কম্পিউটার

টুইটারে টুইট করার জন্য দিনের সেরা সময় কি?

আপনি যদি কোনো ওয়েবসাইট, ব্যবসার জন্য বা ব্যক্তিগত কারণে একটি টুইটার অ্যাকাউন্ট পরিচালনা করেন, তাহলে আপনার অনুসরণকারীরা আপনাকে দেখছে এবং জড়িত কিনা তা আপনাকে জানতে হবে। আপনি যদি আপনার সোশ্যাল মিডিয়ার উপস্থিতি থেকে সর্বাধিক সুবিধা নিতে চান এবং ব্যস্ততা বাড়াতে চান তবে টুইট করার জন্য দিনের সেরা সময়টি জানা অপরিহার্য৷

টুইটারে টুইট করার জন্য দিনের সেরা সময় কি?

টুইট করার সেরা সময় খুঁজে পেতে টুইটার ডেটা বিশ্লেষণ করুন

বাফার, একটি জনপ্রিয় সোশ্যাল মিডিয়া ম্যানেজমেন্ট টুল, দিনের সেরা সময় টুইট করার জন্য তার ফলাফল প্রকাশ করেছে। 10,000 প্রোফাইল জুড়ে প্রায় পাঁচ মিলিয়ন টুইট থেকে কয়েক বছর ধরে সংগৃহীত ডেটা ব্যবহার করে টুইটার গবেষণার উপর ভিত্তি করে ফলাফলগুলি তৈরি করা হয়েছিল। টুইট করার সবচেয়ে জনপ্রিয় সময়, ক্লিক পাওয়ার সেরা সময়, লাইক এবং রিটুইটের জন্য সেরা সময় এবং সামগ্রিক ব্যস্ততার জন্য সেরা সময় দেখে সমস্ত সময় অঞ্চল বিবেচনা করা হয়েছিল৷

CoSchedule, আরেকটি জনপ্রিয় সোশ্যাল মিডিয়া ম্যানেজমেন্ট টুল, বাফার সহ এক ডজনেরও বেশি অন্যান্য উত্স থেকে নেওয়া ডেটা এবং ডেটার সংমিশ্রণ ব্যবহার করে টুইট করার জন্য দিনের সেরা সময়ে তার নিজস্ব অনুসন্ধানগুলি প্রকাশ করেছে। Facebook, Pinterest, LinkedIn, এবং Instagram-এর জন্য সেরা সময়গুলিকে অন্তর্ভুক্ত করতে অধ্যয়নটি Twitter ছাড়িয়ে যায়৷

যদি আপনি টুইট করতে চান যখন অন্য সবাই থাকে

বাফারের তথ্য অনুসারে, আপনি বিশ্বের যেখানেই থাকুন না কেন, টুইট করার সবচেয়ে জনপ্রিয় সময় হল:

  • দুপুর ১২টার মধ্যে এবং 1:00 p.m.

CoSchedule এর তথ্য অনুসারে, সেরা সময় হল:

  • দুপুর ১২টার মধ্যে এবং 3:00 p.m. (বিশেষ করে সপ্তাহের দিনগুলিতে)।
  • বিকাল ৫:০০ টার দিকে (বিশেষ করে সপ্তাহের দিনগুলিতে)।

ডেটার উভয় সেটের উপর ভিত্তি করে সুপারিশ:দুপুর/দুপুরের দিকে টুইট করুন।

মনোযোগের জন্য প্রতিদ্বন্দ্বিতাকারী টুইটগুলির উচ্চ পরিমাণের কারণে এই সময়ে আপনার টুইটগুলি অগত্যা এত সহজে দেখা যাবে না। টুইট ভলিউম কম হলে আপনার টুইটগুলি দেখা হওয়ার আরও ভাল সুযোগ থাকতে পারে। বাফার অনুসারে, এটি সকাল 3:00 টা থেকে 4:00 এর মধ্যে।

যদি আপনার লক্ষ্য হয় সর্বাধিক ক্লিকথ্রু

বাফারের তথ্য অনুসারে, আপনি যখন অনুগামীদের কোথাও পাঠানোর জন্য লিঙ্কগুলি টুইট করছেন, তখন আপনাকে টুইট করার লক্ষ্য রাখতে হবে:

  • দুপুর ২টা থেকে ভোর ৩টার মধ্যে
  • বিশেষ করে দুপুর ১২:০০ টায়।
  • সন্ধ্যা ৬:০০ এর মধ্যে এবং 7:00 p.m.

CoSchedule এর তথ্য অনুসারে, আপনার টুইট করা উচিত:

  • বিশেষ করে দুপুর ১২:০০ টায়।
  • ঠিক প্রায় 3:00 p.m.
  • বিকাল ৫:০০ টার মধ্যে এবং 6:00 p.m.

