কম্পিউটার

আউটলুক:ঠিকানার তালিকায় নামের সাথে নামটি মিলানো যাবে না

কিছু ক্ষেত্রে, যখন আপনি একটি অন-প্রিমিসেস এক্সচেঞ্জ সার্ভার বা Microsoft 365 (অনলাইনে এক্সচেঞ্জ) এ হোস্ট করা একটি নতুন মেলবক্স সংযোগ করার চেষ্টা করেন, তখন আপনি আপনার ইমেল ঠিকানা এবং পাসওয়ার্ড (অথবা অটোডিসকভারি সম্পন্ন হওয়ার পরে) আউটলুক নিম্নলিখিত ত্রুটি দেখায়:

The action cannot be completed. The name cannot be matched to a name in the address list.

আউটলুক:ঠিকানার তালিকায় নামের সাথে নামটি মিলানো যাবে না

Outlook-এ একটি মেলবক্স সংযোগ করার সময় এই সমস্যার বিভিন্ন কারণ থাকতে পারে। আসুন সবচেয়ে সুস্পষ্ট তালিকা করার চেষ্টা করি।

যদি একটি ব্যবহারকারীর মেলবক্স সম্প্রতি তৈরি করা হয়, তাহলে আপনাকে এটিকে Outlook-এ সংযুক্ত করার আগে কিছুক্ষণ অপেক্ষা করতে হতে পারে৷

তারপর নিশ্চিত করুন যে ব্যবহারকারীর মেইলবক্স ঠিকানা বই থেকে লুকানো নেই। অন-প্রিমিসেস এক্সচেঞ্জে, আপনাকে PowerShell ব্যবহার করে এক্সচেঞ্জ সার্ভার হোস্ট সার্ভারের সাথে সংযোগ করতে হবে এবং নীচের কমান্ডটি চালাতে হবে:
Get-Mailbox -Identity k.peterson | Select DisplayName,UserPrincipalName, HiddenFromAddressListsEnabled নির্বাচন করুন

ব্যবহারকারী লুকানো থাকলে, নিম্নলিখিত কমান্ড দিয়ে এই বৈশিষ্ট্যটি নিষ্ক্রিয় করুন:

Set-Mailbox -Identity k.peterson -HiddenFromAddressListsEnabled $false

এক্সচেঞ্জ অনলাইনে (Microsoft 365), আপনি এর থেকে লুকান সক্ষম বা অক্ষম করতে পারেন ঠিকানা তালিকা Microsoft 365 অ্যাডমিন সেন্টারে অ্যাট্রিবিউট।

ব্যবহারকারী -> সক্রিয় ব্যবহারকারী -> ব্যবহারকারী খুঁজুন -> মেল -> এক্সচেঞ্জ বৈশিষ্ট্য সম্পাদনা করুন ক্লিক করুন। আপনাকে এক্সচেঞ্জ অ্যাডমিন সেন্টারে (EAC) ফরোয়ার্ড করা হবে।

আউটলুক:ঠিকানার তালিকায় নামের সাথে নামটি মিলানো যাবে না

ঠিকানা তালিকা থেকে লুকান আনচেক করুন বিকল্প।

আউটলুক:ঠিকানার তালিকায় নামের সাথে নামটি মিলানো যাবে না

অথবা, আপনি HiddenFromAddressListsEnabled সাফ করতে পারেন Set-Mailbox ব্যবহার করে PowerShell এর মাধ্যমে বৈশিষ্ট্য cmdlet (EXOv2 পাওয়ারশেল মডিউলের সাথে একটি এক্সচেঞ্জ অনলাইন ভাড়াটে সংযোগ করার পরে)।

কিছুক্ষণ পরে, নিশ্চিত করুন যে ব্যবহারকারী এক্সচেঞ্জ ঠিকানা বইতে (গ্লোবাল অ্যাড্রেস লিস্ট) প্রদর্শিত হয়েছে। Outlook-এ এক্সচেঞ্জ মেলবক্স সংযোগ করুন৷

