কম্পিউটার

যেকোন ব্রাউজারে আপনার YouTube গতি বাড়ান

ইউটিউব একটি আশ্চর্যজনক উপায় নিজেকে বিনোদিত এবং আনন্দিত রাখা. তদুপরি, এটি জ্ঞান অর্জন বা আপনার অতিরিক্ত সময় নষ্ট করার সেরা উপায়গুলির মধ্যে একটি ব্যবহার করতে পারে। কিন্তু এমন কিছু সময় আছে যখন আপনি ইউটিউব ভিডিও দেখার সময় কাঙ্ক্ষিত গতি পান না যা বেশ বিরক্তিকর। সৌভাগ্যবশত, আপনি বিভিন্ন এক্সটেনশন ব্যবহার করে আপনার YouTube গতি বাড়াতে পারেন।

এই পোস্টে, আমরা আলোচনা করতে যাচ্ছি কিভাবে শুধুমাত্র Tampermonkey এক্সটেনশন যোগ করে যেকোনো ব্রাউজারে আপনার YouTube এর গতি বাড়ানো যায়।

Google Chrome-এ আপনার YouTube এর গতি বাড়ান

যেকোন ব্রাউজারে আপনার YouTube গতি বাড়ান

গুগল ক্রোম হল সর্বাধিক ব্যবহৃত এবং সুপরিচিত ব্রাউজার যা আরও জনপ্রিয়তা অর্জন করেছে এবং যেকোনো কিছু ব্রাউজ করার জন্য প্রকৃত ব্রাউজার হিসেবেও পরিচিত। আপনার YouTube-এর জন্য শীর্ষস্থানীয় গতি পেতে ট্যাম্পারমঙ্কি এক্সটেনশন যোগ করা যেতে পারে। Tampermonkey জনপ্রিয় ইউজার স্ক্রিপ্ট ম্যানেজারে কাজ করে এবং সারা বিশ্বে দশ মিলিয়নেরও বেশি ব্যবহারকারীর দ্বারা বিশ্বস্ত।

এই এক্সটেনশনের সাহায্যে আপনি সহজেই আপনার ব্যবহারকারীর স্ক্রিপ্টগুলি পরিচালনা করতে পারেন এবং ক্লাউড স্টোরেজ সিঙ্ক্রোনাইজেশন পরিষেবা, জিপ-ভিত্তিক আমদানি এবং রপ্তানি, অন্তর্নিহিত সম্পাদক, চলমান স্ক্রিপ্টগুলির উপর একটি পরিষ্কার ওভারভিউ, স্বয়ংক্রিয় আপডেট চেক এবং আরও অনেক কিছুর মতো আশ্চর্যজনক বৈশিষ্ট্যগুলি পেতে পারেন৷

এক্সটেনশনটি পেতে আপনাকে আপনার Google Chrome ব্রাউজার খুলতে হবে, ঠিকানা বারে Tampermonkey টাইপ করুন এবং এন্টার টিপুন। ডাউনলোড বিকল্পের অধীনে, আপনাকে "Tampermonkey Stable Chrome>=31" এর ডাউনলোড বোতামে ক্লিক করতে হবে। এখন, আপনি "অ্যাড ট্যাম্পারমনকি?" বলে একটি উইন্ডো পাবেন, আপনাকে "ওয়েব স্টোরে খুলুন" এ ক্লিক করতে হবে। নতুন উইন্ডোতে, আপনাকে উপরের-ডান কোণায় উপলব্ধ "ক্রোমে যোগ করুন" বোতামে ক্লিক করতে হবে এবং "এড এক্সটেনশন" নির্বাচন করে এটি নিশ্চিত করতে হবে৷

মজিলা ফায়ারফক্সে আপনার YouTube গতি বাড়ান

যেকোন ব্রাউজারে আপনার YouTube গতি বাড়ান

ফায়ারফক্স একটি বিনামূল্যের এবং ওপেন সোর্স ব্রাউজার যা সমস্ত প্ল্যাটফর্মে ব্যবহার করা যেতে পারে। তাছাড়া, যেকোনো ব্রাউজারে ইউটিউবের কর্মক্ষমতা বাড়ানোর প্রক্রিয়াটি বেশ সহজবোধ্য। এটি করার সবচেয়ে সহজ উপায় হল আপনার ব্রাউজারের জন্য YouTube ক্লাসিক অ্যাড-অন ব্যবহার করা। YouTube ক্লাসিক অ্যাড-অন ব্যবহার করা আপনাকে আপনার অনুসন্ধানের দ্রুত ফলাফল পেতে সাহায্য করবে।

Microsoft Edge-এ আপনার YouTube এর গতি বাড়ান

যেকোন ব্রাউজারে আপনার YouTube গতি বাড়ান

Safari এবং Microsoft Edge হল সুপরিচিত এবং সর্বাধিক ব্যবহৃত ব্রাউজার। আপনি Microsoft Edge এবং Safari ব্রাউজার উভয়ের জন্য Tampermonkey এক্সটেনশন ব্যবহার করতে পারেন। যাইহোক, প্রথম এবং প্রধান জিনিস হল এক্সটেনশন/অ্যাড-অন সক্রিয় করা, আপনি একটি ব্যবহারকারী-স্ক্রিপ্টও ইনস্টল করতে পারেন যা আপনাকে YouTube ইন্টারফেসে ফিরে যেতে সাহায্য করবে৷

