কম্পিউটার

উইন্ডোজ 10 এ স্ক্রিনসেভার সেটিংস কীভাবে পরিবর্তন করবেন?

Windows 10 স্ক্রিন সেভার হল যা বেশিরভাগ ব্যবহারকারী চান যাতে আপনার পিসিকে পাসওয়ার্ড ব্যবহার করে সুরক্ষিত করতে বা চলমান ছবি বা প্যাটার্ন দিয়ে কম্পিউটারকে সাজাতে পারে।

সামগ্রী:

  • ওভারভিউ
  • স্ক্রিনসেভার কি?
  • Windows 10 এর কি স্ক্রিনসেভার আছে?
  • আমি কিভাবে Windows 10 এ আমার স্ক্রিনসেভার চালু করব?
  • Windows 10 এর জন্য স্ক্রীন সেভার কিভাবে পরিবর্তন করবেন?
  • কিভাবে স্ক্রিনসেভার Windows 10 ইনস্টল করবেন?
  • কিভাবে আমার স্ক্রিনসেভারকে Windows 10-এ দীর্ঘস্থায়ী করা যায়?
  • Windows 10 এ কিভাবে স্ক্রীন সেভার শর্টকাট তৈরি করবেন?

ওভারভিউ

কিন্তু আসলে, আপনাদের মধ্যে অনেকেই জানেন না কিভাবে Windows 10-এ স্ক্রিনসেভার কাস্টমাইজ করতে হয়, উদাহরণস্বরূপ, কিভাবে Windows 10-এ স্ক্রীন সেভার চালু করতে হয়, কীভাবে আপনার স্ক্রিনসেভারকে দীর্ঘস্থায়ী করতে হয়, কীভাবে স্ক্রিনসেভার পরিবর্তন করতে হয়, উদাহরণস্বরূপ, কীভাবে তৈরি করা যায়। Windows 10 এ একটি অ্যানিমেটেড স্ক্রিনসেভার।

এই কারণেই এই টিউটোরিয়ালটি আপনাকে দেখাতে এসেছে কিভাবে Windows 10 স্ক্রিন সেভার খুঁজে বের করতে হয় এবং সেট করতে হয়।

সন্দেহ নেই যে লক স্ক্রিনটি কীভাবে কাস্টমাইজ করতে হয় শেখার মতোই আপনি এই সেটিংটিতে ডুব দেওয়ার পরে Windows 10-এ কাস্টম স্ক্রিনসেভারে অ্যাক্সেস পাবেন। .

স্ক্রিনসেভার কি?

একটি কম্পিউটার প্রোগ্রাম হিসাবে, স্ক্রিন সেভার একটি নির্দিষ্ট সময়ে আপনার পিসি নিষ্ক্রিয় থাকা অবস্থায় স্থানটি ফাঁকা করতে বা অ্যানিমেটেড ছবি বা প্যাটার্ন দিয়ে এটি পূরণ করতে কাজ করে। পূর্বে, একটি স্ক্রিন সেভার মূলত সিআরটি এবং প্লাজমা কম্পিউটার মনিটরে আপনার কম্পিউটারকে ফসফর বার্ন-ইন থেকে রোধ করার উদ্দেশ্যে ডিজাইন করা হয়েছে৷

কিন্তু এখন Windows 10 স্ক্রিনসেভারের উদ্দেশ্য যেভাবেই হোক পরিবর্তন করা হয়েছে, আপনি যদি আপনার কম্পিউটার থেকে কিছুক্ষণের জন্য এটি বন্ধ না করে দূরে থাকেন, তাহলে স্ক্রিনসেভারটি সাধারণত একটি পাসওয়ার্ড দিয়ে সক্রিয় করা হবে যাতে অন্য লোকেরা পিসি চালু করতে না পারে যদি না তাদের কাছে থাকে। পাসওয়ার্ড।

