

নিন্টেন্ডো সুইচে বন্ধুদের যোগ করতে আপনার ফোন ব্যবহার করুন

আপনি দেখতে পাচ্ছেন, আপনার নিন্টেন্ডো সুইচে বন্ধুদের যোগ করা বিশ্বের সবচেয়ে সহজ জিনিস নয়। যদি না আপনি আপনার বন্ধুদের পাশে থাকেন যাদের কাছে তাদের কনসোলও আছে বা আপনি এমন কাউকে খুঁজছেন যার সাথে আপনি ইতিমধ্যেই খেলেছেন, আপনাকে সেই বিরক্তিকর বন্ধু কোডগুলির সাথে কাজ করতে হবে৷

যাইহোক, নিন্টেন্ডো অন্তত স্বীকার করে যে এই পদ্ধতিটি বেশিরভাগ গেমারদের জন্য সহজ বা স্বজ্ঞাত নয়। নিন্টেন্ডো সুইচ অনলাইন মোবাইল অ্যাপ ব্যবহার করে বন্ধুদের যোগ করার জন্য কোম্পানি আসলে কয়েকটি অতিরিক্ত উপায় যোগ করেছে।

আপনাকে আপনার iOS বা Android ডিভাইসের জন্য Nintendo Switch Online অ্যাপটি ডাউনলোড করে শুরু করতে হবে। তারপরে, অ্যাপ অ্যাকাউন্টের সাথে আপনার স্যুইচ অ্যাকাউন্ট লিঙ্ক করার পদক্ষেপগুলি অনুসরণ করুন।

একবার আপনি এটি শেষ করলে, আপনার নিন্টেন্ডো সুইচে নতুন বন্ধু যোগ করার জন্য আপনার কাছে আরও কয়েকটি বিকল্প থাকবে।

আপনার বন্ধুর কোড অনুলিপি করতে নিন্টেন্ডো সুইচ অনলাইন অ্যাপটি কীভাবে ব্যবহার করবেন

নিন্টেন্ডো সুইচ অনলাইন অ্যাপের প্রাথমিক বৈশিষ্ট্যগুলির মধ্যে একটি হল আপনার ফোনের ক্লিপবোর্ডে আপনার বন্ধুর কোড অনুলিপি করার ক্ষমতা। তারপর, আপনি এটিকে আপনার ডিভাইসে পেস্ট করতে পারেন এবং আপনি বন্ধু হিসাবে যুক্ত করতে চান এমন কাউকে পাঠাতে পারেন৷ এটি কীভাবে কাজ করে তা এখানে:

  1. নিন্টেন্ডো সুইচ অনলাইন অ্যাপ খুলুন এবং আপনার প্রোফাইল ছবি আলতো চাপুন উপরের ডানদিকে
  1. কপি আলতো চাপুন আপনার বন্ধু কোডের পাশে চিহ্ন

একবার আপনি এটি করে ফেললে, তারপরে আপনি যেতে পারেন এবং আপনার বন্ধু কোডটি যে কোনও জায়গায় পেস্ট করতে পারেন এবং আপনার বন্ধুদের সাথে শেয়ার করতে পারেন৷ তারা কোড লিখতে অ্যাপটি ব্যবহার করতে পারে বন্ধু অনুরোধ-এ ট্যাপ করে একই মেনু থেকে বিভাগ।

আপনার ফ্রেন্ড কোড ম্যানুয়ালি মনে রাখার বা চিৎকার করার চেয়ে এটি ইতিমধ্যেই একটি সহজ পদ্ধতি যাতে কেউ আপনাকে বন্ধুর অনুরোধ পাঠাতে পারে।

কিন্তু Nintendo সম্প্রতি আরও এক ধাপ এগিয়েছে, URL বা QR কোড ব্যবহার করে বন্ধুদের যোগ করার ক্ষমতা যোগ করেছে।

একটি URL ব্যবহার করে বন্ধুদের যোগ করুন

জিনিসগুলি আরও সহজ করতে সাহায্য করার জন্য, আপনি একটি URL হিসাবে আপনার বন্ধু কোড অনুলিপি করতে পারেন৷ তারপরে, আপনি যখন এটি আপনার বন্ধুদের সাথে শেয়ার করবেন, তখন এটি স্বয়ংক্রিয়ভাবে আপনার প্রবেশ করা বন্ধু কোড সহ অ্যাপটি খুলবে যাতে তারা আপনাকে একটি অনুরোধ পাঠাতে পারে। এটি অ্যাপের একই বিভাগে পাওয়া যায়:

  1. নিন্টেন্ডো সুইচ অনলাইন অ্যাপ খুলুন এবং আপনার প্রোফাইল ছবি আলতো চাপুন উপরের ডানদিকে
  1. তিন-বিন্দু মেনু আলতো চাপুন আপনার বন্ধু কোডের পাশে
  1. URL হিসাবে অনুলিপি নির্বাচন করুন৷

অ্যাপটি তারপর একটি কাস্টম URL তৈরি করবে এবং এটি আপনার ক্লিপবোর্ডে সংরক্ষণ করবে। তারপরে আপনি সেই URLটি বন্ধুদের সাথে শেয়ার করতে পারেন, এবং যখন তারা এটি খুলবে, তাদের আপনাকে একটি বন্ধুত্বের অনুরোধ পাঠানোর জন্য একটি প্রম্পট দেওয়া হবে৷

