কম্পিউটার

উইন্ডোজ 10 পিসিতে ক্র্যাশ হওয়া অবাস্তব ইঞ্জিন কিভাবে ঠিক করবেন?

অবাস্তব ইঞ্জিন হল বিশ্বব্যাপী অনেক গেম ডেভেলপারদের দ্বারা ব্যবহৃত অন্যতম প্রধান গেমিং প্ল্যাটফর্ম। যদিও এটি খুব স্থিতিশীল এবং সাধারণত সমস্যা সৃষ্টি করে না, তবে গেমাররা তাদের পিসিতে অবাস্তব ইঞ্জিন ক্র্যাশ হওয়ার সমস্যাগুলি রিপোর্ট করেছে, যার ফলে এটি গেম খেলতে অক্ষম হয়েছে। এই নির্দেশিকাটি কয়েকটি ধাপ ব্যাখ্যা করবে যা এই সমস্যার সমাধান করতে সাহায্য করবে।

উইন্ডোজ 10 পিসিতে ক্র্যাশ হওয়া অবাস্তব ইঞ্জিনকে কীভাবে ঠিক করা যায়?

বিভিন্ন গেমিং ফোরামে কয়েকটি পদক্ষেপ উল্লেখ করা হয়েছে যা সারা বিশ্ব জুড়ে খেলোয়াড়দের জন্য দরকারী যা পিসিতে অবাস্তব ইঞ্জিন 4 ক্র্যাশিংয়ের মতো সমস্যার মুখোমুখি হয়েছিল। আপনাকে সমস্ত পদক্ষেপ অনুসরণ করতে হবে না এবং প্রতিটি পদক্ষেপের পরে সমস্যাটি আবার ঘটে কিনা তা পরীক্ষা করে দেখুন। আপনার সমস্যার সমাধান হয়ে গেলে আপনি বাকি পদক্ষেপগুলি উপেক্ষা করতে পারেন৷

পদ্ধতি 1:অবাস্তব ইঞ্জিন অ্যাপ আপডেট করুন

উইন্ডোজ 10 পিসিতে ক্র্যাশ হওয়া অবাস্তব ইঞ্জিন কিভাবে ঠিক করবেন?

সমস্ত অ্যাপ্লিকেশনের ত্রুটিহীনভাবে কাজ করার জন্য আপডেটের প্রয়োজন, এবং অবাস্তব ইঞ্জিন তাদের যেকোনো থেকে আলাদা নয়। আপনার অবাস্তব ইঞ্জিন সংস্করণ এবং নতুন আপডেটগুলি পরীক্ষা করতে, এই পদক্ষেপগুলি অনুসরণ করুন:

ধাপ 1 :EPIC গেম লঞ্চার খুলুন এবং তারপর লঞ্চার উইন্ডোর বাম প্যানেলে অবস্থিত অবাস্তব ইঞ্জিন ট্যাবে ক্লিক করুন৷

ধাপ 2 :এরপর, উপরের লাইব্রেরি ট্যাবে ক্লিক করুন এবং পৃষ্ঠার কেন্দ্রে ইঞ্জিন সংস্করণগুলি সনাক্ত করুন৷

ধাপ 3 :ইঞ্জিন সংস্করণের অধীনে ছোট তীরটিতে ক্লিক করুন এবং আপনি উপলব্ধ যেকোনো আপডেট সহ বর্তমান সংস্করণ নম্বর পাবেন৷

পদক্ষেপ 4৷ :আপডেটগুলি সম্পাদন করুন এবং অবাস্তব ইঞ্জিন ক্র্যাশিং সমস্যাটি সমাধান করা হয়েছে কিনা তা পরীক্ষা করুন৷

পদ্ধতি 2:অবাস্তব ইঞ্জিন ইনস্টলেশন যাচাই করুন

উইন্ডোজ 10 পিসিতে ক্র্যাশ হওয়া অবাস্তব ইঞ্জিন কিভাবে ঠিক করবেন?