যদি এটি সাহায্য না করে, তাহলে Microsoft Office এর সাথে সম্পর্কিত সমস্ত সংরক্ষিত শংসাপত্র সরান উইন্ডোজ ক্রেডেনশিয়াল ম্যানেজারে (কন্ট্রোল প্যানেল -> ব্যবহারকারী অ্যাকাউন্ট -> শংসাপত্র ম্যানেজার -> উইন্ডোজ শংসাপত্র)।

আউটলুক:ঠিকানার তালিকায় নামের সাথে নামটি মিলানো যাবে না

HKEY_CURRENT_USER\Software\Microsoft\Office\16.0\Common\Identity-এর অধীনে সংরক্ষিত ডেটা মুছুন রেজিস্ট্রি কী এবং আপনার কম্পিউটার পুনরায় চালু করুন।

আউটলুক:ঠিকানার তালিকায় নামের সাথে নামটি মিলানো যাবে না

Outlook (কন্ট্রোল প্যানেল -> মেল) এ একটি নতুন ই-মেইল প্রোফাইল তৈরি করার চেষ্টা করুন এবং আপনার এক্সচেঞ্জ মেলবক্সের সাথে সংযোগ করুন৷

অন-প্রিমিসেস এক্সচেঞ্জে, নিশ্চিত করুন যদি showInAddressBook ব্যবহারকারীর বৈশিষ্ট্যের সঠিক মান রয়েছে। কমপক্ষে দুটি DN সেট করা আছে তা নিশ্চিত করতে এটিকে AD অ্যাট্রিবিউট এডিটরে খুলুন:

  • CN=All Users,CN=All Address Lists,CN=Address Lists Container,CN=…
  • CN=Default Global Address List,CN=All Global Address Lists,CN=…

অন্যান্য ব্যবহারকারীদের সাথে মান তুলনা করুন।

এছাড়াও, নিশ্চিত করুন যে নিম্নলিখিত ব্যবহারকারীর বৈশিষ্ট্যগুলি পূরণ করা হয়েছে এবং সামঞ্জস্যপূর্ণ:LegacyExchangeDN , homeMDB , homeMTA , mail , mailNickname , msExchHomeServerName , msExchMailboxGuid , msExchMailboxSecurityDescriptor , proxyAddresses .

যদি সমস্যাটি শুধুমাত্র Outlook 2019 বা Outlook 2016-এ ঘটে এবং মেলবক্সটি অন-প্রিম এক্সচেঞ্জ সার্ভারে অবস্থিত থাকে, তাহলে ExcludeExplicitO365Endpoint ব্যবহার করে Office 365 AutoDiscover অক্ষম করুন। রেজিস্ট্রি প্যারামিটার:

reg add HKEY_CURRENT_USER\Software\Microsoft\Office\x.0\Outlook\AutoDiscover /t REG_DWORD /v ExcludeExplicitO365Endpoint /d 1

ExcludeExplicitO365Endpoint আউটলুক ক্রমাগত পাসওয়ার্ডের জন্য অনুরোধ করে নিবন্ধে বৈশিষ্ট্যটি বিস্তারিতভাবে বর্ণনা করা হয়েছে।

আপনার কম্পিউটার পুনরায় চালু করুন. আউটলুক এখন কোনো সমস্যা ছাড়াই আপনার অন-প্রিমিস এক্সচেঞ্জ আবিষ্কার করতে সক্ষম হবে।


  1. ঠিক করুন:আউটলুক লগ ইন করতে পারে না। আপনি নেটওয়ার্কের সাথে সংযুক্ত এবং সঠিক সার্ভার এবং মেলবক্স নাম ব্যবহার করছেন তা যাচাই করুন৷

  2. ঠিক করুন:আউটলুক ত্রুটি "ফোল্ডারের সেট খোলা যাবে না"

  3. ফিক্স:লিঙ্ক করা ছবি আউটলুক 2010 এ প্রদর্শিত হবে না

  4. ফিক্স:আউটলুক এবং অফিস365-এ ঠিকানা তালিকার নামের সাথে নামটি মিলানো যাবে না - এক্সচেঞ্জ (সমাধান)