কম্পিউটার

Acer C720 এবং C720P Chromebook পর্যালোচনা এবং উপহার

কার্যত প্রতিটি প্রয়োজন এবং বাজেটের জন্য একটি Chromebook রয়েছে৷ এবং যখন আমরা কিছু নতুন ফর্ম ফ্যাক্টর (যেমন অল-ইন-ওয়ান ডেস্কটপ) দেখছি, তখন মূল বিষয়গুলিতে ফিরে যাওয়ার সময়। মসৃণ কর্মক্ষমতা এবং একটি বাজেট বন্ধুত্বপূর্ণ মূল্য - এটি কি সেই Chromebook যা আপনি খুঁজছেন?

এই পর্যালোচনার শেষে, আপনি Acer C720 এবং C720P জেতার সুযোগের জন্য একটি উপহার দিতে সক্ষম হবেন (আমাদের প্রত্যেকের মধ্যে একটি উপহার দেওয়ার জন্য রয়েছে)।

Acer C720 এবং C720P সম্পর্কে

Acer C720 ($199) বর্তমানে বাজারের সবচেয়ে সস্তা ক্রোমবুকগুলির মধ্যে একটি, যা Asus 11.6" মডেল এবং আরও কয়েকটি অনুরূপ ফর্ম ফ্যাক্টরের সাথে যুক্ত। যদিও কাগজে একই রকম, আমি ASUS Chromebook-এর সুপারিশ করতে আগ্রহী C720 এর উচ্চতর বিল্ড কোয়ালিটি এবং কীবোর্ড এবং বৃহত্তর ট্র্যাকপ্যাডের কারণে।

C720P ($309) শুধুমাত্র একটি টাচস্ক্রিনের মধ্যে পার্থক্য করে – এবং এটি অর্থের জন্য অনেক মূল্যের প্রতিনিধিত্ব করে, সেখানে সামান্য সস্তা মডেল রয়েছে যাতে একটি টাচস্ক্রিন রয়েছে, যেমন Lenovo Chromebook (রিভিউ)।

Acer C720 এবং C720P Chromebook পর্যালোচনা এবং উপহার

প্যাকেজিং

প্যাকেজিং চমৎকার কিন্তু সোজা. ক্রোমবুকগুলি মোড়ানো এবং স্টাইরোফোম বাম্পার দ্বারা সুন্দরভাবে সুরক্ষিত ছিল, এবং একটি পাওয়ার কর্ড এবং একটি ছোট ব্যবহারকারী ম্যানুয়াল দিয়ে এসেছিল -- এটাই। এটি সম্পূর্ণ প্যাকেজটিকে চর্বিহীন রাখে, যা আমি পছন্দ করি।

Acer C720 এবং C720P Chromebook পর্যালোচনা এবং উপহার

ডিজাইন

ক্রোমবুকগুলির একটি খুব সুন্দর কিন্তু সাধারণ ডিজাইন রয়েছে যা এর কম দামের ট্যাগের সাথে সামঞ্জস্যপূর্ণ৷ পুরো ক্রোমবুকের একটি রঙ রয়েছে, তবে স্ক্রীনটি একটি কালো বেজেল দ্বারা বেষ্টিত (C720 তে এই বেজেলটি প্রান্তে পৌঁছায় যখন C720P তে এটি হয় না)।

Acer C720 এবং C720P Chromebook পর্যালোচনা এবং উপহার

এছাড়াও আমরা যথেষ্ট পরিমাণে পোর্ট পাই:বাম দিকে রয়েছে পাওয়ার জ্যাক, একটি পূর্ণ আকারের HDMI পোর্ট, একটি USB 3.0 পোর্ট এবং একটি কম্বো হেডফোন/মাইক্রোফোন জ্যাক; ডানদিকে একটি SD কার্ড রিডার, একটি USB 2.0 পোর্ট এবং একটি কেনসিংটন লক স্লট রয়েছে৷

