কম্পিউটার

অ্যাপল এয়ারপডের 10টি বিকল্প

অ্যাপল এয়ারপডগুলি নিঃসন্দেহে একটি দুর্দান্ত পণ্য। আপনি দুর্দান্ত ব্যাটারি লাইফ, একটি অতি সুবিধাজনক ওয়্যারলেস চার্জিং কেস এবং এমনকি অ্যাক্টিভ নয়েজ ক্যান্সেলেশন আশা করতে পারেন যদি আপনি AirPods Pro সামর্থ্য করতে পারেন।

কিন্তু আপনি যদি AirPods সামর্থ্য না করতে পারেন? অথবা সম্ভবত বৈশিষ্ট্য তালিকাটি যথেষ্ট বাক্সে টিক চিহ্ন দেয় না? সৌভাগ্যক্রমে, অ্যাপল এয়ারপডের দুর্দান্ত বিকল্পে একটি সম্পূর্ণ বাজার পরিপূর্ণ এবং আমরা কিছু সেরা বাছাই প্রদর্শন করতে চলেছি।

অ্যাপল এয়ারপডের 10টি বিকল্প

আমরা এটিকে যতটা সম্ভব সহজ করে দিয়েছি – সমস্ত ইয়ারবাডের বৈশিষ্ট্যগুলির জন্য আমরা Apple AirPods-এর তুলনায় দাম, প্রধান বৈশিষ্ট্য এবং সম্ভাব্য ত্রুটিগুলি তালিকাভুক্ত করেছি যাতে আপনি দ্রুত জানতে পারেন যে প্রতিটি পছন্দ সম্পর্কে আরও পড়া মূল্যবান কিনা।

Samsung Galaxy Buds+ – 2020 সালে সবচেয়ে নতুন ওয়্যারলেস ইয়ারবাড ($149.99)

Samsung একটি শক্তিশালী ইয়ারবাডের সেট নিয়ে ফিরে এসেছে, এবং AirPods-এর বিকল্প হিসেবে সেগুলি অবশ্যই আমাদের মনোযোগের যোগ্য৷

অ্যাপল এয়ারপডের 10টি বিকল্প

কেন আমি সেগুলি কিনব?

আগের গ্যালাক্সি বাডের মতোই, আপনি একটি সুষম ভারসাম্যপূর্ণ সাউন্ড স্টেজ আশা করতে পারেন যা কিছু প্রভাব সহ গান সরবরাহ করে। আপনার লক্ষণীয় মধ্য, উচ্চ এবং নিচু আছে, তবে সেগুলি নীচে উল্লিখিত কিছু বেস-কেন্দ্রিক ইয়ারবাডের মতো ভারী-হিট নয়।

আপনি একটি চার্জে 11 ঘন্টা ব্যাটারি লাইফ পাবেন এবং চার্জিং কেস আপনাকে আরও 11 ঘন্টা পেতে পারে৷ ওয়্যারলেস চার্জিং উপলব্ধ, এবং আপনি এমনকি আপনার স্যামসাং স্মার্টফোন থেকে ব্যাটারি টানতে পারেন যদি এটি পাওয়ারশেয়ার বৈশিষ্ট্য সমর্থন করে। একটি ট্রিপল মাইক্রোফোন সেটআপ নিশ্চিত করে যে কলের গুণমানটি দুর্দান্ত, কিছু সস্তা বিকল্পগুলি কিছুটা সমতল হয়৷

আমি কি হারাবো?

$100 এর কম দামে আমরা অভিযোগ করতে পারি না কিন্তু আপনি AirPods Pro এর মতো সক্রিয় নয়েজ বাতিলকরণ পাবেন না, যা Android এও ব্যবহার করা যেতে পারে।

Sony WF-1000XM3 – Apple AirPods Pro এর সেরা বিকল্প ($228)

Sony WF-1000XM3 দামি, কিন্তু অ্যাপল এয়ারপডস প্রো-এর তুলনায় আপনি সবচেয়ে গুরুত্বপূর্ণ বৈশিষ্ট্যগুলিকে চিহ্নিত করে এটির মধ্যে আপনি খুঁজে পেতে পারেন এমন নিখুঁত সেরা অভিজ্ঞতা।

অ্যাপল এয়ারপডের 10টি বিকল্প

কেন আমি সেগুলি কিনব?

