কম্পিউটার

কেন Google ক্যালেন্ডার সেরা অনলাইন ক্যালেন্ডার পরিষেবা

এক সময়ে, আপনি যদি অ্যাপয়েন্টমেন্টগুলি ট্র্যাক করতে চান তবে আপনাকে একটি কাগজ-ভিত্তিক ক্যালেন্ডার রাখতে হয়েছিল। যতক্ষণ না আপনি এটি আপনার সাথে সর্বত্র বহন করেন, সম্ভাবনা ছিল যখন আপনার এটি সবচেয়ে বেশি প্রয়োজন তখন এটি আপনার হাতে থাকবে না। উপরন্তু, আপনার জীবনের অন্যান্য লোকেদের সাথে সহজে তথ্য শেয়ার করার কোন উপায় ছিল না যাদের আপনার সাথে যোগাযোগ রাখার প্রয়োজন হতে পারে।

প্রযুক্তি সব বদলে দিয়েছে। আজকের ক্যালেন্ডারগুলি মোবাইল, ডিভাইসগুলির মধ্যে সিঙ্ক করা হয় যাতে আপনি যেখানেই থাকুন না কেন, আপনি দেখতে, সম্পাদনা করতে এবং অ্যাপয়েন্টমেন্ট তৈরি করতে পারেন৷ আপনি সহজেই আপনার ক্যালেন্ডার এবং অ্যাপয়েন্টমেন্টগুলি অন্য লোকেদের সাথে ভাগ করতে পারেন যাতে তারা আপনার সাথে যোগাযোগ রাখতে পারে।

Google ক্যালেন্ডার হল সবচেয়ে জনপ্রিয় ইলেকট্রনিক ক্যালেন্ডারগুলির মধ্যে একটি, এবং এখানে তার কয়েকটি কারণ রয়েছে৷

ইমেল থেকে স্বয়ংক্রিয় জনসংখ্যা

কেন Google ক্যালেন্ডার সেরা অনলাইন ক্যালেন্ডার পরিষেবা

ফ্লাইট থেকে শুরু করে মুভি রিজার্ভেশন সবকিছুই আজকাল অনলাইনে করা হয়, তবে আপনাকে আপনার ক্যালেন্ডারে তথ্য যোগ করার কথাও মনে রাখতে হবে। আপনার Gmail থাকলে, Google ক্যালেন্ডার স্বয়ংক্রিয়ভাবে আপনার জন্য অ্যাপয়েন্টমেন্ট পোস্ট করবে। চলে যাওয়ার সময় হলে আপনি একটি অনুস্মারকও পাবেন।

আপনি সেটিংস এ গিয়ে Gmail থেকে স্বয়ংক্রিয় আমদানি নিয়ন্ত্রণ করতে পারেন আপনার Google ক্যালেন্ডারে। Gmail থেকে ইভেন্ট -এ স্ক্রোল করুন এবং আপনার অ্যাপয়েন্টমেন্টের দৃশ্যমানতা পরিবর্তন করুন বা সম্পূর্ণভাবে আমদানি বন্ধ করতে টিক চিহ্ন সরিয়ে দিন।

একাধিক ক্যালেন্ডার পরিচালনা করুন

কেন Google ক্যালেন্ডার সেরা অনলাইন ক্যালেন্ডার পরিষেবা

আপনার জীবনের বিভিন্ন ক্ষেত্র পরিচালনা করার জন্য যদি আপনার আলাদা ক্যালেন্ডারের প্রয়োজন হয়, Google ক্যালেন্ডার আপনাকে কভার করেছে। আপনি আমার ক্যালেন্ডারের অধীনে চেকবক্সগুলি ব্যবহার করতে পারেন৷ আপনি কোন ক্যালেন্ডারটি দেখছেন তা চয়ন করতে বা এক জায়গায় সবকিছু দেখতে সমস্ত বাক্সে টিক চিহ্ন দিন৷

আপনি যদি কাজের এবং ব্যক্তিগত জন্য আলাদা ক্যালেন্ডার রাখতে চান বা আপনার ব্যবসার বিভিন্ন দিকের জন্য আলাদা ক্যালেন্ডার রাখতে চান তবে এটি সহায়ক৷

এক নজরে মোবাইল অ্যাক্সেস

কেন Google ক্যালেন্ডার সেরা অনলাইন ক্যালেন্ডার পরিষেবা

Google ক্যালেন্ডার আংশিকভাবে জনপ্রিয় কারণ আপনি এটি যেকোনো জায়গা থেকে দেখতে পারেন। আপনি যদি iOS বা Android এর জন্য বিনামূল্যে Google ক্যালেন্ডার অ্যাপটি ডাউনলোড করেন, তাহলে আপনি চলাফেরা করার সময় আপনার অ্যাপয়েন্টমেন্টে সহজে অ্যাক্সেস পাবেন।

