কম্পিউটার

কিজি প্যারেন্টাল কন্ট্রোল অ্যাপের মাধ্যমে আপনার বাচ্চাদের অনলাইন বিপদ থেকে রক্ষা করুন

কিজি প্যারেন্টাল কন্ট্রোল অ্যাপের মাধ্যমে আপনার বাচ্চাদের অনলাইন বিপদ থেকে রক্ষা করুন

এটি একটি স্পনসর করা নিবন্ধ এবং কিডগি টিম দ্বারা সম্ভব হয়েছে৷ প্রকৃত বিষয়বস্তু এবং মতামত হল লেখকের একমাত্র মতামত যিনি সম্পাদকীয় স্বাধীনতা বজায় রাখেন, এমনকি যখন একটি পোস্ট স্পনসর করা হয় .

আমাদের বাচ্চাদের স্মার্টফোন বা ট্যাবলেট দেওয়া "ফিট ইন" করার জন্য এবং ইন্টারনেটের সুবিধাগুলি উপভোগ করার জন্য নতুন আদর্শ হয়ে উঠেছে৷ দুর্ভাগ্যবশত, ইন্টারনেট বাচ্চাদের জন্য নিরাপদ জায়গা নয় কারণ এটি অনেক বিপদ ডেকে আনে। অনলাইন শিকারী থেকে শুরু করে সাইবার বুলিং এবং অল্প বয়সে আপত্তিকর বিষয়বস্তুর এক্সপোজার - আপনার বাচ্চাদের অনলাইনে নজরদারি না করা হলে অনেক বিপদ অপেক্ষা করছে।

একজন দায়িত্বশীল অভিভাবক হিসেবে, আপনার সন্তানদের অনলাইন বিপদ থেকে নিরাপদ রাখা আপনার কর্তব্য। কিন্তু কিভাবে আপনি আপনার বাচ্চাদের জন্য একটি নিরাপদ অনলাইন পরিবেশ নিশ্চিত করবেন? তাদের অনলাইন কার্যক্রম নিবিড়ভাবে পর্যবেক্ষণ করে। এবং এখানেই একটি অভিভাবকীয় নিয়ন্ত্রণ অ্যাপ আসে। অ্যাপটির এই সৎ পর্যালোচনা লেখার জন্য আমাদের কিডগি পরীক্ষা করার বিশেষ সুযোগ ছিল।

কিডজি কি?

Kidgy হল একটি অভিভাবকীয় নিয়ন্ত্রণ অ্যাপ যা অভিভাবকদের তাদের সন্তানদের অনলাইন ক্রিয়াকলাপ দূর থেকে নিরীক্ষণ করতে সাহায্য করে। এই একধরনের অ্যাপটি অনেক উন্নত মনিটরিং বৈশিষ্ট্যের সাথে আসে যা অভিভাবকদের তাদের সন্তানদের অনলাইন এবং অফলাইন কার্যকলাপের উপর দূর থেকে নজর রাখতে সাহায্য করে।

Kidgy-এর লক্ষ্য হল আধুনিক অভিভাবকত্বকে আরও সহজ করে তোলা এবং আপনার বাচ্চাদের সব ধরনের অনলাইন বিপদ থেকে রক্ষা করা। এটি আপনাকে অসাধু পরিচিতিগুলিকে নিরীক্ষণ এবং ব্লক করতে সাহায্য করবে সেইসাথে অশ্লীল বিষয়বস্তু সহ সাইটগুলিতে অ্যাক্সেস সীমিত করবে৷ নিরীক্ষণের পাশাপাশি, Kidgy-এর একটি টাস্ক ম্যানেজারও রয়েছে যা আপনাকে দূরবর্তীভাবে কাজগুলি সেট করতে দেয় এবং কাজগুলি শেষ হয়ে গেলে বিজ্ঞপ্তিগুলি পেতে দেয়৷

কিডজি প্যারেন্টাল কন্ট্রোল অ্যাপ:ইনস্টলেশন এবং সেটআপ

আপনি Kidgy-এর মাধ্যমে আপনার সন্তানকে ট্র্যাক করা শুরু করার আগে, আপনাকে প্রথমে Google Play Store/iOS অ্যাপ স্টোর থেকে অ্যাপটি ইনস্টল করতে হবে। সম্পূর্ণ ইনস্টলেশন এবং সেটআপ প্রক্রিয়াটি শুধুমাত্র তিনটি ধাপ জড়িত:

  1. ডাউনলোড এবং ইনস্টলেশন
  2. সন্তানের ডিভাইস লিঙ্ক করা
  3. অনুমতি দেওয়া

Kidgy অ্যাপটি Android এবং iOS উভয় ব্যবহারকারীদের জন্য উপলব্ধ। অ্যাপটি ইনস্টল এবং সেট আপ করতে এই ধাপগুলি অনুসরণ করুন৷