এর মাত্রা হল 11.34 x 8.03 x 0.75 ইঞ্চি যার ওজন 2.8 পাউন্ড, যা এটিকে খুব পাতলা এবং বহনযোগ্য করে তোলে -- একটি ভাল Chromebook এর দুটি গুরুত্বপূর্ণ বৈশিষ্ট্য।

Acer C720 এবং C720P Chromebook পর্যালোচনা এবং উপহার

বিল্ড কোয়ালিটি

বিল্ড কোয়ালিটি লক্ষ্য করা আকর্ষণীয়, কারণ এই Chromebooks তৈরিতে ব্যবহৃত উপকরণগুলি অনুভূতি যেমন তারা ভয়ংকরভাবে নয় সস্তা যদিও এটি সম্ভবত খুব সস্তা প্লাস্টিক। যাইহোক, যদিও চারপাশে টন প্লাস্টিক আছে, এটি শালীনভাবে মজবুত বোধ করে এবং কিছু বাধা এবং স্ক্র্যাপ পরিচালনা করতে পারে।

যেহেতু ডিভাইসটি এত সস্তা এবং প্লাস্টিকের তৈরি, আমি গ্যারান্টি দিতে পারি না যে ডিভাইসটি খুব টেকসই হবে। আপনি যদি এটির সাথে ভাল আচরণ করেন তবে এটি বেশ দীর্ঘ সময় স্থায়ী হওয়া উচিত, তবে এটি ভারী মারধরের জন্য খুব ভালভাবে ধরে রাখতে পারে না। ডিভাইসটি ক্ষীণ হওয়ার সাথে এই বিবৃতিগুলিকে বিভ্রান্ত করবেন না - এটি ক্ষীণ নয়, তবে উপকরণগুলির গুণমানটি দুর্দান্ত নয়৷ যা আমাকে মোটেও বিস্মিত করে না -- আমি বিশ্বাস করি যে সম্ভবত এখান থেকে বেশিরভাগ খরচ সাশ্রয় হয়।

শুরু করা

অন্য যেকোনো Chrome OS ডিভাইসের মতো, এটিকে বুট করার জন্য আপনাকে কেবল পাওয়ার কর্ডটি প্লাগ ইন করতে হবে (ব্যাটারি অর্ধেক পূর্ণ হওয়া সত্ত্বেও আপনি এটিকে প্লাগ ইন না করা পর্যন্ত এটি অস্বীকার করবে)। সেখান থেকে, আপনি শুধু আপনার Google অ্যাকাউন্টে সাইন ইন করুন এবং আপনি যান। আপনি অন্য যেকোন কম্পিউটারে Chrome এর সাথে সিঙ্ক করেছেন সব কিছু মাত্র কয়েক সেকেন্ডের মধ্যে আপনার Chromebook-এ প্রদর্শিত হবে৷

প্রদর্শন (এবং টাচস্ক্রীন)

11.6-ইঞ্চি ডিসপ্লে একটি 1366 x 768 পিক্সেল রেজোলিউশনের সাথে আসে, যা অসাধারণ নয় কিন্তু এই ধরনের ডিসপ্লের জন্য বেশ ভালো। দেখার কোণগুলি গ্রহণযোগ্য ছিল -- যদিও স্ক্রীনটি সরাসরি আপনার মুখোমুখি হলে এটি এখনও সেরা -- এবং দামের জন্য রঙের উপস্থাপনা ভাল ছিল। রঙের স্যাচুরেশন একটু কম ছিল কিন্তু এমন নয় যে এটি অদ্ভুত লাগছিল।

Acer C720 এবং C720P Chromebook পর্যালোচনা এবং উপহার

C720P এর টাচস্ক্রিনটি খুব সুন্দর এবং ব্যবহার করা সহজ। এটা আমার ইনপুট প্রতিক্রিয়াশীল এবং সঠিক ছিল. Chrome OS টাচস্ক্রিনে বেশ কয়েকটি অঙ্গভঙ্গি সমর্থন করে, তাই সেখানকার অভিজ্ঞতাটি ফলদায়ক ছিল।

