কম্পিউটার

ইন্টারনেট এক্সপ্লোরারের তুলনায় মাইক্রোসফ্ট এজের জন্য 6টি নতুন বৈশিষ্ট্য

মাইক্রোসফ্ট এজ হল একটি নতুন এবং লাইটওয়েট ব্রাউজার যা মাইক্রোসফ্ট প্রকাশ করেছে, এটি উইন্ডোজ 10 এর ডিফল্ট ব্রাউজার। IE ব্রাউজারের সাথে তুলনা করে, মাইক্রোসফ্ট এজ পুরানো প্রযুক্তি যেমন ActiveX সরিয়ে দেয় এবং মিডিয়া প্লে, এক্সটেনসিবিলিটি এবং সম্পূর্ণরূপে উন্নত করে। নিরাপত্তা, ইত্যাদি।

একই সময়ে, এটি Cortana, ওয়েব নোট এবং রিডিং মোডের মতো আরও ফাংশন যোগ করে, অনলাইনে দেখার সময় এটি একটি ভাল পছন্দ৷

Microsoft Edge কোন নতুন বৈশিষ্ট্যগুলি প্রদান করে?

মিডিয়া ফাংশন

মাইক্রোসফ্ট এজ ডলবি ডিজিটাল প্লাস সাউন্ড ইফেক্টকে সমর্থন করে, এটি ওয়েবসাইটের জন্য উচ্চতর দেখার এবং শোনার গুণমান প্রদান করবে। উপরন্তু, এটি ভিডিও এবং অডিও প্লেব্যাক অবশিষ্ট চিহ্ন ফাংশন সমর্থন করে।

আপনি যখন এই ফাংশনটিকে সমর্থন করে এমন ওয়েবসাইটে ভিডিও বা অডিও উপভোগ করেন, ব্রাউজার নিয়ন্ত্রণ এটি চালানোর জন্য অনুরোধ করবে। আপনি এটি খেলতে বা না করতে পারেন৷

সামঞ্জস্যতা ফাংশন

মাইক্রোসফ্ট এজ বিশ্বের প্রায় সমস্ত ওয়েবসাইটের সাথে সামঞ্জস্যপূর্ণ হতে পারে, এটি একটি উচ্চতর ব্রাউজিং অভিজ্ঞতা প্রদান করবে। সামঞ্জস্যপূর্ণ ফাংশন উন্নত করার জন্য, Microsoft ব্রাউজারটিকে Chrome এবং Safari-এর মতো দেখাতে UA ব্যবহার করে৷

অবশ্যই, মাইক্রোসফ্ট 4200+ এর বেশি ইন্টারেক্টিভ অপারেশন যোগ করে, এটি সমস্ত ওয়েবমাস্টারদের ওয়েবসাইটের বিষয়বস্তুর উপর ফোকাস করবে এবং ওয়েব সামঞ্জস্যপূর্ণ সমস্যাগুলি নিয়ে চিন্তা না করে৷

সম্প্রসারণযোগ্যতা

Microsoft Edge আবার VML, VB Script, Toolbars, BHO এবং ActiveX প্রযুক্তি সমর্থন করে না। কিন্তু আপনি Microsoft Edge-এর জন্য এক্সটেনশন যোগ করতে পারেন , এবং আপনি এটি Windows স্টোর থেকে পেতে পারেন৷ .

অবশ্যই, আপনি ক্রোম এবং ফায়ারফক্স এক্সটেনশনগুলি সংশোধন করতে পারেন এবং মাইক্রোসফ্ট এজকে সমর্থন করতে এটি যুক্ত করতে পারেন। এবং এখানে কীভাবে Microsoft Edge-এ এক্সটেনশানগুলি পরিচালনা করবেন সম্বন্ধে একটি নিবন্ধ রয়েছে৷ .

নিরাপত্তা

মাইক্রোসফ্ট এজ ব্রাউজারটি ইন্টারনেট এক্সপ্লোরার 11-এর আসল সুরক্ষা উত্তরাধিকার সূত্রে পেয়েছে। বিশেষত, এটি আধুনিক প্রোগ্রামের অন্তর্গত, অ্যাপ্লিকেশন কন্টেইনারে চলে, তাই এটি ডেস্কটপ অ্যাপ্লিকেশনগুলির চেয়ে বেশি নিরাপদ এবং নির্ভরযোগ্য। এবং আপনি Microsoft Edge-এ SmartScreen ব্যবহার করতে পারেন .

Microsoft Web Notes

ওয়েব নোটগুলি মাইক্রোসফ্ট এজ-এ নতুন যোগ করা হয়েছে, এর কার্যকারিতা OneNote-এর অনুরূপ। ব্যবহারকারীরা যখন ব্রাউজ করার জন্য Microsoft Edge ব্যবহার করে, তখন তারা ওয়েব নোট ফাংশন ব্যবহার করে যেকোনো ওয়েব পৃষ্ঠায় যেকোনো কিছু চিহ্নিত করতে পারে এবং আপনি এটিকে পছন্দের বা পড়ার তালিকায় সংরক্ষণ করতে পারেন।

কর্টানা

Microsoft Edge Cortana কে একীভূত করে, এবং আপনি ব্রাউজারে Cortana ব্যবহার করে পারেন শব্দ, মানচিত্র, আবহাওয়া ইত্যাদি অনুসন্ধান করতে। এবং 3টি প্রধান উপায়ে আপনি Cortana ব্যবহার করতে পারেন।

  1. কিভাবে নতুন Microsoft Edge-এ ইন্টারনেট এক্সপ্লোরার মোড সক্ষম ও ব্যবহার করবেন

  2. Microsoft Edge পাঠকদের জন্য অনন্য বৈশিষ্ট্য

  3. ইন্টারনেট ব্রাউজ করার 27 বছর পর মাইক্রোসফ্ট ইন্টারনেট এক্সপ্লোরারকে বিদায় জানায়

  4. Microsoft Edge নামক Windows 10 এর নতুন ব্রাউজারে 7টি জিনিস খেয়াল রাখতে হবে