এবং Windows 10 স্ক্রিন সেভারের আরেকটি আধুনিক ব্যবহার হল যে এটি আপনার পিসিতে একটি অলঙ্করণ হতে পারে কারণ আপনি আপনার পছন্দের উপর নির্ভর করে স্ক্রিন সেভারের ছবিকে অ্যানিমেটেড ছবিতে পরিবর্তন করার অধিকারী৷

এটি হল আপনার Windows 10-এ স্ক্রিনসেভার, আপনি যদি চান, আপনি এটি সম্পর্কে আরও জানতে শুরু করতে পারেন, এর মধ্যে স্ক্রিন সেভার কীভাবে শুরু করবেন এবং তারপরে কীভাবে Windows 10 স্ক্রিনসেভার পরিবর্তন করবেন।

Windows 10-এর কি স্ক্রিনসেভার আছে?

বলা হয় যে আপনি পূর্ববর্তী উইন্ডোজ সিস্টেমে ব্যক্তিগতকরণ থেকে স্ক্রিনসেভার খুঁজে পেতে পারেন।

উইন্ডোজ 10 এ থাকাকালীন, স্ক্রিন সেভার সেটিংসও রয়েছে। আপনি যদি স্ক্রিন সেভার ব্যবহার করতে চান, তাহলে শুধুমাত্র Windows 10-এ স্ক্রিনসেভার সক্রিয় করার চেষ্টা করুন। এবং তারপর আপনি আপনার ইচ্ছামতো স্ক্রিন সেভার ছবি সেট করতে পারবেন।

আমি কিভাবে Windows 10 এ আমার স্ক্রিনসেভার চালু করব?

উইন্ডোজ 10-এ স্ক্রিনসেভার কীভাবে শুরু করবেন, এটি কম্পিউটার প্রোগ্রাম হওয়ার কারণে এটি বরং নির্ভুল।

আপনি ব্যক্তিগতকরণ থেকে Windows 10 স্ক্রিন সেভারও খুঁজে পেতে পারেন। অথবা যদি আপনি ব্যক্তিগতকরণ খুলতে না পারেন , অনুসন্ধান বাক্সে সরাসরি স্ক্রিনসেভার অনুসন্ধান করা এবং তারপর স্ক্রিনসেভারের সেটিংস পরিবর্তন করা সম্ভব৷

1. স্টার্ট এ যান> সেটিংস> ব্যক্তিগতকরণ .

2. লক স্ক্রীনের অধীনে , স্ক্রিন সেভার সেটিংস জানতে নিচে স্ক্রোল করুন .

উইন্ডোজ 10 এ স্ক্রিনসেভার সেটিংস কীভাবে পরিবর্তন করবেন?

3. তারপর স্ক্রিনসেভারটিকে 3D পাঠ্য হিসাবে সেট করুন৷ অথবা ফাঁকা অথবা বুদবুদ অথবা মিস্টিফাই অথবা ফটো অথবা ফিতা এবং তারপর প্রয়োগ করুন টিপুন এবং ঠিক আছে পরিবর্তনগুলি সংরক্ষণ করতে৷

উইন্ডোজ 10 এ স্ক্রিনসেভার সেটিংস কীভাবে পরিবর্তন করবেন?

4. একবার আপনি এক ধরনের স্ক্রিনসেভার নির্বাচন করলে, তা যাই হোক না কেন, সেটিংস-এ যান স্ক্রিন সেভার সেটিংস কাস্টমাইজ করতে।

এখানে 3D পাঠ্য নিন একটি উদাহরণ হিসাবে, যদি আপনি এটি চয়ন করেন, এবং তারপর সেটিংস ক্লিক করুন৷ স্ক্রীন সেভার ড্রপ-ডাউন মেনুর পাশে, এবং আপনি 3D-টেক্সট সেটিংসে নেভিগেট করবেন, যেমন টেক্সট , রেজোলিউশন , আকার , গতি , ইত্যাদি।

উইন্ডোজ 10 এ স্ক্রিনসেভার সেটিংস কীভাবে পরিবর্তন করবেন?