যদি আপডেট করা অবাস্তব ইঞ্জিন 4 ক্র্যাশ সমস্যার সমাধান না করে, তাহলে আপনি এই পদক্ষেপগুলি অনুসরণ করে আপনার সিস্টেমে ইনস্টল করা ফাইলগুলি যাচাই করতে পারেন:

ধাপ 1 :EPIC গেম লঞ্চার খুলুন এবং বাম প্যানেলে অবাস্তব ইঞ্জিন ট্যাবে ক্লিক করুন৷

ধাপ 2: এরপর, লাইব্রেরি ট্যাবে ক্লিক করুন এবং তারপরে অবাস্তব বক্সের ছোট নিচের তীরটিতে ক্লিক করুন৷

ধাপ 3 :ড্রপডাউন মেনু বিকল্প থেকে, যাচাই-এ ক্লিক করুন এবং প্রক্রিয়াটি সম্পূর্ণ না হওয়া পর্যন্ত অপেক্ষা করুন।

এই পদক্ষেপটি আপনার কম্পিউটারে অবাস্তব ইঞ্জিনের যে কোনও দূষিত ইনস্টলেশন ফাইলকে ঠিক করবে এবং অবাস্তব ইঞ্জিন আপনার পিসিতে ক্র্যাশ হয়ে যাওয়ার সমাধান করবে৷

পদ্ধতি 3:CPU ওভারক্লকিং বন্ধ করুন

বেশিরভাগ গেমাররা তাদের পিসিকে তার পূর্ণ ক্ষমতায় হার্ডওয়্যার ব্যবহার করতে ওভারক্লক করে। সমস্ত হার্ডওয়্যার নির্মাতারা আপনার হার্ডওয়্যারের ডিফল্ট সেটিংস সীমিত করে যাতে এটি দীর্ঘস্থায়ী হয়। যাইহোক, এই ডিভাইসগুলির অধিকাংশ, যেমন গ্রাফিক্স কার্ড, প্রসেসর, ইত্যাদি, চূড়ান্ত গেমিং অভিজ্ঞতা উপলব্ধি করতে আরও বেশি চাপ দেওয়া যেতে পারে৷

ওভারক্লকিং প্রক্রিয়াটি অনেকের দ্বারা সুপারিশ করা হয় না। আপনি যদি অবাস্তব ইঞ্জিন 4 ক্র্যাশ সংক্রান্ত সমস্যার সম্মুখীন হন, তাহলে আপনাকে অবিলম্বে আপনার ঘড়ির গতি আবার ডিফল্টে সেট করতে হবে এবং সমস্যাটি অব্যাহত আছে কিনা তা পরীক্ষা করতে হবে।

পদ্ধতি 4:সাময়িকভাবে অ্যান্টিভাইরাস নিষ্ক্রিয় করুন

ক্রমবর্ধমান ম্যালওয়্যার আক্রমণের কারণে, বেশিরভাগ অ্যান্টিভাইরাস/অ্যান্টিম্যালওয়্যার অ্যাপগুলি যেকোনো সম্ভাব্য হুমকি এবং দূষিত কার্যকলাপ সনাক্ত করতে আপডেট করা হয়। এর ফলে আপনার অ্যান্টিভাইরাস অবাস্তব ইঞ্জিনকে ব্লক করার চেষ্টা করতে পারে এবং এর ফলে অবাস্তব ইঞ্জিন ক্র্যাশিং এরর হতে পারে। এই ক্ষেত্রে, আপনাকে কিছু প্রাথমিক ধাপ অনুসরণ করতে হবে, যা আপনার অ্যান্টিভাইরাসের উপর ভিত্তি করে কিছুটা আলাদা হতে পারে।

ধাপ 1 :আপনার অ্যান্টিভাইরাস অ্যাপ খুলুন এবং এটিকে সাময়িকভাবে নিষ্ক্রিয় করার জন্য একটি বিকল্প খুঁজুন। এছাড়াও আপনি আপনার টাস্কবারে একটি আইকন খুঁজতে পারেন এবং একটি ডান-ক্লিক করে এটিকে টগল করে বন্ধ করতে পারেন।

উইন্ডোজ 10 পিসিতে ক্র্যাশ হওয়া অবাস্তব ইঞ্জিন কিভাবে ঠিক করবেন?

