কম্পিউটার

সামাজিক দূরত্বের জন্য তৈরি, ইনস্টাগ্রামের নতুন সহ-দেখার বৈশিষ্ট্যটি সমস্ত রাগ

যেহেতু আমরা সবাই আজকাল ভিডিও-চ্যাটের জগতে বাস করছি, তাই ইনস্টাগ্রাম একটি নতুন বৈশিষ্ট্য চালু করেছে যা 'কো-ওয়াচিং' নামে পরিচিত। #MakeThisQuarantineCount করতে। আপডেটটি আপনাকে এবং আপনার বন্ধুদের ভিডিও চ্যাটের মাধ্যমে একসাথে Instagram ব্রাউজ করতে দেয়৷ আমাদের মধ্যে অনেকেই বাড়িতে থাকার সাথে, Instagram-এর সহ-দেখার বৈশিষ্ট্যটি কীভাবে ব্যবহার করবেন তা জেনে নিঃসন্দেহে ভার্চুয়াল হ্যাঙ্গআউটগুলিকে উত্তেজনাপূর্ণ এবং বিনোদনমূলক করতে আপনাকে সাহায্য করতে পারে৷

কো-ওয়াচিং, ইনস্টাগ্রামের নতুন বৈশিষ্ট্য এবং এটি কীভাবে কাজ করে সে সম্পর্কে আপনার যা জানা দরকার তা এখানে রয়েছে?

কো-ওয়াচিং ফিচারটি ইনস্টাগ্রামে ট্রেন্ডিং কেন?

ইনস্টাগ্রাম এই #করোনাভাইরাস প্রাদুর্ভাবের সময় মানুষকে অবগত, নিরাপদ এবং সমর্থিত থাকতে সহায়তা করার জন্য বেশ কিছু ব্যবস্থা নিয়েছে এবং সহ-দেখা তাদের প্রচেষ্টার একটি অংশ।

পূর্বে, যদি আপনি Instagram ভিডিও চ্যাটে একটি পোস্ট বা ছবি শেয়ার করতে হয়, তাহলে আপনাকে কলিং উইন্ডোটি ছেড়ে যেতে হবে এবং তারপরে পোস্টটি পাঠাতে হবে। প্রক্রিয়াটি বেশ ক্লান্তিকর ছিল; যাইহোক, সহ-দেখার সাথে, আপনাকে আর ভিডিও কল ছেড়ে যেতে হবে না, আপনি সংযোগ বিচ্ছিন্ন না করে সহজেই আপনার স্ক্রিন ভাগ করতে পারেন৷

যেহেতু সাম্প্রতিক সময়ে ভিডিও চ্যাটিং প্রস্ফুটিত হয়েছে, তাই স্কাইপ, জুম এবং গুগল হ্যাঙ্গআউটের মতো প্ল্যাটফর্মগুলি গত কয়েক সপ্তাহে একটি বিশাল বুম দেখেছে। তাই, ইনস্টাগ্রামের এই নতুন আপডেট, ‘কো-ওয়াচিং’ ইন্সটা গ্রুপ ভিডিও চ্যাট বৈশিষ্ট্যে একই রকম প্রভাব ফেলতে পারে কিনা তা দেখতে উত্তেজনাপূর্ণ হবে।

সামাজিক দূরত্বের জন্য তৈরি, ইনস্টাগ্রামের নতুন সহ-দেখার বৈশিষ্ট্যটি সমস্ত রাগ

ইন্সটাগ্রামে 'কো-ওয়াচিং' সম্পর্কে আপনার আটটি জিনিস জানা দরকার

এটি Facebook ওয়াচ পার্টির একটি সূক্ষ্ম রূপ যা ব্যবহারকারীদের একসাথে সংযোগ করতে এবং জিনিসগুলি দেখতে দেয়।

