কম্পিউটার

কিভাবে প্রশাসক অধিকার ফিরে পেতে আপনার Windows 10 পাসওয়ার্ড পুনরায় সেট করবেন

আমি আমার কম্পিউটারে সমস্ত অ্যাডমিন অ্যাকাউন্ট নিষ্ক্রিয় করার পরে আমি কীভাবে প্রশাসক অধিকার ফিরে পাব? আপনার উইন্ডোজ অ্যাডমিন পাসওয়ার্ড ভুলে গেছেন এবং কোন ব্যবহারকারীর অ্যাকাউন্টে লগ ইন করতে পারবেন না? আপনি যদি আপনার Windows 10 কম্পিউটারে প্রশাসক অধিকার হারিয়ে ফেলে থাকেন, তাহলে এখানে আপনার জন্য লুকানো প্রশাসক অ্যাকাউন্ট সক্রিয় করার এবং Windows 10-এ আপনার ভুলে যাওয়া স্থানীয়/Microsoft অ্যাকাউন্টের পাসওয়ার্ড পুনরায় সেট করার সহজ উপায় রয়েছে৷

পদ্ধতি 1:Windows 10 এ লুকানো প্রশাসক অ্যাকাউন্ট সক্রিয় করুন

লুকানো অ্যাডমিনিস্ট্রেটর অ্যাকাউন্টটি এখনও Windows 10-এ উপস্থিত রয়েছে৷ এটির কোনও পাসওয়ার্ড নেই তবে এটি ডিফল্টরূপে নিষ্ক্রিয় থাকে৷ একটি লক করা কম্পিউটারে অ্যাডমিন অ্যাক্সেস পুনরুদ্ধার করার জন্য, আপনি উইন্ডোজ লুকানো প্রশাসক অ্যাকাউন্ট সক্রিয় করতে এই পদ্ধতিটি ব্যবহার করতে পারেন। এই পদক্ষেপগুলি অনুসরণ করুন:

  1. Windows 10 ইনস্টলেশন মিডিয়া দিয়ে আপনার কম্পিউটার বুট করুন৷ আপনার যদি কোনো ডিস্ক না থাকে, তাহলে আপনি Windows 10 মিডিয়া ক্রিয়েশন টুল দিয়ে একটি তৈরি করতে পারেন।
  2. যখন "আপনার ভাষা এবং অন্যান্য পছন্দগুলি লিখুন" বলার জন্য অনুরোধ করা হয়, তখন SHIFT টিপুন + F10 কী সমন্বয় এবং একটি কমান্ড লাইন উইন্ডো খুলবে।
  3. নিম্নলিখিত কমান্ডগুলো একে একে টাইপ করুন। এটি utilman.exe-এর ব্যাকআপ করবে এবং cmd.exe-এর একটি অনুলিপি দিয়ে প্রতিস্থাপন করবে।

কপি করুন d:\windows\system32\utilman.exe d:\

অনুলিপি /y d:\windows\system32\cmd.exe d:\windows\system32\utilman.exe

  1. আপনার কম্পিউটার রিস্টার্ট করুন। আপনি যখন Windows 10 লগইন স্ক্রিনে ফিরে আসবেন, তখন “Ease of Access-এ ক্লিক করুন নিচের ডান কোণায় ” আইকন। এটি এখন একটি কমান্ড প্রম্পট উইন্ডো খুলবে৷
  2. Windows 10-এ লুকানো অ্যাডমিনিস্ট্রেটর অ্যাকাউন্ট সক্রিয় করতে নিম্নলিখিত কমান্ডটি চালান:

নেট ব্যবহারকারী প্রশাসক / সক্রিয়:হ্যাঁ

  1. কমান্ড প্রম্পট বন্ধ করুন এবং ইনস্টলেশন মিডিয়া ছাড়াই রিবুট করুন। লুকানো অ্যাডমিনিস্ট্রেটর অ্যাকাউন্টটি লগইন স্ক্রিনে দৃশ্যমান হবে এবং আপনি পাসওয়ার্ড ছাড়াই এতে লগ ইন করতে পারবেন!

পদ্ধতি 2:Windows 10-এ ভুলে যাওয়া লোকাল/মাইক্রোসফ্ট পাসওয়ার্ড রিসেট করুন

একটি Microsoft অ্যাকাউন্ট বা স্থানীয় প্রশাসকের কাছে Windows 10 পাসওয়ার্ড ভুলে গেছেন? দুর্ঘটনাবশত আপনার কম্পিউটারে সব অ্যাডমিন অ্যাকাউন্ট নিষ্ক্রিয়? উইন্ডোজ 10 অ্যাডমিনিস্ট্রেটর অ্যাকাউন্টটি লক আউট কীভাবে অ্যাক্সেস করবেন? PCunlocker সহ আপনি সহজেই আপনার ভুলে যাওয়া Windows 10 পাসওয়ার্ড পুনরায় সেট করতে পারেন এবং অ্যাডমিনিস্ট্রেটর অ্যাকাউন্ট সক্রিয়/আনলক করতে পারেন। এখানে কিভাবে:

  1. শুরু করতে, ইন্টারনেট সংযোগ সহ একটি অ্যাক্সেসযোগ্য পিসি ব্যবহার করে PCUnlocker ISO ফাইল ডাউনলোড করুন। এরপর ISO2Disc ব্যবহার করে একটি USB ফ্ল্যাশ ড্রাইভে (বা CD, DVD) ISO ফাইলটি বার্ন করুন৷

  1. আপনার Windows 10 কম্পিউটারে আপনার USB ফ্ল্যাশ ড্রাইভ ঢোকান৷ UEFI/BIOS-এ বুট করুন এবং আপনার কম্পিউটারকে USB ড্রাইভ থেকে বুট করতে দেওয়ার জন্য বুট অগ্রাধিকার পরিবর্তন করুন।
  2. After booting successfully from USB drive, you’ll see a screen that display a list of user accounts that were found in the SAM database of your Windows 10 system.
  3. Choose one of your administrator accounts and click on Reset Password বোতাম This program will reset your password, and unlock / activate the account instantly.

  4. Click the Restart button to reboot your computer, you can then log into Windows 10 administrator account without entering a password!

Apart from resetting lost Windows 10 administrator password, PCUnlocker also allows you to bypass Windows password without resetting or modifying your original password.

That’s it!


  1. Windows 10 এ কিভাবে আপনার প্রিন্টার আবার অনলাইনে পাবেন

  2. [100% কাজ করছে] কীভাবে উইন্ডোজ 10 এ অ্যাডমিন পাসওয়ার্ড রিসেট করবেন

  3. কিভাবে উইন্ডোজ 10 পিন পাসওয়ার্ড রিসেট করবেন

  4. অ্যাডমিন পাসওয়ার্ড বা রিসেট ডিস্ক ছাড়া উইন্ডোজ 7 এ কীভাবে লগ ইন করবেন?