কম্পিউটার

টুইটারের লোগোতে আপনি যে আশ্চর্যজনক জিনিসগুলি করতে পারবেন না

বেশিরভাগ কোম্পানির মতো, টুইটারে কপিরাইট প্রচুর। সোশ্যাল মিডিয়া চ্যানেল অন্যরা কীভাবে তার বিখ্যাত লোগো ব্যবহার করতে পারে সে সম্পর্কে নিয়ম সেট করেছে৷

ব্র্যান্ড নির্দেশিকা সম্পর্কে

কিছু কোম্পানির অভ্যন্তরীণ স্টাইলশীট রয়েছে যা প্রতিফলিত করে যে তারা কীভাবে কোম্পানি সম্পর্কে কথা বলতে চায়, ছবিগুলি কীভাবে প্রদর্শিত হয় এবং এমনকি আপনি কীভাবে অন্য ব্যবসা বা মানুষের উল্লেখ করতে পারেন। টুইটার পাবলিক নিয়ম আছে. আমরা সকলেই জানি, আপনি যদি সেখানে কিছু প্রকাশ্যে প্রকাশ করেন, তবে কিছু স্তরে, অপব্যবহার এবং অপব্যবহার ঘটবে৷

এই কারণেই টুইটারের নিজস্ব কিছু নিয়ম রয়েছে। শুরু করার জন্য, আপনাকে অবশ্যই টুইটের মধ্যে T কে বড় করে লিখতে হবে।

যখন ল্যারির কথা আসে, তবে (হ্যাঁ, টুইটার পাখির একটি অফিসিয়াল নাম আছে), জিনিসগুলি আরও গুরুতর হয়ে যায়। সর্বোপরি, "Twitter is the bird, and the bird is Twitter," Twitter তাদের ব্লগে লিখেছিল 2012 এর রিব্র্যান্ডিং পরে৷

সুতরাং, এখানে নিয়মগুলি রয়েছে, যদি আপনি কখনও সাহসী হন তবে তাদের লোগো দিয়ে কিছু করুন (যা আপনি এই তালিকাটি পাওয়ার পরে নাও থাকতে পারেন)।

টুইটারের আইকন ব্যবহারের নিয়ম ও প্রবিধান

  • নীল বা সাদা : এমনকি বড়দিনের জন্য এটিকে লাল বা সবুজ করার কথা ভাববেন না। রঙিন মুদ্রণের সাথে কিছু সীমাবদ্ধতা প্রযোজ্য হতে পারে। টুইটার থেকে পূর্বানুমতি সহ, লোগোটি কালো রঙে প্রদর্শনের অনুমতি রয়েছে। এটিকে কখনই প্যাটার্ন বা একাধিক রঙ দিয়ে পূরণ করবেন না।
  • পাখিটিকে অন্য কিছুর বিরুদ্ধে ঝাঁপিয়ে পড়বেন না : Twitter-এর জন্য আপনাকে লোগোর প্রস্থের অন্তত 150 শতাংশ পরিষ্কার স্থান বজায় রাখতে হবে।
  • সম্পর্কের পরামর্শ দেবেন না৷ : আপনি যেকোন উপায়ে টুইটারের সাথে সংযুক্ত না হলে এবং তাদের অনুমতি না থাকলে, আপনার সাথে টুইটারের কিছু করার পরামর্শ দেবেন না। আপনার লোগোগুলি একে অপরের কাছাকাছি রাখবেন না এবং এটিকে প্রতিযোগিতার পৃষ্ঠাগুলিতে যোগ করবেন না (এটি পরামর্শ দিতে পারে যে টুইটার এটিকে সমর্থন করে)।
  • পাখিটিকে সোজা রাখুন : টুইটারে আপনার ব্যবহারের জন্য টুইটার লোগোর সহজে ডাউনলোড করা ফাইল রয়েছে। কিন্তু এটি ঘোরান, পরিবর্তন বা পরিবর্তন করবেন না। এছাড়াও আপনি তির্যক, ঘূর্ণন, প্রসারিত বা অভিযোজন পরিবর্তন করতে পারবেন না।
  • কোনও পালকযুক্ত বন্ধুকে আমন্ত্রণ জানাবেন না :টুইটার পাখিটিকে অন্য পাখির ঝাঁকে বা অন্য কোনো প্রাণীর মধ্যে রাখবেন না। একাধিক লোগো স্ট্যাক করবেন না, গুণ করুন বা একটি আকারে রাখুন।
  • পাখিকে অ্যানিমেট করবেন না : ল্যারি উড়ে না, তাই লোকটিকে তার ডানা ঝাপটানোর চেষ্টা করবেন না! কোন কথা বলা বা কিচিরমিচির, হয় না. রূপরেখা, ড্রপ শ্যাডো বা গ্রেডেশন প্রয়োগ করবেন না। অ্যানাটমি (যেমন অন্য ডানা বা পা) যোগ করবেন না বা উপাদান যোগ করবেন না, যেমন শব্দ বুদবুদ।
  • কোন পূর্বপুরুষ ব্যবহার করবেন না : টুইটার অনুরোধ করে যে আপনি টুইটার দ্বারা পূর্বে ব্যবহৃত অন্যান্য সমস্ত লোগো এবং পাখি ভুলে যান। সেগুলো প্রকাশ করবেন না। শুধুমাত্র টুইটার বার্ডের বর্তমান সংস্করণ ব্যবহার করুন।
  • আপনার বইয়ের কভারে পাখিটিকে রাখবেন না : এমনকি এটি টুইটার সম্পর্কে হলেও, লোগো ব্যবহার করবেন না। এটি অন্যান্য প্রকাশনার ক্ষেত্রেও প্রযোজ্য, যেমন শিক্ষা, নির্দেশমূলক প্রকাশনা, গাইড এবং সম্মেলন প্রকাশনা। এটি যেকোনো পণ্যদ্রব্যের জন্যও যায়৷
  • আপনার প্রচারে Twitter এর খেলার উপর জোর দেবেন না : টুইটারের পাখিকে আপনার লোগোর চেয়ে বড় করবেন না।
  • পাখিটিকে আপনার পটভূমি হিসাবে ব্যবহার করবেন না : তারা জানে আপনি টুইটার এবং সবাইকে ভালোবাসেন, তবে একটি পাখিই যথেষ্ট, এবং এটি আপনার টুইটার হোমপেজের শীর্ষ-কেন্দ্রে রয়েছে।
  • আপনার নিজের "টুইট" এবং "অনুসরণ করুন" বোতাম তৈরি করবেন না :  টুইটার বলে যে প্রযুক্তিগতভাবে প্রয়োজন না হলে, আপনার জন্য তাদের তৈরি করা বোতামগুলি ব্যবহার করা উচিত। এবং যদি আপনার প্রয়োজন হয়, Twitter বার্ডের এই সংস্করণটি ব্যবহার করুন।

