কম্পিউটার

আপনি মারা গেলে কীভাবে আপনার Google অ্যাকাউন্টটি মুছে ফেলার জন্য সেট করবেন

আপনি যদি কোনো Google পণ্য ব্যবহার করেন, কোম্পানির কাছে আপনার ডেটার একটি বিশাল ভাণ্ডার রয়েছে যাতে আপনার ব্যবহারের ইতিহাসের মতো জিনিসগুলি অন্তর্ভুক্ত থাকে। সেই তথ্যটি সহজাতভাবে আপনার ব্যক্তিগত, তাই আপনি হয়তো এটি ভুল হাতে পড়তে চান না, বলুন যদি আপনি অপ্রত্যাশিতভাবে মারা যান বা আপনি যদি কোনোভাবে ইন্টারনেট বা আপনার পাসওয়ার্ডের অ্যাক্সেস হারান।

গোপনীয়তার জন্য Google-এর নতুন পুশের অংশ হিসাবে, কোম্পানি একটি টুল তৈরি করেছে যা আপনাকে সেই ডেটা নিয়ন্ত্রণ করতে সাহায্য করে, যার মধ্যে সমস্ত তথ্য স্বামী/স্ত্রী বা পরিবারের অন্য সদস্যদের কাছে পাঠানো বা সম্পূর্ণরূপে মুছে ফেলার মতো বিকল্পগুলি সহ।

"Hey Google, আমার ব্রাউজারের ইতিহাস মুছুন"

এই বাক্যাংশটি আমাদের মনে করিয়ে দেওয়ার জন্য একটি মেম হিসাবে ব্যবহার করা যেতে পারে যে আমরা কতগুলি er.. স্যালাসিয়াস ওয়েবসাইট পরিদর্শন করেছি, কিন্তু এখানে সত্যের একটি শস্য রয়েছে৷ কেউই "সেই লোকটি যে সেই গিয়েছিলেন বলে মনে রাখতে চায় না৷ ওয়েবসাইট একবার।" আপনি যদি আপনার মৃত্যুর পরে আপনার খ্যাতি নষ্ট না করতে চান তবে আপনার Google অ্যাকাউন্টে একটি স্বয়ংক্রিয় ধ্বংস সেট আপ করা বেশ সহজ।

  1. myaccount.google.com এ যান
  2. ডেটা এবং ব্যক্তিগতকরণ-এ ক্লিক করুন
  3. তারপর নিচে স্ক্রোল করুন আপনার ডেটা ডাউনলোড করুন, মুছুন বা একটি পরিকল্পনা করুন এবং আপনার অ্যাকাউন্টের জন্য একটি পরিকল্পনা তৈরি করুন
    -এ ক্লিক করুন

ছবি:জো রাইস-জোনস/নোটেকি

একবার আপনি সেই বিভাগে পৌঁছে গেলে, আপনি মারা যাওয়ার পরে আপনার অ্যাকাউন্টের জন্য একটি পরিকল্পনা সেট আপ করতে নীচের পদক্ষেপগুলি অনুসরণ করতে চান (বা Google ব্যবহার করা বন্ধ করুন, তবে বিশ্বাস করুন, মৃত্যুর মিষ্টি মুক্তি প্রথমে আসবে)।

  1. স্টার্ট -এ ক্লিক করুন (আপনি যদি এর পরিষেবাগুলি ব্যবহার করা বন্ধ করেন তবে Google এর সরঞ্জামটি আপনার ডেটার সাথে আপনি কী ঘটতে চান তা কনফিগার করার মাধ্যমে আপনাকে নিয়ে যাবে)

    ছবি:জো রাইস-জোনস / নোটেকি

  2. ডিফল্ট তিন মাস সহ নিষ্ক্রিয়তার মেয়াদ কতক্ষণ টুলটিকে ট্রিগার করবে তা নির্ধারণ করুন , এবং আঠারো মাস উচ্চ সীমা হচ্ছে

    ছবি:জো রাইস-জোনস / নোটেকি

  3. আপনার যোগাযোগের বিশদ যোগ করুন, যেহেতু Google কোনো পদক্ষেপ নেওয়ার এক মাস আগে আপনার সাথে যোগাযোগ করার চেষ্টা করবে
  4. তারপর, 10টি পর্যন্ত পরিচিতি যোগ করুন যেগুলিকে আপনি এইমাত্র সেট করা নিষ্ক্রিয়তার সময়কালের পরেও Google তাদের সাথে যোগাযোগ করবে৷ আপনি আপনার সমস্ত-গুরুত্বপূর্ণ Google Chrome ইতিহাস এবং ব্লগার থেকে Hangouts এবং এর মধ্যে থাকা সবকিছু সহ আপনার Google অ্যাকাউন্টের কোন অংশগুলি ভাগ করতে চান তাও আপনি চয়ন করতে পারেন৷

