কম্পিউটার

স্থির:একটি Ubisoft পরিষেবা বর্তমানে Windows 10, 8, 7 এ অনুপলব্ধ

আপনার Uplay পরিষেবা কি অনুপলব্ধ? কিছু ব্যবহারকারীর জন্য, যখন আপনি একটি Ubisoft গেম শুরু করেন বা Uplay-এ লগইন করেন, তখন একটি ত্রুটি দেখা দেয় যে একটি Ubisoft পরিষেবা বর্তমানে অনুপলব্ধ এবং আপনাকে স্বাভাবিক হিসাবে গেম বা আপপ্লে চালু করা থেকে ব্লক করে। কিছু কিছু ক্ষেত্রে, Uplay সংযোগ হারিয়েও দেখা যায়। এইভাবে, আপনি ভাবছেন কিভাবে আপনি এই Ubisoft পরিষেবা অনুপলব্ধ সমস্যা সমাধান করতে পারেন এবং গেমটি আবার খেলতে পারেন৷

স্থির:একটি Ubisoft পরিষেবা বর্তমানে Windows 10, 8, 7 এ অনুপলব্ধ

ওভারভিউ:

  • কেন একটি Ubisoft পরিষেবা বর্তমানে অনুপলব্ধ?
  • বর্তমানে অনুপলব্ধ একটি ইউনিসফ্ট পরিষেবা কীভাবে ঠিক করবেন?
  • অতিরিক্ত তথ্য:Uplay কি? Ubisoft পরিষেবাগুলি কি?

কেন একটি Ubisoft পরিষেবা বর্তমানে অনুপলব্ধ?

যখন একটি Ubisoft পরিষেবার স্থিতি হ্রাস পায় বা অনুপলব্ধ থাকে, তখন সাধারণত এর অর্থ হল কিছু ভুল যা আপনার ডিভাইসটিকে সঠিক Ubisoft পরিষেবা অ্যাক্সেস করতে বাধা দেয়। ব্যবহারকারীর প্রতিবেদন অনুসারে, নিম্নলিখিত কারণগুলি সবচেয়ে বেশি দায়ী।

উদাহরণস্বরূপ, যদি Windows 10, 8, 7-এ কোনো সমস্যাযুক্ত প্রক্রিয়া বা কাজ থাকে, তাহলে Ubisoft পরিষেবা উপলব্ধ নয় এমন সমস্যা দেখা দিতে পারে। অথবা যদি ইউবিসফ্ট পরিষেবাগুলির দ্বারা সময়টি ভুল সনাক্ত করা হয় তবে এটি বোঝা যায় যে এই Uplay ত্রুটিটি আপনার কাছে আসে৷

একইভাবে, পুরানো ড্রাইভার এবং ভুল নেটওয়ার্ক সেটিংসের মতো নেটওয়ার্ক সমস্যাগুলিও অন্তর্নিহিত অপরাধী হবে। অতএব, শুধুমাত্র Uplay বা Ubisoft সার্ভার ডাউন সমস্যা সমাধানে নেমে পড়ুন।

সমাধান:

  • 1:অপ্রয়োজনীয় প্রক্রিয়া শেষ করুন
  • 2:সময় এবং তারিখ সেটিংস সামঞ্জস্য করুন
  • 3:হামাচি অ্যাপ্লিকেশন আনইনস্টল করুন
  • 4:নেটওয়ার্ক ড্রাইভার আপডেট করুন
  • 5:IPv4 এ পরিবর্তন করুন
  • 6:IP এবং DNS ঠিকানা পরিবর্তন করুন

সমাধান 1:অপ্রয়োজনীয় প্রক্রিয়া শেষ করুন

Ubisoft পরিষেবা অনুপলব্ধ প্রক্রিয়া বা কাজের দ্বন্দ্বের কারণে ঘটতে পারে, তাই Windows 10-এ Uplay সার্ভার অনুপলব্ধ হলে আপনি কিছু বিরোধপূর্ণ পরিষেবা চালানো বন্ধ করে দেবেন।

1. টাস্ক ম্যানেজার খুলুন .