একই টোকেন দ্বারা, আপনি যদি স্ক্রিন সেভার ফটো বা বুদবুদ তৈরি করার আশা করেন, তাহলে Windows 10-এ কাস্টম স্ক্রিনসেভার ছবি সেট করার জন্য এটি আপনার জন্য উন্মুক্ত।

5. আপনি সিদ্ধান্ত নিতে পারেন যে আপনার পিসি কত মিনিট অপেক্ষা করতে হবে আপনার স্ক্রিন সেভার চালু হওয়ার আগে।

উইন্ডোজ 10 এ স্ক্রিনসেভার সেটিংস কীভাবে পরিবর্তন করবেন?

অথবা এখানে এটি Windows 10 স্ক্রিনসেভার সক্ষম করার জন্য উপলব্ধ রিজুমে , লগঅন স্ক্রীন প্রদর্শন করুন .

আপনি Windows 10-এ স্ক্রিনসেভার সক্ষম করার পরে, যতক্ষণ পর্যন্ত আপনি Windows 10-এ আপনার স্ক্রিনসেভার বন্ধ করার আশা করছেন, আপনি শুধু স্ক্রিন সেভার সেটিংসটিকে কোনও না হিসাবে কনফিগার করতে পারেন .

Windows 10 স্ক্রিনসেভার চালু করার পরে, আপনি এটির সেটিংস কাস্টমাইজ করা শুরু করার উপযুক্ত সময় এসেছে, আপনি Windows 10-এ আরও স্ক্রিনসেভার পেতে চান বা আপনার পিসির জন্য এটি পরিবর্তন করতে চান।

Windows 10 এর জন্য স্ক্রীন সেভার কিভাবে পরিবর্তন করবেন?

আপনি লগইন স্ক্রীনের পটভূমি পরিবর্তন করতে যা করেন , এটা যুক্তিসঙ্গত যে Windows 10-এ একটি কাস্টম স্ক্রিন সেভার দীর্ঘদিন ব্যবহার করার পর, আপনি এটিকে অন্য একটিতে পরিবর্তন করতে চান, যেমন স্ক্রিনসেভার ফটো বা রিবন বা 3D পাঠ্য৷

এটি করতে, আপনি অন্যদের জন্য আপনার লক স্ক্রীন পরিবর্তন করতে স্ক্রীন সেভার সেটিংসে যেতে পারেন৷

কিছু লোক যারা Windows 10-এ অ্যানিমেটেড স্ক্রিনসেভারে পরিবর্তন করতে চান, আপনি 3D টেক্সট স্ক্রিন সেভার ব্যবহার করতে বেছে নিতে পারেন যে এটি আপনার চাহিদা পূরণ করে কিনা।

কিভাবে স্ক্রিনসেভার Windows 10 ইনস্টল করবেন?

প্রক্রিয়াটিতে আপনি যখন Windows 10 স্ক্রিনসেভারের ছবিগুলি পরিবর্তন করেন, তখন আপনি দেখতে পাবেন এতগুলি অ্যানিমেটেড স্ক্রিনসেভার উপলব্ধ নেই৷ অতএব, আপনার প্রয়োজনীয় স্ক্রিনসেভার ডাউনলোড এবং ইনস্টল করার জন্য বরং প্রয়োজনীয়।

আপনার রিপোর্ট অনুসারে, এটি Windows 10-এ 4K স্ক্রিনসেভার পাওয়ার আশা করা হচ্ছে, যা কম্পিউটারের জন্য HD ওয়ালপেপার এবং ফ্লাইং Windows 10 সহ স্ক্রিন সেভার।

Windows 10 স্ক্রিনসেভার ইনস্টল করতে, আপনাকে অনলাইনে যেতে হবে এবং Google Chrome এবং Firefox এর মতো ব্রাউজারে এটি অনুসন্ধান করতে হবে। এবং তারপরে সেগুলি উইন্ডোজ ওয়ালপেপার গ্যালারি থেকে ডাউনলোড করুন৷

কিভাবে উইন্ডোজ 10 এ আমার স্ক্রিনসেভারকে দীর্ঘস্থায়ী করা যায়?

