কম্পিউটার

সমাধান:Spotify Windows 10 এ ক্র্যাশ হচ্ছে

Spotify সম্ভবত বিশ্বের সবথেকে বিখ্যাত মিউজিক স্ট্রিমিং পরিষেবা যা সারা বিশ্বের ব্যবহারকারীদের কাছে রয়েছে। এটি মোবাইল এবং পিসি উভয় ক্ষেত্রেই উপলব্ধ কিন্তু ব্যবহারকারীদের মাঝে মাঝে Windows 10-এ প্রোগ্রাম ক্র্যাশ হওয়ার সমস্যা হয়৷ প্রোগ্রামটি কার্যকর হওয়া বন্ধ করে দেয় এবং কখনও কখনও "spotify.exe কাজ করা বন্ধ করে দিয়েছে" ত্রুটি বার্তা প্রদর্শিত হয়৷

সমাধান:Spotify Windows 10 এ ক্র্যাশ হচ্ছে

সমস্যা সমাধানের জন্য ব্যবহারকারীদের দ্বারা প্রস্তাবিত অনেক দরকারী পদ্ধতি রয়েছে এবং আমরা এই নিবন্ধে সবচেয়ে সফল পদ্ধতিগুলি অন্তর্ভুক্ত করার সিদ্ধান্ত নিয়েছি। নিশ্চিত করুন যে আপনি সাবধানে নির্দেশাবলী অনুসরণ করছেন এবং আমরা নিশ্চিত যে একটি পদ্ধতি প্রকৃতপক্ষে সমস্যা থেকে মুক্তি পাবে।

Spotify ক্র্যাশ করে যাওয়ার কারণ কী?

এমন অনেকগুলি অনলাইন উত্স নেই যেখানে আপনি কিছু ব্যবহারকারীর জন্য কেন Spotify ক্র্যাশ করে চলেছে সে সম্পর্কে আরও পড়তে পারেন তবে কিছু ক্ষেত্রে কারণটি পরিষ্কারভাবে কাটা যেতে পারে। সমস্যাটি সমাধান করার জন্য যে পদ্ধতিটি ব্যবহার করা যেতে পারে তা সমস্যার প্রকৃত কারণের উপর নির্ভর করে তাই নিশ্চিত করুন যে আপনি এটি সঠিকভাবে সনাক্ত করেছেন:

  • স্পটিফাই হয়তো সামঞ্জস্যতা মোডে চলছে একটি ভিন্ন অপারেটিং সিস্টেমের জন্য এবং আপনার অবশ্যই আনচেক করা বিবেচনা করা উচিত এক্সিকিউটেবল প্রোপার্টিতে এই বিকল্পটি। এছাড়াও, নিশ্চিত করুন যে আপনি এই বিকল্পটি চেক করেছেন যদি এটি আনচেক করা থাকে কারণ সমস্যাটি উভয় উপায়ে সমাধান করা যেতে পারে।
  • SD কার্ড আপনি আপনার সিস্টেমের সাথে ব্যবহার করছেন দুষ্ট হতে পারে এবং আপনার এটি ফর্ম্যাট করার চেষ্টা করা উচিত কারণ এটি Spotify এক্সিকিউটেবলের সাথে হস্তক্ষেপ করতে পারে এবং এটি ক্র্যাশ করতে পারে৷
  • অন্যান্য কারণগুলি সরাসরি এর ইনস্টলেশন ফাইলের সাথে সমস্যার সাথে সম্পর্কিত হতে পারে অথবা একটি আপডেট প্রকাশিত হতে পারে যা প্রলেমের যত্ন নেয়। যেভাবেই হোক, অ্যাপটি পুনরায় ইনস্টল করা হচ্ছে প্রকৃতপক্ষে সমস্যার সমাধান করবে।

সমাধান 1:সামঞ্জস্য মোডে চালানোর বিকল্পটি চেক বা আনচেক করুন

এই পদ্ধতিটি পরস্পরবিরোধী মনে হতে পারে তবে এটি প্রকৃতপক্ষে উভয় উপায়ে কাজ করেছে। যে ব্যবহারকারীরা কম্প্যাটিবিলিটি মোডে স্পটিফাই চালাননি তারা এটি করে এবং এর বিপরীতে সমস্যার সমাধান করতে সক্ষম হয়েছিল। আপনার পরিস্থিতির সাথে সামঞ্জস্যপূর্ণ পদ্ধতিটি চেষ্টা করে দেখতে হবে এবং ক্র্যাশিং বন্ধ হয়েছে কিনা তা পরীক্ষা করা উচিত।