1. কো-ওয়াচিং সামঞ্জস্যতা

কো-ওয়াচিং বৈশিষ্ট্যটি এখনই ব্যক্তিগত, পাবলিক এবং ব্যবসায়িক ইনস্টাগ্রাম অ্যাকাউন্টগুলির জন্য ভিডিও কলের জন্য উপলব্ধ।

2. ইনস্টাগ্রাম গ্রুপ ভিডিও চ্যাটে মিডিয়া শেয়ারিং কি কাজ করে

আপনি কোনো ঝামেলা ছাড়াই গ্রুপ ভিডিও চ্যাটে একসাথে সহ-দেখতে পারবেন। পদ্ধতিটি ব্যক্তিগত ভিডিও কলের অনুরূপ।

3. কো-ওয়াচিং ব্যবহার করার সময় আপনি যে ধরনের ফাইল শেয়ার করতে পারেন

নতুন ইনস্টাগ্রাম আপডেটের সাথে, কো-ওয়াচিং, আপনি কেবল তিন ধরণের জিনিস ভাগ করতে পারেন। আপনি ইনস্টাগ্রামে যে পোস্টগুলি পছন্দ করেছেন, ব্যক্তিগত সংগ্রহের জন্য আপনার সংরক্ষিত পোস্ট এবং Instagram দ্বারা সুপারিশকৃত পোস্টগুলি, এটি পছন্দ, পছন্দ এবং অন্যান্য বিষয়গুলির উপর ভিত্তি করে।

সামাজিক দূরত্বের জন্য তৈরি, ইনস্টাগ্রামের নতুন সহ-দেখার বৈশিষ্ট্যটি সমস্ত রাগ

4. ভিডিও কলের সময় আপনি যে ধরনের ফাইল শেয়ার করতে পারবেন না

উল্লেখ করার মতো, সহ-দেখা অবশ্যই ব্যবহারকারীদের ভিডিও চ্যাটে থাকাকালীন সম্পূর্ণ ফিড বা বন্ধুর ফিড চেক করার অনুমতি দেয় না। শুধুমাত্র উপরে উল্লিখিত জিনিসগুলি দেখা বা গ্রুপে শেয়ার করা যাবে। এই মুহূর্তে, IGTV-এর সমর্থনও অনুপস্থিত এবং আপনি এমনকি আপনার গ্যালারি থেকে ফটো বা ভিডিও শেয়ার করতে পারবেন না।

5. ইনস্টাগ্রাম কি অন্য ব্যবহারকারীদের তাদের পোস্ট শেয়ার করা হলে তা জানিয়ে দেবে?

না! আপনি যখন অন্য ব্যবহারকারীর পোস্ট সহ-ভাগ করছেন, তখন নিবেদিত ব্যক্তিকে কোনো বিজ্ঞপ্তি পাঠানো হয় না। কিন্তু, ভুলে গেলে চলবে না যে যেহেতু সহ-দেখার বৈশিষ্ট্যটি লাইক করা এবং সংরক্ষিত পোস্টগুলিতে কাজ করে, ব্যবহারকারীদের জানানো হবে যখন আপনি তাদের পোস্টটি আগে পছন্দ করেছেন।

6. ইনস্টাগ্রাম সহ-দেখার সময় কতগুলি পোস্ট ভাগ করা যায়?

একটি সময়ে, আপনি শুধুমাত্র একটি পোস্ট শেয়ার করতে পারেন. আপনি যদি একাধিক ছবি বা ভিডিও শেয়ার করতে চান, তাহলে প্রথমে আপনার সহ-দেখতে শেয়ার করা পোস্টটি সরিয়ে দিন এবং তারপর নতুনটি পাঠান।

7. কো-ওয়াচিং-এ ব্যক্তিগত ইনস্টাগ্রাম পোস্ট শেয়ার করার বিষয়ে কী?

