কম্পিউটার

কিভাবে ইন্টারনেট এক্সপ্লোরার 7 এ ব্রাউজিং ইতিহাস মুছবেন

কি জানতে হবে

  • সরঞ্জাম নির্বাচন করুন> ব্রাউজিং ইতিহাস মুছুন ইতিহাস মুছুন৷ . সমস্ত মুছুন নির্বাচন করুন IE7 দ্বারা সংরক্ষিত সমস্ত ব্রাউজার ডেটা সরাতে নীচে।
  • Microsoft 2016 সালে Internet Explorer 7 এর জন্য সমর্থন বন্ধ করে দেয়। আপনার কম্পিউটারকে সুরক্ষিত রাখতে Internet Explorer 11 বা Edge-এ আপগ্রেড করুন।
  • এছাড়াও আপনি Internet Explorer 11 এবং Microsoft Edge-এ আপনার ব্রাউজিং ইতিহাস মুছে ফেলতে পারেন৷

এই নিবন্ধটি ব্যাখ্যা করে কিভাবে আপনার গোপনীয়তা রক্ষা করতে Internet Explorer 7 এ আপনার ব্রাউজিং ইতিহাস সাফ করবেন। Microsoft 2016 সালে Internet Explorer 7 এর জন্য সমর্থন বন্ধ করে দেয়। আপনার কম্পিউটারকে ম্যালওয়্যার এবং শোষণ থেকে রক্ষা করতে Internet Explorer 11 বা Microsoft Edge-এ আপগ্রেড করুন।

কিভাবে ইন্টারনেট এক্সপ্লোরার 7 ব্রাউজিং ইতিহাস মুছে ফেলবেন

এই নির্দেশাবলী বিশেষভাবে IE7 এর ক্ষেত্রে প্রযোজ্য, তবে আপনি Internet Explorer 11 এবং Microsoft Edge-এ আপনার ব্রাউজিং ইতিহাসও মুছে দিতে পারেন।

  1. সরঞ্জাম নির্বাচন করুন> ব্রাউজিং ইতিহাস মুছুন Internet Explorer 7-এর উপরের-ডান কোণায়।

    কিভাবে ইন্টারনেট এক্সপ্লোরার 7 এ ব্রাউজিং ইতিহাস মুছবেন
  2. ইতিহাস মুছুন নির্বাচন করুন৷ .

    কিভাবে ইন্টারনেট এক্সপ্লোরার 7 এ ব্রাউজিং ইতিহাস মুছবেন

    সমস্ত মুছুন নির্বাচন করুন IE7 দ্বারা সঞ্চিত সমস্ত ব্রাউজার ডেটা সরাতে নীচে।

  3. হ্যাঁ নির্বাচন করুন৷ নিশ্চিত করতে।

    কিভাবে ইন্টারনেট এক্সপ্লোরার 7 এ ব্রাউজিং ইতিহাস মুছবেন

IE7 কোন ধরনের ব্রাউজিং তথ্য সঞ্চয় করে?

আপনি যে ওয়েবসাইটগুলি পরিদর্শন করেছেন তার একটি তালিকা ছাড়াও, IE7 আপনার ব্রাউজিং অভিজ্ঞতা উন্নত করতে অন্যান্য ফাইল সংরক্ষণ করে৷ নিম্নলিখিত বিকল্পগুলি ব্রাউজিং ইতিহাস মুছুন এ তালিকাভুক্ত করা হয়েছে৷ উইন্ডো:

অস্থায়ী ইন্টারনেট ফাইল

ইন্টারনেট এক্সপ্লোরার ছবি, মাল্টিমিডিয়া ফাইল এবং আপনার পরিদর্শন করা ওয়েবসাইটগুলির সম্পূর্ণ কপি একই পৃষ্ঠায় আপনার পরবর্তী ভিজিটের সময় কমাতে সঞ্চয় করে৷

কুকিজ

কিছু ওয়েবসাইট ব্যবহারকারী-নির্দিষ্ট সেটিংস এবং অন্যান্য তথ্য সংরক্ষণ করার জন্য একটি পাঠ্য ফাইল বা কুকি রাখে। আপনি যখনই একটি কাস্টমাইজড অভিজ্ঞতা প্রদান করতে বা আপনার লগইন শংসাপত্রগুলি পুনরুদ্ধার করতে ফিরে আসেন তখন এই কুকিটি উল্লেখ করা হয়৷ আপনার হার্ড ড্রাইভ থেকে সমস্ত ইন্টারনেট এক্সপ্লোরার কুকি অপসারণ করতে, কুকিজ মুছুন নির্বাচন করুন৷ .

ব্রাউজিং ইতিহাস

আপনার ব্রাউজিং ইতিহাস হল ব্রাউজার অ্যাক্সেস করা URLগুলির তালিকা৷ সাইটের এই তালিকাটি সরাতে, ইতিহাস মুছুন নির্বাচন করুন৷ .

ফর্ম ডেটা

IE আপনার ফর্মগুলিতে প্রবেশ করা তথ্য সংরক্ষণ করে। এইভাবে, যখন আপনি একটি পাঠ্য ক্ষেত্রে আপনার নামের বা ইমেল ঠিকানার প্রথম কয়েকটি অক্ষর লিখবেন, তখন সম্পূর্ণ ফর্ম স্বয়ংক্রিয়ভাবে পূরণ হবে। যদিও খুব সুবিধাজনক, এই বৈশিষ্ট্যটি গোপনীয়তার উদ্বেগের কারণ হতে পারে। ফর্ম মুছুন নির্বাচন করুন এই তথ্য অপসারণ করতে.

পাসওয়ার্ড

যখন আপনি একটি পাসওয়ার্ড লিখুন, যেমন আপনার ইমেল লগইন, ইন্টারনেট এক্সপ্লোরার সাধারণত জিজ্ঞাসা করে যে আপনি পরের বার লগ ইন করার সময় এটি পাসওয়ার্ড মনে রাখতে চান কিনা৷ IE7 থেকে এই সংরক্ষিত পাসওয়ার্ডগুলি সরাতে, পাসওয়ার্ডগুলি মুছুন নির্বাচন করুন৷ .

আপনি এছাড়া অ্যাড-অন দ্বারা সঞ্চিত ফাইল এবং সেটিংস মুছুন এর জন্য একটি বিকল্প দেখতে পারেন৷ . কিছু ব্রাউজার অ্যাড-অন এবং প্লাগ-ইন তথ্য সংরক্ষণ করতে পারে, যেমন ফর্ম ডেটা এবং পাসওয়ার্ড, তাই আপনার কম্পিউটার থেকে সেই ডেটা সরাতে এই বিকল্পটি চেক করুন৷


  1. কিভাবে অ্যান্ড্রয়েড ডিভাইসে ব্রাউজিং ইতিহাস মুছবেন

  2. কিভাবে স্থায়ীভাবে MacBook এর ব্রাউজিং ইতিহাস মুছে ফেলবেন

  3. কিভাবে ব্রাউজার কুকিজ সাফ করবেন এবং ব্রাউজিং ইতিহাস মুছবেন?

  4. কিভাবে আপনার হার্ড ড্রাইভ ব্রাউজিং ইতিহাস মুছবেন