কম্পিউটার

Roku HDCP ত্রুটি সনাক্ত করা ত্রুটি কোড কি:020 এবং কিভাবে এটি ঠিক করবেন?

আপনি HDCP ত্রুটি সনাক্ত বা ত্রুটি কোডের সম্মুখীন হতে পারেন:020 যদি Roku ডিভাইসের ডিসপ্লে রিফ্রেশ রেট সঠিকভাবে কনফিগার করা না থাকে। তাছাড়া, Roku সেটিংসে অনুপযুক্ত ডিসপ্লে টাইপও সমস্যার কারণ হতে পারে।

সমস্যাটি দেখা দেয় যখন ব্যবহারকারী নিম্নলিখিত বার্তা সহ HDCP ত্রুটি এবং ত্রুটি কোড 020 এর সম্মুখীন হয়:

HDCP ত্রুটি সনাক্ত করা হয়েছে

ত্রুটির কোড:020

Roku HDCP ত্রুটি সনাক্ত করা ত্রুটি কোড কি:020 এবং কিভাবে এটি ঠিক করবেন?

এইচডিসিপি (হাই-ব্যান্ডউইথ ডিজিটাল কন্টেন্ট প্রোটেকশন) হল কপিরাইট সুরক্ষা বা অ্যান্টি-পাইরেসির প্রোটোকল, যা সরাসরি আধুনিক ডিভাইস যেমন স্ট্রিমিং ডিভাইস, স্মার্ট টিভি, গেমিং কনসোল ইত্যাদিতে অন্তর্ভুক্ত করা হয়েছে। উভয়ই (ডিভাইস এবং কেবল) HDCP প্রোটোকলের সাথে সঙ্গতিপূর্ণ হতে হবে। মিডিয়া খেলতে। তারের বা আপনার টিভি ডিভাইস HDCP প্রোটোকলের সাথে সামঞ্জস্যপূর্ণ কিনা তা নির্ধারণ করতে Roku ডিভাইস ব্যর্থ হলে ত্রুটি কোড 020 সমস্যা দেখা দিতে পারে।

নীচে আলোচনা করা সমাধানগুলি চেষ্টা করে Roku HDCP ত্রুটি ঠিক করা যেতে পারে, তবে তার আগে, নিশ্চিত করুন যে HDMI কেবলটি সঠিকভাবে বসে আছে উভয় প্রান্তে (যেমন, Roku ডিভাইস এবং আপনার টিভিতে)। এছাড়াও, অন্য HDMI কেবল ব্যবহার করছেন কিনা তা পরীক্ষা করুন (বিশেষভাবে, একটি প্রত্যয়িত 8K 48 Gbps HDMI) বা পোর্ট (বিশেষভাবে, আপনার টিভিতে একটি 4K পোর্ট) ত্রুটি 020 সমাধান করে। তাছাড়া, UHD কালার সক্রিয় করা হচ্ছে কিনা চেক করুন আপনার টিভি সেটিংসে HDMI পোর্টের জন্য HDCP সমস্যাটি পরিষ্কার করে। আপনি যদি একটি AVR ব্যবহার করেন (যেমন ইয়ামাহা AVR), তাহলে সম্পূর্ণ ব্যান্ডউইথ সক্ষম হচ্ছে কিনা তা পরীক্ষা করুন AVR সেটিংসে ত্রুটি 020 পরিষ্কার করে।

1. Roku ডিভাইসের ডিসপ্লে রিফ্রেশ রেট নিষ্ক্রিয় করুন

Roku ডিভাইসের ডিসপ্লে রিফ্রেশ রেট (শুধুমাত্র 4K সমর্থিত Roku ডিভাইসে উপলব্ধ) আপনার টিভির সাথে সামঞ্জস্যপূর্ণ না হলে আপনি ত্রুটি কোড 020 এবং HDCP ত্রুটির সম্মুখীন হতে পারেন। এই প্রেক্ষাপটে, Roku ডিভাইসের ডিসপ্লে রিফ্রেশ রেট নিষ্ক্রিয় করা হলে রোকুতে 020 এরর কোডের সমাধান হতে পারে।