  1. Spotify সনাক্ত করুন৷ exe ফাইল করুন এবং ডেস্কটপ, স্টার্ট মেনু বা অনুসন্ধান ফলাফল উইন্ডোতে এর এন্ট্রিতে ডান-ক্লিক করে এর বৈশিষ্ট্যগুলি পরিবর্তন করুন এবং বৈশিষ্ট্যগুলি বেছে নিন . সামঞ্জস্যতা-এ নেভিগেট করুন বৈশিষ্ট্য উইন্ডোতে ট্যাব করুন এবং একজন প্রশাসক হিসাবে এই প্রোগ্রামটি চালান এর পাশের বাক্সটি চেক করুন .
সমাধান:Spotify Windows 10 এ ক্র্যাশ হচ্ছে
  1. সামঞ্জস্যতা মোডের অধীনে বিভাগে, এর জন্য সামঞ্জস্য মোডে এই প্রোগ্রামটি চালান-এর পাশের বাক্সটি চেক করুন বিকল্প এবং উইন্ডোজ 8 বেছে নিন পরিবর্তনগুলি গ্রহণ করার আগে ড্রপ-ডাউন তালিকা থেকে। যদি এই বিকল্পটি ইতিমধ্যেই চেক করা থাকে তবে এটি সম্পূর্ণরূপে আনচেক করুন৷
  2. নিশ্চিত করুন যে আপনি প্রশাসক বিশেষাধিকার এবং Spotify এর সাথে নিশ্চিত করার জন্য প্রদর্শিত হতে পারে এমন কোনো ডায়ালগ নিশ্চিত করুন এখন থেকে প্রশাসক বিশেষাধিকারের সাথে চালু করা উচিত। এটির আইকনে ডাবল ক্লিক করে এটি খুলুন এবং ত্রুটিটি এখনও প্রদর্শিত হচ্ছে কিনা তা দেখার চেষ্টা করুন৷

সমাধান 2:আপনার SD কার্ড ফর্ম্যাট করুন

আপনি যদি আপনার ডিভাইসের সাথে একটি SD কার্ড ব্যবহার করেন, তাহলে সম্ভবত এর বিষয়বস্তু বা ফাইল সিস্টেমটি নষ্ট হয়ে গেছে। আপনি এখনও SD কার্ডে সঞ্চিত ফাইলগুলি অ্যাক্সেস করতে সক্ষম হতে পারেন তবে Spotify-এর এটিকে স্টোরেজ ডিভাইস হিসাবে চিনতে সমস্যা হতে পারে৷ সমস্যা সমাধানের জন্য আপনার SD কার্ড ফরম্যাট করা উচিত। আপনি যদি এর বিষয়বস্তু অ্যাক্সেস করতে পারেন, তবে নিশ্চিত করুন যে আপনি এটিকে হারাতে না দেওয়ার জন্য এটির ব্যাক আপ করুন৷

  1. আপনার লাইব্রেরি খুলুন আপনার পিসিতে প্রবেশ করুন বা আপনার কম্পিউটারে যেকোনো ফোল্ডার খুলুন এবং এই পিসিতে ক্লিক করুন বাম পাশের মেনু থেকে বিকল্প। আপনি যদি উইন্ডোজের (উইন্ডোজ 7 এবং তার বেশি) পুরানো সংস্করণ ব্যবহার করেন তবে আপনার ডেস্কটপ থেকে আমার কম্পিউটার খুলুন।
  2. আপনি যে SD কার্ডটি ফর্ম্যাট করতে চান সেটিতে ডান ক্লিক করুন এবং ফরম্যাট চয়ন করুন … প্রসঙ্গ মেনু থেকে বিকল্প যা প্রদর্শিত হবে।
সমাধান:Spotify Windows 10 এ ক্র্যাশ হচ্ছে
  1. ফরম্যাট নামে একটি ছোট উইন্ডো খুলবে তাই নিশ্চিত করুন যে আপনি ফাইল সিস্টেম এর অধীনে মেনুতে ক্লিক করেছেন। এবং ডিফল্ট ফাইল সিস্টেম নির্বাচন করুন যদি এটি ইতিমধ্যে নির্বাচিত না হয়। ফরম্যাট-এ ক্লিক করুন এবং প্রক্রিয়া শেষ হওয়ার জন্য ধৈর্য ধরুন।
সমাধান:Spotify Windows 10 এ ক্র্যাশ হচ্ছে
  1. SD কার্ডটি সরান, Spotify খুলুন এবং এটি মাউন্ট করুন৷ যদি ত্রুটি দেখা দিতে থাকে। নিশ্চিত করুন যে আপনি নীচের সমাধান থেকে নির্দেশাবলী অনুসরণ করে Spotify পুনরায় ইনস্টল করেছেন!

সমাধান 3:Spotify পুনরায় ইনস্টল করুন

উপরের সহজ পদ্ধতিটি যদি এটিকে না কাটে, তাহলে আপনাকে আপনার গেমটি কিছুটা বাড়াতে হবে এবং স্পটিফাই অ্যাপটি পরিষ্কারভাবে পুনরায় ইনস্টল করতে হবে। এটি অবিলম্বে সমস্যার সমাধান করা উচিত কিন্তু প্রক্রিয়াটি সর্বোত্তম উপায়ে সম্পাদন করার জন্য আপনাকে বেশ কয়েকটি পদক্ষেপ অনুসরণ করতে হবে৷

প্রথমত, আপনার Windows PC-এ সেটিংস অ্যাপ বা কন্ট্রোল প্যানেল ব্যবহার করে আপনার কম্পিউটারে Spotify আনইনস্টল করি:

  1. প্রথমত, নিশ্চিত করুন যে আপনি একটি অ্যাডমিন অ্যাকাউন্ট দিয়ে লগ ইন করেছেন কারণ আপনি অন্য কোনো অ্যাকাউন্টের সুবিধা ব্যবহার করে প্রোগ্রাম আনইনস্টল করতে পারবেন না।
  2. আপনি অ্যাপটিতে তৈরি প্লেলিস্ট সহ অফলাইনে ব্যবহারের জন্য ডাউনলোড করা সমস্ত সঙ্গীত হারাবেন।
  3. স্টার্ট মেনুতে ক্লিক করুন এবং কন্ট্রোল প্যানেল খুলুন এটি অনুসন্ধান করে বিকল্পভাবে, আপনি সেটিংস খুলতে গিয়ার আইকনে ক্লিক করতে পারেন আপনি যদি Windows 10 ব্যবহার করেন।
  4. কন্ট্রোল প্যানেলে, এভাবে দেখুন:বিভাগ নির্বাচন করুন উপরের ডান কোণায় এবং একটি প্রোগ্রাম আনইনস্টল করুন এ ক্লিক করুন প্রোগ্রাম বিভাগের অধীনে।
সমাধান:Spotify Windows 10 এ ক্র্যাশ হচ্ছে
  1. আপনি যদি সেটিংস অ্যাপ ব্যবহার করেন, তাহলে অ্যাপে ক্লিক করলে অবিলম্বে আপনার পিসিতে ইনস্টল করা সমস্ত প্রোগ্রামের একটি তালিকা খুলে যাবে।
  2. তালিকায় Spotify এন্ট্রিটি সনাক্ত করুন এবং এটিতে একবার ক্লিক করুন৷ আনইনস্টল করুন-এ ক্লিক করুন৷ তালিকার উপরে বোতাম এবং উপস্থিত হতে পারে এমন যে কোনো ডায়ালগ বক্স নিশ্চিত করুন। Spotify আনইনস্টল করার জন্য অন-স্ক্রীন নির্দেশাবলী অনুসরণ করুন এবং পরে আপনার কম্পিউটার পুনরায় চালু করুন।
সমাধান:Spotify Windows 10 এ ক্র্যাশ হচ্ছে

এর পরে, আপনাকে নীচের ধাপগুলির সেট অনুসরণ করে আপনার কম্পিউটারে রেখে যাওয়া Spotify-এর ডেটা মুছে ফেলতে হবে:

  1. উইন্ডোজ এক্সপ্লোরার খুলে আপনার কম্পিউটারে নিম্নলিখিত অবস্থানে নেভিগেট করুন এবং এই পিসিতে ক্লিক করুন :

C:\Users\YOURUSERNAME\AppData\Roaming\Spotify

  1. আপনি যদি AppData ফোল্ডারটি দেখতে অক্ষম হন, তাহলে আপনাকে বিকল্পটি চালু করতে হতে পারে যা আপনাকে লুকানো ফাইল এবং ফোল্ডার দেখতে সক্ষম করে। “দেখুন-এ ক্লিক করুন " ফাইল এক্সপ্লোরারের মেনুতে ট্যাব করুন এবং "লুকানো আইটেম-এ ক্লিক করুন দেখান/লুকান বিভাগে চেকবক্স। ফাইল এক্সপ্লোরার লুকানো ফাইলগুলি দেখাবে এবং আপনি এটিকে আবার পরিবর্তন না করা পর্যন্ত এই বিকল্পটি মনে রাখবেন৷
সমাধান:Spotify Windows 10 এ ক্র্যাশ হচ্ছে
  1. Spotify মুছুন রোমিং ফোল্ডারে ফোল্ডার। আপনি যদি এমন একটি বার্তা পান যে কিছু ফাইল ব্যবহারে থাকার কারণে মুছে ফেলা যায়নি, তাহলে Spotify থেকে প্রস্থান করার চেষ্টা করুন এবং টাস্ক ম্যানেজারে এর প্রক্রিয়াটি শেষ করুন। .
  2. Spotify পুনরায় ইনস্টল করুন তাদের ওয়েবসাইট থেকে ইনস্টলার ডাউনলোড করে, আপনার ডাউনলোড ফোল্ডার থেকে এটি চালান এবং অন-স্ক্রীন নির্দেশাবলী অনুসরণ করুন। সমস্যা এখনই দূর হওয়া উচিত।

  1. Windows 10 PC-এ ক্র্যাশ হওয়া আউটরাইডারগুলিকে কীভাবে ঠিক করবেন?

  2. Windows 10 এ ক্র্যাশ হওয়া Sony Vegas কে কিভাবে ঠিক করবেন?

  3. উইন্ডোজ 10 পিসিতে ক্র্যাশ হওয়া অবাস্তব ইঞ্জিন কিভাবে ঠিক করবেন?

  4. Windows 10 PC-এ ক্র্যাশ হওয়া Netflix কে কিভাবে ঠিক করবেন?