2. প্রক্রিয়া এর অধীনে , ব্যাকগ্রাউন্ড প্রসেস সনাক্ত করুন এবং তারপর কাজ শেষ করতে কার্যগুলিতে ডান ক্লিক করুন৷ এক এক করে।

3. "একটি Ubisoft পরিষেবা বর্তমানে অনুপলব্ধ" সমস্যাটি থেকে যায় কিনা তা দেখতে গেম বা Uplay চালু করুন৷

সাধারণত, প্রোগ্রামের দ্বন্দ্ব ছাড়াই, কিছু ব্যবহারকারী লক্ষ্য করতে পারেন যে Uplay সার্ভারটি অনুপলব্ধ হয়েছে ঠিক করা হয়েছে।

সমাধান 2:সময় এবং তারিখ সেটিংস সামঞ্জস্য করুন

একবার সিস্টেম শনাক্ত করে যে আপনার সময় এবং তারিখ আপনার অবস্থানের সাথে সঙ্গতিপূর্ণ নয় বা কোনো ত্রুটির সম্মুখীন হলে, Ubisoft পরিষেবাগুলি অনুপলব্ধ প্রদর্শিত হতে পারে। অতএব, আপনি আপনার সময় এবং তারিখ সেটিংস কনফিগার করার চেষ্টা করতে পারেন, উদাহরণস্বরূপ, একটি ইন্টারনেট টাইম সার্ভারের সাথে সিঙ্ক্রোনাইজ করতে পরিচালনা করুন৷

1. স্টার্ট এ যান> সেটিংস> সময় ও ভাষা .

2. তারিখ ও সময় এর অধীনে , অতিরিক্ত তারিখ, সময়, এবং আঞ্চলিক সেটিংস সনাক্ত করুন .

স্থির:একটি Ubisoft পরিষেবা বর্তমানে Windows 10, 8, 7 এ অনুপলব্ধ

3. তারিখ এবং সময় ক্লিক করুন৷ .

4. তারপর ইন্টারনেট সময় এর অধীনে ট্যাব, সেটিংস পরিবর্তন করার চেষ্টা করুন .

5. তারপর একটি ইন্টারনেট সময় সার্ভার এর সাথে সিঙ্ক্রোনাইজের বাক্সে টিক দিন এবং তারপর এখনই আপডেট করুন টিপুন> ঠিক আছে .

স্থির:একটি Ubisoft পরিষেবা বর্তমানে Windows 10, 8, 7 এ অনুপলব্ধ

এইভাবে, আপনার পিসিতে সময় এবং তারিখ ইন্টারনেট সময়ের সাথে সঙ্গতিপূর্ণ স্বয়ংক্রিয়ভাবে সিঙ্ক্রোনাইজ হবে।

সমাধান 3:হামাচি অ্যাপ্লিকেশন আনইনস্টল করুন

একটি ভার্চুয়াল প্রাইভেট নেটওয়ার্ক (VPN) তৈরি এবং পরিচালনা করার একটি সরঞ্জাম হিসাবে ) একাধিক দূরবর্তী কম্পিউটারের মধ্যে, হামাচিকে একটি সম্ভাব্য কারণ হিসাবে বলা হয় কেন Ubisoft পরিষেবা বর্তমানে অনুপলব্ধ। অতএব, আপনার গেম বা আপপ্লে চালানোর জন্য, হামাচি প্রোগ্রাম থেকে পরিত্রাণ পেতে এটি একটি বুদ্ধিমানের বিকল্প। প্রয়োজনে, আপনি এই VPN পরিষেবাটি পুনরায় ইনস্টল করতে পারেন৷

1. কন্ট্রোল প্যানেল খুলুন৷

2. বিভাগ দ্বারা দেখুন৷ এবং তারপর প্রোগ্রাম খুঁজে বের করুন> একটি প্রোগ্রাম আনইনস্টল করুন .

3. প্রোগ্রাম এবং বৈশিষ্ট্য-এ উইন্ডো, হামাচি সনাক্ত করতে নিচে স্ক্রোল করুন এবং আনইন্সটল করতে ডান ক্লিক করুন এটা।

হামাচি অ্যাপ্লিকেশানটি সরানো হয়ে গেলে, ইউপ্লে সার্ভার ডাউন সমাধান হয়েছে কিনা তা পরীক্ষা করুন৷

সমাধান 4:নেটওয়ার্ক ড্রাইভার আপডেট করুন

নেটওয়ার্ক সমস্যাগুলি Uplay ত্রুটির দিকেও নিয়ে যেতে পারে এবং নেটওয়ার্ক সমস্যা সমাধানের জন্য আপনাকে প্রথমে যা করতে হবে তা হল নেটওয়ার্ক ড্রাইভার আপডেট রাখা। এবং আপনার সময় এবং শক্তি সঞ্চয় করার জন্য, ড্রাইভার বুস্টার চালু করার জন্য দৃঢ়ভাবে সুপারিশ করা হয় , স্বয়ংক্রিয়ভাবে এবং দ্রুত সর্বশেষ নেটওয়ার্ক অ্যাডাপ্টার ড্রাইভার পেতে শীর্ষ এক ড্রাইভার টুল।

