কম্পিউটার

কিভাবে YouTube-এ 4,000 দেখার সময় পাবেন

আপনার চ্যানেলে নগদীকরণ বৈশিষ্ট্যগুলিতে অ্যাক্সেস পাওয়ার আগে ইউটিউবের 4,000 দেখার সময়গুলির পিছনে প্রচুর সমালোচনা রয়েছে৷ কিন্তু আপনি যদি সংখ্যার দিকে তাকান, তাহলে প্ল্যাটফর্মে জীবিকা নির্বাহের পথে এটি একটি ছোট ধাপ।

এটি এখনও প্রায়শই প্রথম প্রধান মাইলফলক যে কোনও নতুন YouTube সামগ্রী নির্মাতা তাদের চোখ সেট করবে। তাহলে কিভাবে আপনি সফলভাবে YouTube-এ 4,000 দেখার ঘন্টা পৌঁছাতে পারেন? এবং আপনি YouTube এ একটি নতুন কর্মজীবন শুরু করতে কি করতে পারেন?

অনেক স্ব-শুরু করা ব্যবসার মতো, এটি সহজ হবে না। যাইহোক, আমাদের উপদেশ অনুসরণ করে, যা আমরা প্ল্যাটফর্মে আমাদের নিজস্ব অভিজ্ঞতার মাধ্যমে একত্রিত করেছি, আপনি যদি দৃঢ়প্রতিজ্ঞ থাকেন তবে আপনি সেই নম্বরটি হিট করতে সক্ষম হবেন।

ইউটিউবে 4,000 মনিটাইজড ওয়াচ আওয়ার হারানোর বিষয়ে আপনার কেন চিন্তা করা উচিত নয়

আগে খবরটা জেনে নেওয়া যাক। 4,000 ঘন্টা অনেক আয়ের সমান হবে না। নীচের পরিসংখ্যান দেখুন. এটি সবই YouTube-এ আমাদের নিজস্ব অভিজ্ঞতার উপর ভিত্তি করে।

কিভাবে YouTube-এ 4,000 দেখার সময় পাবেন

এক বছরে আমাদের চ্যানেলে গড় দেখার সময়কাল ছিল 4 মিনিট, 7 সেকেন্ড। এর অর্থ হল 4,000 ঘন্টার চিহ্নে পৌঁছানোর জন্য, আমাদের চ্যানেলে 60,000 ভিউ সংগ্রহ করতে হবে। বছরে আমাদের চ্যানেলে গড় CPM ছিল $7.16, আমাদের ভিউগুলির প্রায় অর্ধেক একটি নগদীকৃত প্লেব্যাকের ফলে৷

কিভাবে YouTube-এ 4,000 দেখার সময় পাবেন

ইউটিউবও 45% কম নেয়, তাই এই সমস্ত কিছুর পরে, আমাদের চ্যানেলে মোট 60,000 ভিউ আমাদের উপার্জন করেছে $117৷ এটি অবশ্যই পরিবর্তনের একটি চমৎকার অংশ, কিন্তু এটি বিশাল কিছু নয়।

তাহলে এই সবের কী মানে? ঠিক আছে, নগদীকরণ সক্ষম করার আগে YouTube-এর প্রয়োজনে নতুন 4,000 ঘড়িঘন্টার সাথে আপনার প্রায় $117 ক্ষতি হবে। আপনি যদি সত্যিই আপনার ইউটিউব চ্যানেল থেকে কিছু তৈরি করার বিষয়ে চিন্তা করেন তবে এটি সত্যিই চিন্তা করার মতো ক্ষতি নয়৷

কিন্তু আমি এখন 4,000 দেখার ঘন্টা চাই। কিভাবে আমি এটা করতে পারি?