স্পিকার

স্পিকারগুলি আসলে খুব ভাল ছিল, এবং আমি বলছি না যে তারা দামের জন্য ভাল৷ . তারা আসলে ভাল -- দাম যাই হোক না কেন। আমি এতে বিস্মিত হয়েছিলাম, কারণ স্পিকার সাধারণত এমন একটি ক্ষেত্র যেখানে Chromebook নির্মাতারা ত্যাগ স্বীকার করে। কিন্তু না, এগুলো জোরে এবং পরিষ্কার ছিল।

উচ্চ ভলিউমে কার্যত কোন বিকৃতি ছিল না, এবং তাদের মধ্যে এমনকি কিছু খাদ ছিল। অনেক না, কিন্তু আমি সব কিছুই আশা ছিল. এটি একাই এই Chromebookগুলিকে মিডিয়া, বিশেষ করে সঙ্গীত, চলার পথে সস্তায় ব্যবহার করার জন্য ভাল ডিভাইস করে তোলে৷

পারফরম্যান্স

একটি Intel Celeron 2955U প্রসেসর এবং 2GB RAM সহ, আমি এই Chromebookগুলি ব্যবহার করার সময় কিছু তোতলামি বা পিছিয়ে পড়ার আশা করছিলাম৷ যাইহোক, এটি বেশ ভাল পারফর্ম করেছে। এটি একটি পুরোপুরি বাটারী মসৃণ অভিজ্ঞতা ছিল না, তবে এটি সত্যিই পিছিয়ে ছিল না। ডিভাইসটিকে প্রথম বুট করার পরে আপডেটগুলি এটিকে আরও ভাল পারফর্ম করেছে, তাই আমি আরও আপডেটগুলি একই কাজ করার আশা করব। মাঝে মাঝে, ন্যূনতম হেঁচকি হতে পারে, তবে এটি ব্যবহার করা অন্যথায় দুর্দান্ত।

এমনকি ইউটিউব ভিডিও 1080p এ প্লে করা কোনো বাধা ছাড়াই কাজ করে, যদিও কম রেজোলিউশনের ডিসপ্লে দেওয়া হলে 720p এর বাইরে কোনো কিছু চালানোর কোনো মানে হয় না। অন্তর্ভুক্ত 802.11n WiFi পরিপক্ক এবং Chromebook পরিচালনা করতে পারে এমন যেকোনো কিছুর জন্য যথেষ্ট দ্রুত৷

ব্যাটারি লাইফ

আমি আশা করছিলাম ব্যাটারি লাইফের ক্ষতি হবে, কিন্তু সেটাও হয়নি। Acer C720 এবং C720P এর জন্য যথাক্রমে 8.5 এবং 7.5 ঘন্টা বিজ্ঞাপন দেয়। আমি আসলে হালকা থেকে মাঝারি মিশ্র ব্যবহারের জন্য প্রতিটি ডিভাইসে প্রায় আধা ঘন্টা ভাল পেয়েছি। এই ক্রোমবুকগুলিকে দেওয়ালে প্লাগ করার বিষয়ে আপনাকে চিন্তা করতে হবে না যদি না আপনার মোকাবেলা করার জন্য খুব, খুব দীর্ঘ দিন না থাকে৷

কীবোর্ড এবং ট্র্যাকপ্যাড

কীবোর্ড এবং ট্র্যাকপ্যাড গ্রহণযোগ্য ছিল, কিন্তু এখানে আরেকটি এলাকা যেখানে Acer দ্বারা ত্যাগ স্বীকার করা হয়েছিল। যদিও কীবোর্ডটি ভাল দেখায় এবং কীগুলির মধ্যে প্রচুর ব্যবধান রয়েছে, তখন স্পর্শকাতর প্রতিক্রিয়া ন্যূনতম, তাই আপনি কীস্ট্রোক স্বীকৃতির থ্রেশহোল্ডে পৌঁছেছেন কিনা তা বলা কঠিন। আপনার চোখ এই সত্যটি নিশ্চিত বা অস্বীকার করতে পারে, কিন্তু আপনার আঙ্গুলগুলি বিভ্রান্ত হবে এবং কীবোর্ডে অভ্যস্ত না হওয়া পর্যন্ত বিভ্রান্ত হতে থাকবে।