  1. সেটিংস খুলুন হোম মেনুতে আপনার Roku ডিভাইসের এবং সিস্টেম নির্বাচন করুন . Roku HDCP ত্রুটি সনাক্ত করা ত্রুটি কোড কি:020 এবং কিভাবে এটি ঠিক করবেন?
  2. এখন উন্নত সিস্টেম সেটিংস খুলুন এবং ফলস্বরূপ মেনুতে, উন্নত প্রদর্শন সেটিংস নির্বাচন করুন . Roku HDCP ত্রুটি সনাক্ত করা ত্রুটি কোড কি:020 এবং কিভাবে এটি ঠিক করবেন?
  3. তারপর অটো-অ্যাডজাস্ট ডিসপ্লে রিফ্রেশ রেট সেট করুন অক্ষম করতে এবং Roku ত্রুটি কোড 020 সমাধান হয়েছে কিনা তা পরীক্ষা করুন। Roku HDCP ত্রুটি সনাক্ত করা ত্রুটি কোড কি:020 এবং কিভাবে এটি ঠিক করবেন?

2. Roku ডিভাইস এবং আপনার টিভি পুনরায় চালু করুন

Roku ত্রুটি কোড 020 আপনার ডিভাইসের মধ্যে একটি অস্থায়ী যোগাযোগের ত্রুটির (যেমন, আপনার টিভি বা HDMI কেবল HDCP প্রোটোকল পরীক্ষায় পাস করে না) এর ফলাফল হতে পারে। এই প্রেক্ষাপটে, Roku ডিভাইস এবং আপনার টিভি রিস্টার্ট করলে Roku সমস্যার সমাধান হতে পারে।

2.1 Roku মেনুর মাধ্যমে পুনরায় আরম্ভ করুন

  1. সেটিংস চালু করুন হোম মেনু থেকে Roku এর (Roku রিমোটে হোম বোতাম টিপুন) এবং সিস্টেম নির্বাচন করুন (আপনাকে কিছুটা স্ক্রোল করতে হতে পারে)।
  2. তারপর নিচে স্ক্রোল করুন এবং সিস্টেম রিস্টার্ট নির্বাচন করুন . Roku HDCP ত্রুটি সনাক্ত করা ত্রুটি কোড কি:020 এবং কিভাবে এটি ঠিক করবেন?
  3. এখন অপেক্ষা করুন Roku ডিভাইসটি চালু করার জন্য এবং তারপরে এটি ত্রুটি কোড 020 থেকে পরিষ্কার কিনা তা পরীক্ষা করুন৷