প্রথমত, আপনাকে Microsoft স্টোরের মতো বিশ্বস্ত উৎস থেকে Tampermonkey এক্সটেনশন ডাউনলোড এবং ইনস্টল করতে হবে। ইনস্টলেশন সম্পন্ন হওয়ার পরে, আপনাকে Microsoft স্টোরের অফিসিয়াল পৃষ্ঠা থেকে এটি চালু করতে হবে।

একবার আপনি মাইক্রোসফ্ট এজ অ্যাক্সেস করবেন এবং আপনি আপনার সম্প্রতি ডাউনলোড করা এবং ইনস্টল করা এক্সটেনশনটি সক্রিয় করার জন্য একটি প্রম্পট পাবেন। তারপরে চালু বোতাম নির্বাচন করুন৷

যদি, আপনি ব্রাউজারে এক্সটেনশনটি সক্রিয় করতে সক্ষম না হন তবে আপনি ম্যানুয়ালি এক্সটেনশনটি খুলতে পারেন। এখন, আপনাকে তিনটি অনুভূমিক বিন্দু নির্বাচন করতে হবে যা অ্যাকশন ওভারফ্লো বোতাম হিসাবে পরিচিত, যা স্ক্রিনের উপরের ডানদিকে অবস্থিত। এখন, এক্সটেনশন নির্বাচন করুন এবং ট্যাম্পারমঙ্কি এক্সটেনশনে টগল করুন।

সাফারি ব্রাউজারে আপনার YouTube গতি বাড়ান

যেকোন ব্রাউজারে আপনার YouTube গতি বাড়ান

মাইক্রোসফ্ট এজের মতো, আপনাকে সাফারি ব্রাউজারেও ট্যাম্পারমঙ্কি এক্সটেনশন ডাউনলোড এবং ইনস্টল করতে হবে। এক্সটেনশনের সফল ইনস্টলেশনের পরে, ডাউনলোড বোতামটি নির্বাচন করুন এবং আপনাকে আপনার মেনু প্রসারিত করতে হবে৷

এখন, আপনাকে tampermonkey.safariextz-এ ডাবল-ক্লিক করতে হবে।

আপনি এক্সটেনশন পছন্দ প্যানেলটি লক্ষ্য করবেন যেখানে আপনি এক্সটেনশনটিকে বিশ্বাস করতে চান কিনা তা শেয়ার করতে বলবেন। তাই, ট্রাস্ট বোতাম বেছে নিন এবং আপনার কাজ শেষ।

মনে রাখা জিনিসগুলি

Tampermonkey এক্সটেনশন ইনস্টল করার পরে আপনি যে লক্ষণীয় পার্থক্যটি পেতে যাচ্ছেন তা হল আপনি Microsoft Edge-এ আপনার ঠিকানা বারের ডানদিকে Tampermonkey আইকন পাবেন। যেখানে Safari আইকন ঠিকানা বারের বাম দিকে প্রদর্শিত হবে।

এজ এবং সাফারি উভয়ের জন্য, আপনাকে আইকনে ক্লিক করতে হবে এবং একটি নতুন স্ক্রিপ্ট তৈরি করতে হবে। আপনাকে একটি নতুন উইন্ডোর সাথে অনুরোধ করা হবে যা আপনার জন্য একটি সম্পাদকের সাথে খুলবে। এখন, আপনাকে "ইউটিউব ডাউনলোড করুন" এবং সম্পাদকে স্ক্রিপ্টের বিষয়বস্তু অনুলিপি এবং আটকানোর মাধ্যমে আপনার ক্লাসিক স্ক্রিপ্ট পুনরুদ্ধার করতে হবে৷ একবার আপনি সম্পন্ন হলে, ফাইল নির্বাচন করুন এবং তারপর সংরক্ষণ করুন টিপুন।

Tampermonkey এক্সটেনশন ইনস্টল করার পরে, YouTube পৃষ্ঠাটি লোড করতে একটু বেশি সময় নিতে পারে। যাইহোক, একবার স্ক্রিপ্টটি সফলভাবে চলতে শুরু করলে, আপনি পূর্ববর্তী YouTube লেআউটে ডিজাইন রিটার্ন পাবেন। এখন, আপনি গতিতে উল্লেখযোগ্য পরিবর্তন পেতে পারেন।

আমরা আশা করি আপনি সফলভাবে শিখেছেন কিভাবে Microsoft edge, Safari, Chrome এবং Firefox ব্রাউজারে আপনার YouTube এর গতি বাড়ানো যায়। আপনি যদি দ্রুত YouTube স্পীড পেতে সক্ষম না হন, তাহলে আপনাকে আপনার ইন্টারনেট প্রদানকারীর কাছ থেকে আপনার ইন্টারনেটের গতি পরীক্ষা করতে হবে।


  1. কিভাবে আপনার নিজের ব্রাউজার এক্সটেনশন লিখবেন [উদাহরণ প্রকল্প অন্তর্ভুক্ত]

  2. কিভাবে ফায়ারফক্স কোয়ান্টামের গতি বাড়ানো যায়?

  3. কিভাবে আপনার ওয়েব ব্রাউজার থেকে অটোপ্লেয়িং GIFs নিষ্ক্রিয় করবেন

  4. যেকোন ব্রাউজারে আপনার YouTube গতি বাড়ান