কম্পিউটার

ই-মেইল আপনাকে নিচে আনতে দেবেন না! আপনার Gmail উৎপাদনশীলতা বাড়াতে এই 4টি ব্রাউজার প্লাগইন ব্যবহার করুন

জিমেইল দুর্দান্ত। সত্যিই অসাধারণ. এটি এতই ভালো, যে বেশিরভাগ লোকেরা যারা এটি ব্যবহার করেন তারা তৃতীয় অংশের ক্লায়েন্টের আশ্রয় না নিয়ে তাদের দৈনন্দিন ই-মেইল ব্যবহারের জন্য ওয়েব ইন্টারফেস বেছে নেন। Gmail, এবং পরিষেবাগুলি যেগুলি এর পদক্ষেপে অনুসরণ করেছিল, আমাদের ই-মেইল সম্পর্কে চিন্তা করার পদ্ধতি পরিবর্তন করেছে, আমরা ই-মেইল পরিচালনার পদ্ধতি পরিবর্তন করেছি এবং এমনকি ই-মেইল আমাদের দৈনন্দিন জীবনে যে ভূমিকা নেয় তাও পরিবর্তন করেছে। ই-মেল এখন এতই অ্যাক্সেসযোগ্য, আমাদের মধ্যে বেশিরভাগই এটিকে কাজের জন্য ব্যবহার করে, যা আপনার ইনবক্সে স্ট্রিমিং করার জন্য জিনিসগুলির একটি স্থির প্রবাহ নিয়ে আসে। এবং এটি বিভ্রান্তি গণনা ছাড়াই।

আপনি কতবার কম্পিউটারের সামনে বসেছেন, কাজের জন্য বা অন্য কিছুর জন্য প্রস্তুত, শুধুমাত্র প্রতি 10 মিনিটে নিজেকে ই-মেল দ্বারা সাইডট্র্যাক করা হচ্ছে? কতবার আপনি নিজেকে অপঠিত ই-মেইলে ডুবে যাচ্ছেন যা শুধু জমা হতে থাকে? জিমেইল বেশ কিছু টুল অফার করে যা আপনাকে এই সমস্যাগুলো মোকাবেলা করতে সাহায্য করতে পারে, যেমন গুরুত্ব চিহ্নিতকারী এবং লেবেল, কিন্তু অনেক সময় এগুলোই যথেষ্ট নয়।

সেখানে প্রচুর টুল রয়েছে যা Gmail উৎপাদনশীলতায় সাহায্য করতে পারে এবং আমরা আপনাকে অতীতে কিছু চমৎকার জিনিস দেখিয়েছি। আপনি যদি এখনও আপনার জন্য মিস্টার রাইট-অ্যাড-অন খুঁজছেন Gmail ব্যবহার, আপনি নীচের এই Gmail ব্রাউজার প্লাগইনগুলির সমস্ত নতুন তালিকায় এটি খুঁজে পেতে সক্ষম হবেন, যা হবে আপনার উৎপাদনশীলতা বাড়ান।

Sticky.io

ই-মেইল আপনাকে নিচে আনতে দেবেন না! আপনার Gmail উৎপাদনশীলতা বাড়াতে এই 4টি ব্রাউজার প্লাগইন ব্যবহার করুন

আপনি Gmail এর চেয়েও বেশি ব্যবহার করেন এমন একটি জিনিস কী? এটা ঠিক – গুগল চ্যাট। Sticky.io হল একটি উজ্জ্বল প্লাগইন যা Google Chat-এর লোভনীয় শক্তিকে কাজে লাগায় এবং এটিকে একটি উৎপাদনশীলতা টুলে পরিণত করে। একবার আপনি আপনার Google অ্যাকাউন্ট দিয়ে লগ ইন করে আপনার Google চ্যাট পরিচিতিগুলিতে notes@sticky.io যোগ করলে, আপনি সরাসরি Google Chat-এ নোট এবং অনুস্মারক, বুকমার্ক লিঙ্ক এবং সময়সূচী কাজগুলি লেখা শুরু করতে পারেন। Sticky.io একটি ওয়েব ইন্টারফেসের সাথে আসে যেখানে আপনি আপনার সমস্ত নোট অ্যাক্সেস করতে, সেগুলিকে ফিল্টার করতে, অনুসন্ধান করতে, কাজগুলিকে সম্পন্ন হিসাবে চিহ্নিত করতে এবং আরও অনেক কিছু করতে পারেন৷ এইভাবে, আপনি Gmail ত্যাগ না করে ই-মেইল পড়তে এবং নোট এবং কাজগুলি লিখতে পারেন৷ মনে রাখবেন আপনি যদি Google Apps ব্যবহার করেন, Sticky.io-এর কাজ করার জন্য আরও একটি ধাপ প্রয়োজন৷

