কম্পিউটার

7 Google Home Mini বৈশিষ্ট্য যা আপনি পছন্দ করবেন

গুগল হোম মিনি সবচেয়ে জনপ্রিয় স্মার্ট সহকারীগুলির মধ্যে একটি। এটি একটি ছোট আকারের, একটি মসৃণ নকশা এবং কার্যকারিতার বিস্তৃত পরিসর রয়েছে যা এটিকে অনেক লোকের জন্য একটি আকর্ষণীয় বিকল্প করে তোলে। বিশেষ করে যদি তারা ডিসপ্লেতে গুগল হোমের এয়ার ফ্রেশনার ডিজাইন না চায়।

গুগল হোম মিনি এত জনপ্রিয় বিকল্পের আরেকটি কারণ হল এর ফাংশনের সংখ্যা। এর প্রাথমিক স্মার্ট অ্যাসিস্ট্যান্ট কার্যকারিতার বাইরে (অর্থাৎ প্রশ্নের উত্তর দেওয়া, সঙ্গীত বাজানো এবং স্মার্ট হোম ডিভাইসগুলি নিয়ন্ত্রণ করা), Google Home Mini—বা আপনার কাছে সাম্প্রতিক সংস্করণ থাকলে Nest Mini আরও অনেক কিছু করতে পারে।

এখানে সেরা অতিরিক্ত Google Home Mini বৈশিষ্ট্য রয়েছে যা আপনি পছন্দ করবেন।

Google আপনার ফোন খুঁজে পেতে পারে

সারাদিনে কতবার আপনি আপনার ফোনের ট্র্যাক হারান? কখনও কখনও এটি পালঙ্কের কুশনগুলির মধ্যে ডিভাইসটি স্লিপ করার মতো সহজ, তবে কখনও কখনও আপনি এটি সেট করেন এবং আপনি এটি কোথায় রেখেছিলেন তা ভুলে যান। এটা সবার ক্ষেত্রেই ঘটে।

7 Google Home Mini বৈশিষ্ট্য যা আপনি পছন্দ করবেন

ভাল খবর হল যে Google আপনার জন্য আপনার ফোনে রিং করতে পারে। আপনাকে যা করতে হবে তা হল আপনার অ্যাকাউন্টে আপনার নম্বরটি প্রোগ্রাম করুন এবং তারপর জিজ্ঞাসা করুন, "ওহে গুগল, আমার ফোনটি খুঁজুন।" এই ফাংশনটি অ্যান্ড্রয়েড এবং আইফোন উভয়ের সাথেই কাজ করে, তাই আপনি আপনার স্ত্রীকে আপনার ফোনে কল করার জন্য বাগ করা এড়াতে পারেন৷

Google দৈনন্দিন রুটিন সম্পাদন করতে পারে

একটি স্মার্ট বাড়ির মালিকানার একটি বড় সুবিধা হল অনেক জাগতিক কাজ স্বয়ংক্রিয় করার ক্ষমতা। আপনি হয়ত এটি করার কথা খুব বেশি ভাবেন না, কিন্তু প্রতিটি আলো নিভিয়ে দিতে (অথবা Google কে পৃথকভাবে এটি করতে বলতে) অনেক সময় নেয়৷

7 Google Home Mini বৈশিষ্ট্য যা আপনি পছন্দ করবেন

Google Home Mini-এর সাহায্যে, আপনি রুটিন তৈরি করতে পারেন যা আপনি একটি নির্দিষ্ট বাক্যাংশ বললে ট্রিগার হবে। যেমন, আপনি বলতে পারেন, "Hey Google, গুড মর্নিং" এবং ডিভাইসটিকে সারা বাড়িতে আলো জ্বালানো, আপনার কফি তৈরি করা এবং আপনার সকালের প্লেলিস্ট শুরু করার জন্য প্রোগ্রাম করা যেতে পারে।

আপনি কাস্টম রুটিন জন্য কাস্টম বাক্যাংশ সেট আপ করতে পারেন. "Hey Google, গেমের সময়" এর মতো কিছু আলো ম্লান করতে পারে, একটি সংযুক্ত সাউন্ড বারে ভলিউম ক্র্যাঙ্ক করতে পারে এবং গেমিংয়ের দুর্দান্ত রাতের জন্য আপনার Xbox চালু করতে পারে।

Google সকল ডিভাইসে সম্প্রচার করতে পারে

পরিবারের প্রতিটি সদস্যকে জড়ো করার জন্য আপনার কতবার দরকার ছিল, কিন্তু বাড়ির সবাইকে চিৎকার না করে এটি করার একটি সহজ উপায় খুঁজে পাননি? আপনার বাড়ির ভিতরে একাধিক Google Home Mini থাকলে, একটি Google Home Mini বৈশিষ্ট্য হল প্রতিটি ডিভাইসে একবারে সম্প্রচার করার ক্ষমতা।

7 Google Home Mini বৈশিষ্ট্য যা আপনি পছন্দ করবেন

আপনি কিছু বলতে পারেন, "Hey Google, সম্প্রচার করুন যে রাতের খাবারের সময় হয়েছে।" আপনি কমান্ড দেওয়ার পরে, প্রতিটি ডিভাইস থেকে একটি রাতের খাবারের ঘণ্টা বাজবে। আপনি বাড়িতে না থাকলেও আপনি এটিকে ইন্টারকমের মতো ব্যবহার করতে পারেন। আপনার ফোনে Google অ্যাসিস্ট্যান্টকে জানালে যে আপনি বাড়ি ফেরার পথে সম্প্রচার করতে চান তা বাড়ির প্রতিটি ডিভাইসে মেসেজ পাঠাবে।

