কম্পিউটার

আপনার Xbox 360 কন্ট্রোলার দিয়ে আপনার উইন্ডোজ ডেস্কটপ নিয়ন্ত্রণ করুন

আপনার Xbox 360 কন্ট্রোলার দিয়ে আপনার উইন্ডোজ ডেস্কটপ নিয়ন্ত্রণ করুন

Xbox 360 কন্ট্রোলারের বেশ তলা বিশিষ্ট ইতিহাস রয়েছে। সর্বকালের অন্যতম জনপ্রিয়, বিপ্লবী গেমিং কনসোলে ব্যবহৃত নিয়ামক হওয়ার পাশাপাশি, এটি পিসি গেমিং-এ XInputকেও জনপ্রিয় করেছে যা PC প্ল্যাটফর্মে আরও গেমপ্যাড-কেন্দ্রিক শিরোনাম আলোকিত করতে সাহায্য করেছে।

আপনি যদি একটি পিসি এবং একটি 360 প্যাডের মালিক হন, তাহলে আপনি সম্ভবত আপনার পিসি গেমিং এর ন্যায্য অংশ উপভোগ করবেন। আপনি যা উপভোগ করতে পারেন না তা হল আপনি আপনার Xbox 360 কন্ট্রোলার দিয়ে আপনার পিসি নিয়ন্ত্রণ করতে পারবেন না, যদিও এটি আপনার বেশিরভাগ গেমে ভাল কাজ করে।

এই নিবন্ধে আমরা আলোচনা করব কিভাবে Windows এ আপনার 360 কন্ট্রোলার ব্যবহার করবেন। Gopher360 এর সাহায্যে, একটি চমৎকার ওপেন-সোর্স অ্যাপ্লিকেশন, আপনি PC প্ল্যাটফর্মের সম্পূর্ণ গেমপ্যাড নিয়ন্ত্রণ উপভোগ করতে পারেন। আপনি যদি একজন লিনাক্স ব্যবহারকারী হন, তাহলে উবুন্টুর সাথে এটি করার বিষয়ে আমাদের অনুরূপ নিবন্ধটি দেখুন।

Gopher360 ইনস্টল করা হচ্ছে

প্রথমে, GitHub-এ Gopher360-এর রিলিজ পৃষ্ঠায় যান। এখানেই আপনি Gopher360-এর লেটেস্ট ভার্সন ইনস্টল করতে পারেন যেটি পৃষ্ঠায় প্রথম এন্ট্রি হওয়া উচিত।

আপনার Xbox 360 কন্ট্রোলার দিয়ে আপনার উইন্ডোজ ডেস্কটপ নিয়ন্ত্রণ করুন

ডাউনলোডের অধীনে শুধু "Gopher.exe" এ ক্লিক করুন। প্রোগ্রামটি ডাউনলোড করা শেষ হয়ে গেলে, আপনি সেটি ধারণকারী ফোল্ডারটি Windows-এ খুলতে চাইবেন।

আপনার Xbox 360 কন্ট্রোলার দিয়ে আপনার উইন্ডোজ ডেস্কটপ নিয়ন্ত্রণ করুন

এখান থেকে আপনাকে .exe-এ রাইট-ক্লিক করতে হবে এবং এটি সঠিকভাবে কাজ করার জন্য "প্রশাসক হিসাবে চালান" নির্বাচন করতে হবে। মনে রাখবেন যে আপনি যখনই প্রোগ্রাম চালাতে চান তখন আপনাকে এই একই এক্সিকিউটেবল ব্যবহার করতে হবে।

আপনার Xbox 360 কন্ট্রোলার দিয়ে আপনার উইন্ডোজ ডেস্কটপ নিয়ন্ত্রণ করুন

আপনাকে যা করতে হবে তা হল আপনার 360 কন্ট্রোলার সন্নিবেশ করান, এবং আপনি যেতে পারবেন! আপনি স্বয়ংক্রিয়ভাবে এই স্ক্রীনের মধ্য দিয়ে যাবেন যদি আপনি এটি ইতিমধ্যেই সন্নিবেশিত করে থাকেন।

কিভাবে Gopher360 ব্যবহার করবেন

গোফারের ফাংশনগুলির একটি গভীর গাইডের জন্য, আপনি সর্বদা গিথুবের পৃষ্ঠাটি দেখতে পারেন। যাইহোক, আমি আপনাকে প্রোগ্রামের আমার নিজের ব্যবহারের উপর ভিত্তি করে আমার নিজস্ব কিছু নিয়ন্ত্রণ টিপস দেব।