1. ডাউনলোড করুন৷ , ইনস্টল করুন এবং ড্রাইভার বুস্টার চালান।

2. স্ক্যান ক্লিক করুন৷ বোতাম তারপর আপনি লক্ষ্য করতে পারেন যে ড্রাইভার বুস্টার নেটওয়ার্ক ড্রাইভার সহ আপনার পিসিতে সমস্যাযুক্ত ড্রাইভারগুলি অনুসন্ধান করছে৷

স্থির:একটি Ubisoft পরিষেবা বর্তমানে Windows 10, 8, 7 এ অনুপলব্ধ

3. নেটওয়ার্ক অ্যাডাপ্টার খুঁজুন এবং তারপর আপডেট করুন ড্রাইভার বুস্টার দ্বারা নেটওয়ার্ক ড্রাইভার।

স্থির:একটি Ubisoft পরিষেবা বর্তমানে Windows 10, 8, 7 এ অনুপলব্ধ

ড্রাইভার বুস্টার সর্বশেষ নেটওয়ার্ক ড্রাইভার ইনস্টল না করা পর্যন্ত অপেক্ষা করুন৷ আপনার ডিভাইসে। তারপরে Ubisoft গেম বা Uplay পরিষেবাটি পুনরায় লঞ্চ করুন যাতে Ubisoft পরিষেবা উপলব্ধ নেই ত্রুটি থেকে যায় কিনা।

সমাধান 5:IPv4 এ পরিবর্তন করুন

নেটওয়ার্ক ড্রাইভার ছাড়াও, আপনার পিসিতে ইন্টারনেট প্রোটোকল সংস্করণটিও অনুপলব্ধ Ubisoft হবে। সাধারণত, এই পরিষেবাটি IPv4 এর সাথে ভাল কাজ করতে পারে। এবং কিছু লোকের জন্য, আপনি IPv6 এ পরিবর্তন করার পরে Ubisoft পরিষেবা অ্যাক্সেসযোগ্য হতে পারে। সুতরাং নেটওয়ার্ক সংস্করণটিকে IPv4 এ পরিবর্তন করা একটি শট মূল্যের।

1. শুরু এ যান৷ সেটিংস > নেটওয়ার্ক এবং ইন্টারনেট .

2. WIFI এর অধীনে৷ , অ্যাডাপ্টার বিকল্পগুলি পরিবর্তন করুন বেছে নিন .

3. আপনার ডিভাইসটি বৈশিষ্ট্যগুলি অ্যাক্সেস করতে যে নেটওয়ার্ক সংযোগ করছে তাতে ডান ক্লিক করুন৷ . এখানে, সংযুক্ত নেটওয়ার্ক হলওয়াইফাই .

4. WIFI বৈশিষ্ট্যে৷ , ইন্টারনেট প্রোটোকল সংস্করণ 4 (TCP/IPv4)-এর বাক্সে টিক দিন এবং ইন্টারনেট প্রোটোকল সংস্করণ 6 (TCP/IPv6)-এর বাক্সটি আনচেক করুন .

স্থির:একটি Ubisoft পরিষেবা বর্তমানে Windows 10, 8, 7 এ অনুপলব্ধ

5. ঠিক আছে টিপুন .

অতএব, আপনার পিসি IPv6 এর পরিবর্তে IPv4 ব্যবহার করবে। এবং Ubisoft বা Uplay পরিষেবাগুলির জন্য, তাদের বেশিরভাগ IPv4 এর সাথে ভালভাবে চলতে পারে। তাই সম্ভবত অনুপলব্ধ Ubisoft পরিষেবাগুলি অদৃশ্য হয়ে গেছে এবং আপনি গেমটি খেলতে পারেন বা আপনার ইচ্ছামতো Uplay-এ লগইন করতে পারেন৷