ধাপ 2: একবার অ্যান্টিভাইরাস সাময়িকভাবে বন্ধ হয়ে গেলে, অবাস্তব ইঞ্জিন চালু করুন এবং অবাস্তব ইঞ্জিন 4 ক্র্যাশ অব্যাহত আছে কিনা তা পরীক্ষা করুন৷

ধাপ 3: কোনো ক্ষতি এড়াতে যত তাড়াতাড়ি সম্ভব সুরক্ষা চালু করুন।

দ্রষ্টব্য: আপনি যদি কোনো ধরনের অবাস্তব ইঞ্জিন ক্র্যাশিং সমস্যার সম্মুখীন না হন, তাহলে আপনার অ্যান্টিভাইরাসে Epic Games লঞ্চারের এক্সিকিউটেবল ফাইলের জন্য একটি ব্যতিক্রম যোগ করতে হবে।

পদক্ষেপ 4৷ :সেটিংস অ্যাক্সেস করে আপনার অ্যান্টিভাইরাসে এক্সিকিউটেবল ফাইলে একটি ব্যতিক্রম যোগ করুন।

উইন্ডোজ 10 পিসিতে ক্র্যাশ হওয়া অবাস্তব ইঞ্জিন কিভাবে ঠিক করবেন?

এটি নিশ্চিত করবে যে অ্যান্টিভাইরাস এপিক গেমস ফোল্ডারটিকে স্ক্যান করবে না বা বাধা দেবে না। যদি সমস্যাটি সমাধান না করা হয়, তাহলে আরও বিকল্পের জন্য আপনাকে অবশ্যই আপনার অ্যান্টিভাইরাস সহায়তার সাথে যোগাযোগ করতে হবে৷

পদ্ধতি 5:ডিভাইস ড্রাইভার আপডেট করুন

আপনার অ্যান্টিভাইরাস অপরাধী না হলে, আপনি আপনার সমস্ত ড্রাইভার, বিশেষ করে গ্রাফিক ড্রাইভার আপডেট করতে পারেন। ড্রাইভার হল ছোট প্রোগ্রাম যা ওএস এবং হার্ডওয়্যারের মধ্যে যোগাযোগ করে। আপনার ড্রাইভার রক্ষণাবেক্ষণ নিশ্চিত করবে যে একটি পিসির সর্বদা মসৃণ এবং ত্রুটিহীন কর্মক্ষমতা রয়েছে। আপনার ড্রাইভার আপডেট করার দুটি উপায় আছে:

বিকল্প 1:ম্যানুয়ালি ড্রাইভার আপডেট করুন

আপনার কম্পিউটার ড্রাইভার আপডেট করার প্রথম বিকল্পটি হল আপনার সিস্টেমে ইনস্টল করা সমস্ত হার্ডওয়্যারের তালিকা, তাদের তৈরি এবং মডেল সহ। তারপরে আপনাকে প্রতিটি হার্ডওয়্যারের অফিসিয়াল সমর্থন ওয়েবসাইটে যেতে হবে এবং সর্বশেষ ড্রাইভারটি ডাউনলোড করতে হবে এবং এটি ইনস্টল করতে হবে। এই প্রক্রিয়াটি অনেক সময় এবং প্রচেষ্টা খরচ করে এবং ভাল প্রযুক্তিগত দক্ষতা এবং জ্ঞান প্রয়োজন।