ধাপ 1: গুগল প্লে স্টোর বা iOS অ্যাপ স্টোরে যান এবং অ্যাপটি ডাউনলোড করুন। উভয় ডিভাইসেই Kidgy ইনস্টল করুন।

কিজি প্যারেন্টাল কন্ট্রোল অ্যাপের মাধ্যমে আপনার বাচ্চাদের অনলাইন বিপদ থেকে রক্ষা করুন

ধাপ 2: আপনার ডিভাইসে অভিভাবক হিসাবে আপনার প্রোফাইল সেট আপ করুন৷ এছাড়াও, আপনার সন্তানের প্রোফাইল তাদের ডিভাইসে "শিশু" হিসাবে সেট করুন। অ্যাপে একটি অ্যাকাউন্ট তৈরি করুন। আপনি একটি কোড পাবেন যা আপনি উভয় ডিভাইস লিঙ্ক করতে ব্যবহার করবেন। সন্তানের ডিভাইসে একই কোড লিখে আপনার অ্যাকাউন্টের সাথে তার ডিভাইস লিঙ্ক করুন।

কিজি প্যারেন্টাল কন্ট্রোল অ্যাপের মাধ্যমে আপনার বাচ্চাদের অনলাইন বিপদ থেকে রক্ষা করুন

ধাপ 3: আপনার সন্তানের ডিভাইস নিরীক্ষণ শুরু করার জন্য অ্যাপটিকে অনুমতি দিন। এটাই! আপনি এখন তাদের ডিভাইসে সবকিছু অ্যাক্সেস করতে পারবেন এবং দশটি ডিভাইস পর্যন্ত লিঙ্ক ও নিরীক্ষণ করতে পারবেন।

কিড্ডি কীভাবে অনলাইন বিপদ থেকে আপনার বাচ্চাদের রক্ষা করে

বিপদ অনলাইন প্রতি ক্লিকের চারপাশে আছে. কিন্তু Kidgy-এর সাহায্যে আপনি আপনার বাচ্চাদের অনলাইন ক্রিয়াকলাপগুলি ক্রমাগত পর্যবেক্ষণ করে যতটা সম্ভব নিরাপদ করতে পারেন। আপনার বাচ্চাদের অনলাইনে নিরাপদ রাখতে Kidgy কীভাবে সাহায্য করতে পারে তা এখানে।

ক্ষতিকারক ওয়েবসাইট এবং অ্যাপ ব্লক করুন

কিডগির সাথে বাবা-মায়েরা তাদের সন্তানদের পরিদর্শন করা সাইটগুলি সম্পর্কে সম্পূর্ণরূপে সচেতন হতে পারেন। বেনামী মেসেজিং প্ল্যাটফর্ম আছে যেমন curiouscat.me যেগুলো প্রায়ই সেক্সটিং এর সাথে জড়িত থাকে এবং সাধারণত অনলাইন শিকারীদের জন্য লুকিয়ে থাকে। এই সাইটগুলি ব্লক করে, আপনি একটি সম্ভাব্য মিটিং এড়াতে সাহায্য করতে পারেন৷

এছাড়াও, বেশিরভাগ কিশোর-কিশোরী জুয়া, ডেটিং এবং প্রাপ্তবয়স্কদের সাইটের শিকার হয় যেখানে তারা তাদের নৈতিকতার অবনতি ঘটায়। আপনার বাচ্চারা প্রাপ্তবয়স্কদের সাইট, ক্ষতিকারক সামাজিক নেটওয়ার্কিং সাইট বা ভুল উদ্দেশ্যে ব্রাউজার ব্যবহার করবে না তা নিশ্চিত করতে Kidgy সাহায্য করতে পারে।

কিজি প্যারেন্টাল কন্ট্রোল অ্যাপের মাধ্যমে আপনার বাচ্চাদের অনলাইন বিপদ থেকে রক্ষা করুন

আরও ভাল, আপনি এমনকি ইন্টারনেট অ্যাক্সেস সীমিত করতে পারেন বা আপনার সন্তানের স্ক্রীন টাইম সীমিত করতে পারেন যদি আপনি চান যে তারা পড়াশোনায় আরও মনোনিবেশ করুক - একটি বৈশিষ্ট্য যা তাদের উত্পাদনশীলতা বাড়াতে সাহায্য করতে পারে। এছাড়াও, আপনি কিডগি ব্লগে অনেক অভিভাবকীয় নিয়ন্ত্রণ পরামর্শ পান যা আপনাকে গেমের আগে থাকতে সাহায্য করতে পারে।