কিভাবে YouTube-এ 4,000 দেখার সময় পাবেন

আমরা নীচে আপনার সাথে সত্যিই একটি দুর্দান্ত কৌশল ভাগ করতে যাচ্ছি যা আপনাকে আপনার কুলুঙ্গি থেকে বেরিয়ে আসতে এবং হাজার হাজার নিযুক্ত দর্শকদের ক্যাপচার করতে সহায়তা করবে। এটি একটি দীর্ঘমেয়াদী মিশন যা আপনাকে অনেক দূর নিয়ে যাবে, YouTube-এ মাত্র 4,000 দেখার ঘণ্টা অতিক্রম করে।

যাইহোক, আপনি যদি বর্তমানে আপনার উপস্থিত দর্শকদের সাথে সেই 4,000 ঘন্টার চিহ্নটিকে আঘাত করার বিষয়ে সত্যিই চিন্তা করেন, তাহলে আমরা কিছু চিট শীট স্টাইল পদ্ধতি তালিকাভুক্ত করব যা আপনি যতটা সম্ভব দেখার সময় কমাতে অপব্যবহার করতে পারেন৷

20-60 মিনিটের পডকাস্ট তৈরি করুন

আপনি আপনার নিজের পডকাস্ট শুরু করার কথা বিবেচনা করতে পারেন। এটি আপনাকে প্রতি দর্শক প্রতি যতটা দেখার সময় কমাতে দেয়, তবে এটি আপনাকে সম্পাদনার কম প্রচেষ্টায় ভিডিও প্রকাশ করার অনুমতি দেবে। আপনি রেকর্ড টিপুন, আপনার পডকাস্ট করতে পারেন, শেষ টিপুন এবং তারপরে কাঁচা ভিডিও প্রকাশ করতে পারেন।

লাইভ স্ট্রিম

লাইভ স্ট্রিমিংয়ের জন্য কোনো সম্পাদনার প্রয়োজন নেই এবং এটি দেখার সময় বৃদ্ধি করার আরেকটি পদ্ধতি এবং এটি আপনার 4,000 ঘন্টার দিকে গণনা করে। আপনার দেখার সময় অনুমান করতে আপনি আপনার স্ট্রিমের দৈর্ঘ্য দ্বারা আপনার গড় দর্শকদের গুণ করতে পারেন। সুতরাং, 50 জন গড় দর্শক সহ একটি একক 4 ঘন্টা স্ট্রীম প্রায় 200 ঘন্টা দেখার সময়ের সমান হবে৷

আপনার সাধারণ ভিডিওর দৈর্ঘ্য বাড়ান

দীর্ঘ ভিডিওগুলি YouTube-এ আদর্শ হয়ে উঠছে তাই 10 মিনিট বা তার বেশি ভিডিও পোস্ট করতে লজ্জা করবেন না এবং যদি পারেন তবে ছোট ভিডিও পোস্ট করা এড়িয়ে চলুন৷

এই সমস্ত পদ্ধতিগুলি আরও দেখার সময় পেতে সফল, তবে এই 4,000 ঘন্টা চিহ্নের উপর ফোকাস করার পরিবর্তে, আরও বড় লক্ষ্যগুলির দিকে এগিয়ে চিন্তা করুন৷ কঠোর পরিশ্রম করুন এবং সময় দিন এবং সেই সংখ্যাটি অবশ্যই পৌঁছে যাবে এবং পরিবর্তে বড় মাইলফলকগুলি দ্রুত আপনার লক্ষ্য হয়ে উঠবে।

কিভাবে 4,000 ইউটিউব দেখার ঘন্টা এবং তার পরেও পৌঁছাবেন

কিভাবে YouTube-এ 4,000 দেখার সময় পাবেন

YouTube-এ 4,000 দেখার ঘন্টা বিল পরিশোধ করার জন্য প্রায় যথেষ্ট নয়, তাই আসুন আমরা কীভাবে আয়ের কিছু করার জন্য পর্যাপ্ত দেখার ঘন্টা এবং ভিউ আনতে পারি তা দেখি। স্ক্র্যাচ থেকে এটি করতে, রাডারে নিজেদের পেতে আমাদের অনেক কিছু করতে হবে।

