কম্পিউটার

Quitter দিয়ে আপনার macOS অ্যাপের অভ্যাস নিয়ন্ত্রণ করুন

কিছু অ্যাপ অভ্যাস তৈরি করতে পারে, কিন্তু Quitter হল এমন একটি যা আপনার ডিজিটাল স্বাস্থ্যের জন্য ভালো হতে পারে। এটি একটি ক্ষুদ্র মেনু বার অ্যাপ যা এককভাবে কাজ করে যার লক্ষ্য বিভ্রান্তি কমানো।

ত্যাগকারী কি করে?

Quitter নিষ্ক্রিয়তার সময়কালের পরে স্বয়ংক্রিয়ভাবে বন্ধ হওয়ার জন্য অ্যাপগুলির একটি তালিকা পরিচালনা করে। এটি এই তত্ত্বের চারপাশে তৈরি করা হয়েছে যে কিছু অ্যাপ দরকারী হতে পারে, কিন্তু তবুও যখন সেগুলি খোলা থাকে তখন বিভ্রান্তিকর প্রমাণিত হয়। গুরুত্বপূর্ণ গবেষণার জন্য আপনাকে টুইটার ব্যবহার করতে হতে পারে, কিন্তু আপনি একবার হয়ে গেলে এটির দ্বারা বিভ্রান্ত হওয়া এড়াতে চাইবেন।

কিভাবে Quitter ডাউনলোড এবং ইনস্টল করবেন

কুইটার বিকাশকারী মার্কো আর্মেন্টের ওয়েবসাইট থেকে উপলব্ধ। ডাউনলোড হল একটি জিপ সংরক্ষণাগার যাতে একটি ফাইল রয়েছে, Quitter.app৷ . আপনি যদি অ্যাপ্লিকেশান ফোল্ডারের বাইরে থেকে অ্যাপটি চালান তবে এটি সেখানে নিজেই ইনস্টল করার প্রস্তাব দেবে:

Quitter দিয়ে আপনার macOS অ্যাপের অভ্যাস নিয়ন্ত্রণ করুন

একবার চালু হলে, আপনি Quitter এর মেনু বার আইকনে ক্লিক করে এবং লগইন এ Quitter শুরু করুন নির্বাচন করে লগইন শুরু করতে সেট করতে পারেন :

Quitter দিয়ে আপনার macOS অ্যাপের অভ্যাস নিয়ন্ত্রণ করুন

ত্যাগকারীর প্রধান ইন্টারফেস

Quitter ব্যাকগ্রাউন্ডে চলমান তার টাস্ক বহন করে, আপনার পথের বাইরে থাকা। আপনি Quitter-এর সাথে নিয়ন্ত্রণ করতে চান এমন অ্যাপগুলিকে যোগ বা মুছে ফেলার জন্য আপনি সত্যিই এটির সাথে ইন্টারঅ্যাক্ট করবেন।

নিয়ম সম্পাদনা করুন৷ উইন্ডো পরিচালিত অ্যাপগুলির একটি তালিকা দেখায়। এটি ডিফল্টরূপে খালি হবে। + ক্লিক করুন একটি অ্যাপ যোগ করতে নীচে বাম দিকে আইকন। এটি একটি ফাইল ডায়ালগ খুলবে যা আপনি অ্যাপটি নির্বাচন করতে ব্যবহার করতে পারেন। বেশিরভাগ সময়, এটি আপনার অ্যাপ্লিকেশানে থাকবে ফোল্ডার:

Quitter দিয়ে আপনার macOS অ্যাপের অভ্যাস নিয়ন্ত্রণ করুন

তালিকার প্রতিটি অ্যাপের দুটি সেটিংস রয়েছে। Quitter কাজ করার আগে আপনি নিষ্ক্রিয় সময়ের পরিমাণ সেট করতে পারেন। আপনি অ্যাপটি ছাড়বেন নাকি লুকাবেন তাও সেট করতে পারেন:

Quitter দিয়ে আপনার macOS অ্যাপের অভ্যাস নিয়ন্ত্রণ করুন

আপনি Quitter-এর সাহায্যে কোনো অ্যাপ নিয়ন্ত্রণ করা বন্ধ করতে চাইলে, তালিকা থেকে এটি নির্বাচন করুন এবং --এ ক্লিক করুন বোতাম মনে রাখবেন যে কিছু অ্যাপ প্রস্থান করার আগে নিশ্চিত করবে। কখনও কখনও আপনি এই সেটিংটি কনফিগার করতে পারেন এবং Quitter কে চুপচাপ অ্যাপটি বন্ধ করার অনুমতি দিতে পারেন৷

ত্যাগ করা সহজ কিন্তু কার্যকর

এটা সত্যিই যে হিসাবে সহজ. Quitter আপনাকে একটি নির্দিষ্ট সময়ের জন্য ব্যবহার না করে থাকলে লুকানোর বা প্রস্থান করার জন্য অ্যাপগুলির একটি তালিকা বজায় রাখার অনুমতি দেয়। এটি অনেকগুলি বিনামূল্যের Mac অ্যাপগুলির মধ্যে একটি যা আপনার উত্পাদনশীলতা উন্নত করতে সাহায্য করে৷


  1. অ্যান্ড্রয়েড ডিভাইস সহ উইন্ডোজ পিসি নিয়ন্ত্রণ করার জন্য সেরা অ্যাপ

  2. ফাইল অ্যাপ দিয়ে iOS-এ আপনার ফাইলগুলি কীভাবে পরিচালনা করবেন

  3. কিজি প্যারেন্টাল কন্ট্রোল অ্যাপের মাধ্যমে আপনার বাচ্চাদের অনলাইন বিপদ থেকে রক্ষা করুন

  4. আপনার ভয়েস দিয়ে আপনার উইন্ডোজ 10 পিসিকে কীভাবে নিয়ন্ত্রণ করবেন