কম্পিউটার

Googles অনলাইন টিউটর আপনাকে Gmail, ক্যালেন্ডার, ডক্স এবং আরও অনেক কিছুর মাস্টারে পরিণত করে৷

আপনি সম্ভবত মনে করেন যে আপনি Google সম্পর্কে জানার মতো সবকিছু জানেন। আপনি যদি ভুল হন? আপনার কাছে এখনও শেখার জন্য আরও Google টিপস এবং কৌশল থাকতে পারে -- এবং তা করা আপনার দৈনন্দিন উত্পাদনশীলতাকে বাড়িয়ে তুলতে পারে৷

কিন্তু দীর্ঘ নিবন্ধ এবং বক্তৃতা এবং কোর্সের জন্য আপনার কাছে সময় নেই, তাই না? তাই আসুন ভিন্ন কিছু চেষ্টা করি: সরাসরি Google দ্বারা অফার করা অফিসিয়াল টিউটর।

G Suite প্রশিক্ষণ [ব্রোকেন ইউআরএল রিমুভড] হল একটি ক্রোম এক্সটেনশন যা আপনাকে সমস্ত জনপ্রিয় Google টুলগুলির একটি ওয়াকথ্রুতে নিয়ে যায়৷ এটি আপনাকে Google-এর অ্যাপের মধ্যে প্রয়োজনীয় সমস্ত প্রশিক্ষণ দেয়৷ .

Google-এর একটি ভালভাবে স্টক করা G Suite লার্নিং সেন্টার আছে কিন্তু আপনি যখন এটি ব্যবহার করছেন তখন এই এক্সটেনশনটি আপনাকে একটি নির্দিষ্ট টুলের চারপাশে দেখানোর জন্য একটি গাইড হিসেবে কাজ করে। নীচের স্ক্রিনশটটি Google ক্যালেন্ডারের মধ্যে এটিকে কার্যকরভাবে দেখায়৷

Googles অনলাইন টিউটর আপনাকে Gmail, ক্যালেন্ডার, ডক্স এবং আরও অনেক কিছুর মাস্টারে পরিণত করে৷

এক্সটেনশনটি G Suite (যেমন স্কুল এবং সংস্থাগুলি যেগুলি Google-এর সহযোগী অ্যাপ্লিকেশনগুলি ব্যবহার করে) জন্য ডিজাইন করা হয়েছে, যা Gmail, ক্যালেন্ডার, ড্রাইভ, ডক্স, শীট, স্লাইড, সাইট, ফর্ম, Google+ এবং গোষ্ঠীগুলিকে কভার করে৷ কিন্তু, যতদূর আমি এটি নিয়ে পরীক্ষা-নিরীক্ষা করতে পারি, এটি নিয়মিত Google টুলের সাথেও কাজ করে।

তাই এগিয়ে যান এবং এটি ইনস্টল করুন. এটা বিনামূল্যে! তারপর শুধু এই পদক্ষেপগুলি অনুসরণ করুন:

  1. যেকোন Google অ্যাপে লগ ইন করুন, অথবা আগে থেকেই লগ ইন করা থাকলে ব্রাউজার রিফ্রেশ করুন।
  2. প্রকৃত Google অ্যাপ্লিকেশনটিতে যান যেটি সম্পর্কে আপনি আরও জানতে চান৷
  3. G Suite ট্রেনিং আইকনে ক্লিক করুন ব্রাউজারের উপরের বাম দিকে।
  4. প্যানেল এবং পয়েন্টার আপনাকে বৈশিষ্ট্যগুলির মধ্যে নিয়ে যায়।

পাঠগুলি ইন্টারেক্টিভ (অডিও এবং ভিডিও সহ) এবং অনস্ক্রিন নির্দেশাবলী এবং টিপস সহ স্ব-গতি সম্পন্ন যা আপনাকে দেখায় যে প্রতিটি অ্যাপ কীভাবে কাজ করে। আপনি একটি নির্দিষ্ট বৈশিষ্ট্যের জন্য সাহায্য খুঁজতে অনুসন্ধান বাক্স ব্যবহার করতে পারেন।

সম্প্রসারণ প্রতিষ্ঠান জুড়ে স্থাপন করা যেতে পারে. G Suite স্কুল এবং শিক্ষা প্রতিষ্ঠানগুলিকেও কভার করে৷ এটি শিক্ষকদের জন্য প্রায় একটি স্বয়ংক্রিয় সহকারী যারা চান যে তাদের শিক্ষার্থীরা Google-এর সরঞ্জামগুলির সাথে গতিতে এগিয়ে আসুক। অভিজ্ঞ ব্যবহারকারীরাও এটিকে রিফ্রেসার হিসেবে ব্যবহার করতে পারেন।

আপনি কতদিন ধরে Google-এর পরিষেবাগুলি ব্যবহার করছেন? এটা কি এখনও মাঝে মাঝে আপনাকে বিরক্ত করে?


  1. কিভাবে আউটলুক এবং গুগল ক্যালেন্ডার সিঙ্ক করবেন

  2. Google হোম – বাড়ির কাজ এবং কেনাকাটা করার উপায় পরিবর্তন করা

  3. 7 Google ডক্স ক্রোম এক্সটেনশন যা আপনি সহজভাবে মিস করতে পারবেন না

  4. টিপস এবং ট্রিকস আপনাকে Google ফটোতে দক্ষ করে তুলতে