এর জন্য আপনার সবচেয়ে বড় বাধা হল হাজার হাজার অন্যান্য নির্মাতা যারা ইতিমধ্যেই হাজার হাজার বিভিন্ন কুলুঙ্গি জুড়ে প্ল্যাটফর্মে নিজেদের জন্য একটি নাম তৈরি করেছেন। এর মানে হল যে, একজন নতুন YouTuber হিসেবে, আপনার বিষয়বস্তু আপনার কুলুঙ্গিতে ইতিমধ্যে প্রতিষ্ঠিত প্রতিযোগীদের মধ্যে সুপারিশ করার সম্ভাবনা কম। আপনি একটি কৌশল ছাড়াই ভিডিও পোস্ট করতে পারেন, এবং সময়ের সাথে সাথে, আপনি কিছু সাফল্য দেখতে পারেন। কিন্তু এটি একটি গণনা পদ্ধতি ছাড়া বছর সময় লাগবে.

কিভাবে YouTube-এ 4,000 দেখার সময় পাবেন

আপনাকে যা করতে হবে তা হল আপনার কুলুঙ্গিতে একজন বিশেষজ্ঞ হওয়া এবং প্রবণতাগুলিকে ঘনিষ্ঠভাবে অনুসরণ করা। আপনার মিশন অন্য কেউ করার আগে একটি প্রবণতা বিষয়ের উপর একটি ভিডিও তৈরি করা হবে. তাহলে কি হবে তা হল আপনার বিষয়বস্তু অন্যদের তুলনায় সুপারিশ করা হতে পারে, এমনকি যদি তা অল্প সময়ের জন্য হয় কারণ আপনি সেই ট্রেন্ডিং নিউজ বিষয়ের একমাত্র প্রামাণিক উৎস হবেন। এটি আরও ভালভাবে ব্যাখ্যা করার জন্য আমরা নীচে দুটি উদাহরণ দেব৷

আপনি একজন ভিডিও গেম সামগ্রী নির্মাতা: অনলাইনে একটি গুজব ছড়িয়েছে যে সর্বশেষ কল অফ ডিউটি ​​গেমটিতে একটি নতুন আইটেম যুক্ত করা হচ্ছে৷ আপনি এটি নিয়ে গবেষণা করুন, বিশদটি সন্ধান করুন এবং অন্য কারো আগে এই বিষয় সম্পর্কে একটি ভিডিও তৈরি এবং প্রকাশ করতে পরিচালনা করুন৷

আপনি একটি ক্রীড়া সংবাদ চ্যানেল: একটি গুজব অনলাইনে দেখা যাচ্ছে যে একজন ফুটবল খেলোয়াড় একটি রেকর্ড-ব্রেকিং চুক্তিতে একটি নতুন দলে স্থানান্তর করতে চলেছেন। আপনি বিস্তারিত খুঁজে এবং এটি রিপোর্ট. কোনো বড় চ্যানেলের সুযোগ পাওয়ার আগে আপনি আপনার ভিডিও পোস্ট করেন।

এখানে সর্বোত্তম ফলাফল হবে যে আপনার ভিডিওটি কভার বিষয়ের উপর অনুসন্ধানের জন্য Google-এর প্রথম পৃষ্ঠায় প্রদর্শিত হবে এবং এটি YouTube-এ আপনার ভিউ বাড়িয়ে দেবে। একইভাবে, ইউটিউবের মধ্যে যেকোনো অনুসন্ধান আপনার ভিডিওতেও নিয়ে যাবে। YouTube-এর অ্যালগরিদম আপনার ভিডিওর বিষয়টিকে একটি প্রবণতামূলক বিষয় হিসাবে চিনবে এবং এটি আপনার কুলুঙ্গিতে প্রচুর বিনিয়োগ করা দর্শকদের কাছে এটিকে উত্সাহিত করবে৷

এতে YouTube মোবাইল অ্যাপ ব্যবহারকারীদের পাঠানো বিজ্ঞপ্তিগুলি অন্তর্ভুক্ত থাকবে, এমনকি তারা আপনার সদস্যতা না নিলেও, আপনার ভিডিও "আপ নেক্সট" এ প্রদর্শিত হবে এবং YouTube হোমপেজে প্রদর্শিত হবে।