আপনি কেন Sony WF-1000XM3 ইয়ারবাড কিনতে চান তার তিনটি প্রধান কারণ রয়েছে - আরাম, শব্দ গুণমান এবং সক্রিয় নয়েজ বাতিলকরণ। WF-1000XM3-এর চমৎকার অডিও গুণমান রয়েছে, যা বেশিরভাগ মিউজিক জেনারের জন্য একটি নতুন অভিজ্ঞতা প্রদান করতে সক্ষম - এটি পাঞ্চি খাদ সরবরাহ করে কিন্তু মধ্য ও নিম্নের ক্ষেত্রে এড়িয়ে যায় না।

এখানে সোনির স্টার বৈশিষ্ট্য হল সক্রিয় নয়েজ বাতিলকরণ - WF-1000XM3-কে এটির অন্যতম সেরা হিসাবে ঘোষণা করা হয়েছে এবং তারা এই ধরনের বৈশিষ্ট্য অফার করার জন্য সত্যিকারের কয়েকটি ওয়্যারলেস ইয়ারবাডগুলির মধ্যে একটি।

WF-1000XM3 এর সাথেও ফিট স্নাগ, বিভিন্ন কুঁড়ি আকার উপলব্ধ। এছাড়াও আপনি একটি ওয়্যারলেস চার্জিং কেস পাবেন যা 18 ঘন্টা ব্যবহার করতে পারে। শুধুমাত্র ইয়ারবাডে সম্পূর্ণ চার্জ করলে আপনি প্রায় 6 ঘন্টা ব্যাটারি লাইফ পাবেন। ভয়েস সহকারী সমর্থনও উপলব্ধ।

আমি কি হারাবো?

WF-1000XM3 এর ভলিউম কন্ট্রোল নেই এবং চার্জিং কেস সহ আপনার ওয়্যারলেস চার্জিং নেই, আপনি অ্যাপল এয়ারপড ব্যবহার করলে এমন কিছু মিস করতে পারেন। কল কোয়ালিটি শালীন, কিন্তু নিখুঁত নয়, যা এই ইয়ারবাডগুলির জন্য সোনির একমাত্র নেতিবাচক দিক।

বিটস পাওয়ারবিটস প্রো – ওয়ার্কআউট এবং ব্যাটারি লাইফের জন্য সেরা ($249.95)

আপনি যদি ব্যাটারি লাইফ সম্পর্কে চিন্তা করেন তবে আপনি বিটস পাওয়ারবিটস প্রো এর সাথে ভুল করতে পারবেন না।

অ্যাপল এয়ারপডের 10টি বিকল্প

কেন আমি সেগুলি কিনব?

আপনি যদি কাজ করার সময় উচ্চ-মানের সাউন্ড পাওয়ার বিষয়ে চিন্তা করেন, তাহলে আপনি এয়ারপডস প্রো-এর তুলনায় পাওয়ারবিটস প্রো-তে আগ্রহী হবেন। এই ইয়ারবাডগুলিতে আপনার মাথায় সুরক্ষিতভাবে থাকার জন্য ডিজাইন করা সামঞ্জস্যযোগ্য ইয়ার হুক রয়েছে, এমনকি ওয়ার্কআউটের সময়ও। ইয়ারফোনগুলিও ঘাম এবং জল-প্রতিরোধী, এবং 9 ঘন্টা শোনার সময় সেই অতিরিক্ত লম্বা ম্যারাথনের জন্য একটি বোনাস৷

আমি কি হারাবো?

আপনি পাওয়ারবিটস প্রো কেসের সাথে ওয়্যারলেস চার্জিং এবং ইয়ারবাডে সক্রিয় নয়েজ বাতিলকরণ হারাবেন। সাউন্ড কোয়ালিটির জন্য, পাওয়ারবিটস প্রো অবশ্যই স্ট্যান্ডার্ড এয়ারপডকে হার মানায়, কিন্তু এগুলি AirPods Pro-এর পাঞ্চিয়ার বেস এবং বৃহত্তর গতিশীল পরিসরের সাথে পুরোপুরি মেলে না৷

জাবরা এলিট 75t – স্ট্যান্ডার্ড অ্যাপল এয়ারপডগুলিতে একটি আপগ্রেড ($179.99)

Jabra Elite 75t's ব্যয়বহুল, কিন্তু এগুলি সাউন্ড কোয়ালিটি এবং ডিজাইনের জন্য AirPods-এর একটি দুর্দান্ত বিকল্প৷

অ্যাপল এয়ারপডের 10টি বিকল্প

কেন আমি সেগুলি কিনব?