টাস্কফোর্স [ব্রোকেন ইউআরএল সরানো হয়েছে]

ই-মেইল আপনাকে নিচে আনতে দেবেন না! আপনার Gmail উৎপাদনশীলতা বাড়াতে এই 4টি ব্রাউজার প্লাগইন ব্যবহার করুন

আপনি যদি আপনার টাস্ক লিস্ট ভিতরে চান Gmail, অথবা Google চ্যাটকে একটি করণীয় তালিকা হিসাবে ব্যবহার করতে পছন্দ করবেন না, টাস্কফোর্স হল আপনার ই-মেলগুলিকে কাজে পরিণত করার আরেকটি দুর্দান্ত উপায়। প্লাগইন ইন্সটল করার পর, আপনি এখন জিমেইলের যেকোনো ই-মেইলকে টাস্কে পরিণত করতে পারবেন। "নতুন টাস্কে রূপান্তর করুন" বোতামটি ক্লিক করার মাধ্যমে, আপনি আপনার করণীয় তালিকায় একটি টাস্ক যুক্ত করবেন, যা স্বয়ংক্রিয়ভাবে ই-মেইলের বিষয় লাইনটি তার নাম হিসাবে বহন করবে এবং প্রেরককে সহযোগী হিসাবে যুক্ত করবে (আপনি সহজেই অপসারণ করতে পারেন)। টাস্কফোর্স উইজেটটি সর্বদা আপনার Gmail স্ক্রিনে বসে থাকে, যেখানে আপনি কাজগুলিকে সম্পন্ন হিসাবে চিহ্নিত করতে পারেন, আপনার কাজগুলি ব্রাউজ করতে পারেন, সহযোগীদের যোগ করতে এবং সরাতে পারেন, কাজগুলি ভাগ করতে পারেন, ইত্যাদি। এছাড়াও আপনি Gmail টাস্ক এবং Google ক্যালেন্ডারের সাথে টাস্কফোর্স সিঙ্ক করতে পারেন৷

ইনবক্স পজ

ই-মেইল আপনাকে নিচে আনতে দেবেন না! আপনার Gmail উৎপাদনশীলতা বাড়াতে এই 4টি ব্রাউজার প্লাগইন ব্যবহার করুন

কখনও কখনও, আপনি বিপরীত সমস্যা আছে. আপনি গুরুত্বপূর্ণ কিছু নিয়ে কাজ করার চেষ্টা করছেন, এবং সেই কষ্টকর ইনবক্সটি আপনাকে কল করতে থাকে। আপনি আপনার ব্রাউজার ট্যাবে স্পষ্টভাবে দৃশ্যমান নম্বরটিকে উপেক্ষা করার জন্য যথাসাধ্য চেষ্টা করছেন, কিন্তু আপনি তা করতে পারবেন না। যদি আপনি সম্পূর্ণরূপে Gmail বন্ধ করতে পারেন! ঠিক আছে, আপনি অবশ্যই এটি করতে পারেন, তবে যারা এতদূর যাওয়ার ইচ্ছাশক্তি আয়ত্ত করতে পারেন না তাদের জন্য ইনবক্স পজ রয়েছে। এটি একটি সাধারণ ব্রাউজার প্লাগইন যা আপনার ইনবক্সে একটি "পজ" বোতাম যোগ করে। আপনি যখন এটিতে ক্লিক করবেন, আপনার ইনবক্স সাময়িকভাবে বিরাম দেওয়া হবে এবং সমস্ত ই-মেইল একটি বিশেষ লেবেলে ডাইভার্ট করা হবে৷ আপনি চাইলে একটি স্বয়ংক্রিয় উত্তরদাতাও সেট আপ করতে পারেন। আপনি যখন বিরাম মুক্ত করেন, এর মধ্যে আপনার প্রাপ্ত সমস্ত ই-মেইলগুলি তাদের সঠিক জায়গায় বিশ্বস্তভাবে প্রদর্শিত হবে। আপনাকে বিশেষ লেবেলে উঁকি দিতে বাধা দেওয়ার মতো কিছুই নেই, তাই আপনার পক্ষ থেকে এখনও কিছু ইচ্ছাশক্তি জড়িত আছে, তবে অন্তত সেগুলি আপনার ইনবক্সে নেই!