কিভাবে YouTube-এ 4,000 দেখার সময় পাবেন

অবশ্যই, যত তাড়াতাড়ি একটি বড় চ্যানেল বিষয়টি কভার করবে, আপনার ভিডিওটি আউটর্যাঙ্ক হয়ে যাওয়ার সম্ভাবনা রয়েছে এবং আপনি সেই বৃদ্ধি হারাবেন। কিন্তু এটা কোন ব্যাপার না, আপনি ইতিমধ্যেই কিছু সাবস্ক্রাইবার এবং ভিউ পাওয়ার জন্য যথেষ্ট শ্রোতাদের ক্যাপচার করে ফেলেছেন।

পরের বার যখন আপনি একটি ভিডিও প্রকাশ করবেন, আপনার শেষ ভিডিওটি দেখেছেন এমন বেশিরভাগ লোকেরা এটিকে প্ল্যাটফর্মের বিভিন্ন ব্রাউজ বৈশিষ্ট্যগুলিতে দেখতে পাবেন, এমনকি তারা সদস্যতা না নিলেও৷ তাই আপনাকে যা করতে হবে তা হল নিশ্চিত করুন যে আপনার পরবর্তী ভিডিওটি আকর্ষণীয় এবং একটি দুর্দান্ত থাম্বনেল রয়েছে৷

সুতরাং আপনি যদি এই পর্যন্ত পড়ে থাকেন তবে আপনি ভাবতে পারেন। আপনি কীভাবে বিষয়গুলি খুঁজে পান এবং অন্য কারও আগে ভিডিও তৈরি, সম্পাদনা এবং প্রকাশ করবেন? ঠিক আছে, এই গল্পগুলি নিতে সক্ষম হওয়ার জন্য আপনাকে আপনার কুলুঙ্গিতে প্রচুর পরিমাণে বিনিয়োগ করতে হবে। বড় নিউজ সাইট এবং ইউটিউব চ্যানেলে রিপোর্ট করার আগে তারা সাধারণত রেডডিট, ফেসবুক বা টুইটারের মতো পৃষ্ঠাগুলিতে আঘাত করবে। এটি ইন্টারনেটে বিভিন্ন কুলুঙ্গি জুড়ে সত্য।

কিভাবে YouTube-এ 4,000 দেখার সময় পাবেন

আপনি যে কুলুঙ্গিটি কভার করছেন তাতে যদি আপনি খুব বেশি বিনিয়োগ না করেন তবে আপনি এই গল্পগুলি গ্রহণ করবেন না এবং সেই সময়ে আপনাকে নিজেকে জিজ্ঞাসা করতে হবে - আপনি কি ভিডিও তৈরি করছেন কারণ আপনি যা ভিডিও তৈরি করছেন তা পছন্দ করছেন? আপনাকে এটি এবং ভিডিও তৈরির প্রক্রিয়া সম্পর্কে উত্সাহী হতে হবে, অন্যথায় আপনি সফল হওয়ার আগে বার্নআউট পথে আঘাত করবেন।

এর উপরে, আপনাকে কীভাবে দ্রুত সম্পাদনা করতে হয় তা শিখতে হবে এবং আপনার একটি ভাল আপলোড গতির প্রয়োজন হবে – এটি আপনাকে অন্য কারো আগে আপনার ভিডিও প্রকাশ করতে সাহায্য করবে।

আপনি যদি খবরের উপযুক্ত বিষয় আছে এমন একটি কুলুঙ্গি সম্পর্কে ভিডিও তৈরি না করেন তবে এটি আরও চ্যালেঞ্জিং হবে। উদাহরণস্বরূপ, আপনি যদি আরও সৃজনশীল কাজ করেন যেমন অ্যানিমেটেড কার্টুন বা তথ্য-পূর্ণ তথ্যচিত্র তৈরি করা। যদি এটি হয়, তাহলে আপনাকে প্রবণতামূলক বিষয়গুলি কভার করার বিষয়ে আরও সৃজনশীল হতে হবে – আবারও এটি বেছে নেওয়ার সর্বোত্তম উপায় হল সত্যিকারের জীবনযাপন করা এবং আপনি YouTube-এ যা তৈরি করতে চান তা শ্বাস নেওয়া।