আপনার বাম এনালগ স্টিক আপনার মাউস হিসাবে কাজ করে যখন ডান একটি স্ক্রোল চাকা হিসাবে কাজ করে। ডিফল্টরূপে, সংবেদনশীলতা সর্বোচ্চ - "LB" ব্যবহার করে আপনি তিনটি ভিন্ন সংবেদনশীলতার মাধ্যমে টগল করতে পারেন। আমি সর্বনিম্ন পছন্দ করি তাই আমি আমার বিছানা থেকে সহজেই Netflix ব্যবহার করতে পারি কারণ উচ্চ-সংবেদনশীল অ্যানালগ স্টিকগুলির সাথে নির্ভুলতা অত্যন্ত কঠিন৷

"A" এবং "X" হল আপনার প্রধান বোতাম, যথাক্রমে আপনার বাম- এবং ডান-ক্লিক তৈরি করে। "B" কোনো কারণে প্রবেশ করতে বাধ্য, এবং দুর্ভাগ্যবশত পিছনের জন্য কোনো বোতাম নেই যা আমাকে হতাশ করে। আমি আশা করি ভবিষ্যতে "Y" বোতামটি ব্যাক বোতাম হিসাবে ব্যবহার করা হবে যা ব্রাউজারে ফিরে যাওয়া আরও সহজ করে তুলবে৷

প্রকৃতপক্ষে, এটি সত্যিই নিফটি হবে যদি "Y" এবং "B" যথাক্রমে পিছনে এবং এগিয়ে মাউস বোতাম হিসাবে কাজ করে… তবে আসুন অনুমানমূলক পরিস্থিতিতে না যাই।

অবশেষে, কন্ট্রোলারের পিছনের বোতামটি (অর্থাৎ, Xbox বোতামের বাম দিকে) এই কার্যকারিতা টগল করতে ব্যবহৃত হয়। এর মানে হল যে এক মুহুর্তে আপনি আপনার কন্ট্রোলারকে একটি মাউস হিসাবে ব্যবহার করতে পারেন, যা আপনি একটি গেম লঞ্চ করতে ব্যবহার করতে পারেন এবং তারপরে আপনার গেমে ব্যবহৃত নিয়মিত কন্ট্রোলার মোডে এটিকে টগল করুন৷

এই টগল কার্যকারিতা, বিশেষ করে, যা আমি অনলাইনে দেখেছি অন্যান্য সমাধানগুলি থেকে গোফারকে আলাদা করে৷

অন্যান্য বিবেচনা

আপনার Xbox 360 কন্ট্রোলার দিয়ে আপনার উইন্ডোজ ডেস্কটপ নিয়ন্ত্রণ করুন

অবশ্যই, আরও ভাল সমাধান আছে। স্টিম কন্ট্রোলার হল একটি গেমপ্যাড যা বিশেষভাবে কীবোর্ড এবং মাউসের বিকল্প হিসাবে কাজ করার জন্য নিবেদিত, এবং আমি যা শুনেছি, এটি বেশ ভাল কাজ করে৷

যাইহোক, যদি আপনার কাছে ইতিমধ্যেই একটি 360 প্যাড থাকে এবং এটি গেম খেলার জন্য পছন্দ করেন, তাহলে স্টিম কন্ট্রোলারে $40 খরচ করার কোনো আসল কারণ নেই।

আপনার Xbox 360 কন্ট্রোলার দিয়ে আপনার উইন্ডোজ ডেস্কটপ নিয়ন্ত্রণ করুন

যদি এই নিবন্ধে কভার করা সমাধানটি আপনার কাছে অপ্রত্যাশিত মনে হয়, আপনি যদি সত্যিই আপনার কন্ট্রোলার এবং মাউসকে আলাদা রাখতে পছন্দ করেন, তাহলে আমি Rii Mini-এর মতো একটি ডিভাইস ব্যবহার করার পরামর্শ দেব যা মাউস এবং কীবোর্ডের ওয়্যারলেস সংমিশ্রণ হিসাবে কাজ করে। এটি আপনাকে আপনার ডেস্কে/আপনার টিভির সামনে না বসে সম্পূর্ণ পিসি নিয়ন্ত্রণ করতে দেয়।

যদিও আপনি কি মনে করেন? গোফারের চেয়ে ভাল সমাধান আছে কি? তোমার কি মনে হয় আমি বাদ পড়েছি এমন কিছু আছে? নির্দ্বিধায় নীচে মন্তব্য করুন এবং আমাদের জানান!


  1. আপনার উইন্ডোজ পিসি দিয়ে গেমিংয়ের জন্য একটি PS3 কন্ট্রোলার কীভাবে কনফিগার করবেন

  2. আপনার ভয়েস দিয়ে আপনার উইন্ডোজ 10 পিসিকে কীভাবে নিয়ন্ত্রণ করবেন

  3. Windows 10 এ আপনার Xbox One কন্ট্রোলারের ব্যাটারি স্তর কীভাবে পরীক্ষা করবেন

  4. এই কৌশলগুলি দিয়ে আপনার Windows 10 ডেস্কটপ ওভারহল করুন!