2.2 একে অপরের থেকে ডিভাইস সংযোগ বিচ্ছিন্ন করুন এবং ডিভাইসগুলি পুনরায় চালু করুন

  1. যদি না হয়, আনপ্লাগ করুন HDMI আপনার Roku ডিভাইস এবং টিভি (বা AVR) থেকে তারের। নিশ্চিত করুন যে আপনি উভয় প্রান্ত থেকে HDMI কেবলটি আনপ্লাগ করেছেন৷
  2. এখন পাওয়ার অফ৷ আপনার টিভি এবং আনপ্লাগ করুন এটা পাওয়ার উৎস থেকে। Roku HDCP ত্রুটি সনাক্ত করা ত্রুটি কোড কি:020 এবং কিভাবে এটি ঠিক করবেন?
  3. তারপর Roku আনপ্লাগ করুন পাওয়ার উৎস থেকে ডিভাইস এবং অপেক্ষা করুন তিন মিনিটের জন্য।
  4. এখন HDMI তারের প্লাগ ব্যাক করুন Roku ডিভাইস এবং টিভিতে। নিশ্চিত করুন যে প্রতিটি সংযোগকারী সঠিকভাবে এবং দৃঢ়ভাবে বসে আছে।
  5. তারপর প্লাগ ব্যাক করুন উভয় ডিভাইসই (Roku এবং TV/AVR) পাওয়ার উৎসে এবং পাওয়ার চালু ডিভাইসগুলি৷
  6. একবার ডিভাইসগুলি চালু হয়ে গেলে, Roku ত্রুটি 020 সাফ হয়েছে কিনা তা পরীক্ষা করুন৷
  7. যদি এটি কৌশলটি না করে, তাহলে 1 থেকে 5 ধাপগুলি পুনরাবৃত্তি করুন কিন্তু ধাপ 5 এ, প্রথমে আপনার টিভি চালু করুন , এবং একবার এটি সম্পূর্ণরূপে চালু হয়ে গেলে, তারপর Roku ডিভাইসে পাওয়ার৷ ত্রুটি 020 সাফ হয়েছে কিনা তা পরীক্ষা করতে।

3. Roku সেটিংস

-এ স্বয়ংক্রিয় সনাক্তকরণে ডিসপ্লে টাইপ সেট করুন

Roku ডিভাইসটি HDCP এরর কোড 020 দেখাতে পারে যদি Roku সেটিংসে ডিসপ্লে টাইপ সঠিকভাবে কনফিগার করা না থাকে এবং সেটি স্বয়ংক্রিয়ভাবে সনাক্ত করার জন্য সেটিংস করলে HDCP সমস্যার সমাধান হতে পারে। এগিয়ে যাওয়ার আগে, আপনার Roku ডিভাইস পুনরায় চালু করুন (উপরের সমাধানে আলোচনা করা হয়েছে)।

  1. সেটিংস খুলুন হোম মেনুতে আপনার Roku ডিভাইসের এবং ডিসপ্লে টাইপ খুলুন . Roku HDCP ত্রুটি সনাক্ত করা ত্রুটি কোড কি:020 এবং কিভাবে এটি ঠিক করবেন?
  2. এখন অটো ডিটেক্ট নির্বাচন করুন এবং Roku ডিভাইসটি HDCP ত্রুটি 20 থেকে পরিষ্কার কিনা তা পরীক্ষা করুন। Roku HDCP ত্রুটি সনাক্ত করা ত্রুটি কোড কি:020 এবং কিভাবে এটি ঠিক করবেন?
  3. যদি এটি কৌশলটি না করে, তবে HDR নিষ্ক্রিয় করা হচ্ছে কিনা তা পরীক্ষা করুন৷ Roku সেটিংসে ত্রুটি 020 বাছাই করে।

যদি সমস্যাটি থেকে যায়, আপনার Roku ডিভাইসগুলিকে অদলবদল করা হচ্ছে তা পরীক্ষা করুন৷ (যদি আপনার একাধিক ডিভাইস থাকে) সমস্যাযুক্ত টিভিতে ত্রুটি 020 বাছাই করে। যদি এটি একটি বিকল্প না হয় বা কাজ না করে, আপনি একটি HDMI সুইচার/স্প্লিটার পেতে পারেন এবং সেই স্প্লিটারের মাধ্যমে আপনার ডিভাইসগুলি (যেমন, Roku এবং TV/AVR) সংযুক্ত করতে পারেন৷ পরে, আশা করি, Roku ত্রুটি কোড 020 সমাধান করা হবে।


  1. ম্যাক ত্রুটি কোড 41 কী এবং এটি কীভাবে ঠিক করবেন?

  2. ম্যাকের ত্রুটি কোড -2003F কী এবং কীভাবে এটি ঠিক করবেন?

  3. রোকু এইচডিসিপি ত্রুটি বা বেগুনি স্ক্রিন কীভাবে ঠিক করবেন?

  4. Apoint.Exe কি এবং কিভাবে Apoint.Exe ত্রুটি ঠিক করবেন?