কিছু ব্যবহারকারীর মতে, আপনাকে Windows 10-এ লক স্ক্রিন টাইমআউট পরিবর্তন করতে হতে পারে। অন্য কথায়, আপনি চান যে আপনার পিসিতে স্ক্রিন সেভার আগের থেকে বেশি দিন স্থায়ী হয়।

এই পরিস্থিতিতে, সম্ভবত Windows 10-এর স্ক্রিন সেভারটি পিসি নিষ্ক্রিয় থাকা অবস্থায় দীর্ঘ সময়ের জন্য কাজ করতে পারে৷

আপনার স্ক্রিন সেভারের ছবিকে দীর্ঘস্থায়ী করতে স্ক্রিনসেভার সেটিংস পরিবর্তন করতে, পাওয়ার-এ Windows 10 লক স্ক্রিন টাইমআউট পরিবর্তন করতে হবে বিকল্প কিন্তু আপনি এটিতে নামার আগে, আপনাকে Windows 10-এ স্ক্রিনসেভার টাইমআউটের জন্য রেজিস্ট্রি সামঞ্জস্য করতে হবে৷

1. রেজিস্ট্রি এডিটর খুলুন উইন্ডোজ টিপে + R চালান সক্রিয় করতে বক্স এবং তারপর ইনপুট regedit বাক্সে।

2. রেজিস্ট্রি এডিটর-এ , এই পথে নেভিগেট করুন।

HKEYLOCAL_MACHINE\SYSTEM\CurrentControlSet\Control\Power\PowerSettings\7516b95f-f776-4464-8c53-06167f40cc99\8EC4B3A5-6868-48c2-BE75-4F3044BE88A7
উইন্ডোজ 10 এ স্ক্রিনসেভার সেটিংস কীভাবে পরিবর্তন করবেন?

3. মানের অধীনে 8EC4B3A5-6868-48c2-BE75-4F3044BE88A7 , ডান ফলকে, গুণাবলী সনাক্ত করুন এবং সম্পাদনা করতে ডাবল ক্লিক করুন এটা।

উইন্ডোজ 10 এ স্ক্রিনসেভার সেটিংস কীভাবে পরিবর্তন করবেন?

4. তারপর মান ডেটা পরিবর্তন করুন৷ 1 থেকে বৈশিষ্ট্যগুলির প্রতি 2 .

উইন্ডোজ 10 এ স্ক্রিনসেভার সেটিংস কীভাবে পরিবর্তন করবেন?

এইভাবে, উইন্ডোজ 10-এ রেজিস্ট্রিতে স্ক্রিন সেভারের টাইমআউট পরিবর্তন করা হবে। স্ক্রিন সেভারের টাইমআউট কাস্টমাইজ করার জন্য আপনাকে পাওয়ার সেটিংসে যেতে হবে যাতে এটি দীর্ঘস্থায়ী হয়।

5. পাওয়ার অনুসন্ধান করুন৷ অনুসন্ধান বারে এবং তারপর এন্টার টিপুন পাওয়ার এবং স্লিপ সেটিংসে যেতে .

6. তারপর শক্তি এবং ঘুম এর অধীনে , অতিরিক্ত পাওয়ার সেটিংস সনাক্ত করতে নিচে স্ক্রোল করুন .

উইন্ডোজ 10 এ স্ক্রিনসেভার সেটিংস কীভাবে পরিবর্তন করবেন?

7. তারপর প্ল্যান সেটিংস পরিবর্তন করুন বেছে নিন .

উইন্ডোজ 10 এ স্ক্রিনসেভার সেটিংস কীভাবে পরিবর্তন করবেন?