সমাধান 6:IP এবং DNS ঠিকানা পরিবর্তন করুন

একইভাবে, আইপি এবং ডিএনএস ঠিকানাগুলিও ইউবিসফ্ট পরিষেবাগুলির কার্যকারিতাকে প্রভাবিত করতে পারে। এবং বলা হয় যে স্বয়ংক্রিয় আইপি বা ডিএনএস অ্যাড্রেস এই সমস্যার জন্ম দিতে পারে যে ইউবিসফ্ট সার্ভার এই সময়ে অনুপলব্ধ। এটা হতে পারে যে উইন্ডোজ বিবেচনা করে যে আপনি একটি VPN ব্যবহার করছেন, এইভাবে আপনার IP বা DNS ঠিকানা ঘন ঘন পরিবর্তন করছেন। তাই, স্ট্যাটিক আইপি এবং ডিএনএস অ্যাড্রেস ব্যবহার করার চেষ্টা করারও পরামর্শ দেওয়া হচ্ছে।

1. ওয়াইফাই বৈশিষ্ট্যগুলি খুলতে সমাধান 5-এ পদক্ষেপ 1-4 অনুসরণ করুন৷

2. ডাবল ক্লিক করুন ইন্টারনেট প্রোটোকল সংস্করণ 4(TCP/IPv4) এর প্রপার্টি-এ যেতে .

3. তারপর নিম্নলিখিত IP ঠিকানা ব্যবহার করুন এবং IP ঠিকানা পরিবর্তন করুন -এর বৃত্তে টিক দিন যা আপনার অবস্থানের সাথে সামঞ্জস্যপূর্ণ, এবং নিম্নলিখিত DNS সার্ভার ঠিকানাগুলি ব্যবহার করুন এবং সেট করুন এর বৃত্তে টিক দিন পছন্দের DNS সার্ভার যেমন 8.8.8.8 এবং 8.8.4.4 হিসাবে বিকল্প DNS সার্ভার .

স্থির:একটি Ubisoft পরিষেবা বর্তমানে Windows 10, 8, 7 এ অনুপলব্ধ

4. ঠিক আছে ক্লিক করুন৷ পরিবর্তনগুলি সংরক্ষণ করতে৷

এই মুহুর্তে, Ubisoft পরিষেবা অনুপলব্ধ কোথাও দেখা যায় না এবং আপনি আপনার ইচ্ছামত আপনার গেম এবং Ubisoft পরিষেবাগুলি উপভোগ করতে পারেন৷

অতিরিক্ত তথ্য:Uplay কি? Ubisoft পরিষেবাগুলি কি?

Uplay এবং Ubisoft পরিষেবা সম্পর্কে আপনার অপর্যাপ্ত জ্ঞান থাকলে, আপনি সেগুলি সম্পর্কে বিশদ বিবরণ পরীক্ষা করতে পারেন। সহজ কথায়, Ubisoft দ্বারা বিকাশিত, Uplay হল একটি ডিজিটাল ডিস্ট্রিবিউশন, ডিজিটাল রাইটস ম্যানেজমেন্ট, মাল্টিপ্লেয়ার এবং কমিউনিকেশন পরিষেবা যা অন্যান্য বিভিন্ন গেম কোম্পানীর দ্বারা প্রদত্ত কৃতিত্ব/ট্রফিগুলির অনুরূপ অভিজ্ঞতা প্রদান করে।

যদিও Ubisoft পরিষেবাগুলির মধ্যে গেম, ডাউনলোডযোগ্য বিষয়বস্তু, সিজন পাস, এবং অন্যান্য গেম সফ্টওয়্যার (ডিস্ক বা অন্যান্য ফিজিক্যাল মিডিয়ামে রয়েছে বা ডাউনলোড করা বা স্ট্রিম করা হয়েছে), এবং অন্যান্য সফ্টওয়্যার পণ্য এবং অনলাইন ও মোবাইল পরিষেবাগুলি, তাদের অনলাইন ফাংশন এবং অন্যান্য বৈশিষ্ট্যগুলি সহ৷

এক কথায়, এই পোস্টের সাহায্যে, আপনি Uplay সার্ভারের অনুপলব্ধ ত্রুটির সমাধান করতে শিখতে পারেন যে একটি Ubisoft পরিষেবা বর্তমানে শক্তিশালী এবং দক্ষ উপায়ে অনুপলব্ধ।


  1. প্রাইম ভিডিও এই ভিডিওটি বর্তমানে অনুপলব্ধ ত্রুটি:সংশোধন করা হয়েছে

  2. ফিক্স উইন্ডোজ টাইম পরিষেবা স্বয়ংক্রিয়ভাবে শুরু হয় না

  3. উইন্ডোজ টাইম সার্ভিস কাজ করছে না তা ঠিক করুন

  4. C:\windows\system32\config\systemprofile\Desktop অনুপলব্ধ:স্থির