মনে রাখবেন যে আপনার কাস্টম ইউআরএল সহ যে কেউ আপনার নিন্টেন্ডো সুইচে আপনাকে বন্ধুত্বের অনুরোধ পাঠাতে সক্ষম হবে।

নিন্টেন্ডো সুইচ বন্ধুদের একটি QR কোড ব্যবহার করে যোগ করুন

নিন্টেন্ডো অ্যাপে যোগ করা সবচেয়ে সুবিধাজনক বিকল্প হল আপনার বন্ধুর কোড একটি QR কোড হিসাবে সংরক্ষণ করার ক্ষমতা৷

তারপরে, আপনি যখনই চান শেয়ার করতে আপনার ফোনের ফটো গ্যালারিতে এটি সর্বদা সহজে রাখতে পারেন। এটি পরীক্ষা করে দেখুন:

  1. নিন্টেন্ডো সুইচ অনলাইন অ্যাপ খুলুন এবং আপনার প্রোফাইল ছবি আলতো চাপুন উপরের ডানদিকে
  1. তিন-বিন্দু মেনু আলতো চাপুন আপনার বন্ধু কোডের পাশে
  1. QR কোড হিসাবে সংরক্ষণ করুন নির্বাচন করুন

এই পদ্ধতির সাহায্যে, অ্যাপটি আপনার জন্য একটি অনন্য QR কোড তৈরি করবে এবং এটি আপনার ডিভাইসে সংরক্ষণ করবে। তারপর, যে কেউ কোডটি স্ক্যান করবে তাকে স্বয়ংক্রিয়ভাবে আপনাকে একটি বন্ধুর অনুরোধ পাঠানোর জন্য অনুরোধ করা হবে৷

কিন্তু মনে রাখবেন, ইউআরএল বিকল্পের মতো, QR কোড সহ যে কেউ আপনাকে বন্ধুর অনুরোধ পাঠাতে সক্ষম হবে।

নিন্টেন্ডোর জটিল বন্ধু অনুরোধ প্রক্রিয়া মোবাইল অ্যাপের মাধ্যমে সহজ করা হয়েছে

যদিও কনসোল থেকেই নিন্টেন্ডো সুইচে বন্ধুদের যুক্ত করা সম্পূর্ণ সম্ভব, এটি সেখানে সবচেয়ে সহজবোধ্য প্রক্রিয়া নয়। আপনাকে 12-সংখ্যার বন্ধু কোডগুলির সাথে মোকাবিলা করতে হবে যা মনে রাখা কঠিন হতে পারে৷

কাছাকাছি থাকা বন্ধুদের যোগ করতে পারেন একটু সহজে। এবং যদি আপনি আপনার সাথে খেলেছেন এমন ব্যবহারকারীদের জন্য অনুসন্ধান করুন ব্যবহার করেন৷ বিকল্প, প্রক্রিয়াটিও খারাপ নয়।

কিন্তু নিন্টেন্ডো সুইচে বন্ধুদের যোগ করার সবচেয়ে সহজ উপায় হল নিন্টেন্ডো সুইচ অনলাইন মোবাইল অ্যাপের মাধ্যমে। সেখানে, আপনি সহজেই আপনার সম্পূর্ণ বন্ধুকে অনুলিপি করতে পারেন৷

অথবা আপনি একটি URL বা QR কোড হিসাবে আপনার কোড অনুলিপি করতে আরও এক ধাপ এগিয়ে যেতে পারেন যা স্বয়ংক্রিয়ভাবে অন্যান্য ব্যবহারকারীদের আপনাকে একটি বন্ধুর অনুরোধ পাঠাতে অনুরোধ করবে৷

যদিও আপনি বন্ধুদের যোগ করার পরিকল্পনা করছেন, এই নিবন্ধটি আপনাকে আপনার যাত্রায় সাহায্য করবে। আপনি কি শুধু নিন্টেন্ডোর অত্যধিক জটিল প্রক্রিয়া পছন্দ করেন না?

এই বিষয়ে কোন চিন্তা আছে? নীচের মন্তব্যে আমাদের জানান বা আলোচনাটি আমাদের Twitter বা Facebook এ নিয়ে যান৷৷

সম্পাদকদের সুপারিশ:

  • সর্বকালের সবচেয়ে বেশি বিক্রি হওয়া 10টি নিন্টেন্ডো সুইচ গেম
  • সেরা নিন্টেন্ডো সুইচ আনুষাঙ্গিক
  • নিন্টেন্ডো সুইচ রেট্রো কন্ট্রোলার কি স্টিমের সাথে কাজ করে?
  • গরম আবহাওয়ায় স্টিম ডেক বা নিন্টেন্ডো সুইচ চালানো কি নিরাপদ?

  1. কীভাবে আপনার নিন্টেন্ডো সুইচ ইশপ ডেটা ভাগ করা বন্ধ করবেন

  2. কিভাবে আপনার নিন্টেন্ডো সুইচ গোপনীয়তা সেটিংস পরিবর্তন করবেন

  3. কিভাবে আপনার স্ল্যাক প্রোফাইলে সর্বনাম যোগ করবেন

  4. কিভাবে নিন্টেন্ডো সুইচে বন্ধুদের যোগ করবেন