এটি মাইক্রোম্যানেজমেন্টের মতো মনে হতে পারে, তবে লোকেরা যদি টুইটার লোগোর পুরানো সংস্করণ পোস্ট করে তবে ইন্টারনেট বিভ্রান্ত হবে। লোকেরা তাদের লোগোর মধ্যে টুইটার লোগো ব্যবহার করলে, টুইটার অ্যাপগুলি টুইটারের নিজস্ব অ্যাপের চেয়ে বেশি ডাউনলোড পাবে। সংক্ষেপে, তারা কেবল তাদের ব্র্যান্ড রক্ষা করছে। আমরা জানি না যে তারা সত্যিই লোকেদের অনুসরণ করে এবং তিরস্কার করে কিনা (সম্ভবত, ব্যবসা-বানিজ্য টুইটার অ্যাপস ব্যতীত), তবে নিয়মগুলি একটি কারণে রয়েছে৷

গ্রহণযোগ্য ব্যবহারের নির্দেশিকা

এছাড়াও, Twitter চায় আপনি তাদের প্রচার করুন, তাই তাদের কিছু "হ্যাঁ, এটি আমাদের কাছে সম্পূর্ণ দুর্দান্ত" নির্দেশিকা রয়েছে:

  • সমান মাপ :মুদ্রণে, আপনি আপনার @ব্যবহারকারীর নামের পাশে টুইটার বার্ড ব্যবহার করতে পারবেন বা বলতে পারবেন "টুইটারে আমাদের/আমাকে অনুসরণ করুন।" যাইহোক, লোগো অবশ্যই আপনার # বা @ চিহ্নের আকারের সাথে মিলবে।
  • অ্যাট্রিবিউশন : আপনি যদি মুদ্রণে একটি টুইট উৎস করতে চান, তাহলে সেটিকে টুইটের মতো ফর্ম্যাট করুন এবং @username-এর পাশে ছোট টুইটার বার্ড লোগো রাখুন। পাখি পাঠ্য হিসাবে একই আকার হতে হবে. অনলাইন, শুধু টুইট এম্বেড করুন৷

  1. সর্বাধিক আশ্চর্যজনক জিনিস যা আপনি ম্যাকে সিরি দিয়ে করতে পারেন

  2. লুকানো Android বিকাশকারী বিকল্পগুলির সাথে আপনি যা করতে পারেন

  3. 4টি সেরা টুইটারের বিকল্প

  4. VLC-এর সেরা:7টি দরকারী জিনিস যা আপনি VLC মিডিয়া প্লেয়ারে করতে পারেন