4,000 ওয়াচ আওয়ার কৌশল সংক্ষিপ্ত

হজমযোগ্য তথ্যে এটিকে সংক্ষিপ্ত করার জন্য আপনি আপনার সাথে নিয়ে যেতে পারেন, আমরা নিম্নলিখিতগুলি করার পরামর্শ দেব:

  • আপনার কুলুঙ্গিতে নিজেকে ব্যাপকভাবে বিনিয়োগ করুন। এটি সম্পর্কে অনলাইনে সবকিছু পড়ুন।
  • যদি আপনি একটি ট্রেন্ডিং বিষয় দেখতে পান, এটি কভার করার জন্য একটি ভিডিও তৈরি করুন৷
  • দ্রুত হোন, হালকা সম্পাদনার দিকে মনোযোগ দিন এবং যত তাড়াতাড়ি সম্ভব প্রকাশ করুন।
  • আপনি ভিউ সংগ্রহ করবেন এবং আপনার পরবর্তী আপলোড এই দর্শকদের কাছে সুপারিশ করা হবে।
  • পরবর্তী ধাপটি অত্যন্ত গুরুত্বপূর্ণ:আপনার সম্ভাব্য সেরা সামগ্রী তৈরি করুন। এটিকে আকর্ষক, আকর্ষণীয় করে তুলুন এবং একটি ভাল থাম্বনেল তৈরি করুন।
  • প্রতিবার যখনই একটি নতুন প্রবণতা বিষয় আবির্ভূত হয় তখন এই প্রক্রিয়াটি পুনরাবৃত্তি করুন৷

আপনি সর্বদা এই কৌশলটি দিয়ে সাফল্য পেতে যাচ্ছেন না; এটা কয়েক প্রচেষ্টা নিতে পারে. যখন এটি কাজ করে, এটি আশ্চর্যজনক কাজ করে এবং এটি YouTube-এ যেকোন কুলুঙ্গিতে প্রবেশ করার একটি সফল উপায়।

ইতিমধ্যে, আপনি নিয়মিত সামগ্রী আপলোড করা চালিয়ে যেতে পারেন এবং আপনার সামগ্রীর উপর পরীক্ষা করার জন্য, সম্পাদনার অনুশীলন করতে এবং থাম্বনেইল তৈরিতে দক্ষ হতে এখনও বেশি ভিউ না পাওয়া ভিডিওগুলি ব্যবহার করতে পারেন৷ এইভাবে, যখন আপনার উজ্জ্বল হওয়ার সময় আসবে, যখন আপনি অবশেষে সেই প্রবণতামূলক অংশটি দেখতে পাবেন, তখন অন্য কেউ করার আগে আপনি এটিতে ঝাঁপিয়ে পড়তে প্রস্তুত থাকবেন।

এই নিবন্ধটি সাহায্য করেছে? আপনি কি এখনও YouTube-এর জগতের জন্য প্রস্তুত বোধ করছেন, নাকি আপনার এখনও কিছু পরামর্শের প্রয়োজন আছে? মন্তব্য বিভাগে আপনার মতামত নির্দ্বিধায় জানান৷


  1. কিভাবে রোলেক্স স্মার্টওয়াচ ফেস পাবেন

  2. আপনার অ্যামাজন ফায়ার টিভি বা ফায়ার স্টিকে কীভাবে YouTube দেখবেন

  3. কিভাবে বিনামূল্যে YouTube Red সামগ্রী দেখতে হয়

  4. আপনার দেশে ব্লক করা ইউটিউব ভিডিওগুলি কীভাবে দেখবেন