আপনি Jabra Elite 75t এর অডিও মানের প্রশংসা করবেন। সাউন্ড প্রোফাইল এয়ারপডের চেয়ে অনেক বেশি প্রভাবশালী। যদিও, এর অর্থ অনেক খাদ, যা কারো কারো জন্য কিছুটা অপ্রতিরোধ্য হতে পারে। সৌভাগ্যক্রমে, উপলব্ধ জাবরা সাউন্ড+ ইকুয়ালাইজার অ্যাপের মাধ্যমে সবকিছু কেমন শোনাচ্ছে তার উপর আপনি আরও নিয়ন্ত্রণ পাবেন।

এছাড়াও আপনি ইয়ারবাড থেকে 7.5 ঘন্টা ব্যাটারি লাইফ পাবেন এবং চার্জিং কেস এটি 28 ঘন্টা পর্যন্ত প্রসারিত করতে পারে। এলিট 75t'সগুলিও খুব আরামদায়ক এবং জল এবং ধুলো প্রতিরোধের জন্য একটি IP55 রেটিং বৈশিষ্ট্যযুক্ত৷

আমি কি হারাবো?

আপনি আরও ভারসাম্যপূর্ণ সাউন্ড স্টেজে হারাবেন – এর দ্বারা আমরা বলতে চাইছি, Jabra Elite 75t-এর বেস আপনার স্বাদের জন্য একটু বেশি হতে পারে। আপনি কেসটির সাথে ওয়্যারলেস চার্জিংও পাবেন না।

JBL রিফ্লেক্ট ফ্লো – ব্যায়ামের জন্য আরও সাশ্রয়ী মূল্যের বিকল্প ($149.95)

আরও সাশ্রয়ী মূল্যের বিন্দুতে আঘাত করে স্পোর্টিয়ার ধরণের জন্য সত্যিকারের ওয়্যারলেস হেডফোনের একটি জোড়া৷

অ্যাপল এয়ারপডের 10টি বিকল্প

কেন আমি সেগুলি কিনব?

JBL ওয়ার্কআউট উত্সাহীদের জন্য একটি দুর্দান্ত বিকল্প হিসাবে নিজেকে সিমেন্ট করেছে। অতিরিক্ত কুঁড়ি এবং কানের হুক অন্তর্ভুক্ত করার জন্য আপনি এই সত্যিকারের বেতার ইয়ারবাডগুলির সাথে একটি আরামদায়ক অভিজ্ঞতা পান৷ JBL রিফ্লেক্ট ফ্লোতে একটি খুব পাঞ্চি বেস রয়েছে যা তাদের সাথে অনুরণিত হতে চলেছে যাদের তাদের দিনকে শক্তিশালী করার জন্য ভারী-হিট করা সুরের প্রয়োজন।

ইয়ারবাডগুলি IPX7 সার্টিফাইড, যা ঘাম এবং জল থেকে সুরক্ষা দেয়৷ ব্যাটারি লাইফ দুর্দান্ত, শুধুমাত্র ইয়ারবাডে 10 ঘন্টা এবং চার্জিং কেস সহ অতিরিক্ত 20 ঘন্টা, যেটি কেবল বা তারবিহীন উভয়ভাবেই চার্জ করা যেতে পারে।

আমি কি হারাবো?

আপনি অনেক কিছু হারাবেন না - JBL এয়ারপডের এই বিকল্প দিয়ে বল হিট করেছে। আমাদের একমাত্র সমস্যা হল যে চার্জিং কেসটি AirPod কেসের তুলনায় বেশ বড়৷

Anker Soundcore Life P2 – অত্যন্ত সাশ্রয়ী মূল্যের ইয়ারবাড ($59.99)

এক জোড়া সত্যিকারের ওয়্যারলেস ইয়ারবাড মাত্র $60। এবং আরও কী, তারা একটি সম্মানজনক ব্র্যান্ড, অ্যাঙ্কার থেকে এসেছে।

অ্যাপল এয়ারপডের 10টি বিকল্প

কেন আমি সেগুলি কিনব?