কো-ওয়াচিং বৈশিষ্ট্য ব্যবহার করার সময় সর্বজনীন এবং ব্যক্তিগত উভয় পোস্ট শেয়ার করা সম্ভব। যদিও পাবলিক ছবি এবং ভিডিও শেয়ার করা, কোন সীমাবদ্ধতা নেই; যাইহোক, আপনি যখন ব্যক্তিগত প্রোফাইলের পোস্টগুলি শেয়ার করেন, তখন জিনিসগুলি পরিবর্তিত হয়। সুতরাং, আপনি যখন কারো ব্যক্তিগত অ্যাকাউন্ট থেকে পছন্দ করা বা সংরক্ষিত পোস্টগুলি শেয়ার করেন, নিশ্চিত করুন যে সমস্ত অংশগ্রহণকারীরা তাদের পোস্ট এবং গল্পগুলি দেখতে ব্যক্তিগত প্রোফাইল অনুসরণ করছে।

এছাড়াও পড়ুন: কিভাবে ব্যক্তিগত ইনস্টাগ্রাম প্রোফাইল দেখতে হয়?

8. ইনস্টাগ্রাম লাইভ বনাম কো-ওয়াচিং

ঠিক আছে, উভয়ই সম্পূর্ণ আলাদা ইনস্টাগ্রাম বৈশিষ্ট্য। আপনি যখন ইনস্টাগ্রামে লাইভ যান, তখন আপনি আপনার সমস্ত অনুসরণকারীদের কাছে দৃশ্যমান হন৷ যাইহোক, কো-ওয়াচিং ব্যবহার করে, অভিজ্ঞতাটি ব্যক্তিগত স্তরে সীমাবদ্ধ, এবং আপনি শুধুমাত্র কয়েকজনের কাছে দৃশ্যমান।

এছাড়াও পড়ুন: কিভাবে অন্য কারোর ইনস্টাগ্রাম লাইভ ভিডিও ডাউনলোড করবেন?

নতুন ইনস্টাগ্রাম আপডেট 'কো-ওয়াচিং' কীভাবে কাজ করে?

ঠিক আছে, কো-ওয়াচিং বৈশিষ্ট্য ব্যবহার করা খুবই সহজ। আপনাকে যা করতে হবে তা হল:

  • Instagram DM-এ যান (সরাসরি মেসেজিং উইন্ডো, এটি কাগজ-বিমান আইকনের মতো দেখায়)
  • আপনার প্রিয় পরিচিতিদের সাথে Instagram ভিডিও চ্যাট শুরু করুন৷
  • আপনি একবার চ্যাটিং শুরু করলে, ফলকের নীচে প্রদর্শিত মিডিয়া আইকনে (ফটো চিহ্ন) আলতো চাপুন৷
  • এটি আপনাকে এবং আপনার বন্ধুকে আপনার ফিডে সম্প্রতি পছন্দ করা, সংরক্ষিত ছবি এবং ইন্সটা সুপারিশগুলি দেখতে সাহায্য করবে৷

সামাজিক দূরত্বের জন্য তৈরি, ইনস্টাগ্রামের নতুন সহ-দেখার বৈশিষ্ট্যটি সমস্ত রাগ

অতিরিক্ত তথ্য:আপনার Instagram অ্যাকাউন্ট পরিষ্কার করতে একটু সময় নিন!

দ্রুত ঘটনা =“স্প্যামবটগুলি ইনস্টাগ্রামের জন্য একটি বড় মাথাব্যথা হয়ে চলেছে যা  600 মিলিয়নের বেশি ব্যবহারকারী অনুযায়ী  ইতালীয় গবেষকদের দ্বারা পরিচালিত একটি গবেষণা , 8% Instagram অ্যাকাউন্ট মিথ্যা।"