Acer C720 এবং C720P Chromebook পর্যালোচনা এবং উপহার

ট্র্যাকপ্যাডটি বেশ ভাল কাজ করে, তবে এটি ততটা মসৃণ এবং সংবেদনশীল নয় যতটা আমি এটি হতে পছন্দ করতাম। ট্র্যাকপ্যাডের এলাকাটি বেশ ছোট (যা বেশিরভাগ 11.6-ইঞ্চি ক্রোমবুকগুলি ভোগ করে)। C720P এর সাথে, আমি নিজেকে ট্র্যাকপ্যাডের চেয়ে প্রায়শই টাচস্ক্রিন ব্যবহার করতে দেখেছি। আমি সাধারণত টাচস্ক্রিনের বড় অনুরাগী নই, এবং যদিও আমি একটি ভাল ট্র্যাকপ্যাড বা মাউস পছন্দ করব, এই ক্ষেত্রে এটি সিস্টেমটিকে সুন্দরভাবে প্রশংসা করেছে৷

ওয়েবক্যাম এবং মাইক্রোফোন

যেকোনো Chrome OS-চালিত ডিভাইসের আরেকটি ট্রেডমার্ক:ওয়েবক্যামটি দুর্দান্ত নয়। এটি একটি 1.3 এমপি ওয়েবক্যাম, যা 800 x 600 ভিডিও কনফারেন্সিংয়ের জন্য যথেষ্ট। এটি কাজটি সম্পন্ন করবে, তবে এটি সেরা অভিজ্ঞতা হবে না। মাইক্রোফোনটিও স্ট্যান্ডার্ড মানের -- আপনার ভয়েস স্পষ্টভাবে ক্যাপচার করার জন্য যথেষ্ট, কিন্তু এটি "হাই-ডেফিনিশন" কিছুই নয়৷

উপসংহার

শেষ পর্যন্ত, Acer C720 এবং C720P কি আপনার অর্থের মূল্যবান? হ্যাঁ! যদিও তাদের খারাপ দিক রয়েছে (এবং সেই দামে, তারা কীভাবে পারে না), তবে তারা অবশ্যই আমার প্রত্যাশার চেয়ে অনেক ভাল।

[প্রস্তাবিত] কিনুন! এটি অর্থের জন্য একটি দুর্দান্ত মূল্য, এবং আপনি যদি টাচস্ক্রিন পছন্দ করেন এবং একটু বেশি ব্যয় করতে আপত্তি করবেন না তবে C720P পাওয়ার কথা বিবেচনা করুন। যাইহোক, ASUS Chromebook-এর মতো অন্যদের ডিল চেক করতে ভুলবেন না।[/recommend]

Acer C720 এবং C720P উপহার

বিজয়ী এলোমেলোভাবে নির্বাচন করা হবে এবং ইমেলের মাধ্যমে জানানো হবে। এখানে বিজয়ীদের তালিকা দেখুন।

পর্যালোচনার জন্য আপনার পণ্য পাঠান। আরও বিস্তারিত জানার জন্য জেমস ব্রুসের সাথে যোগাযোগ করুন৷


  1. WLtoys Q353 Triphibian Quadcopter – পর্যালোচনা এবং উপহার

  2. AUKEY KM-G3 মেকানিক্যাল গেমিং কীবোর্ড পর্যালোচনা এবং উপহার

  3. BYB ডিমেবল আই-কেয়ার এলইডি ডেস্ক ল্যাম্প - পর্যালোচনা এবং উপহার

  4. Amake WiFi স্মার্ট পাওয়ার প্লাগ – পর্যালোচনা এবং উপহার