কম্পিউটার

কিভাবে ক্যানভা ব্যবহার করে একটি পাই চার্ট তৈরি করবেন?

ব্লগের সারাংশ – আপনি একটি পাই চার্ট তৈরি করার জন্য একটি ভাল এবং সহজ বিকল্প খুঁজছেন, Canva আপনার সেরা পছন্দ. এটি আপনাকে আকর্ষণীয় রঙের সাথে আপনার পাই চার্ট তৈরি করার জন্য অনেকগুলি বিকল্প দেয়৷

পাই চার্ট হল একটি বৃত্তাকার চার্ট যা গ্রাফিক্যাল ডিসপ্লেতে পরিসংখ্যান দেখাতে ব্যবহৃত হয়। আপনাকে সংখ্যাগত অনুপাত দেখানোর জন্য এটি বিভিন্ন আকারের স্লাইসে বিভক্ত। পাই চার্টগুলি ব্যবসায় এবং শিক্ষার জগতে বিভিন্ন জিনিসের পরিসংখ্যান উপস্থাপন করতে ব্যাপকভাবে ব্যবহৃত হয়। ডেটা তুলনা করার জন্য পাই চার্টে দেখানো হলে তুলনা করা সহজ হয়ে যায়।

আপনি যখন নিজের মতো পাই চার্ট তৈরি করতে আগ্রহী হন, তখন আপনার কিছু সাহায্যের প্রয়োজন হতে পারে। এখানে আমরা আপনাকে পাই চার্ট তৈরি করার সবচেয়ে সহজ উপায় সম্পর্কে বলতে যাচ্ছি। এই ব্লগে, আমরা আপনাকে জানাব কিভাবে ক্যানভা ব্যবহার করে পাই চার্ট তৈরি করা যায়।

ক্যানভা হল গ্রাফিক ডিজাইন সফটওয়্যার যা মাল্টি-প্ল্যাটফর্মের জন্য উপলব্ধ। বিভিন্ন গ্রাফিক্স, পোস্টার, স্টিকার, সোশ্যাল মিডিয়া পোস্ট, লোগো, গ্রাফ ইত্যাদি তৈরি করার জন্য এটি একটি জনপ্রিয় প্ল্যাটফর্ম। তারা বিনামূল্যের পাশাপাশি সদস্যতা-ভিত্তিক পরিষেবা প্রদান করে। আপনি ক্যানভা ব্যবহার করে প্রিন্ট করা ছবিও পেতে পারেন।

অবশ্যই পড়ুন: 2021 সালে শিক্ষার্থীদের ব্যবহার করার জন্য 10টি সেরা ভিডিও সম্পাদক

কিভাবে ক্যানভা ব্যবহার করে পাই চার্ট তৈরি করবেন?

ক্যানভা, ডিজাইনিংয়ের জন্য সেরা সরঞ্জামগুলির মধ্যে একটি ওয়েব ব্রাউজারগুলির পাশাপাশি ডেডিকেটেড অ্যাপ্লিকেশনগুলিতে ব্যবহার করার জন্য উপলব্ধ। ক্যানভা ব্যবহার করে একটি পাই চার্ট তৈরি করতে, আপনি সৃষ্টিগুলি সংরক্ষণ এবং ডাউনলোড করতে পারেন তা নিশ্চিত করতে আপনাকে সাইন আপ করতে হবে৷ চলুন জেনে নিই কিভাবে অ্যাপটি ডাউনলোড করে পাই চার্ট তৈরি করতে হয়।

ধাপ 1: ক্যানভা ওয়েবসাইটে যান বা আপনার ডিভাইসে অ্যাপ্লিকেশন খুলুন।

ধাপ 2: আপনার পাই চার্টের জন্য ডিজাইন তৈরি করুন।

কিভাবে ক্যানভা ব্যবহার করে একটি পাই চার্ট তৈরি করবেন?

ধাপ 3: পাই চার্ট

অনুসন্ধান করে লেআউট যোগ করুন

কিভাবে ক্যানভা ব্যবহার করে একটি পাই চার্ট তৈরি করবেন?

অথবা উপাদান যোগ করুন।

কিভাবে ক্যানভা ব্যবহার করে একটি পাই চার্ট তৈরি করবেন?

পদক্ষেপ 4: পাই চার্ট ডিজাইন নির্বাচন করুন।

কিভাবে ক্যানভা ব্যবহার করে একটি পাই চার্ট তৈরি করবেন?

ধাপ 5: এখন পাই চার্টে আপনার ডেটা যোগ করে শুরু করুন। শতাংশ পরিবর্তন করুন, আইটেম যোগ করুন। এই সার্কেল গ্রাফ মেকারে বিশদ বিবরণ ফর্ম পূরণ করার মাধ্যমে এটি সহজ করা হয়েছে।

কিভাবে ক্যানভা ব্যবহার করে একটি পাই চার্ট তৈরি করবেন?

