কম্পিউটার

কোন Apple AirPod-এ মাইক্রোফোন রয়েছে?

Apple AirPods-এর আমার প্রিয় বৈশিষ্ট্যগুলির মধ্যে একটি হল ফোনে কথা বলার জন্য হ্যান্ডস-ফ্রি উপায় হিসাবে ইয়ারবাডগুলি ব্যবহার করার ক্ষমতা। আমার কাছে, আমার ভারী আইফোনটি আমার কানের কাছে না তোলা (অথবা এটি আমার পকেট থেকেও বের করা) সর্বকালের সেরা জিনিস৷

মাইক্রোফোনের গুণমানটিও দুর্দান্ত, তাই অন্য ব্যক্তি আমাকে শুনতে পাচ্ছে না তা নিয়ে আমাকে চিন্তা করতে হবে না। আমি মাঝে মাঝে যা নিয়ে চিন্তা করি তা হল আমার চারপাশের কথা শুনতে পাচ্ছি না।

আমার সমাধান? কলের জন্য শুধুমাত্র একটি এয়ারপড ব্যবহার করতে, যেমন ব্লুটুথ হেডসেটগুলি চলে গেছে। কথা হলো, আমি যে সাইডটা পরতে চাই সেটা কাজ করবে কিভাবে বুঝবো? কোন এয়ারপডের মাইক আছে? উভয় AirPods একটি মাইক আছে, তাই আমাকে চিন্তা করতে হবে না?

কোন Apple AirPod-এ মাইক্রোফোন রয়েছে?

  • সংক্ষিপ্ত উত্তর: কৌতুক প্রশ্ন, তারা উভয়ই করে

হ্যাঁ, এটা সঠিক! স্ট্যান্ডার্ড এয়ারপডগুলিতে, প্রতিটি স্টেমের শেষে একটি মাইক থাকে। এগুলি ভয়েস কলের জন্য বা হেই সিরি বলার জন্য রয়েছে৷ অ্যাপলের ভার্চুয়াল সহকারীর সাথে কথা বলতে। পটভূমির শব্দ কমাতে উভয় মাইক্রোফোনই নয়েজ-হ্রাসকারী।

টাচ কন্ট্রোল (যেমন ফোন হ্যাং আপ করার জন্য ডাবল-ট্যাপ করা বা Apple-এর সিরি অ্যাক্সেস করা) এয়ারপডের সাথেও কাজ করে তাই আপনি যদি সহকর্মীদের বা পরিবারের জন্য একটি কান খোলা রাখার চেষ্টা করেন, তাহলে আপনি যার সাথে সবচেয়ে স্বাচ্ছন্দ্য বোধ করেন তার সাথে যেতে পারেন। .

এয়ারপডস প্রো-তে মাইক্রোফোনের কী হবে?

অ্যাপল এয়ারপডস প্রোতে আরও বেশি মাইক্রোফোন রেখেছে। কারণ তাদের সক্রিয় শব্দ বাতিলকরণ (ANC) রয়েছে। প্রতিটি ইয়ারবাডে দুটি মাইক্রোফোন থাকে।

একটি মাইক্রোফোন শব্দ-বাতিলকারী এবং বেস এয়ারপডের মতো একইভাবে কাজ করে। প্রতিটি ইয়ারবাডের দ্বিতীয় মাইক্রোফোনটি আসলে আপনার কানের খালের ভিতরে থাকে। এটি লিক-থ্রু নয়েজ শোনে এবং সেই শব্দের বিপরীত তরঙ্গ বাজিয়ে তা বাতিল করে।

এটি আকর্ষণীয়, কারণ ইয়ারবাডগুলিতে বেশিরভাগ সক্রিয় নয়েজ বাতিলকরণ সিস্টেমগুলি সমস্ত ব্যাকগ্রাউন্ডের শব্দ বাতিল করতে ইয়ারবাডের বাইরের দিকে মাইক্রোফোন ব্যবহার করে৷

এয়ারপড ম্যানুয়ালি কোন মাইক ব্যবহার করবে তা আপনি সেট করতে পারেন

AirPods উভয় ইয়ারবাডে একটি মাইক আছে, কিন্তু আপনি ম্যানুয়ালি সেট করতে পারেন আপনার iPhone কলের জন্য কোনটি ব্যবহার করে। ডিফল্টরূপে, AirPods স্বয়ংক্রিয়ভাবে নির্ধারণ করা হয় যে কোন মাইক আওয়াজ তুলেছে।

আপনি মাইক্রোফোনটিকে সর্বদা বামে সেট করতে পারেন৷ অথবা সর্বদা সঠিক তাই একই AirPod সবসময় ব্যবহার করা হয়। যদি আপনি আপনার কান থেকে AirPod বের করে নেন, অথবা চার্জিং কেসে আবার রেখে দেন তাহলে সবসময় সেই মাইক্রোফোনটি ব্যবহার করার সুবিধাও রয়েছে৷

কেন আপনি আপনার Apple AirPods সবসময় একই মাইক্রোফোন ব্যবহার করতে সেট করবেন? ঠিক আছে, হয়তো আপনি এটি একটি অবিলম্বে সাক্ষাত্কারের মাইক হিসাবে ব্যবহার করতে চান। আপনি প্রতিবার একই কানে রাখতে পছন্দ করতে পারেন বা কান থেকে বের করে দিলে এটি কেটে ফেলা ঘৃণা করতে পারেন।

আরো পড়ুন:আপনি যদি এয়ারপডগুলি ভুল জায়গায় রাখেন তাহলে কি ট্র্যাক করা যাবে?

আপনি এখানে আপনার AirPods সম্পর্কে আরও জানতে পারেন।

আপনার কি একটি "কান পছন্দ" আছে নাকি আপনি সবসময় জুটি একসাথে ব্যবহার করেন? নীচের মন্তব্যে আমাদের জানান বা আলোচনাটি আমাদের Twitter বা Facebook এ নিয়ে যান৷

সম্পাদকদের সুপারিশ:

  • আপনি কি Apple AirPods ওভারচার্জ করতে পারেন?
  • এয়ারপডগুলি কি কালো রঙে আসে?
  • Apple AirPods অ্যাপল ওয়াচের সাথে সংযোগ করতে পারে?
  • এয়ারপড কি আপনাকে ক্যান্সার দিতে পারে?

  1. অ্যাপল ব্যবহারকারীর জন্য 19 সেরা এয়ারপড টিপস এবং কৌশল

  2. অ্যাপল এয়ারপডের 10টি বিকল্প

  3. এয়ারপডগুলি কি এটির যোগ্য?

  4. Google Pixel Buds বনাম Apple AirPods:কে জিতেছে রেস