কম্পিউটার

Google Chrome Now আপনাকে Paywalls হারাতে সাহায্য করে

Google স্থিতিশীল চ্যানেলে Chrome 76 প্রকাশ করেছে, যারা ওয়েব ব্রাউজার ব্যবহার করে তাদের প্রত্যেকের কাছে এটিকে ঠেলে দিয়েছে। বাগ ফিক্সের স্বাভাবিক লিটানির পাশাপাশি দুটি পরিবর্তন আসে যা ব্যবহারকারীদের প্রভাবিত করবে। যার মধ্যে একটি আপনাকে নরম পেওয়াল এড়াতে সাহায্য করবে।

হার্ড এবং নরম পেওয়াল কি?

পেওয়ালগুলি একটি ক্রমবর্ধমান প্রবণতা, প্রধান সংবাদপত্র এবং অন্যান্য সাইটগুলি তাদের পিছনে তাদের বিষয়বস্তু লুকিয়ে রাখে৷ আপনি কন্টেন্টের কাছাকাছি কোথাও পৌঁছানোর আগে কঠিন পেওয়ালের জন্য অর্থপ্রদানের প্রয়োজন হয়, অন্য, নরম পেওয়াল আপনাকে প্রতি মাসে বিনামূল্যে বেশ কয়েকটি নিবন্ধ পড়তে দেয়।

যদিও Chrome-এর ছদ্মবেশী মোড পেওয়ালড ওয়েবসাইটগুলিকে আপনি কতগুলি নিবন্ধ পড়েছেন তা জানা থেকে আটকানো উচিত, Chrome-এর ফাইলসিস্টেম API-এর একটি ফাঁকি তাদের ঠিক এটি করতে দেয়৷ এখন, Google সত্যিকারের প্রাইভেট ব্রাউজিং পুনরুদ্ধার করতে সেই ফাঁকটি ঠিক করছে।

কিভাবে ক্রোম ব্যবহার করে পেওয়ালকে হারাতে হয়

গুগল প্রকাশ করেছে যে এটি কিওয়ার্ডের একটি পোস্টে Chrome 76 প্রকাশের মাধ্যমে এই ত্রুটিটি ঠিক করছে। এখন, Chrome 76 উপলব্ধ থাকায়, সেই ফাঁকফোকরটি বন্ধ করা উচিত ছিল, পেওয়াল সহ ওয়েবসাইটগুলির পাশাপাশি অন্যান্য সাইটগুলিকে আপনাকে ট্র্যাক করা থেকে আটকানো উচিত৷

ছদ্মবেশী মোডে ব্রাউজ করার সময় আপনাকে যা করতে হবে তা হল নিউ ইয়র্ক টাইমস এবং ওয়াশিংটন পোস্টের মতো একটি ওয়েবসাইট পরিদর্শন করুন৷ এটি যতক্ষণ না এবং যতক্ষণ না এই প্রকাশকরা লোকেদের সামগ্রী অ্যাক্সেস করতে বাধা দেওয়ার জন্য পদক্ষেপ না নেয়। যা তাদের পেওয়াল শক্ত করতে দেখতে পারে।

ক্রোম 76-এর অন্য বড় পরিবর্তনটি ডিফল্টরূপে ফ্ল্যাশকে ব্লক করা দেখে। Google বেশ কয়েক বছর ধরে ফ্ল্যাশকে মেরে ফেলার জন্য সর্বোচ্চ চেষ্টা করছে এবং 2016 সালে, Chrome ডিফল্টরূপে HTML5 ব্যবহার করা শুরু করে। এখন, Chrome 76 এর সাথে, Adobe Flash ডিফল্টরূপে অবরুদ্ধ।

এর মানে হল যে Google তার ব্রাউজার থেকে ফ্ল্যাশ নির্মূল করার এক ধাপ কাছাকাছি, যেটি সময়মতো দেওয়া হয়েছে যে অ্যাডোব 2020 সালে ফ্ল্যাশকে ভালোভাবে মেরে ফেলার পরিকল্পনা করছে। ইতিমধ্যে আপনি একটি ওয়েবসাইটের বাম দিকের লক আইকনে ক্লিক করে আবার ফ্ল্যাশ সক্ষম করতে পারেন। ঠিকানা।

Chrome 76-এ এখনই আপনার ব্রাউজার আপডেট করুন

Google Chrome এর নতুন সংস্করণ প্রকাশ করার সাথে সাথে এটি প্রায়ই বিরল যে সেখানে কথা বলার মতো বৈশিষ্ট্য রয়েছে৷ যাইহোক, ক্রোম 76 একটি ব্যতিক্রম যা আপনাকে নরম পেওয়ালকে হারাতে সাহায্য করার ক্ষমতা এবং এমন একটি পদক্ষেপ যা আমাদেরকে অ্যাডোব ফ্ল্যাশকে হত্যা করার এক ধাপ কাছাকাছি নিয়ে যায়।


  1. 10টি আশ্চর্যজনক Google Chrome পরীক্ষা যা আপনাকে চেষ্টা করতে হবে৷

  2. 10টি সেরা Google Chrome পরীক্ষা যা আপনাকে চেষ্টা করতে হবে৷

  3. Google Chrome:নতুন বৈশিষ্ট্য আবিষ্কার করা হয়েছে

  4. 7 Google ডক্স ক্রোম এক্সটেনশন যা আপনি সহজভাবে মিস করতে পারবেন না