ক্যানভা অ্যাপটি সফলভাবে ব্যবহার করে এইভাবে পাই চার্ট তৈরি করা যায়।

উপরন্তু, এটি ডেডিকেটেড টুল ব্যবহার করে Google পত্রকের সাথে সংযুক্ত করা যেতে পারে।

পদক্ষেপ 6: এখন যখন আপনি একটি পাই চার্ট তৈরি করতে তথ্য যোগ করার কাজ শেষ করেন। Save বাটনে ক্লিক করে ছবিটি ডাউনলোড করুন।

এখন আপনি আপনার উপস্থাপনা এবং টিউটোরিয়ালগুলিতে তৈরি চিত্রটি ব্যবহার করার জন্য প্রস্তুত। ক্যানভা একটি বিনামূল্যের পাই চার্ট প্রস্তুতকারক, যা আপনাকে যখনই চাই দ্রুত এবং সহজে পাই চার্ট তৈরি করতে সাহায্য করবে। আরও বিকল্প সহ সাবস্ক্রিপশন সহ ক্যানভা বৃত্ত গ্রাফ নির্মাতা হিসাবে ব্যবহার করা যেতে পারে। আপনি কয়েক হাজার টেমপ্লেট এবং আরও উপাদান এবং ডিজাইন লেআউটগুলিতে অ্যাক্সেস পান৷

এছাড়াও পড়ুন: ড্রয়িং, পেইন্টিং এবং ইলাস্ট্রেশনের জন্য 10 সেরা ডিজিটাল আর্ট সফটওয়্যার (2021)

রায় -

এখন, আপনি জানেন কিভাবে আপনার পোস্ট, ইনফোগ্রাফিক্স, উপস্থাপনা ইত্যাদির জন্য একটি পাই চার্ট তৈরি করতে হয়৷ এই ব্লগটি একটি সহজ পদ্ধতিতে একটি পাই চার্ট তৈরি করবে৷ ক্যানভা গ্রাফিক ডিজাইনারদের দ্বারা একটি বিশিষ্টভাবে ব্যবহৃত টুল, কিন্তু এটি অন্যান্য ব্যবহারকারীদের মধ্যে সমানভাবে জনপ্রিয়। এখানে উল্লেখ করা সবচেয়ে আকর্ষণীয় বিষয় হল যে আপনি বিনামূল্যে অ্যাকাউন্ট ব্যবহার করেও এর থেকে অনেক কিছু পেতে পারেন। আমরা দৃঢ়ভাবে আপনার ডিভাইসে Canva অ্যাপ ব্যবহার করার পরামর্শ দিই। নীচে দেওয়া ডাউনলোড বোতাম থেকে এখনই স্মার্টফোন অ্যাপ্লিকেশনটি পান-

আমরা আশা করি এই নিবন্ধটি আপনাকে ক্যানভা ব্যবহার করে কীভাবে পাই চার্ট তৈরি করতে হয় তা খুঁজে বের করতে সহায়তা করবে। আমরা এই পোস্টটিকে আরও কার্যকর করতে আপনার মতামত জানতে চাই। আপনার পরামর্শ এবং মন্তব্য নীচের মন্তব্য বিভাগে স্বাগত জানাই. সামাজিক মিডিয়াতে নিবন্ধটি শেয়ার করে আপনার বন্ধুদের এবং অন্যদের সাথে তথ্য ভাগ করুন৷

আমরা আপনার কাছ থেকে শুনতে ভালোবাসি!

আমরা ফেসবুক এবং ইউটিউবে আছি। যেকোনো প্রশ্ন বা পরামর্শের জন্য, অনুগ্রহ করে নীচের মন্তব্য বিভাগে আমাদের জানান। আমরা একটি সমাধান সঙ্গে আপনার ফিরে পেতে ভালোবাসি. আমরা নিয়মিত প্রযুক্তি সম্পর্কিত সাধারণ সমস্যার সমাধান সহ টিপস এবং কৌশল পোস্ট করি।

সম্পর্কিত বিষয় –

অ্যান্ড্রয়েড গ্যালারি থেকে মুছে ফেলা ফটোগুলি কীভাবে পুনরুদ্ধার করবেন

Android 12 ডেভেলপার প্রিভিউ 1-এ নতুন কী আছে

DIY গ্রাফিক ডিজাইনের জন্য সেরা 10টি সেরা ক্যানভা বিকল্প

হোয়াটসঅ্যাপে অটো-সেভিং মোড বন্ধ করুন এবং এই হ্যাকগুলি দিয়ে আপনার গ্যালারি সাজান!

অ্যান্ড্রয়েডে আপনার মূল্যবান ফটোগুলি কীভাবে লুকাবেন?


  1. কিভাবে এক্সেলে হায়ারার্কি চার্ট তৈরি করবেন (3টি সহজ উপায়)

  2. কিভাবে অনলাইনে জীবনবৃত্তান্ত তৈরি করবেন?

  3. কিভাবে ক্যানভা ব্যবহার করে টুইটার ব্যানার তৈরি করবেন

  4. উন্নত পিডিএফ ম্যানেজার ব্যবহার করে কীভাবে একটি পিডিএফ অ-সম্পাদনাযোগ্য করা যায়