উভয় সেটের ডেটার উপর ভিত্তি করে সুপারিশ:দুপুরের দিকে টুইট করুন এবং সন্ধ্যার প্রথম দিকে কাজের সময় পরে।

মিডডে এখানে একটি বিজয়ী সময়ের স্লট বলে মনে হচ্ছে, কিন্তু মনে করবেন না যে সেই কম টুইট ভলিউম ঘন্টা আপনার জন্য কিছুই করবে না। ভলিউম প্রত্যাশিতভাবে সকালের বিকালের মধ্যে কম থাকে, যা মূলত আপনার টুইটগুলি যারা জেগে আছে বা শীঘ্রই জেগে আছে তাদের দ্বারা দেখার সম্ভাবনা বাড়িয়ে দেয়।

যদি আপনার লক্ষ্য হয় ব্যস্ততাকে সর্বাধিক করা

যতটা সম্ভব লাইক এবং রিটুইট পাওয়া আপনার ব্র্যান্ড বা ব্যবসার জন্য গুরুত্বপূর্ণ হতে পারে। এর মানে, বাফারের তথ্য অনুযায়ী, আপনি টুইট করতে চাইবেন:

  • রাত 9:00 এর মধ্যে এবং 10:00 p.m. (বিশেষ করে যদি আপনার শ্রোতারা বেশিরভাগই ইউ.এস. ভিত্তিক হয়)।

CoSchedule এর তথ্য অনুসারে, আপনার টুইট করা উচিত:

  • দুপুর ১২টার মধ্যে এবং 7:00 p.m. (বিশেষ করে রিটুইটের জন্য)।

ডেটার উভয় সেটের উপর ভিত্তি করে প্রস্তাবনা:এই সময়সীমার মধ্যে আপনার নিজের পরীক্ষা করুন। লাইক এবং রিটুইটের জন্য টুইট করার চেষ্টা করুন (আদর্শভাবে আপনার টুইটগুলিতে কোনও লিঙ্ক ছাড়াই) মধ্যাহ্ন, বিকেল, সন্ধ্যার শুরুতে এবং সন্ধ্যার সময়।

এই এলাকায় Buffer এবং CoSchedule দ্বন্দ্ব থেকে ডেটা, তাই আপনি ব্যস্ততার জন্য টুইট করতে পারেন এমন সময়সীমা বিশাল। বাফার ইউএস-ভিত্তিক অ্যাকাউন্টগুলি থেকে আসা এক মিলিয়নেরও বেশি টুইটগুলি দেখেছে এবং এই সিদ্ধান্তে পৌঁছেছে যে সন্ধ্যার পরের সময়গুলি ব্যস্ততার জন্য সেরা ছিল৷ CoSchedule রিপোর্ট করেছে যে ফলাফলগুলি বিভিন্ন উত্স অনুসারে মিশ্রিত হয়েছে৷

ডিজিটাল বিপণন গুরু নীল প্যাটেল বলেছেন যে বিকেল 5:00 টায় টুইট করা হয়েছে। ফলাফল অধিকাংশ রিটুইট Ell &Co. দুপুর থেকে 1:00 p.m.-এর মধ্যে সেরা রিটুইট ফলাফল দেখতে পেয়েছে। এবং 6:00 p.m. সন্ধ্যা 7:00 থেকে হাফিংটন পোস্ট বলেছে যে সর্বোচ্চ রিটুইট দুপুর থেকে বিকেল 5:00 টার মধ্যে ঘটে।

আপনার সর্বোত্তম বাজি হল নির্দিষ্ট সময়ে টুইট করা এবং কখন ব্যস্ততা সর্বোচ্চ বলে মনে হয় তা ট্র্যাক করা।

যদি আপনি আরও ক্লিক এবং আরও ব্যস্ততা চান

আপনি যদি চান যে আপনার টুইটার অনুসরণকারীরা সব কিছু করুক—ক্লিক করুন, রিটুইট করুন, লাইক করুন বা উত্তর দিন—বাফারের ডেটা আপনার টুইট পাঠানোর পরামর্শ দেয়:

  • দুপুর ২টা থেকে ভোর ৩টার মধ্যে

CoSchedule এর তথ্য অনুসারে, আপনার টুইট করা উচিত:

  • বিশেষ করে দুপুর ১২:০০ টায়।
  • বিকাল ৩:০০ টার দিকে
  • বিকাল ৫:০০ টার মধ্যে এবং 6:00 p.m.