দামই মূল কারণ। Besides that, you get an excellent charging case that holds 40 hours of battery. The buds alone have 7 hours of battery life. You even get IPX7 protection, voice calls, Siri or Google Assistant support, and if you use one earbud the sound profile will automatically switch to mono.

What Do I Lose?

You aren’t going to get mind-blowing sound with these. They certainly fall flat in comparison to the AirPods. However, they aren’t bad. It’s more of a pleasant listening experience than a knock your socks off impressive listening experience.

Jaybird Vista – A Great Audio Experience ($168.99)

The Jaybird Vista earbuds are another high-end choice for those searching for a better sound experience than the Apple AirPods.

অ্যাপল এয়ারপডের 10টি বিকল্প

Why Should I Buy Them?

You can expect a very strong audio experience with the Jaybird Vista earbuds. The bass is strong, but you get crisp noticeable highs. Overall the sound stage is well balanced but still impactful.

You can customize EQ settings with the Jaybird companion app. The design includes ear hooks and IPX7 water and sweat-proof protection, making them a good option for exercising. You can get 6 hours of battery life out of the Jaybird Vistas, but the charging case can fit an extra 10 hours.

What Do I Lose?

There is no wireless charging on the case and the 16 total hours of charge from the case and earbuds combined is quite lacking in comparison to the Apple AirPods’ 24-hour battery life.

Cambridge Audio Melomania 1 – Accurate Audio at a Great Price ($99.95)

A first foray into true wireless earbuds from a HiFi audio manufacturer.

অ্যাপল এয়ারপডের 10টি বিকল্প

Why Should I Buy Them?

Buy the Cambridge Audio Melomania 1 for an accurate sound stage that features well-represented mids, highs, and lows. These aren’t going to deliver heavy-hitting bass, so they’re more of an on-the-go option for audiophiles as opposed to those that like fun, punchy tunes. You do get 9 hours of battery life from the earbuds and the charging case can give 45 hours of battery, which is huge.

What Do I Lose?

The bass may be something you miss out on and there is no wireless charging for the case, but besides that, you have a very well-rounded set of earbuds here.

EarFun Free – Certainly Fun, Not Quite Free ($49.99)

A very affordable set of earbuds that offers a fun sound range and wireless charging.

অ্যাপল এয়ারপডের 10টি বিকল্প

Why Should I Buy Them?

The EarFun Free earbuds are perfect if you’re after true wireless earbuds with strong bass at a very affordable price. The highs and mids are a little lacking, so these are the kind of earbuds you use for a quick workout or to power you through dull moments here and there throughout the day.

You get IPX7 sweat and waterproof protection, 6 hours of battery life in the earbuds, and 24 hours in the charging case. You even get wireless charging on the case which is rare to see at this price.

What Do I Lose?

There are on-ear controls, but you must push physical buttons that put a bit of uncomfortable pressure on your ears and there is no physical volume control.

Amazon Echo Buds – Affordable Noise Cancellation ($129.99)

If voice control is a major feature for you and you like Amazon Alexa, the Amazon Echo Buds could be a great option.

অ্যাপল এয়ারপডের 10টি বিকল্প

Why Should I Buy Them?

You get hands-free Alexa voice control with the Echo Buds, making it easy to ask questions to Alexa and get snappy replies. There’s noise reduction, but not proper noise cancellation, thanks to technology from Bose. It’s still a huge advantage over other options at this price.

The Bose noise reduction isn’t the same as the AirPod Pro or the Sony WF-1000XM3, but it does a job at quieting background noise. The audio quality is decent, hitting a focus on mids for a more balanced sound profile.

What Do I Lose?

There’s no wireless charging on the case and it uses micro USB, which seems archaic in today’s USB-C focused world.

Summary

Hopefully, this overview of the best alternatives to Apple AirPods has proven to be useful. Which of these earbuds are you interested in? Share your thoughts or opinions on other alternative options with us in the comments section.


  1. এয়ারপডস প্রোতে কথোপকথন বুস্ট কীভাবে ব্যবহার করবেন

  2. কিভাবে Apple AirPods ম্যাকের সাথে কানেক্ট হচ্ছে না তা ঠিক করবেন

  3. উইন্ডোজ পিসিতে Apple AirPods কিভাবে ব্যবহার করবেন

  4. এয়ারপডগুলি কি এটির যোগ্য?