কম্পিউটার

Microsoft সম্পর্কে 10টি আশ্চর্যজনক তথ্য যা আপনি হয়তো জানেন না

মাইক্রোসফট আমাদের কারো কাছে অজানা নাম নয়। আমাদের জীবনে অন্তত একবার (যদি বেশি না হয়, তাই না!) . হ্যাঁ, অবশ্যই মাইক্রোসফটের প্রোগ্রাম এবং সফ্টওয়্যারগুলি উচ্ছ্বসিতভাবে কাজ করে এবং সর্বোত্তম পরিষেবা প্রদান করে। কিন্তু আপনি কি কখনও ভেবে দেখেছেন যে এর সাথে জড়িত কিছু তুচ্ছ বিষয় এবং তথ্য থাকতে হবে?

আচ্ছা, এই শীর্ষস্থানীয় কম্পিউটার ব্র্যান্ডটি পর্দার আড়ালে অনেক কিছু চলছে, (যা আপনি এতদিন মিস করছেন)। মাইক্রোসফ্ট এখন পর্যন্ত কীভাবে কাজ করেছে, তাদের কাজে কী মজা আছে এবং এর সাথে সম্পর্কিত অন্যান্য তথ্য এখানে রয়েছে।

  • একজন কর্মচারীর গড় বয়স:

প্রাথমিকভাবে, তাদের সেখানে কর্মচারী বলা হয় না৷ এটা তাদের জন্য 'সফ্টি'। মাইক্রোসফ্টের একজন সফ্টি 38 বছর বয়সী পুরুষ, যার গড় বেতন $106,000। মাইক্রোসফটে 100,000 এরও বেশি লোক নিযুক্ত রয়েছে। এর মধ্যে, পুরুষ কর্মচারী অনুপাত যথেষ্ট বেশি।

  • 'Microsoft' এর অর্থ:

মাইক্রোসফট নামটি বিল গেটস এর সহ-প্রতিষ্ঠাতা পল অ্যালেনকে দিয়েছিলেন। তিনি মূলত এটিকে মাইক্রো-সফ্ট হিসাবে লিখেছিলেন, যার অর্থ ছিল 'মাইক্রো কম্পিউটার' এবং সফ্টওয়্যার। পরে এটি পরিবর্তন করা হয় এবং কোম্পানিটি আনুষ্ঠানিকভাবে 1976 সালে 'Microsoft' হিসেবে নিবন্ধিত হয়।

  • The Microsoft Sound:

আপনি কি স্পষ্টভাবে Microsoft শব্দ মনে রাখেন? ঠিক আছে, এটি সঙ্গীতশিল্পী ব্রায়ান এনো দ্বারা দেওয়া হয়েছিল এবং উইন্ডোজ 95 সহ মাইক্রোসফ্ট কম্পিউটারে এমবেড করা হয়েছিল৷

  • Microsoft Logos:

সাম্প্রতিক মাইক্রোসফটের লোগো পরিবর্তনটি শহরের আলোচনায় পরিণত হয়েছে৷ তবে এটি প্রথমবার নয় যে সংস্থাটি এটি করেছিল, তবে এটি দীর্ঘ 25 বছর পরে হয়েছিল। মাইক্রোসফ্ট বেশ কয়েকবার এটির লোগো পরিবর্তন করেছে, মোট 8 বার গণনা করা হয়েছে।

  • বার্ষিকী প্রবণতা:

অন্যদের মতো, Microsoft-এরও বার্ষিকী প্রবণতা রয়েছে৷ তারা কোম্পানির সাথে যত বছর কাজ করেছে তাদের কর্মীদের কাছ থেকে M&Ms কে আমন্ত্রণ জানিয়ে তাদের বার্ষিকী উদযাপন করে। তাই নিম্নরূপ, যদি কোনো কর্মচারী গত 10 বছর ধরে কাজ করে থাকে, তাহলে তার 10 পাউন্ড M&Ms নিয়ে আসা উচিত।

  • Microsoft এ আর্ট কালেকশন:

আশ্চর্যের কিছু নেই যদি আমরা Microsoft কে আর্টওয়ার্কের হাব বলি। এটিতে 5000 টিরও বেশি সমসাময়িক জিনিস রয়েছে যেমন পেইন্টিং, ভাস্কর্য, কাগজের কাজ, ফটোগ্রাফ, সিরামিক, স্টুডিও গ্লাস এবং মাল্টিমিডিয়া কাজ৷

  • Windows 95 বিজ্ঞাপন:

Windows 95 অবশ্যই কম্পিউটিং জগতে একটি বড় শক্তি ছিল৷ এটি ব্যাপক সাড়া পেয়েছিল। কিন্তু কোম্পানিটি তার বিজ্ঞাপনেও বিপুল পরিমাণ খরচ করেছে। মাইক্রোসফটের বাজেট ছিল প্রায় $300 মিলিয়ন, 1995 সালে (যাই হোক, একটি বড় ব্যাপার) .

  • স্মার্টফোনের বাজারে মাইক্রোসফট অ্যাপলকে টপকেছে:

অবশ্যই আমরা বর্তমান পরিস্থিতির কথা বলছি না, তবে 2000 সালের কথা। হ্যাঁ, অ্যাপল প্রকাশের 7 বছর আগে মাইক্রোসফ্ট পিডিএ এবং স্মার্টফোনে উইন্ডোজ মোবাইল নিয়ে আসতে লড়াই করেছিল। তার প্রথম ফোন। যদিও কোম্পানিটি স্মার্টফোনের বাজারে তার প্রত্যাশা এবং চাওয়া অনুযায়ী জনপ্রিয়তা অর্জন করেছে, কিন্তু অনেক এগিয়ে ছিল।

  • প্রথম হার্ডওয়্যার:

মাইক্রোসফ্টের প্রথম হার্ডওয়্যারটি ছিল 1983 সালে মাইক্রোসফ্ট মাউস৷ যদিও, কোম্পানিটি সফ্টওয়্যার তৈরি এবং সরবরাহের ক্ষেত্রে পেশাদার ছিল তবে এটি তার হার্ডওয়্যার পদ্ধতিটি খুব পরে বিকাশ করেছিল৷

  • Microsoft এবং Sega:

এক্সবক্সের প্রতি আমাদের সকলের ভালবাসার অংশ রয়েছে৷ কিন্তু আপনি কি জানেন যে মাইক্রোসফ্ট বাজারে এক্সবক্স বিকাশ এবং প্রকাশ করার আগে সেগা অর্জন করতে চেয়েছিল। এটি সোনির প্লেস্টেশন বাজার দখলের প্রচেষ্টায় করা হয়েছিল৷

তাই মাইক্রোসফ্ট সম্পর্কে এই 10টি কম জানা তথ্য৷ আপনি যদি আরও জানেন, আপনি নীচের মন্তব্য বিভাগে আমাদের সাথে সেগুলি ভাগ করতে পারেন!


  1. গুগল সম্পর্কে মন ছুঁয়ে যাওয়া তথ্য যা আপনি জানেন না

  2. 7 আকর্ষণীয় ফেসবুক তথ্য যা আমরা বাজি ধরেছি যে সম্পর্কে আপনি জানেন না

  3. মাইক্রোসফটের কর্টানা শেল্ফ করার সিদ্ধান্ত সম্পর্কে আপনার যা জানা দরকার

  4. উইন্ডোজ 7 এন্ড অফ লাইফ সম্পর্কে আপনার যা জানা দরকার?