আপনার সন্তানের বার্তা নিরীক্ষণ করুন

অপরিচিতদের সাথে অনলাইন চ্যাটিং সীমাবদ্ধ করা আপনার সন্তানের সাথে সম্পর্ক সম্পূর্ণভাবে ছিন্ন নাও করতে পারে যদি তারা ইতিমধ্যে পরিচিতি বিনিময় করে থাকে। সৌভাগ্যক্রমে, কিডগিরও এর জন্য একটি সমাধান রয়েছে। যদি সেই অনলাইন অপরিচিত ব্যক্তির সাথে যোগাযোগ অফলাইনে চলতে থাকে, তাহলে আপনি আপনার সন্তানের ডিভাইসে দূর থেকে পাঠ্য বার্তা দেখতে পারবেন।

কিজি প্যারেন্টাল কন্ট্রোল অ্যাপের মাধ্যমে আপনার বাচ্চাদের অনলাইন বিপদ থেকে রক্ষা করুন

আপনি যদি সম্পর্কটিকে অস্বাস্থ্যকর মনে করেন, তাহলে আপনি যোগাযোগের তালিকায় যেতে পারেন এবং সেই যোগাযোগটিকে দূর থেকে ব্লক করতে পারেন।

কিজি প্যারেন্টাল কন্ট্রোল অ্যাপের মাধ্যমে আপনার বাচ্চাদের অনলাইন বিপদ থেকে রক্ষা করুন

এইভাবে আপনি সেই বন্ধুর সাথে যোগাযোগ সম্পূর্ণভাবে বন্ধ করতে সক্ষম হবেন, ভবিষ্যতের সমস্যা প্রতিরোধ করতে পারবেন।

কল লগ এবং পরিচিতি দেখুন

বিজোড় সময়ে কে আপনার সন্তানকে কল করে তা খুঁজে বের করতে আপনার যদি কষ্ট হয়, তাহলে কিডগিও এতে সাহায্য করতে পারে। এই ডিজিটাল পারিবারিক সহকারী আপনাকে আপনার সন্তানের ফোন থেকে দূর থেকে সমস্ত কল লগ এবং যোগাযোগের বিশদ বিবরণ দেখতে দেয়৷

কিজি প্যারেন্টাল কন্ট্রোল অ্যাপের মাধ্যমে আপনার বাচ্চাদের অনলাইন বিপদ থেকে রক্ষা করুন

Kidgy আপনাকে কলগুলি দেখতে সাহায্য করবে (কৃত এবং গ্রহণ করা) এবং আপনাকে বিস্তারিত কল ইতিহাস দেখাবে - সময়কাল, তারিখ এবং সময়। অ্যাপটি আপনাকে নির্দিষ্ট পরিচিতিগুলিকে ব্লক করার অনুমতি দেয়, যার ফলে আপনার বাচ্চাদের ভুয়া কলার থেকে সুরক্ষিত থাকে৷

অবস্থান ট্র্যাকিং এবং জিওফেন্সিং

Kidgy একটি GPS অবস্থান ট্র্যাকার দিয়ে সজ্জিত আসে যা পিতামাতার ডিভাইসে সন্তানের বর্তমান অবস্থান প্রদর্শন করে। এই ট্র্যাকারটি টাইম স্ট্যাম্প সহ আপনার বাচ্চার অবস্থান সম্পর্কে রিয়েল-টাইম তথ্য প্রদান করে। জিওফেন্সিং হল Kidgy-এর আরেকটি বৈশিষ্ট্য যা আপনি অন্য কোনো অভিভাবকীয় নিয়ন্ত্রণ অ্যাপে পাবেন না।

কিজি প্যারেন্টাল কন্ট্রোল অ্যাপের মাধ্যমে আপনার বাচ্চাদের অনলাইন বিপদ থেকে রক্ষা করুন

জিওফেন্সিং বৈশিষ্ট্যটি আপনাকে ভার্চুয়াল বেড়া তৈরি করতে দেয় এবং আপনার সন্তান সেই অঞ্চলগুলিতে প্রবেশ করলে বা চলে গেলে অ্যাপটি আপনাকে অবহিত করবে। উদাহরণ স্বরূপ, আপনি বাড়ি থেকে 2 কিমি দূরে যেকোন জায়গাকে বিপদ অঞ্চল হিসেবে সেট করতে পারেন। একবার আপনার সন্তান জিওফেন্স অতিক্রম করলে, আপনাকে অবিলম্বে তাদের সঠিক অবস্থান সম্পর্কে অবহিত করা হবে।

আতঙ্কের বোতাম

প্যানিক বোতাম হল একটি নিরাপত্তা বৈশিষ্ট্য যা আপনার বাচ্চাদের জরুরী পরিস্থিতিতে শুধুমাত্র একটি ক্লিকেই আপনার সাথে যোগাযোগ করতে দেয়। একবার তারা প্যানিক বোতামে ক্লিক করলে, এটি আপনার ফোনে প্যানিক মোড সক্রিয় করে, এবং আপনি জানবেন যে আপনার সন্তান সমস্যায় আছে এবং সেইসাথে রিয়েল টাইমে তার বর্তমান অবস্থান দেখতে পাবেন।