    ছবি:জো রাইস-জোনস / নোটেকি

  5. আপনি শেষ ধাপে যাকে বেছে নিয়েছেন, নিশ্চিত করুন যে এটি এমন কেউ যাকে আপনি সত্যিই বিশ্বাস করেন কারণ তারা আক্ষরিক অর্থে সেই Google পরিষেবাগুলি থেকে আপনার সমস্ত ডেটা পাবে৷ ভুল ব্যক্তির কাছে আপনার ব্রাউজিং ইতিহাস পাঠাতে চাই না... আপনার অ্যাকাউন্ট নিষ্ক্রিয় হয়ে যাওয়ার পরে সেই বিশ্বস্ত লোকেরা তিন মাস পর্যন্ত আপনার ডেটা অ্যাক্সেস করতে পারবে।
  6. পরবর্তী ধাপ হল একটি স্বতঃ-উত্তর বার্তা সেট আপ করা যা আপনার অ্যাকাউন্ট নিষ্ক্রিয় ঘোষণা করা হলে আপনার Gmail পাঠানো শুরু করবে। আপনি এই অ্যাকাউন্টটি আর ব্যবহার না করার বিষয়ে কিছু বলতে পারেন, অথবা আপনি যদি সত্যিই নিশ্চিত হন যে শুধুমাত্র আপনার ঠান্ডা থেকে এটিকে ছিঁড়ে ফেলা, মৃত হাত জিমেইল ছেড়ে দেওয়ার একমাত্র উপায় - এমন কিছু যা লোকেদের জানানোর জন্য যে আপনি নশ্বর কয়েলটি এলোমেলো করে দিয়েছেন .
  7. অন্তিম ধাপটিও সবচেয়ে চূড়ান্ত, আপনি যদি চান আপনার অ্যাকাউন্ট নিষ্ক্রিয় ঘোষণা করার পরে স্বয়ংক্রিয়ভাবে মুছে ফেলা হোক। এটি এখনও যে কোনও পরিচিতিকে আপনার পছন্দের ডেটা সংরক্ষণ করতে তিন মাস সময় দেবে, তাই মুছে ফেলার মানে হল আপনার ইনবক্স ভর্তি হওয়া বন্ধ হয়ে যাবে এবং কোনও YouTube চ্যানেলের মতো জিনিসগুলি উত্তরসূরির জন্য ছেড়ে দেওয়া হবে না৷

একবার আপনি এখানে পৌঁছে গেলে এবং সামগ্রিক পরিকল্পনা নিশ্চিত করলে, আপনার আকস্মিক মৃত্যুর ঘটনায় Google স্বয়ংক্রিয়ভাবে আপনার ব্রাউজিং ইতিহাস মুছে ফেলতে পারে এই জ্ঞানে নিরাপদে থাকুন।

আপনি কি এটি সেট আপ করার পরিকল্পনা করছেন? আপনি কি চিন্তা করেন যে আপনি মারা যাওয়ার পরে আপনার ডেটার কি হবে? আমাদের নীচে মন্তব্যে জানান বা আলোচনাটি আমাদের Twitter বা Facebook এ নিয়ে যান .

সম্পাদকদের সুপারিশ:

  • কিভাবে Windows 10 মে আপডেটকে আপনার সকাল নষ্ট করা থেকে রক্ষা করবেন
  • নিন্টেন্ডো সুইচে আপনার অঞ্চল কীভাবে পরিবর্তন করবেন
  • আপনি এখন 8 জন পর্যন্ত অংশগ্রহণকারীর সাথে Google Duo ভিডিও কল করতে পারেন – এখানে কিভাবে
  • আপনার Google ডুপ্লেক্স অনুরোধ একজন মানুষের দ্বারা পরিচালনা করার 25% সম্ভাবনা রয়েছে
  • আপনার Gmail অ্যাকাউন্ট মুছে ফেলার সবচেয়ে সহজ উপায়

  1. কীভাবে আপনার স্ন্যাপচ্যাট অ্যাকাউন্ট মুছবেন

  2. কিভাবে আপনার TikTok অ্যাকাউন্ট মুছে ফেলবেন

  3. আপনার Google অ্যাকাউন্ট ডেটা কীভাবে মুছবেন

  4. কিভাবে আপনার Instagram অ্যাকাউন্ট মুছবেন