কম্পিউটার

Windows Live Mail-এ আপনার ই-মেইল সেটিংস কীভাবে পরিবর্তন করবেন

ই-মেইল প্রদানকারীরা ক্রমাগত তাদের শেষে জিনিসগুলি আপডেট করে যার ফলে আপনার প্রান্তে বিশৃঙ্খলা দেখা দেয়। আমরা অনেকেই এই বিষয়ে অজ্ঞাত এবং আতঙ্কিত; যখন কোন প্রয়োজন নেই কারণ তারা যা করে তা আপনার নিরাপত্তার জন্য। অতীতে আমাদের কাছে শুধুমাত্র একটি সাধারণ পোর্ট ছিল যা ছিল 25  পাঠানোর জন্য; পরে আপনার বার্তাগুলির এনক্রিপশনের জন্য SSL/TLS পোর্টগুলি চালু করা হয়েছিল, এবং তারপরে এটি স্প্যাম এবং হ্যাকিং কার্যকলাপ এড়াতে প্রেরণের জন্য একটি স্থায়ী হিসাবে প্রয়োগ করা হয়েছিল এবং পুশ করা হয়েছিল৷ একইভাবে; রিসিভিং পোর্ট (আগের পপ), তারপর IMAP, এবং তারপর imap পোর্টের বৈচিত্র্য (143, 993) চালু করা হয়েছিল।

আমি আপনাকে যে তথ্য দিচ্ছি তা এই সমস্তকে জটিল করে তোলার জন্য নয় বরং সাধারণ ব্যবহারকারীকে সাধারণ বোঝার জন্য। এটা জেনে যে পরিবর্তন ধ্রুবক নয়; প্রযুক্তির আপডেট হিসাবে; জিনিস পরিবর্তন সুতরাং আপনি যদি বিদ্যমান ই-মেইল সেটিংস পরিবর্তন করার জন্য পদক্ষেপগুলি খুঁজছেন; তারপর বোর্ডে স্বাগতম; এবং আরও কথা না বলে চলুন।

Windows Live Mail-এ সেটিংস পরিবর্তন করা

আপনার SMTP সেটিংস পরিবর্তন করতে Windows Live Mail-এ বাম ফলক থেকে আপনার অ্যাকাউন্টে ডান ক্লিক করুন এবং বৈশিষ্ট্য নির্বাচন করুন

Windows Live Mail-এ আপনার ই-মেইল সেটিংস কীভাবে পরিবর্তন করবেন

একবার  আপনি বৈশিষ্ট্য ডায়ালগ দেখতে পাবেন; উন্নত ট্যাবে যান। উন্নত ট্যাবে; আপনি পোর্ট পরিবর্তন করার বিকল্প দেখতে পাবেন; আপনি এখানে SMTP এবং IMAP বা POP পোর্ট পরিবর্তন করতে পারেন; আপনি SSL সেটিংসও নির্দিষ্ট করতে পারেন। এটি সেটিংস পরিবর্তন করার প্রধান কনসোল।

Windows Live Mail-এ আপনার ই-মেইল সেটিংস কীভাবে পরিবর্তন করবেন

দ্বিতীয় গুরুত্বপূর্ণ ট্যাব হল সার্ভার ট্যাব; এই ট্যাব থেকে; পাঠানোর আগে আপনার বহির্গামী সার্ভারকে প্রমাণীকরণ করা প্রয়োজন কিনা তা আপনি উল্লেখ করতে পারেন; 99% ই-মেইল প্রদানকারীদের এটি প্রয়োজন; যেহেতু এটি একটি নীতির অংশ যা প্রয়োগ করা হয়; বেশিরভাগ ক্ষেত্রে যদি এটি আনচেক করা হয়; একটি ত্রুটির সাথে ই-মেইল বন্ধ হয়ে যাবে।

Windows Live Mail-এ আপনার ই-মেইল সেটিংস কীভাবে পরিবর্তন করবেন

একই ট্যাবে; এছাড়াও আপনি আপনার imap এবং smtp সার্ভার ঠিকানা এবং পাসওয়ার্ড পরিবর্তন করতে পারেন। যেহেতু ডিফল্টরূপে আউটগোয়িং-এর কাছে ইনকামিংয়ের মতো একই পাসওয়ার্ড আছে এবং ব্যবহার করে; এই ট্যাবে আপনাকে শুধুমাত্র উভয়ের জন্য আপনার ইনকামিং পাসওয়ার্ড আপডেট করতে হবে। এই হল; এবং ই-মেইল অ্যাকাউন্ট সেটআপ/পরিবর্তন/পরিমার্জন করার জন্য এটিই প্রয়োজন।


  1. কিভাবে Windows 10 এ আপনার অ্যাকাউন্টের পাসওয়ার্ড পরিবর্তন করবেন

  2. Windows 8 এ আপনার লগঅন পাসওয়ার্ড কিভাবে পরিবর্তন করবেন

  3. কিভাবে Windows 10 বা Windows 11 এ আপনার গোপনীয়তা সেটিংস চেক এবং পরিবর্তন করবেন

  4. Windows 10 এ কিভাবে ভাষা সেটিংস পরিবর্তন করবেন