বিকল্প 2:একটি ড্রাইভার আপডেটার অ্যাপ্লিকেশন ব্যবহার করুন

দ্বিতীয় বিকল্পটি অ্যাডভান্সড ড্রাইভার আপডেটারের মতো তৃতীয় পক্ষের অ্যাপ্লিকেশন ব্যবহার করে এই বিশাল কাজটি সম্পূর্ণ করার জন্য বেশ সহজ। এই অ্যাপ্লিকেশনটি আপনার হার্ডওয়্যার এবং ইনস্টল করা ড্রাইভারগুলিকে স্ক্যান করতে পারে এবং তাদের মধ্যে পুরানো, অনুপস্থিত এবং দুর্নীতিগ্রস্ত ড্রাইভার সনাক্ত করতে পারে। এটি আপডেট করা ড্রাইভারগুলির জন্য অনুসন্ধান করে এবং আপনার জন্য সেগুলি ইনস্টল করে। এই অ্যাপ্লিকেশানটি কীভাবে ব্যবহার করবেন তা আরও ভালভাবে বুঝতে আপনাকে সাহায্য করবে এমন পদক্ষেপগুলি এখানে রয়েছে:

উইন্ডোজ 10 পিসিতে ক্র্যাশ হওয়া অবাস্তব ইঞ্জিন কিভাবে ঠিক করবেন?

পদ্ধতি 6:অবাস্তব পুনরায় ইনস্টল করুন

উইন্ডোজ 10 পিসিতে ক্র্যাশ হওয়া অবাস্তব ইঞ্জিন কিভাবে ঠিক করবেন?

EPIC লঞ্চার ডাউনলোড করুন

অবাস্তব ইঞ্জিন ক্র্যাশিং এর সমাধান করার চূড়ান্ত রেজোলিউশন হল আপনার সমস্ত গেম, এপিক লঞ্চার এবং আপনার সিস্টেম থেকে অবাস্তব উপাদানগুলি আনইনস্টল করা। তারপরে এই সমস্ত উপাদানগুলির একটি নতুন ইনস্টল করার চেষ্টা করুন এবং অবাস্তব ইঞ্জিন 4 ক্র্যাশ অব্যাহত আছে কিনা তা পরীক্ষা করুন৷

উইন্ডোজ 10 পিসিতে অবাস্তব ইঞ্জিন ক্র্যাশ হতে থাকে কিভাবে ঠিক করা যায়?

আপনি যদি আপনার উইন্ডোজ 10 পিসিতে অবাস্তব ইঞ্জিন কিপস ক্র্যাশিং সমস্যার সম্মুখীন হন তবে আপনি আপনার গেমিং অভিজ্ঞতা উপভোগ করবেন না। উপরে উল্লিখিত ছয়টি পদ্ধতি আপনার সমস্যার সমাধান করবে। আপনার ড্রাইভার আপডেট রাখা আপনার সিস্টেমের অনেক সমস্যার সমাধান করতে জানে। একটি ধাপে ধাপে ম্যানুয়াল আপডেটের পরিবর্তে আপনার সমস্ত ড্রাইভারকে এক সাথে আপডেট করার জন্য অ্যাডভান্সড ড্রাইভার আপডেটার ব্যবহার করার পরামর্শ দেওয়া হয় যা সম্পূর্ণ হতে কয়েক যুগ সময় লাগবে।

সামাজিক যোগাযোগ মাধ্যমে আমাদের অনুসরণ করুন – Facebook, Twitter, এবং YouTube। যেকোনো প্রশ্ন বা পরামর্শের জন্য, অনুগ্রহ করে নীচের মন্তব্য বিভাগে আমাদের জানান। আমরা একটি সমাধান সঙ্গে আপনার ফিরে পেতে চাই. প্রযুক্তি সম্পর্কিত সাধারণ সমস্যার উত্তর সহ আমরা নিয়মিত টিপস এবং কৌশল পোস্ট করি।


  1. কিভাবে SteelSeries ইঞ্জিন 3 ঠিক করবেন Windows 10 এ কাজ করছে না?

  2. কিভাবে উইন্ডোজ 10 পিসিতে রেসিডেন্ট ইভিল ভিলেজ ক্র্যাশিং ঠিক করবেন?

  3. Windows 10-এ আমার হটস্পট বন্ধ হয়ে যাচ্ছে কীভাবে ঠিক করব?

  4. Windows 10 PC-এ ক্র্যাশ হওয়া Netflix কে কিভাবে ঠিক করবেন?