ডেটার উভয় সেটের উপর ভিত্তি করে সুপারিশ: আপনার নিজের পরীক্ষা করুন। ভোরবেলা টুইটের জন্য ক্লিক এবং ব্যস্ততা ট্র্যাক করুন বনাম দিনের পিক সময়ে টুইটগুলি৷

দুটি অধ্যয়নের উপর ভিত্তি করে ডেটা একসাথে ক্লিক এবং ব্যস্ততার ক্ষেত্রে একে অপরের সাথে সাংঘর্ষিক, বাফার বলছে রাতের সময় সেরা এবং CoSchedule বলছে দিনের সময় সেরা৷

বাফার বলে যে মধ্যরাতে সবচেয়ে বেশি ব্যস্ততা ঘটে, রাত 11:00 টার মধ্যে। এবং 5:00 a.m—যখন ভলিউম কম থাকে তার সাথে মিলে যায়। সকাল 9:00 এবং বিকাল 5:00 এর মধ্যে প্রথাগত কাজের সময়গুলিতে টুইট প্রতি ক্লিক এবং ব্যস্ততা সর্বনিম্ন হয়৷

CoSchedule দেখেছে যে রিটুইট এবং ক্লিকথ্রু উভয়ই দিনের মধ্যে সর্বাধিক দেখানো হয়েছে৷ সোশ্যাল মিডিয়া সুপারস্টার ডাস্টিন স্টাউটও রাতারাতি টুইট করার বিরুদ্ধে পরামর্শ দিয়ে বলেছেন যে টুইট করার সবচেয়ে খারাপ সময় ছিল রাত 8:00 টার মধ্যে। এবং 9:00 a.m.

একটি গুরুত্বপূর্ণ নোট

আপনি যদি অবাক হন যে এই ফলাফলগুলি কোথা থেকে এসেছে তার উপর ভিত্তি করে কতটা আলাদা হতে পারে, আপনি একা নন। মনে রাখবেন যে এই সংখ্যাগুলি অগত্যা পুরো গল্প বলে না এবং গড় করা হয়েছে।

বাফার একটি নোট যোগ করেছেন যে নির্দেশ করে যে একটি নির্দিষ্ট অ্যাকাউন্টের অনুসরণকারীদের সংখ্যা ক্লিক এবং ব্যস্ততাকে প্রভাবিত করতে পারে। গড় (সমস্ত সংখ্যার গড়) না করে মধ্যমা (সমস্ত সংখ্যার মধ্যম সংখ্যা) দেখলে হয়তো আরও সঠিক ফলাফল পাওয়া যেত যদি ডেটাসেটে অন্তর্ভুক্ত এতগুলি টুইটের এত কম ব্যস্ততা না থাকে। বিষয়বস্তুর প্রকার, সপ্তাহের দিন, এমনকি মেসেজিংও এখানে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে। এই গবেষণার জন্য হিসাব করা হয়নি।

পরীক্ষার জন্য রেফারেন্স পয়েন্ট হিসাবে এই সময়গুলি ব্যবহার করুন

উপরে উল্লিখিত দুটি অধ্যয়ন থেকে সমাপ্ত সময়সীমার মধ্যে আপনি টুইট করলে আপনি সর্বাধিক ক্লিক, রিটুইট, লাইক বা নতুন ফলোয়ার পাবেন এমন কোন গ্যারান্টি নেই। আপনি যে বিষয়বস্তু প্রকাশ করেছেন, আপনার অনুসরণকারী কারা, তাদের জনসংখ্যা, তাদের চাকরি, তারা কোথায় অবস্থিত, তাদের সাথে আপনার সম্পর্ক ইত্যাদির উপর নির্ভর করে আপনার ফলাফল পরিবর্তিত হবে।

আপনার অনুসারীদের অধিকাংশই যদি পূর্ব মার্কিন টাইম জোনে বসবাসকারী 9-থেকে-5 কর্মী হয়, তাহলে সপ্তাহের দিনে 2:00 am ET-এ টুইট করা আপনার পক্ষে কার্যকর নাও হতে পারে। অন্যদিকে, আপনি যদি টুইটারে কলেজের বাচ্চাদের টার্গেট করেন, দেরীতে বা ভোরে টুইট করা আরও ভাল ফলাফল আনতে পারে।

এই অধ্যয়নের ফলাফলগুলি মাথায় রাখুন এবং আপনার টুইটার কৌশল নিয়ে পরীক্ষা করার জন্য সেগুলি ব্যবহার করুন৷ আপনার ব্র্যান্ড এবং দর্শকদের উপর ভিত্তি করে আপনার অনুসন্ধানমূলক কাজ করুন এবং আপনি সময়ের সাথে সাথে আপনার অনুসরণকারীদের টুইট করার অভ্যাস সম্পর্কে মূল্যবান তথ্য উন্মোচন করবেন৷


  1. ইনস্টাগ্রামে পোস্ট করার জন্য দিনের সেরা সময় খুঁজুন

  2. 4টি সেরা টুইটারের বিকল্প

  3. সহজ সময়সূচীর জন্য সেরা সময় অঞ্চল রূপান্তরকারী

  4. উৎপাদনশীলতার জন্য সেরা Chrome এক্সটেনশন