টাস্ক ম্যানেজার

আপনার সন্তানদের অনলাইন বিপদ থেকে রক্ষা করার পাশাপাশি, Kidgy-এর একটি টাস্ক ম্যানেজার রয়েছে যা আপনার সন্তানের ভার্চুয়াল সহকারী হিসেবে কাজ করে। আপনি আপনার বাচ্চাদের যে কাজগুলি করতে চান তা সেট আপ করতে পারেন এবং একবার তারা সম্পন্ন হলে সতর্ক হতে পারেন৷ তাছাড়া, আপনি কিডগি ডেইলি সিডিউল প্ল্যানার ব্যবহার করে টাস্কের অগ্রগতি অনুসরণ করতে পারেন এবং আপনার বাচ্চাদের সাথে দূর থেকে যোগাযোগ করতে পারেন।

কিজি প্যারেন্টাল কন্ট্রোল অ্যাপের মাধ্যমে আপনার বাচ্চাদের অনলাইন বিপদ থেকে রক্ষা করুন

এমনকি আপনি বাড়ি থেকে অনেক দূরে থাকলেও, আপনি এখনও দূরবর্তীভাবে কাজগুলি সেট করতে পারেন এবং একটিও কল না করে সেগুলি সম্পন্ন হতে দেখতে পারেন। এই বৈশিষ্ট্যটি আপনার বাচ্চাদের কীভাবে অগ্রাধিকারগুলি পরিচালনা করতে হয় এবং সময়সীমা পূরণ করতে হয় তাও শেখাতে পারে৷

সুবিধা ও অসুবিধা

Kidgy অ্যাপ সম্পর্কে আমরা কী পছন্দ করেছি এবং অপছন্দ করেছি তা এখানে।

সুবিধা

  • ব্যবহারকারী-বান্ধব ইন্টারফেস যা এটি ব্যবহার করা অত্যন্ত সহজ করে তোলে।
  • আপনার সন্তানের রিয়েল-টাইম অবস্থান ট্র্যাকিং যা আপনাকে সর্বদা তাদের অবস্থান জানতে দেয়।
  • অ্যাপ তত্ত্বাবধান যা আপনাকে আপনার বাচ্চাদের অনলাইনে ব্যয় করার সময় সীমিত করতে দেয়।
  • আতঙ্কের বোতাম যা আপনাকে জানতে দেয় যখন আপনার সন্তান সমস্যায় পড়ে।

কনস

  • সাবস্ক্রিপশনগুলি স্বয়ংক্রিয়ভাবে পুনর্নবীকরণ হয় যা আপনি সদস্যতা বাতিল করতে ভুলে গেলে অসুবিধাজনক হতে পারে৷
  • তিন দিনের বিনামূল্যের ট্রায়াল খুবই ছোট৷ আমরা দেখতে চাই যে এটি সাত দিন বা তার বেশি হবে৷

সংকলন করতে

সর্বোপরি, আপনি যদি আপনার সন্তানদের অনলাইন নিরাপত্তার বিষয়ে উদ্বিগ্ন হন তবে Kidgy হল একটি ভাল অভিভাবকীয় নিয়ন্ত্রণ অ্যাপ। এটি শুধুমাত্র তারা অনলাইনে যা কিছু করে তার উপর সম্পূর্ণ নিয়ন্ত্রণ দেয় না বরং তাদের উৎপাদনশীলতা বাড়াতে এবং কীভাবে দায়িত্বশীল হতে হয় তা শেখাতেও সাহায্য করে।

Kidgy প্যারেন্টাল কন্ট্রোল অ্যাপের একটি গভীর পর্যালোচনা সম্পাদন করার পরে, আমি তাদের বাচ্চাদের অনলাইন বিপদ থেকে সুরক্ষিত রাখতে একটি শক্তিশালী অ্যাপ খুঁজছেন এমন প্রত্যেকের কাছে এটির সুপারিশ করব৷


  1. ফাইল অ্যাপ দিয়ে iOS-এ আপনার ফাইলগুলি কীভাবে পরিচালনা করবেন

  2. আপনার ডায়াবেটিস নিয়ন্ত্রণে রাখার জন্য সেরা 5টি অ্যান্ড্রয়েড অ্যাপ

  3. স্টেজফ্রাইট শোষণ থেকে আপনার অ্যান্ড্রয়েড ফোনকে কীভাবে রক্ষা করবেন

  4. ইন্টারনেট থেকে আপনার ডিজিটাল ফুটপ্রিন্ট মুছে ফেলার 9 উপায়!