8. প্ল্যান সেটিংস সম্পাদনা করুন-এ৷ , উন্নত পাওয়ার সেটিংস পরিবর্তন করুন টিপুন .

উইন্ডোজ 10 এ স্ক্রিনসেভার সেটিংস কীভাবে পরিবর্তন করবেন?

9. উন্নত পাওয়ার সেটিংস-এর অধীনে উইন্ডো, ডিসপ্লে খুঁজে বের করুন এবং তারপর কনসোল লক ডিসপ্লে অফ টাইমআউট চিহ্নিত করতে এটিকে প্রসারিত করুন .

10. এবং তারপর আপনি আপনার পছন্দ মতো স্ক্রিন সেভার টাইমআউট সেট করতে মুক্ত৷

তারপর থেকে, উইন্ডোজ 10 স্ক্রিন সেভার দীর্ঘ সময় ধরে রাখবে যখন এটি ব্যবহার করা হবে না। আপনি যা করতে পারেন তা হল আপনি অন্যান্য ক্রিয়াকলাপগুলি শুরু করার আগে আপনার স্ক্রিনসেভার চালানোর সময়কাল সামঞ্জস্য করুন৷

কিভাবে Windows 10-এ স্ক্রিন সেভার শর্টকাট তৈরি করবেন?

স্ক্রিনসেভার সেটিংস আপনার জন্য উপলব্ধ করার উদ্দেশ্যে, আপনি Windows 10-এ এটির জন্য একটি শর্টকাট তৈরি করতে নির্ধারণ করতে পারেন।

এই ক্ষেত্রে, আপনি আপনার স্ক্রিনসেভার কোথায় আছে তা খুঁজে পেতে পারেন এবং সহজেই সেটিংস পরিবর্তন করতে পারেন।

1. একটি নতুন> শর্টকাট তৈরি করতে ডান ক্লিক করুন৷ .

উইন্ডোজ 10 এ স্ক্রিনসেভার সেটিংস কীভাবে পরিবর্তন করবেন?

2. তারপর আইটেমটির অবস্থান টাইপ করুন:control desk.cpl,,@screensaver .

উইন্ডোজ 10 এ স্ক্রিনসেভার সেটিংস কীভাবে পরিবর্তন করবেন?

3. এর পরে, নিম্নলিখিত উইন্ডোতে, এই শর্টকাটের জন্য একটি নাম টাইপ করুন৷ .

উইন্ডোজ 10 এ স্ক্রিনসেভার সেটিংস কীভাবে পরিবর্তন করবেন?

এখানে নতুন শর্টকাটের নাম স্ক্রিনসেভার করুন সহজভাবে।

4. সমাপ্ত টিপুন পুরো প্রক্রিয়াটি সম্পন্ন করতে।

এটি করার মাধ্যমে, আপনি আপনার ডেস্কটপে স্ক্রিন সেভার শর্টকাট দেখতে পাবেন এবং এটি আপনার জন্য সরাসরি Windows 10-এ স্ক্রিনসেভার সেটিংস চালু করার জন্য উপলব্ধ৷

এক কথায়, Windows 10-এর জন্য স্ক্রিনসেভার সেটিংস কাস্টমাইজ করার ক্ষেত্রে, আপনি স্ক্রিন সেভার সক্ষম করুন বা স্ক্রিনসেভারের ছবি পরিবর্তন করুন বা Windows 10 স্ক্রিনসেভারের জন্য একটি শর্টকাট তৈরি করুন না কেন, এই পোস্টটি আপনার কলের উত্তর দেবে।


  1. উইন্ডোজ 11/10 এ স্ক্রিনসেভার কীভাবে কাস্টমাইজ করবেন

  2. Windows 10 এ মাউস সেটিংস কিভাবে পরিবর্তন করবেন

  3. Windows 10 এ কিভাবে ভাষা সেটিংস পরিবর্তন করবেন

  4. Windows 11 এ কিভাবে স্ক্রিনসেভার পরিবর্তন করবেন