কম্পিউটার

HTML, CSV, বা TXT-এ Chrome ব্রাউজিং ইতিহাস কীভাবে রপ্তানি করবেন

আমরা সাধারণত আমাদের ব্রাউজারের ইতিহাস সাফ করার বিষয়ে কথা বলি যাতে এটি স্নুপের শিকার না হয়, তবে এটি মুছে ফেলার আগে আপনার ইতিহাস সংরক্ষণ করাও একটি ভাল ধারণা হতে পারে। উদাহরণস্বরূপ, আপনি এটি ব্যবহার করতে পারেন পূর্ববর্তী পৃষ্ঠাগুলি পুনরায় দেখার জন্য বা একটি শিশুর ব্রাউজিং অভ্যাসের উপর নজর রাখতে৷

Chrome আপনাকে একটি HTML ফাইল হিসাবে ব্রাউজিং ইতিহাস সংরক্ষণ করার একটি উপায় দেয় তবে এর বেশি কিছু নয়৷ সৌভাগ্যবশত, একটি বিনামূল্যের পোর্টেবল টুল রয়েছে যা এর থেকে আরও কয়েকটি বিকল্প খুলে দেয়।

কিভাবে ক্রোম ব্রাউজিং ইতিহাস রপ্তানি করবেন

ChromeHistoryView হল Nirsoft-এর একটি ছোট এবং বিনামূল্যের পোর্টেবল টুল যা আপনাকে আপনার Chrome ইতিহাসের সাথে আরও অনেক কিছু করতে সক্ষম করে৷ 180KB ZIP ফাইল ডাউনলোড করা ছাড়া আপনাকে অনেক কিছু করতে হবে না এবং যেকোনো ফোল্ডার থেকে চালান। ইউটিলিটি গুগল ক্রোম ওয়েব ব্রাউজারের ইতিহাস ডেটা ফাইল পড়ে এবং এটিকে একটি ঝরঝরে গ্রিড প্রদর্শন করে।

HTML, CSV, বা TXT-এ Chrome ব্রাউজিং ইতিহাস কীভাবে রপ্তানি করবেন

এখানে কিছু মূল বৈশিষ্ট্য রয়েছে:

  • ডেটা URL, শিরোনাম, পরিদর্শনের তারিখ/সময়, ভিজিটের সংখ্যা, ঠিকানাটি কতবার টাইপ করা হয়েছে (টাইপ করা সংখ্যা), রেফারার এবং ভিজিট আইডির অধীনে প্রদর্শিত হয়।
  • যেকোন সংখ্যক সারি বা সম্পূর্ণ ডেটাসেট নির্বাচন করুন এবং এটিকে একটি পাঠ্য ফাইল, CSV ফাইল, ট্যাব-সীমাবদ্ধ পাঠ্য ফাইল, XML ফাইল বা HTML ফাইল হিসাবে রপ্তানি করুন।
  • আপনি Excel-এ ট্যাবুলেড তথ্য কপি-পেস্ট করতে পারেন এবং এর শক্তিশালী ফিল্টারগুলির মাধ্যমে এটিকে নিতে পারেন।
  • উন্নত বিকল্পগুলি (F9) আপনাকে একটি ভিন্ন Chrome ব্যবহারকারী প্রোফাইল বেছে নিতে বা Vivaldi, Opera এবং Yandex-এর মতো Chrome-ভিত্তিক ব্রাউজারগুলির জন্য ব্রাউজিং ইতিহাস নির্বাচন করতে দেয়।
  • যেকোনো তারিখ বা সময়সীমা অনুযায়ী URL ফিল্টার করুন।
  • কমান্ড লাইন কমান্ড সমর্থন করে।

ChromeHistoryView হল একটি সম্পূর্ণ ইউটিলিটি যা শুধুমাত্র আপনার Chrome ব্রাউজিং ডেটার ব্যাকআপ নিতেই সাহায্য করে না বরং আরও ঘনিষ্ঠভাবে দেখার জন্য এটিতে ডুব দেয়।

আরও রপ্তানি করার জন্য, আপনার Chrome বুকমার্কগুলি কীভাবে ব্যাক আপ করবেন তা দেখুন৷


  1. কিভাবে TXT কে CSV তে রূপান্তর করবেন?

  2. কিভাবে Google Chrome ইতিহাসের ব্যাকআপ নেওয়া যায়

  3. কিভাবে আপনার ব্রাউজার ইতিহাস সাফ করবেন - Chrome, Firefox এবং Safari এ আপনার ব্রাউজিং ইতিহাস মুছুন

  4. কিভাবে আপনার WhatsApp চ্যাটের ইতিহাসকে PDF হিসেবে রপ্তানি করবেন?