Google হতে পারে একটি সাদা নয়েজ মেশিন

অনেকের মনে হয় যে পটভূমিতে কোনো ধরনের শব্দ ছাড়া ঘুমিয়ে পড়া অসম্ভব—একটি টিভি, একটি সিলিং ফ্যান বা একটি সাদা নয়েজ মেশিন। আপনি যদি এই ক্যাম্পগুলির মধ্যে একটিতে পড়েন, আপনার Google Home Mini সাহায্য করতে পারে৷ আপনি Google কে বিভিন্ন ধরনের শব্দ বাজাতে বলতে পারেন এবং ডিভাইসটি সাড়া দেবে।

7 Google Home Mini বৈশিষ্ট্য যা আপনি পছন্দ করবেন

শব্দগুলি শুধুমাত্র সাদা গোলমালের মধ্যে সীমাবদ্ধ নয়। আপনি নির্দিষ্ট ট্র্যাকগুলির জন্য জিজ্ঞাসা করতে পারেন, যেমন বৃষ্টির শব্দ বা বনের শব্দ৷ পরিবেষ্টিত গোলমাল আপনাকে সবচেয়ে ভালো ঘুমাতে সাহায্য করে না কেন, Google এটি চালাতে পারে এমন গড়পড়তা সম্ভাবনার চেয়েও ভালো।

Google ফোন হিসেবে কাজ করতে পারে

আপনি যদি আপনার Google অ্যাকাউন্টের সাথে আপনার পরিচিতিগুলিকে লিঙ্ক করে থাকেন তবে Google Home Mini হ্যান্ডস-ফ্রি কার্যকারিতা বৈশিষ্ট্যযুক্ত। ইহা সহজ. আপনাকে যা করতে হবে তা হল, "Hey Google, মাকে কল করুন" এবং ডিভাইসটি আপনার মায়ের নম্বর ডায়াল করবে৷

7 Google Home Mini বৈশিষ্ট্য যা আপনি পছন্দ করবেন

সর্বোপরি, Google এর ভয়েস রিকগনিশন ফাংশন মানে এটি নিয়মিত ব্যবহারকারীদের ভয়েস চিনবে। যেহেতু প্রত্যেকের ফোনে "মা" আছে, তাই Google কে এটির সাথে কথা বলছে তা আলাদা করতে পারে এবং স্পিকারের উপর ভিত্তি করে সঠিক "মা" কে কল করতে পারে।

Google একজন ব্যক্তিগত সহকারী হতে পারে

আপনি কত ঘন ঘন কিছু সেট করেন এবং নিজেকে মনে করেন, "আমি ভুলে যেতে যাচ্ছি সেটি কোথায়?" আপনি কোথায় কিছু রেখেছেন তা মনে করার চেষ্টা করার পরিবর্তে, শুধু Google বলুন। আপনি যদি বলেন, "Hey Google, আমার অতিরিক্ত চাবি আমার ডেস্ক ড্রয়ারে আছে," Google মনে রাখবে।

আপনি যখন আপনার চাবিটি খুঁজতে শুরু করেন এবং এটি কোথাও খুঁজে পান না, তখন শুধু Google কে জিজ্ঞাসা করুন এটি কোথায় এবং এটি আপনাকে বলবে আপনি এটি শেষ কোথায় রেখেছিলেন৷

Google টিভি ভলিউম সামঞ্জস্য করতে পারে

রিমোট ভুল? কোন চিন্তা নেই—শুধু Google কে টিভি চালু করতে, আপনার প্রিয় শো স্ট্রিম করতে বা ভলিউম সামঞ্জস্য করতে বলুন। আপনার টিভির পিছনে একটি Chromecast প্লাগ ইন করা থাকলে, আপনার Google Home Mini একটি রিমোট হিসাবে কাজ করতে পারে।

আপনি যদি আপনার স্ট্রিমিং পরিষেবাগুলিকে আপনার Google অ্যাকাউন্ট বা আপনার Chromecast এর সাথে লিঙ্ক করে থাকেন, তাহলে আপনি নির্দিষ্ট পর্বগুলি স্ট্রিম করতে পারেন, আপনি যেগুলি পছন্দ করেন না সেগুলি এড়িয়ে যান এবং আরও অনেক কিছু শুধুমাত্র আপনার ভয়েসের মাধ্যমে৷

7 Google Home Mini বৈশিষ্ট্য যা আপনি পছন্দ করবেন

Google Home Mini হল একটি চমৎকার টুল যার মূল্য সমানভাবে পৌঁছানো যায়। অনেকে এটিকে সাবপার হিসেবে দেখেন কারণ এটি নেস্ট মিনির থেকে আগের মডেল, কিন্তু দুটি ডিভাইসের মধ্যে কোনো সার্থক পার্থক্য নেই।

আপনি যদি বাড়ির আশেপাশে ব্যবহার করার জন্য একটি দরকারী, সাশ্রয়ী মূল্যের স্মার্ট সহকারী খুঁজছেন (বা এমনকি একটি অফিসে ব্লুটুথ স্পিকার হিসাবে কাজ করার জন্য), চেষ্টা করুন এবং একটি Google Home Mini বাছাই করুন৷ আপনি হতাশ হবেন না।


  1. আপনার সময় বাঁচাতে Google পত্রকের 10টি সহায়ক সূত্র

  2. বাড়িতে গুগল হোম হাব কীভাবে ব্যবহার করবেন

  3. Google হোম – বাড়ির কাজ এবং কেনাকাটা করার উপায় পরিবর্তন করা

  4. অ্যান্ড্রয়েডের জন্য Google ড্রাইভের ৭টি বৈশিষ্ট্য যা আপনার জানা উচিত