CloudMagic

ই-মেইল আপনাকে নিচে আনতে দেবেন না! আপনার Gmail উৎপাদনশীলতা বাড়াতে এই 4টি ব্রাউজার প্লাগইন ব্যবহার করুন

জিমেইল একপাশে, গুগল সবচেয়ে ভালো কাজটি কি করে? অনুসন্ধান করুন। যদিও Gmail এর অনুসন্ধান ক্ষমতাগুলি এর শক্তিশালী বৈশিষ্ট্যগুলির মধ্যে একটি, CloudMagic সেগুলিকে আরও দুই ধাপ এগিয়ে নিয়ে যায় এবং আপনাকে আপনার Gmail বার্তা এবং পরিচিতিগুলি, আপনার Google ডক্স/ড্রাইভ ফাইলগুলি এবং আপনার Google ক্যালেন্ডারের ইভেন্টগুলিকে এক সাথে অনুসন্ধান করতে দেয়৷ কেবল প্লাগইনটি ইনস্টল করুন, একটি অ্যাকাউন্ট তৈরি করুন এবং আপনার অনলাইন জীবনের কোন অংশগুলি আপনি CloudMagic এর মাধ্যমে অনুসন্ধান করতে চান তা চয়ন করুন৷ জিমেইল এট আল ছাড়াও, আপনি টুইটার, ফেসবুক, ড্রপবক্স, এভারনোট এবং অন্যান্য অনেক পরিষেবা অনুসন্ধান করতে ক্লাউডম্যাজিক ব্যবহার করতে পারেন। যখন জিমেইলের উৎপাদনশীলতার কথা আসে, তখন ক্লাউডম্যাজিক একটি গডসডেন্ড, যা আপনাকে অবিলম্বে আপনার Google অস্তিত্বের প্রতিটি অংশে যা খুঁজছেন তা খুঁজে পেতে দেয়।

অপেক্ষা করুন, আরও আছে!

আরো খুঁজছেন? RightInbox, Attachments.me, Boomerang এবং Rapportive-এর মতো প্লাগইনগুলি জানার জন্য সত্যিই দরকারী। আপনি এই অ্যাড-অনগুলি এবং জিমেইলকে একটি উত্পাদনশীল প্রাণীতে পরিণত করার জন্য অ্যারনের প্লাগইনগুলির তালিকায় পড়তে পারেন৷

এবং অবশ্যই, আপনি যদি Gmail এর জন্য আরও দুর্দান্ত প্লাগইন জানেন যা আপনি প্রতিদিন ব্যবহার করেন, সেগুলি সম্পর্কে মন্তব্যে আমাদের বলুন৷ কে জানে, আমরা তাদের খুব পছন্দ করতে পারি, আমরা তাদের বিশ্বের সাথে শেয়ার করব!


  1. আপনার উৎপাদনশীলতা বাড়াতে জিমেইলের জন্য 4টি ক্রোম এক্সটেনশন

  2. আপনার উৎপাদনশীলতা বাড়াতে সাহায্য করার জন্য 5টি ওয়েবসাইট

  3. আপনি কি এখনও আপনার ব্রাউজারের বুকমার্ক ফাংশন ব্যবহার করেন?

  4. 9 দরকারী Gmail এক্সটেনশন আপনার উত্পাদনশীলতা বাড়াতে