যদি আপনার Instagram অ্যাকাউন্ট শত শত এবং হাজার হাজার বট এবং স্ব-প্রবর্তক দ্বারা পরিপূর্ণ হয়, তাহলে আপনার Instagram অ্যাকাউন্ট পরিষ্কার করার কথা বিবেচনা করুন এবং আগের চেয়ে বেশি ব্যস্ততার হার উপভোগ করুন। স্প্যামগার্ডের সাহায্য নিন এই উদ্দেশ্যে, একটি নির্ভরযোগ্য স্মার্ট ক্লিনার টুল যার লক্ষ্য স্প্যাম এবং বট থেকে Instagram ব্যবহারকারীদের রক্ষা করা। এটি ব্যবহার করে, কেউ সহজেই একটি বিস্তৃত স্ক্যান চালাতে পারে এবং নিষ্ক্রিয়, অ-পারস্পরিক, ভূত এবং জাল অনুগামীদের সরিয়ে তাদের প্রোফাইল ডিক্লাটার করতে পারে। এটি ব্যবহারকারীদের তাদের মন্তব্য মুছে ফেলা, ট্যাগ মুছে ফেলা, ডিএম অনুরোধ এবং অন্যান্য কার্যকলাপে সহায়তা করে।

সামাজিক দূরত্বের জন্য তৈরি, ইনস্টাগ্রামের নতুন সহ-দেখার বৈশিষ্ট্যটি সমস্ত রাগ

সামাজিক দূরত্বের জন্য তৈরি, ইনস্টাগ্রামের নতুন সহ-দেখার বৈশিষ্ট্যটি সমস্ত রাগ

আপনি যদি কিছু সময়ের জন্য এই ধরণের ইনস্টাগ্রাম শ্রোতা হন তবে স্প্যামগার্ডকে একটি শট দিন। নীচের মন্তব্য বিভাগে এই Instagram স্মার্ট ক্লিনিং টুল ব্যবহার করার সময় আপনার অভিজ্ঞতা শেয়ার করতে ভুলবেন না।

আপনি কি নতুন ইনস্টাগ্রাম ফিচার 'কো-ওয়াচিং' ব্যবহার করে দেখেছেন?

টেকক্রাঞ্চের মতে, "ফটো-শেয়ারিং প্ল্যাটফর্মটি গত বছর থেকে এই নতুন ইনস্টাগ্রাম আপডেটের প্রোটোটাইপ করছে, এবং লঞ্চটি অবশ্যই #করোনাভাইরাসআউটব্রেকের প্রতিক্রিয়ায় এগিয়ে নেওয়া হয়েছিল। নতুন ইন্সটা বৈশিষ্ট্য একটি 'স্টে হোম' স্টিকারের সাথে রয়েছে, নিরাপদ থাকার টিপস , অনুদান স্টিকার এবং অন্যান্য প্রচারমূলক সামাজিক দূরত্বের স্টিকার৷

আমরা আশা করি বিচ্ছিন্নতার সময় 'সময়-ব্যয়' সমস্যার সমাধান করার জন্য Instagram এর প্রচেষ্টা কিছুটা হলেও সমাধান হয়ে যাবে। এখন আপনাকে অবশ্যই একা ইন্সটা ফিড স্ক্রোল করতে হবে না। স্টাফ লাইন কোয়ারেন্টাইন পার্টি, র‌্যাপ ব্যাটল এবং সিং-অ্যালং ক্রিয়াকলাপ প্রমাণ করেছে যে প্রযুক্তি আমাদের আরও ভাল করার জন্য একত্রিত করতে পারে!

সম্পর্কিত গল্প আপনি চান

  • উইন্ডোজের জন্য সেরা ভিডিও কল সফ্টওয়্যার
  • উইন্ডোজের জন্য সেরা ওয়েবক্যাম সফটওয়্যার 


  1. স্ন্যাপচ্যাট নতুন বৈশিষ্ট্য চালু করেছে – এখানে আপনার জন্য

  2. সকল নতুন ফিটবিট ভার্সার জন্য অপেক্ষা করার 6টি কারণ

  3. সমস্ত নতুন ফিটবিট ভার্সার জন্য অপেক্ষা করার 6টি কারণ

  4. নতুন iPhone 7 থেকে 7টি জিনিস আশা করা যায়