সর্বোপরি, আপনি যখন একটি ডিভাইসে আপনার ক্যালেন্ডারে একটি অ্যাপয়েন্টমেন্ট যোগ করেন, তখন এটি অবিলম্বে আপনার সমস্ত ডিভাইস জুড়ে সিঙ্ক হয়ে যায় যাতে আপনি সর্বদা সর্বাধিক আপ-টু-ডেট তথ্য দেখতে পান।

ক্যালেন্ডার বা ইভেন্ট শেয়ার করুন

কেন Google ক্যালেন্ডার সেরা অনলাইন ক্যালেন্ডার পরিষেবা

আপনি আপনার Google ক্যালেন্ডার সেট আপ করার সাথে সাথেই, আপনি সম্ভবত নিশ্চিত করতে চান যে অন্যরা এটি অ্যাক্সেস করতে পারে। হতে পারে এটি একজন বিশ্বস্ত সহকর্মী বা আপনার জীবন সঙ্গী যাকে ট্র্যাক করতে সক্ষম হতে হবে আপনি চলমান ভিত্তিতে কোথায় থাকবেন?

আপনি যে ক্যালেন্ডারটি ভাগ করতে চান তার ডানদিকে তিনটি বিন্দুতে ক্লিক করুন এবং সেটিংস এবং ভাগ করা চয়ন করুন অপশন থেকে। সেখান থেকে, আপনি যে লোকেদের যোগ করতে চান তাদের নাম যোগ করতে পারেন, আপনি চান যে তারা পরিবর্তন করতে সক্ষম হোক বা শুধুমাত্র দেখার অধিকার থাকুক।

এছাড়াও আপনি ইভেন্টটি সম্পাদনা করে এবং ইভেন্টের বিশদ বিবরণের ডান প্যানেলে অতিথিদের যোগ করে যেকোনো ইভেন্ট সহজেই শেয়ার করতে পারেন।

আগ্রহের ক্যালেন্ডার ব্রাউজ করুন

কেন Google ক্যালেন্ডার সেরা অনলাইন ক্যালেন্ডার পরিষেবা

Google ক্যালেন্ডারকে প্রতিযোগীদের থেকে আলাদা করে এমন একটি জিনিস হল আগ্রহের ক্যালেন্ডারগুলি ব্রাউজ করুন৷ একটি বাক্সের চেক দিয়ে, আপনি একটি ক্যালেন্ডার যুক্ত করতে পারেন যা আপনার প্রয়োজনীয় সমস্ত তারিখ সরবরাহ করে।

ধর্মীয় এবং আঞ্চলিক ছুটির দিনগুলির সাথে ক্যালেন্ডারগুলি নিশ্চিত করবে যে আপনি কখনই আপনার প্রয়োজনের জন্য গুরুত্বপূর্ণ একটি তারিখ মিস করবেন না। ক্রীড়া অনুরাগীরা পছন্দ করবে যে তারা একটি বাক্স চেক করতে পারে এবং NBA, NFL, NHL এবং আরও অনেক কিছু দ্বারা খেলা সমস্ত গেমের সম্পূর্ণ সময়সূচী পেতে পারে। এমনকি একটি ক্যালেন্ডার রয়েছে যা আপনাকে চাঁদের পর্যায়গুলি ট্র্যাক করতে সহায়তা করে।

এই ক্যালেন্ডারগুলি যোগ করতে, অন্যান্য ক্যালেন্ডারে স্ক্রোল করুন যখন আপনি আপনার ক্যালেন্ডার স্ক্রিনে থাকবেন এবং প্লাস চিহ্নটি চেক করুন এবং আগ্রহের ক্যালেন্ডার ব্রাউজ করুন নির্বাচন করুন .

সঠিক ক্যালেন্ডার অ্যাপের সাহায্যে, আপনি অ্যাপয়েন্টমেন্টগুলি পরিচালনা করতে এবং সহজেই আপনার করণীয় তালিকার শীর্ষে থাকতে পারবেন। Google ক্যালেন্ডারে অনেকগুলি বৈশিষ্ট্য রয়েছে, কয়েকটি মিস করা সহজ, তাই আপনি এটি থেকে সর্বাধিক সুবিধা পাচ্ছেন তা নিশ্চিত করার জন্য এটি কী করতে পারে তা পড়া গুরুত্বপূর্ণ৷


  1. 5টি সেরা Google Photos বিকল্প

  2. Google অনুসন্ধানের সেরা বিকল্পগুলির মধ্যে 4টি৷

  3. একাধিক গুগল ক্যালেন্ডার কিভাবে একত্রিত করবেন

  4. 2022 সালে 5টি সেরা অনলাইন ফ্যাক্স পরিষেবা