কম্পিউটার

কিভাবে আইনিভাবে Windows 7 OEM ডাউনলোড এবং ইনস্টল করবেন

কিছু লোক---যে কারণেই হোক---এখনও উইন্ডোজ 7 ব্যবহার করছে। আপনি যদি উইন্ডোজ 7 চালিত একটি কম্পিউটারের মালিক হন এবং একটি পরিষ্কার অপারেটিং সিস্টেম দিয়ে নতুন করে শুরু করতে চান, তাহলে আপনার প্রয়োজনীয় ইনস্টলেশন ফাইলগুলির একটি অনুলিপি প্রয়োজন।

আপনি কিভাবে বৈধভাবে Windows 7 OEM ডাউনলোড এবং ইনস্টল করতে পারেন তা জানতে পড়তে থাকুন৷

Windows 7 OEM কি?

যদি আপনি এটি কেনার সময় আপনার মেশিনে Windows 7 আগে থেকে ইনস্টল করা থাকে, তাহলে আপনি সম্ভবত Windows 7 ইনস্টলেশন DVD-এর একটি কপি পাননি। পরিবর্তে, আপনি একটি 25-সংখ্যার OEM পণ্য কী পেয়েছেন। (OEM মানে হল অরিজিনাল ইকুইপমেন্ট ম্যানুফ্যাকচারার।)

পণ্য কী ব্যবহার করে, আপনি উইন্ডোজ 7 এর একটি পরিষ্কার অনুলিপি পুনরায় ইনস্টল করতে পারেন, কিছু নির্মাতারা প্যাক করা সমস্ত ব্লোটওয়্যার এবং স্পাইওয়্যার থেকে মুক্ত৷

কিভাবে Windows 7 OEM ডাউনলোড করবেন

মাইক্রোসফ্ট ডিজিটাল রিভারের মাধ্যমে ডাউনলোডের জন্য উইন্ডোজ 7 আইএসওগুলি উপলব্ধ করত। যাইহোক, ফেব্রুয়ারি 2015 থেকে, তারা অনুপলব্ধ। পরিবর্তে, কোম্পানি ডিস্কের ছবিগুলিকে তার নিজস্ব ওয়েবসাইটে উপলব্ধ করেছে৷

নির্দেশাবলী অনুসরণ করার আগে, নিশ্চিত করুন যে আপনার পণ্য কী হাতে আছে। আপনার 4GB মেমরি সহ একটি ফাঁকা USB প্রয়োজন হবে:

  1. মাইক্রোসফটের অফিসিয়াল ডাউনলোড পেজে নেভিগেট করুন।
  2. পৃষ্ঠার নীচে স্ক্রোল করুন এবং আপনার পণ্য কী লিখুন।
  3. আপনার ভাষা চয়ন করুন।
  4. 32-বিট বা 64-বিট সংস্করণ নির্বাচন করুন।
  5. ফাইলটি ডাউনলোড করুন।

আপনার Windows 7 এর ক্লিন কপি ইনস্টল করতে, আপনাকে USB ড্রাইভ থেকে বুট করতে হবে। ড্রাইভ থেকে বুট করতে, বুট প্রক্রিয়া চলাকালীন আপনার কম্পিউটারের BIOS মেনু খুলুন। বোতামটি নির্মাতাদের মধ্যে পরিবর্তিত হয়, তবে এটি সাধারণত Escape হয়৷ অথবা ফাংশন এর একটি কী।

বুটযোগ্য ইউএসবি ড্রাইভ কীভাবে তৈরি করবেন সে সম্পর্কে আরও জানুন। আপনার Windows 10-এ আপগ্রেড করার বিষয়টিও গুরুত্ব সহকারে বিবেচনা করা উচিত কারণ Microsoft Windows 7-এর জন্য অফিসিয়াল সমর্থন বন্ধ করে দিয়েছে। এখানে কিভাবে বিনামূল্যে Windows 10-এ আপগ্রেড করবেন।


  1. কিভাবে উইন্ডোজ 10 এ Epson L3150 ড্রাইভার ডাউনলোড এবং ইনস্টল করবেন?

  2. কিভাবে উইন্ডোজ 10 এ AOC মনিটর ড্রাইভার ডাউনলোড এবং ইনস্টল করবেন?

  3. উইন্ডোজ 10 এর জন্য ডাইরেক্টএক্স 12 কীভাবে ডাউনলোড এবং ইনস্টল করবেন

  4. কিভাবে উইন্ডোজ 10 এর জন্য আইটিউনস ডাউনলোড এবং ইনস্টল করবেন